একজন কাট-মৌলানা তরমুজের ভিতর ওনার আল্লাকে ঢুকিয়ে দিলেন।

লিখেছেন লিখেছেন গ্রামের পথে পথে ২৩ এপ্রিল, ২০১৪, ০৮:২৪:৩৯ সকাল



নাস্তিকরা নিজ শ্রম দিয়ে তরমুজ চাষ করে খায়, সুতরাং তরমুজের ভিতর নিজের শ্রম, সাফল্য ছাড়া নাস্তিকদের আর কি দেখার আছে? এমনতো না, যে কেউ আকাশ থেকে তরমুজ এনে মুখে ঢুকিয়ে দেয়?

অথচ একজন কাট-মৌলানা মজাদার তরমুজের ভিতর ওনার আল্লাকে ঢুকিয়ে দিলেন ঠিকই। তবে ধুতুরা গোটা, মাকাল ফলের ভিতর তিনি আল্লাকে ঢুকাতে নারাজ।

সত্যি কথা বলতে কি- এই নিরেট কাট-মৌলানাকে দোষ দিয়ে কি হবে, আজ থেকে ১৪০০ আগে ধর্মগ্রন্থ কোরআনে উটের ভিতর আল্লাকে খুঁজতে বলা হয়েছে, যদিও "উট কি বস্তু" সে সময় বাংলার কৃষকরা জানতই না।

বিস্তারিত জানতে এখানে : Click this link

বিষয়: বিবিধ

৪৬২৯ বার পঠিত, ৭৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

212106
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৪৪
খুঁজে পিরি স্বাধীনতা লিখেছেন : সাহস থাকলে একটা তরমুজ বানিয়ে দেখিয়ে দিন!! দেখি পারেন কিনা!! Give Up Give Up Give Up Give Up Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor পাগলের মতো বকতে পারবে করতে পারবে কী??? It Wasn't Me! Eat Eat Chatterbox Chatterbox Chatterbox
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৫০
160423
গ্রামের পথে পথে লিখেছেন : আমারো একই কথা- সাহস থাকলে আপনার আল্লাকে বলেন আমার আঙ্গিনায় একটি তরমুজ গাছ লাগিয়ে দিতে। তখন বুঝা যাবে ওনার মুরোদ কত?
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০৬
160498
চিরবিদ্রোহী লিখেছেন : আপনি তো বাংলাদেশের নাগরিক। ভোটটাও মনে হয় আওয়ামী লীগকেই দিয়েছিলেন, তো পারলে একবার শেখ হাসিনাকে বলুন আপনার দাওয়ায় বসে এক কাপ চা খেয়ে যেতে......

যেখানে একটি দেশের প্রধানমন্ত্রীকে দিয়ে কোন কাজ করাতে এত তেল মরিচ খরচ করতে হয়, আবার একান্ত পরিচিত বা দলীয় লোক না হলে তাও হয় না, সেখানে সবকিছুর অধিপতি মহান আল্লাহ আপনার মতো .....এর কাছে আসবে নিচের অস্তিত্বের প্রমান দিতে!

বাংলাদেশীরা যদি ওবামাকে আমেরিকার প্রসিডেন্ট হিসেবে না মানে, বা ওবামা নামে কোন ব্যক্তি আদৌ আছে তা না মানে, তাহলে তাতে ওবামার কিছু যায় আসে না। আর আপনাদের মতো মুষ্টিমেয় কতগুলো অকৃতজ্ঞ যদি স্রষ্ঠাকে না মানে, তাতেও স্রষ্ঠার কিছু আসে যায় না।
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৪৭
160824
ইমরান ভাই লিখেছেন : গ্রামের পথে পারলে যে শুক্রানু থেকে এই পৃথিবীতে আসছিস সেই শুক্রানুতে ফেরত যা, পারবি নাকি??
212118
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৯:১৩
খুঁজে পিরি স্বাধীনতা লিখেছেন : আমার আল্লাহ তো র্সূয পূর্বেদিকে উঠাই !! দেখি আপনারা সকল বিজ্ঞানী মিলে ,পারবেন সূর্য পশ্চিম দিকে উঠাতে??
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৩৪
160433
গ্রামের পথে পথে লিখেছেন : আপনার আল্লা সূর্য পূর্বদিকে উঠায় এই গপ্প আপনাকে কে বলেছে?

আপনার আল্লা দাবি করেন- অস্ত যাওয়ার পর সূর্যমামা নাকি ওনার আরসেও ভিতরে যেয়ে সেজদা করতে থাকেন, আবার অনুমতি পেলে শয়তানের দুই শিংএর মাঝ খান দিয়ে উদিত হয়। কি, ঠিক কিনা?
212122
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৯:১৯
মাই নেম ইজ খান লিখেছেন : বোঝা গেলো আপনিও তরমুজ খেতে পারেন নি।...

একবার দেখা হলে নিজে কিনে আপনাকে তরমুজ খাওয়াতাম। তারপরও আল্লাহর অস্তিত্বে বিশ্বাস না আসলে দিতাম মাথায় বাড়ি।

অবশ্যই তাহলে কিছু পরিবর্তন আপনার মতো ইচড়ে নাস্তিকের হতো মনে হয়।

অফটপিক: আমার প্রচার করার জন্য ধন্যবাদ।
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৪২
160435
গ্রামের পথে পথে লিখেছেন : নাস্তিক প্রযুক্তির কাছে আপনার আল্লাওলারা সোজা হয়ে দাড়াতেই শিখে নাই, নাস্তিকের মাথা কিন্তু অনেক উচুতে, নাগাল পাবেন কি?
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৯
160437
মাই নেম ইজ খান লিখেছেন : নাস্তিকদের আবার প্রযুক্তি!

হাসতে হাসতে জান শ্যষ!
অমুসলিম আর নাস্তিকের পার্থক্যও বোঝেন না!

আপনার গুরুকূল শিরোমণি নাস্তিক আচিপ, পারভেজ ও তাদের গুরুরাও দৌঁড়ে পালালো, নিজেও ৯২ টা আইডি বন্ধ করে এবার ৯৩তম আইডি নিয়ে আইছেন মিয়া!
২৩ এপ্রিল ২০১৪ সকাল ১০:২২
160446
গ্রামের পথে পথে লিখেছেন : মতিঝিলে একরাতেই ৩০ হাজার মোহাম্মদ প্রেমিক মুমিনকে সাফ করে সকাল না হতেই ময়লার ট্রাকে তুলে গায়েব করে দেয়া হল। তারপরও নাস্তিক প্রযুক্তির তেজ বুঝেন্না! চীন, জাপানের তেজের কথা নাই বল্লাম।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:৩২
160712

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : হায়হায়, কাঠ-মোল্লা এখন লেজ গুটাইসে।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০২:০২
160718

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : গ্রামের পথে পথে লিখেছেন : "মতিঝিলে একরাতেই ৩০ হাজার মোহাম্মদ প্রেমিক মুমিনকে সাফ করে সকাল না হতেই ময়লার ট্রাকে তুলে গায়েব করে দেয়া হল। তারপরও নাস্তিক প্রযুক্তির তেজ বুঝেন্না! চীন, জাপানের তেজের কথা নাই বল্লাম।"

মাশাআল্লাহ, চমৎকার বলেছেন।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০২:০৫
160719
মাই নেম ইজ খান লিখেছেন : একজন মানুষ কতো গুলো নিক খুলতে পারে?

এটা কি ব্লগ কর্তৃপক্ষ ইচ্ছাকৃতভাবেই সুযোগ করে দিচ্ছে? বোধগম্য নয়!

গঠনমূলক আলোচনা বাদ দিয়ে শাখামৃগের মতো লাফানো ছাড়া আর কিই বা করার আছে নাস্তিক নামক ছুপা হিন্দুদের!
২৪ এপ্রিল ২০১৪ রাত ০২:৪৯
160726

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : @ কাঠ মোল্লা : আমি চ্যালেঞ্জ দিলাম আপনার আল্লাকে ; উনি যদি ঢাকার রাজপথে এসে সবার সামনে একচিলতে তরমুজ বানিয়ে দেখাতে পারে তাহলে ব্লগে লেখা ছেড়ে দিব। তবে হেরা গুহার গহব্বরে চোরের মত মাথাগুজে আসলে চলবে না।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০৩:০৩
160730

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : আরে ভাই, আপনাদের মত আগাছা মোল্লার চয়ে নমশুদ্র হিন্দু সমাজে অনেক মুল্যবান।
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৪৯
160825
ইমরান ভাই লিখেছেন : এভরি নাস্তিক ইজ এ ছুপা হিন্দু।
২৪ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৫৪
160985
মাই নেম ইজ খান লিখেছেন : আরে নারায়নদাস, আল্লাহকে নিয়ে কথা পরে বলো।
পারলে তোমরা নাস্তিককূল একসাথে কালীর সামনে নতজানু হয়ে সকল শয়তান ও পেগানদের সহযোগিতা নিয়ে আগামী কাল সূর্যটা পশ্চিম দিক থেকে একটু টেনে তোলো তো দেখি!
২৪ এপ্রিল ২০১৪ রাত ১১:২৮
161165
গ্রামের পথে পথে লিখেছেন : @ কাটমোল্লা : খাইসে আমারে, অস্ত যাওয়ার পর সূর্যমামা নাকি ওনার আরসেও ভিতরে যেয়ে সেজদা করতে থাকেন, আবার অনুমতি পেলে শয়তানের দুই শিংএর মাঝ খান দিয়ে উদিত হয়। কি, ঠিক কিনা?
212139
২৩ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫৬
ঈগল লিখেছেন : ১ নং কমেন্টের উত্তরে লিখেছেন যা লিখেছেন তাতে বুঝা গেল, সষ্ট্রা সম্পর্কে আপনার জ্ঞান শুন্য।
===========
সষ্ট্রা আপনার আমার কথা পালন করতে বাধ্য নন। তিনি যদি বাধ্য হন তাহলে তিনি আর সস্ট্রা থাকেন না।
==================

নাস্তিকরা নিজ শ্রম দিয়ে তরমুজ তৈরি করে।
=তো ভাই, আসুন না আমাদের এলাকায়। তরমুজ চাষিদের সামনে আপনি যদি বলতে পারেন যে আপনারা যারা তরমুজ চাষ করছেন তারা নাস্তিক। তাহলে বুঝতে পারব আপনি কত বড় নাস্তিক!!
======================
যদি আসতে রাজি হন তাহলে কমেন্ট কইরেন, আমার মোবাইল নম্বরসহ পূর্ণ ঠিকানা আপনাকে দেওয়া হবে।
২৩ এপ্রিল ২০১৪ সকাল ১১:১৯
160464
গ্রামের পথে পথে লিখেছেন : আপনার ধর্ম বিশ্বাসের ভরাজ্ঞান বিতরন করে এ যুগে স্রষ্টাকে বিক্রি করা যাবে না। যে স্রষ্টা অভুক্ত শিশুকে একরতি দুধ এনে দেয়ার ক্ষমতা রাখেন্না সেই অক্ষম স্রষ্টার তোষামদ করতে কেহ বধ্য নয়।

নাস্তিকের বিষয়টি প্রসঙ্গক্রমে এসেছে। মানুষ নিজ হাতে তরমুজ চাষ করে খায়। কোন গায়েবি ভুত মানুষকে তরমুজ এনে দেয় না। পৃথিবীর ৪৫% মানুষ নাস্তিক আর মুসলমানদের মাঝে ৩০% আল্লা-খোদাতে বিশ্বাসী না। চীন-জাপানের দিকে তাকিয়েও মোহাম্মদ পুজারী মুমিনরা আচ করতে পারেনা নাস্তিকরা কত বড়? এক নাস্তিক জাপানের টাকা না হলে আপনার মত মুমিনের রিজিক বন্ধ হয়ে যাবে। সাবধান।
212147
২৩ এপ্রিল ২০১৪ সকাল ১১:১৪
প্রেসিডেন্ট লিখেছেন : মোস্ট অব দ্য নাস্তিকস আর ছুপা হিন্দু।
212156
২৩ এপ্রিল ২০১৪ সকাল ১১:৩৪
প্রেসিডেন্ট লিখেছেন : ওহে ছুপা হিন্দু। তোমার ধর্মে নারীরা পশুর চেয়ে অধম।

“সে ব্যক্তিই ভাগ্যবান, যার পশুসংখ্যা স্ত্রীর সংখ্যার চেয়ে বেশি” (বেদ-২/৩/২/৮)।

মনুসংহিতা এবং নারী : হিন্দু আইনের মূল উৎস হচ্ছে এই ‘মনুসংহিতা’ এবং হিন্দু ধর্মাবলম্বীদের কাছেও এটি পবিত্র ধর্মগ্রন্থ হিসেবে বিবেচ্য। এই ধর্মগ্রন্থে নারীর কর্তব্য সম্পর্কে বলা হয়েছে,“বৈবাহিকো বিধিঃ স্ত্রীণাং সংস্কারো বৈদিকঃ স্মৃতঃ/পতিসেবা গুরৌ বাসো গৃহার্থোহগ্নিপরিক্রিয়া॥” (২:৬৭), অর্থাৎস্ত্রীলোকদের বিবাহবিধি বৈদিক সংস্কার বলে কথিত, পতিসেবা গুরুগৃহেবাস এবং গৃহকর্ম তাদের (হোমরূপ) অগ্নিপরিচর্যা; আবারও বলে দেয়া হয়েছে নারীর কর্তব্যগৃহকর্ম এবং সন্তান উৎপাদন (৯:২৬)। সন্তান জন্ম দেওয়ার জন্যই নারী এবং সন্তান উৎপাদনার্থে পুরুষ সৃষ্টি হয়েছে (৯:৯৬)। যে সকল নারী একদা বৈদিক মন্ত্র-শ্লোক পর্যন্ত রচনা করেছিলেন, তাদের উত্তরসূরীদের জন্য ধর্মগ্রন্থ পাঠ সম্পূর্ণ অনুপযুক্ত-অমন্ত্রক (২:৬৬);

মহাভারতের কথিত শ্রেষ্ঠ সত্যবাদী যুধিষ্ঠির নিজেও যজ্ঞে-দানে-দক্ষিণায় বহুশত নারীকে দান করে দিতেন অবলীলায় অতিথিরাজাদের আপ্যায়নে (আশ্বমেধিকপর্ব ৮০/৩২, ৮৫/১৮)! রাজাদের লালসার তো শেষ নেই! শুধু ক্ষত্রিয় রাজারা ভোগের জন্য নারী পেলে তো হবে না, অমৃতের সন্তান ব্রাহ্মণেরা কী দোষ করলো তবে! চিন্তার কিছু নেই, ওদের জন্যও ব্যবস্থা আছে। শ্রাদ্ধের-দক্ষিণার তালিকাতে পুরোহিত ব্রাহ্মণদের নারী দান করার বিধান রয়েছে, দেখুন : আশ্রমবাসিকপর্ব ১৪/৪, ৩৯/২০, মহাপ্রস্থানপর্ব ১/৪, স্বর্গরোহণপর্ব ৬/১২,১৩।
২৩ এপ্রিল ২০১৪ রাত ১০:২২
160649
চিরবিদ্রোহী লিখেছেন : Waiting Waiting Waiting Waiting Waiting Waiting Liar Liar Liar
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫১
160826
ইমরান ভাই লিখেছেন : এভরি নাস্তিক ইজ এ ছুপা হিন্দু। ঠিক বোলছেন।
212170
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০১:১৪
মোহাম্মদ আসাদ আলী লিখেছেন : এক বেশ্যা তার কর্মবশত পুরো যৌবনকালই এলাকায় আলোচনার পাত্র ছিল। সে যেখানেই যেত তাকে দেখলেই মানুষ তার সম্পর্কে বিভিন্ন ধরনের মন্তব্য করতো। এতে সে খুব গর্ববোধ করতো, কারণ সে মানুষের আলোচনায় আছে। কিন্তু ক্রমেই যখন সে তার যৌবন হারাতে থাকে তার সম্বন্ধে মানুষের আগ্রহও ক্রমেই কমতে থাকে এবং এক সময় সে বুড়ি হয়ে গেলে তাকে নিয়ে আর কেউ কোন আলোচনা করতো না। কিন্তু এভাবে সে দিন অতিবাহিত করতে পারছিল না। সে চাইতো তাকে নিয়ে মানুষ খিস্তি-খেউর করুক, তাকে গালি দিক, তাকে নিয়ে অশ্লীল মন্তব্য করুক।
তাই সে পুনরায় আলোচনায় আসার উদ্দেশ্যে একদিন এক অভিনব কৌশল বের করলো। সে রাস্তার মধ্যে পায়খানা করে তা চারিদিকে ছিটানো শুরু করলো, ফলে মানুষ তাকে যা তা বলে গালি দিতে লাগলো, তার সম্পর্কে মুখে যা আসে তাই বলতে লাগলে। অপরদিকে সেই বেশ্যাটিও আনন্দিত হলো, কারণ তার উদ্দেশ্য ছিল এটাই।

গল্পটি যদি কারও সাথে মিলে যায় তাহলে আমার কিছুই করার নেই।
২৪ এপ্রিল ২০১৪ রাত ১২:০৫
160676
গ্রামের পথে পথে লিখেছেন : গল্পটি মুসলমানদের সাথে ঠিকঠিক মিলে যায়- সবকিছু হারিয়ে বিবর্ণ, বিগত যৌবনা মোহাম্মদপূজারীরা ঐ বুড়ি বেশ্যার মত এখন ব্লগ-ফেসবুকে ফালাফালি, গালাগালি করে পরাজয়ের স্মৃতি মন্থন করে। ধন্যবাদ।
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫২
160827
ইমরান ভাই লিখেছেন : দারুন উদাহরন দিছেন এই এভরি নাস্তিক ইজ এ ছুপা হিন্দু দেরকে @আসাদ ভাই।
212180
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৪৭
ঈগল লিখেছেন : ক্ষমতার সংগা জানা উচিত। আমি একটি কাজ পারবো কিন্তু করবো না' এটাও ক্ষমতা। আবার আমি একটি পারবো, সেটা করার ওয়াদাও করলাম কিন্তু করলাম না' এটা ক্ষমতা কিন্তু এখানে ওয়াদার ভঙ্গ করা হলো! আবার কিছু করার ক্ষমতা নেই কিন্তু তা করার ওয়াদা করা হলো' একাধারে তিনি মিথ্যাবাদী এবং ওয়াদা ভঙ্গকারী

এবার আপনাকে প্রশ্ন করছি, আমার মহান আল্লাহ কোন ক্যাটাগরীতে পরে?
==================
পৃথবীর ৪৫ পার্সেন্ট নাস্তিক কি আস্তিক এটা দেখার বিষয় আমার নয়। যে যার বিশ্বাস নিয়ে থাকতে পারে। তবে পৃথিবীর ৪৫% নাস্তিক এটার প্রমানসহকারে উপস্থাপন করলে ভালো হতো।
২৪ এপ্রিল ২০১৪ রাত ১২:১০
160677
গ্রামের পথে পথে লিখেছেন : আপনার আল্লা ভুয়া ক্যাটাগরী ছাড়া অন্য কিছুতেই পরে না।
আপনার আশেপাশে বিজ্ঞান নমস্ক নতুন প্রজন্মের খবর নিয়ে দিখুন, নাস্তিকের হিসাব মিলে যাবে। ধন্যবাদ।
212195
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০২:০৯
চিরবিদ্রোহী লিখেছেন :
নাস্তিকরা নিজ শ্রম দিয়ে তরমুজ চাষ করে খায়, সুতরাং তরমুজের ভিতর নিজের শ্রম, সাফল্য ছাড়া নাস্তিকদের আর কি দেখার আছে? এমনতো না, যে কেউ আকাশ থেকে তরমুজ এনে মুখে ঢুকিয়ে দেয়?


নাস্তিকরা তো বাতাসে থাকা অক্সিজেন দিয়েই জীবন ধারন করে। তো কোন নাস্তিক নিজের জন্য নিজেই অক্সিজেন বানিয়ে নিক না, এটা কার না কার সৃষ্টি, সেটা দিয়ে জীবন বাঁচানো তো তার সাজে না।
২৪ এপ্রিল ২০১৪ রাত ১২:২২
160680
গ্রামের পথে পথে লিখেছেন : পরের ধনে পোদ্দারি? আপনার আল্লাকে বলেনতো এক সিলিন্ডার অক্সিজেন বানিয়ে দিতে- দেখি পারে কিনা?
২৬ এপ্রিল ২০১৪ দুপুর ১২:০২
161575
চিরবিদ্রোহী লিখেছেন : তো এই অক্সিজেন্ গুলো কি আপনার শ্রদ্ধেয় আব্বাজান বানিয়ে বাতাসে ছড়াচ্ছে? নাকি আপনাদের পালনকর্তা ইসরায়েল-চীন-জাপান বানাচ্ছে? সাধ্য থাকলে প্রমাণ করে দেখান...
২৬ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৪৬
161637
গ্রামের পথে পথে লিখেছেন : না, আপনার আল্লা হেরা গুহার ইন্দুরের গর্তে অক্সিজেন ফ্যাক্টোরী খুলেছেন, তাই @ জনাব বিদ্রোহি Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১০
212200
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২২
চিরবিদ্রোহী লিখেছেন :
পৃথিবীর ৪৫% মানুষ নাস্তিক আর মুসলমানদের মাঝে ৩০% আল্লা-খোদাতে বিশ্বাসী না।









চোখ থাকলে দেখে নেন আপনাদের অবস্থান, সারা বিশ্বের জনসংখ্যার মধ্যে ১১.৭৭% লোক Secular/non-reliougs/agnostics/atheist. অর্থাৎ প্রকৃত নাস্তিকের সংখ্যা নিশ্চিত ভাবেই এর এক চতুর্থাংশ বা আরো কম।

আর আপনাদের অবস্থান কোথায় তাও ম্যাপে দেখিয়ে দেয়া হয়েছে, সুতরাং আপনাদের 'শাহাবাগী পীরে কেবলার' সুন্নাত অনুসরন করে এখনই ঐ দিকে পারি জমান। কেননা, সব দিন সবার হয় না, এই সময়ে সুযোগ পেয়ে আপনারা বহু মাঙ্কি জাম্প প্রদর্শন করছেন। আগামীতে যখন মুসলমানদের সময় আসবে তখন ১১ কোটি মুসলমান হিসু করে দিলেও আপনাদের মতো মুষ্টিমেয়রা বন্যায় ডুবে যাবে।
২৪ এপ্রিল ২০১৪ রাত ১২:৫৪
160690
গ্রামের পথে পথে লিখেছেন : বদ্দি আমলের ম্যাপের রং দেখিয়ে ধর্ম গননার দিন শেষ। বাংলাদেশে ১৬ কোটির ভিতর কত পারসেন্ট আল্লা-টাল্লা মানে না, সে হিসাব করেছেন? চোখে চশমা লাগিয়ে দেখুন- পৃথিবীর সবচেয়ে নির্ভরযোগ্য Gallup জরিপ কি বলে


Gallup Religiosity Index 2009 (light color indicates religious, dark nonreligious.

সূত্র : Click this link
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:০২
160691
গ্রামের পথে পথে লিখেছেন : বাই দ্যা ওয়ে :

মাত্র ৬০ লক্ষ ইহুদী মল-মূত্র ত্যাগ করে সারা পৃথিবীর ১.৫ বিলিয়ন মুসলিম তেলাপোকার ১২ টা বাজিয়ে দিয়েছে, মনে আছে তো?
২৪ এপ্রিল ২০১৪ সকাল ১১:০০
160850
বেআক্কেল লিখেছেন : অাফগান বীর আহমাদ শাহ আবদালি তেপান্ন হাজার সৈন্য লইয়া ভারতের সাড়ে তিন লক্ষ জগ হিন্দুর উপর চড়াও হইয়াছিল। দুই লক্ষ পিন্দু তো হেই খানেই মইরা গেল, ষাট হাজার আহত হইয়া পড়ে মরিল বাকিরা এমন ডর পাইল, জীবনে আর বউ-বাদির সাথেও ঝগড়া কইর লা।

হেই উদাহরন টা একটু টাইনা দেন। কানা চোখে আন্ধার মত শুধু একটা বই পড়েন কেন, অন্য বই গুলো আমনেরে গুথাইছে নাকি?
২৪ এপ্রিল ২০১৪ রাত ০৮:৪৭
161104
চিরবিদ্রোহী লিখেছেন : বাংলা প্রবাদ যেমন মজাদার তেমনি উপযুক্ত:
যেমন এই মুহুর্তে আপনার কথা শুৃনে আপনার জন্য প্রযোজ্য উপযুক্ত দুটি প্রবাদ মাথায় চলে আসলো;
১. চোরে না শোনে ধর্মের কাহীনি
২. গাধা পানি থায়, কিন্তু ঘোলা করে।

যে বিশ্বখ্যাত(?) Gallupএর কথা বলছেন, তাদের দালালি জানার বাকী নেই কারো। আর তাও এই রিপোর্টটা করা ২০০৯ সালে, আরো মজার বিষয় এখানে যে অঞ্চলকে নাস্তিক্যের আধিক্যে দেখানো হয়েছে সেখানকার সর্বমোট জনসংখ্যা বাংলাদেশ আর পাকিস্তানের মোট জনসংখ্যার সমানও হবে কি না সন্দেহ.......





এই রিপোর্টটি বিখ্যাত পরিসংখ্যান সংস্থা PAWএর দ্বারা ২০১৩ সালে করা। পাশাপাশি দেখুন ২০১৩ সালে USA-এর The CIA's World Factbook কৃত একটি পরিসংখ্যান
http://en.wikipedia.org/wiki/List_of_religious_populations
বিশ্বের মোট জনসংখ্যার মধ্যে প্রায় ১.১ বিলিয়ন বা ১১০ কোটি লোককে Secular/Nonreligious/Agnostic/Atheist গ্রুপে রাখা হয়েছে। আর একথা বুঝতে একটা গাধারও সময় লাগে না যে, সেকুলারগন ধার্মিক না হলেও আস্তিক, নাস্তিক নয়। আর এই সেকু্লারের সংখ্যাও যে এই গ্রুপে কমপক্ষে ৫০% তাও ছাগল ব্যতিত মানুষ মাত্রই বুঝতে পারবে। অন্যদিকে Atheist বা নাস্তিকদের রাখা হয়েছে গ্রুপে ৪ নম্বরে। তাহলে মূল নাস্তিকের সংখ্যা কত দাঁড়ালো?


আর আপনি তো মাশাআল্লাহ মাথায় জ্ঞানের সুপার কম্পিউটার বসাইছেন, কোন কিছুই বাদ যায় না, এইখান থেকে বসেই উপলব্ধি করতে পারতাসেন যে আল্লাহ-খোদা কিছু নাই, আবার দাবি করতাসেন বাংলাদেশের ১৬ কোটি মানুষের বেশিরভাগই আল্লাহ খোদা মানে না। এক কাজ করেন, কাল তো শুক্রবার, জুম্মার নামাজের পর কোন এক মসজিদের সামনে বা কোন চৌরাস্তার মোড়ে দাড়ায়া চিল্লায়া বলেন, "এই দেশের বেশির ভাগ লোক কোন আল্লাহ খোদা মানে না"। দেখি, কয়জন আপনার কথায় সমর্থন দেয়, তবে ঘাড়ে গর্দানে কিছু পড়লে কিন্তু আমার দায় না..


২৪ এপ্রিল ২০১৪ রাত ০৮:৫১
161105
চিরবিদ্রোহী লিখেছেন :
মাত্র ৬০ লক্ষ ইহুদী মল-মূত্র ত্যাগ করে সারা পৃথিবীর ১.৫ বিলিয়ন মুসলিম তেলাপোকার ১২ টা বাজিয়ে দিয়েছে,


এই কথার দ্বারা দুইটা জিনিস প্রমান করলেন,
১. নাস্তিকরা আসলেই দালাল, তারা নিজেদের স্বার্থে ইহুদিরের তলা চাটতেও দ্বিধা করে না,
২. মুসলমানরা সেই ৬০ লাখ ইহুদি আর তাদের নিযুক্ত তলা চাঁদা ৬ বিলিয়ন নাস্তিকদের বিরুদ্ধে লড়ে যাচ্ছে, রক্ত দিচ্ছে, জঞ্জাল পরিস্কার করার সর্বোচ্চ চেষ্ঠা করে যা্চ্ছে; অপর দিকে নাস্তিকগন সেই মলমুত্র উদরস্থ করে প্রভূদের গুন গেয়ে যাচ্ছে

২৫ এপ্রিল ২০১৪ রাত ১২:০৩
161171
গ্রামের পথে পথে লিখেছেন :


আপনি আবারো সেই বদ্দি আমলের রং দিয়ে ধর্মের হিসেব করছেন! মুসলমানের ঘরে জন্ম নিলেই মানুষ মুসলমান হয় না, হিন্দুর ঘরে জন্ম নিলেই হিন্দু হয় না, খ্রীষ্টানের ঘরে জন্ম নিলেই খ্রীষ্টান হয় না। যাক সেই কথা।

বর্তমান বিশ্বে মুসলমানদের একমাত্র প্রভু "নাস্তিক-চীনের" জনসংখ্যা কত? বাংলাদেশী মুমিন মিসকিনদের রিজিকদাতা "নাস্তিক-জাপানের" জনসংখ্যা কত?
২৫ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৩১
161323
চিরবিদ্রোহী লিখেছেন : তাহলে বেহায়ার মতো এই ভিক্ষুক মুমিনদের দেশে পড়ে আছেন কেন? চলে যান "অন্ন দাতা" জাপান-চীনের দেশে, তার তো আপনারই স্বজাতি।

আর বদ্দির যুগের ম্যাপটা আমি না বরং আপনি নিজেই দিয়ে রেখেছেন, ২০০৯ সালের, তাও আবার পক্ষপাতদুষ্ঠ প্রতিষ্টানের রেফারেন্সে, আর আমি দিয়েছি ২০১২ সালের পরিসংখ্যান, নিরপেক্ষ প্রতিষ্ঠানের দ্বারা কৃত। সুতরাং আমাকে চশমা পড়তে বলার আগে নিজের টিনের চশমা টা খুলে দেখুন। যদিও আপনাদের মতো মানুষের কাছে তা আশা করাও বৃথা।
আরেকটা বিষয় স্মরণ করিয়ে দেই, আমার কমেন্টে পাল্টা কমেন্ট করতে হলে উপযুক্ত যুক্তি নিয়ে কথা বলতে আসবেন, নেড়ি কুকুরের মতো ঘেউ ঘেউ করনে ওয়ালারা আমার কমেন্টে মোটেই গ্রহনযোগ্য নয়। কে কি করেছে তা না দেখিয়ে আপনি কি করছেন তা দেখান, নিজের যোগ্যতা প্রমাণ করুন, আপনাকে তো ওপেন চ্যালেঞ্জ করেছি, পারলে জনবহুল রাস্তায় এসে আপনার দাবি উচ্চস্বরে বলে দেখান।
২৬ এপ্রিল ২০১৪ রাত ০২:৫৮
161499
গ্রামের পথে পথে লিখেছেন : @ চিরবিদ্রোহী : তাহলে তো সাথে করে যমুনা ব্রীজ, বুড়িগঙ্গা ব্রীজ, আল্লার গজব আইলা-সিডরের পর নাস্তিকের ভিক্ষায় গড়ে উঠা উপকুল অঞ্চলের নতুন ঘর-বাড়ী-পালাং সব সাথে করে নিয়ে যেতে হয়। তখন কিন্তু মুমিনদের নিয়ে আপনার আল্লা মাথায় হাত দিয়ে বসে থাকবেন। ভেবে দেখেছেন??

আর হাঁ, আমি আপনার কাছে শুধু চীন আার জাপানের জনসংখ্যা জানতে চেয়েছি। একটু হিসেব করে বলেন্না, কত?

অফ টপিকস : রাস্তা-ঘাট তো মামুলি, বিজ্ঞান-প্রযুক্তি নির্ভর দুঃসাহসী নাস্তিকরা মহাশুন্য তচনচ করে দিছ্ছে। সে তুলনায় আপনি তো নিরেট মোহাম্মদ পূজারী মুমিন, নয় কি?


১১
212206
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২৮
আল সাঈদ লিখেছেন : ওহে পন্ডিত ভাই। তরমুজ গাছটা আপনার কোন বৈজ্ঞানিক দাদা সৃষ্টি করেছে একটু বললে উপকৃত হবো।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:০৯
160693
গ্রামের পথে পথে লিখেছেন : না, তরমুজ গাছটা মোহাম্মদের আল্লা ঢাকা স্টেডিয়ামে হাজার হাজার দর্শকের সামনে লাগিয়ে দিয়ে গেছেন। বিশ্বাস না করে উপায় আছে?
২৪ এপ্রিল ২০১৪ রাত ০২:৪৩
160724

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : @ আলসাইদ : আমি চ্যালেঞ্জ দিলাম আপনার আল্লাকে ; উনি যদি ঢাকার রাজপথে এসে সবার সামনে একচিলতে তরমুজ বানিয়ে দেখাতে পারে তাহলে ব্লগে লেখা ছেড়ে দিব। তবে হেরা গুহার গর্তে চোরের মত লুকয়ে আসলে চলবে না।
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৪
160828
ইমরান ভাই লিখেছেন : হিন্দুগুলার মাথায় গরুর গোবরও নাই দেখি....Rolling on the Floor Rolling on the Floor এভরি নাস্তিক ইজ এ ছুপা হিন্দু।
২৪ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৫১
160984
মাই নেম ইজ খান লিখেছেন : রায়হান রহমান না শিব নারায়ন?
১২
212213
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২৯
আল সাঈদ লিখেছেন : আপনি যদি উত্তর দিতে না পারেন তবে ভাববো আমিই ভুল করেছি কারন আমি ভুলে গিয়েছিলাম কুকুর কে অংক শিখানো যায় না।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:১১
160694
গ্রামের পথে পথে লিখেছেন : কুত্তা অংক না জানলেও আরবীতে কিন্তু পাকা।
১৩
212238
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:১৮
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:৩৭
160713

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : এইসব বালছাল দিয়ে ঝালমুড়ি বানিয়ে খান।
১৪
212240
২৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:১৯
আল সাঈদ লিখেছেন : কিছু বললেন না যে, নাকি চুল ছিরতাছেন।
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:১৬
160695
গ্রামের পথে পথে লিখেছেন : ইহুদী-নাসারা-নাস্তিক'দের সাথে অপমানজনক পরাজয়ের লানত মন্থন করে মুহাম্মদপুজারীরাই নিজেদের চুল ছিরছেন।
২৪ এপ্রিল ২০১৪ সকাল ১১:০১
160851
বেআক্কেল লিখেছেন : অাফগান বীর আহমাদ শাহ আবদালি তেপান্ন হাজার সৈন্য লইয়া ভারতের সাড়ে তিন লক্ষ জগ হিন্দুর উপর চড়াও হইয়াছিল। দুই লক্ষ পিন্দু তো হেই খানেই মইরা গেল, ষাট হাজার আহত হইয়া পড়ে মরিল বাকিরা এমন ডর পাইল, জীবনে আর বউ-বাদির সাথেও ঝগড়া কইর লা।

হেই উদাহরন টা একটু টাইনা দেন। কানা চোখে আন্ধার মত শুধু একটা বই পড়েন কেন, অন্য বই গুলো আমনেরে গুথাইছে নাকি?
২৪ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৪৯
160981
মাই নেম ইজ খান লিখেছেন : গ্রামের পথে ওরফে রায়হান, ওরফে মাঝি মাল্লা...
আসলে সেই জগ হিন্দুদের উত্তরসূরী কি না!
যদিও বেচারা তা বলতে লজ্জাবোধ করে, তাই বলে তাকে বেআক্কেল ভাই এভাবে ধোলাই দিবেন<:-P <:-P Rolling on the Floor Rolling on the Floor Happy>- Happy>-
১৫
212350
২৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৫৫
শেখের পোলা লিখেছেন : এটাকে আহ্লাদ নাদিয়ে যেখানে ছিল সেখানে পাঠানোই উচিৎ৷
১৬
212451
২৪ এপ্রিল ২০১৪ রাত ১২:৫৪
গ্রামের পথে পথে লিখেছেন : বদ্দি আমলের ম্যাপের রং দেখিয়ে ধর্ম গননার দিন শেষ। বাংলাদেশে ১৬ কোটির ভিতর কত পারসেন্ট আল্লা-টাল্লা মানে না, সে হিসাব করেছেন? চোখে চশমা লাগিয়ে দেখুন- পৃথিবীর সবচেয়ে নির্ভরযোগ্য Gallup জরিপ কি বলে


Gallup Religiosity Index 2009 (light color indicates religious, dark nonreligious.

সূত্র : Click this link
১৭
212456
২৪ এপ্রিল ২০১৪ রাত ০১:৩৬

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> রায়হান রহমান লিখেছেন : মাশাআল্লাহ, আপনি একাই সব মুমিনকে ধরাশায়ি করে দিলেন। আমি আর কি লিখব?
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৫
160829
ইমরান ভাই লিখেছেন : তুমি আংগুল চোষ এভরি নাস্তিক ইজ এ ছুপা হিন্দু।
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:১৬
161896
ঈগল লিখেছেন : আপনি চ্যালেঞ্জ করেছেন 'আমি চ্যালেঞ্জ দিলাম আপনার আল্লাকে উনি যদি ঢাকার রাজপথে এসে সবার সামনে একচিলতে তরমুজ বানিয়ে দেখাতে পারে তাহলে ব্লগে লেখা ছেড়ে দিব।'
আপনি বোধহয় জানেন না, তিনি ঢাকার রাজপথে আসতে ওয়াদা বদ্ধ নয়। তিনি আরশে আজিম থেকেই ওটা তৈরি করতে ক্ষমত হয়েছেন সুতরাং ঢাকার রাজপথে আসাটা মূখ্য বিষয় নয়। তবে আপনি যদি নিজের শক্তির উপর খুব ভরসা করতে পারেন তাহলে আপনিই একটু তরমুজ তৈরি করুন না। আশা করা যায় বিশ্বাসীদের বিশ্বাস কিছুটা হলেও ভাংবে এবং নাস্তিকদের সংখ্য কিছুট হলেও বৃদ্ধি পাবে!
১৮
212495
২৪ এপ্রিল ২০১৪ সকাল ০৮:২৯
আল সাঈদ লিখেছেন : কুকুর রা কখনো বাস্তব মানে না। আমরা জানি।
১৯
212526
২৪ এপ্রিল ২০১৪ সকাল ১০:৩৪
ঈগল লিখেছেন : কোথায় কে কি করছে না করছে সেটা আমার বিষয় নয়।

৪ নং কমেন্টে লিখেছিলাম 'সষ্ট্রা আপনার আমার কথা পালন করতে বাধ্য নন। তিনি যদি বাধ্য হন তাহলে তিনি আর সস্ট্রা থাকেন না।' কিন্তু এর উত্তর আপনি দিতে পারেন নি, শুধু আপনি কেন পৃথিবীর কেউ দিতে পারবে না।

৮ নং কমেন্টে যা যা লিখেছিলাম তার যথাযথ উত্তরও আপনি দিলেন না। যা দিলেন তা হাস্যকর। আপনি লিখেছেন ' আপনার আল্লা ভুয়া ক্যাটাগরী ছাড়া অন্য কিছুতেই পরে না।' মারাত্মক হাস্যকর হয়ে গেল। তারপরও সেটি আমার কাছে হাস্যকর মনে হলেও হয়ত এর স্বপক্ষে আপনার কাছে কোন প্রমাণ আছে।

অতএব আমার আল্লাহ ভুয়া ক্যাটাগরী ছাড়া অন্য কিছুতেই পরে না।' এর স্বপক্ষে প্রমাণ দাবি করছি। আশা করছি হতাশ করবেন না।
২৪ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৫০
160904

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : ভাইজান আপনি খামাখাই ঘ্যান ঘ্যান করছেন। আপনার আল্লাকে খুজে বেড় করার কারো ঠেকা পরে নাই। নিজের প্রয়োজনে মানুষ এখন সৌর জগৎ চোষে বেড়ায়। সাহস থাকলে ওনাকে বেড় হয়ে আসতে বলেন। কোন জনমে কার সাথে গুহা-গহব্বরে চোরের মত দেখা করেছেন, সেই কথায় এখন চিড়া ভিঝবে না। ধন্যবাদ।
২০
212532
২৪ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫৬
বেআক্কেল লিখেছেন : তৈলাক্ত শিবলিঙ্গের উপর বসিয়া নড়া চড়া কইরা দেখ। দেখিবে ঐশ্বরিক জ্ঞান দেহের অভ্যন্তরে ঢুকিয়া পড়ছে, তখন দুনিয়ার সব কিছে বেবাক পরিষ্কার হইয়া যাইব। তরমুজ, করলা, কাচামরিচ, গোলমরিচ কি জিনিষ আন্দাজ হইবা যাইব। বিশ্বাস না হইলে নিজের একখান বানাইয়া হেইটার উপর বইসা পড়েন।
২৪ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৫৩
160908

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : পুরাই দাড়িওলা মুমিন ছাগু মনে হইতাছে।
২৪ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৪৬
160977
মাই নেম ইজ খান লিখেছেন : বেআক্কেল ভাইয়ের যেই আক্কেল ডলা দিলো Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

এরপরও যদি বুদ্ধিপ্রতিবন্ধী গুলোর খবর না হয়...
২৬ এপ্রিল ২০১৪ দুপুর ০১:২৩
161613
বেআক্কেল লিখেছেন : আমার কতায় আমনে মনে হয় শরীরে ব্যথা পাইছন। অন্যরে ব্যথা দিলে নিজেরও ব্যথা খাইতে হয়। যাক, অনুমতি দিলাম শিবলিঙ্গ থেইকা নাইমা পড়েন।
২১
212943
২৫ এপ্রিল ২০১৪ রাত ১২:০৯
গ্রামের পথে পথে লিখেছেন :


আপনি আবারো সেই বদ্দি আমলের রং দিয়ে ধর্মের হিসেব করছেন! মুসলমানের ঘরে জন্ম নিলেই মানুষ মুসলমান হয় না, হিন্দুর ঘরে জন্ম নিলেই হিন্দু হয় না, খ্রীষ্টানের ঘরে জন্ম নিলেই খ্রীষ্টান হয় না। যাক সেই কথা।

বর্তমান বিশ্বে মুসলমানদের একমাত্র প্রভু "নাস্তিক-চীনের" জনসংখ্যা কত? বাংলাদেশী মুমিন মিসকিনদের রিজিকদাতা "নাস্তিক-জাপানের" জনসংখ্যা কত?
২২
213265
২৫ এপ্রিল ২০১৪ রাত ১০:৫৮
ঈগল লিখেছেন : ভাই, ঘ্যান ঘ্যান কে যে করতাছে সেটাই তো বুঝতাছিনা।
===============
আপনি লিখেছেন 'সাহস থাকলে ওনাকে বেড় হয়ে আসতে বলেন।' ভাই, আবারও বোকার মত হয়ে গেল না! উনি যদি আপনার কথামতই চলবেন তাহলে উনি সষ্ট্রা থাকলেন কি করে?

বরং আপনার দায়িত্ব হচ্ছে, সষ্ট্রা সে সত্যিই নাই এটা প্রমাণ করা। এটা কি প্রমাণ করতে আপনি সক্ষম? যদি সম্ভম হন তাহলে হয়ত আমিও আপনার সাথে মিলে যাব।
====================
একটি ভুল সংশোধনঃ- আপনি লিখেছেন 'কোন জনমে কার সাথে গুহা-গহব্বরে চোরের মত দেখা করেছেন, সেই কথায় এখন চিড়া ভিঝবে না।'
ব্রাদার আপনার এই তথ্যটি সঠিক নয়!!
২৬ এপ্রিল ২০১৪ রাত ০৩:৩৮
161502
গ্রামের পথে পথে লিখেছেন : আবারও সেই ঘ্যানর ঘ্যানর!

দেখুন নাস্তিকরা কারো আল্লার ধারধারে না, কারো কাছে হাতও পাতেনা। নাস্তিকরা নিজেরাই সংসম্পুর্ণ। চীন-জাপানের দিকে তাকিয়েও বুঝেন্না? আল্লাকে সৃষ্টি করেছেন আপনারা। সুতরাং আল্লা যে আছেন সেটা প্রমানের দায়িত্ব পরজীবী আল্লাপূজারী মুমিনদের, নাস্তিকের না।
২৩
213657
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:১০
ঈগল লিখেছেন : আবারও একই প্যাচাল!!!
=============
চিন জাপানই বুঝি আপনার আইডল!! তো যান না ভাই, ওখানে গিয়েই থাকেন! ভাতর, বাংলা, আমেরিকা ইত্যাদিতে মাথা ঘামিয়ে আপনার কি লাভ! তবে আপনি কিন্তু মিথ্যাও বলছেন কিন্তু চুপি চুপি!! চিন জাপান কিন্তু স্বীয় সম্পূণা। তারাও কিন্তু একটু আধটু সাহায্য নিয়ে থাকে হা হা হা!
===========
আমরা আল্লাহর অস্তিত্বের প্রমাণ পাচ্ছি, চাঁদ, সূর্য়, দিন, রাত্রি, বৃষ্টি অনাবৃষ্টি ইত্যাদি থেকে।
প্রমাণ পাচ্ছি কোরআনের প্রতি অক্ষর থেকে। যদি সাহস থাকে তো আপনার সমগোত্রীয় থেকে যত জনকে ইচ্ছে নিয়ে এসে কুরআনের একটি ছোট সূরার অনুরুপ একটি সূরা তৈরি করে দেখান।
এইগুলিই আমাদের হচ্ছে প্রমাণ। আপনার কাছে এই প্রমাণগুলি হয়ত গৌণ হবে কিন্তু পবিত্র কোরআনের চ্যলেঞ্জটি কিভাবে গ্রহণ করবেন?
====================
সব চাইতে বড় কথা হচ্ছে, আমরা কিন্তু অযথা প্যাচাল পাড়ি না! তরমুজের মধ্যে আমরা আল্লাহর মহত্ব খুঁজে পাই কিন্তু আপনি বেহুদা ওটাকে নিয়ে নাড়াচাড়া করতে গিয়ে ফেঁসে গেলেন।
২৭ এপ্রিল ২০১৪ রাত ১২:৫০
161975
গ্রামের পথে পথে লিখেছেন : হাসি বটেই! নাস্তিক জাপান নিজ প্রয়োজনে
নিজের হাতকেই সুগঠিত করে, আকাশে হাত তুলে না। আর এভাবেই বিশ্বের সর্বশ্রেষ্ঠ জাতি হিসেবে মাথা উচু করে ওরা দাড়িয়ে আছে ভাইজান। পক্ষান্তরে আপনার মত মুমিদের দল "পোদ উচু করে মাটিতে শতবার মাথা ঠুকেও সেই নাস্তিক জাপানের রিজিক-রিলিফ খেয়ে বেঁচে আছে। আপনার আল্লার জন্য করুনা।

আপনি বলেছেন- "আল্লাহর অস্তিত্বের প্রমাণ পাচ্ছি, চাঁদ, সূর্য়, দিন, রাত্রি, বৃষ্টি অনাবৃষ্টি ইত্যাদি থেকে" অথচ আমরা আপনার আল্লর অস্তিত্বের প্রমান পাই- হেরা পর্বতের ইঁদুরের গর্তে কুড়িয়ে পাওয়া এক ভন্ডের ডাইরী থেকে। পার্থক্য শুধু এখানেই।

কোরাণের ছোট সূরা ; বিজ্ঞানী আইনস্টাইনের অনিসন্ধানী E=mc2 ফর্মুলার কল্যানে মানুষ এখন তামাম সৌর জগৎ তচনচ করে দিছ্ছে, আর আপনি এসেছেন খচ্চরের পিঠে আকাশ ভ্রমনের পুথি, কেরাতের চ্যালেঞ্জ নিয়ে? তাও আবার কি- "কুল আ্উজুবিরাব্বিল নাস, মালেকিন নাস, এলাহিন নাস- ধইরা খামু মাছ, ভাইজ্যা খামু হাঁস, কাটমু ঘোড়ার ঘাষ"

Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৪
213863
২৭ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৫৭
ঈগল লিখেছেন : ব্যাপক মজা পাইলাম=
==============
অস্থিরমনা কিছু আস্তিক এবং প্রায় সব নাস্তিক যখন যুক্তির কাছে অসহায় বোধ করে তখন তারা শব্দের মধ্যে অশ্লিলতার প্রবেশ ঘটিয়ে অদ্ভুত এক সুখ অনুভব করে!
==============
বুঝা যাচ্ছে, আপনি একজন যুক্তিহীন নাস্তিক। জাপান যদি আপনার কাছে প্রযুক্তির জন্য আইডল হয়ে থাকে অর্থনৈতিক ক্ষে্রে কিন্তু আমিও কিছু মুসলিম দেশের নাম উল্লেখ করতে পারি! মহান আল্লাহ কর্তৃক প্রাকৃতিক সম্পদের ভান্ডার মুসলিমদেশ সমূহকে আমরা মহান আল্লাহর দান বলে ইয়াকিন করে থাকি। অস্ত্রহীন কিছু মুজাহিদীনের কাছ থেকে আমেরিকার মত একটি দেশের লেজগুটিয়ে পালানোর চেষ্টাকে আমরা মুসলিমদের প্রতি আল্লাহর এক বিশেষ অনুগ্রহ মনে করে থাকি। আপনার তথাকথিত প্রযুক্তি কিন্তু আমেরিকাকে কোন সাহায্য করতে সক্ষম হই নাই একই কথা আফগান যুদ্ধের ক্ষেত্রে সোভিয়েত ইউনিয়নের ব্যাপারে। প্রযুক্তি যদি আপনার ঈশ্বর হয়ে থাকে তাহলে কোথায় তাদের বাহাদুরি।
===========================
কেউ যখন কোন চ্যালেঞ্জ গ্রহণ করতে অসমর্থ হয় তখন কে কি করল বা করেছে এই প্যাচাল শুরু করে, ঠিক আপনার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হলো না। আপনার জন্য আফসোস!
ভাই আসুন না, একটি ছোট সূরা তৈরি করুন, কিংবা থিউরিক্যাল নয় (থিউরি সত্যও হতে পারে মিথ্যাও হতে পারে) প্রাক্টিক্যাল কোন ভুল আপনি কোরআনে পেয়েছেন কিনা প্রমাণ করুন।
২৮ এপ্রিল ২০১৪ রাত ০৩:৪১
162414
গ্রামের পথে পথে লিখেছেন : "মহান আল্লাহ কর্তৃক প্রাকৃতিক সম্পদের ভান্ডার মুসলিমদেশ সমূহকে আমরা মহান আল্লাহর দান বলে ইয়াকিন করে থাকি।"

নিঃসন্দেহে মধ্যপ্রাচ্যের কিছু মুসলিম দেশে বিপুল পরিমান তরল সোনা তেলের ভান্ডার আছে। এখন আপনি যাই "ইয়াকিন" করেন্না কেন! সেই সম্পদ ভান্ডারে হেড-মালিক হছ্ছে আম্রিকা। এরপর সহকারী মালিকের তালিকায় আছেন- সৌদি রাজপরিবার, কুয়েতের আমির, কাতারের আমির, দুবায়ের খলিফা এবং আবর আমিরাতের শেখবংশ। কিন্তু সেই সম্পদের উপর মুমিন মুসলিমদের কপালে আপনার আল্যা ছাই ছাড়া আর কিছু রাখেন্নি। বুক পকেটে ঠিক মত আকামা ঝুলানো না থাকলে সে দেশের পুলিশ আপনার মত আল্লাপূজারী রাস্তাঝাড়ুদার মুমিনদের পাছা বেত মেরে লাল করে দেয়। এরপারও আপনার লজ্জা হয় না আল্যার নিলজ্জ বাড়াই করতে?

হুম!! আপনার আল্যার ভয়ে আম্রিকা লেজ গুটাবে!! বোমারেরে সব ঝাজড়া করে দিল, আল্যার পেয়ারা সৈনিক বিন লাদেন কে কাফন-জানাজা ছাড়া পানিতে ভাসিয়ে দিল। আফগানিস্তান, ইরাক, প্যালেস্টাই, মধ্য এশিয়া, চেচেনিয়া, সোয়াত ভেলি, কাশ্মির, গুজরাট, আরাকান, সাতক্ষিরা, শাপলাচত্তরে সব তচনচ করে দিল অথচ আপনার আল্যা এখনো আঙ্গুল চুষেন!! তো, আম্রিকা এখন আফগান পাহাড়ে বসে কি করবে! তালেবানদের মেষ চড়াবে নাকি?? ওসব কাজ করার জন্য কারজাই, নূড়ি মালিকী, নেওয়াজ শরিফ যথেষ্ট।

আবারো কোরাণের ছোট সূরার ঘ্যান ঘ্যানানি! আরে মিয়াভাই- রুপবান যাত্রাপালা দেখেন, কোরাণের চেয়ে আরো সরস পুথি পেয়ে যাবেন। ধন্যবাদ।
২৫
214567
২৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:৩১
ঈগল লিখেছেন : চমৎকার দেখা গেল!!
=========
এতক্ষণ দেখাচ্ছিলেন আস্তিক নাস্তিকের লড়াই। কিন্তু এবার দেখাচ্ছেন আস্তিক আস্তিক লড়াই। অর্থাং শেষ পর্যন্ত এটাই হলো যে, পৃথিবীতে নাস্তিকবাদিতাই চূড়ান্ত নয়। আস্তিকদেরও অবদান আছে!!
====================

শেষ পর্যন্ত জাপান চীন ছেড়ে আপনি আরবীদের কথা স্বীকার করলেন এবং দুই বিশ্বাসী তথা আরবদের কাছ থেকেও যে আমরা বাংলাদেশীরা সাহায্য প্রাপ্ত হচ্ছি এটাও স্বীকার করলেন!! অর্থাৎ চীন জাপান সব নয়।
=============
হা হা হা বোমা মেরে সব ঝাঁঝড়া করে দিল!!!!!!! ভাই ঐতিহাসিক খবরাখবর কিছুতো রাখা দরকার নাকি। জয় পড়া জয় এটা মহান আল্লাহর ইচ্ছেধীন। তিনি বিশ্বাসীদের সর্বাবস্থায় জয়ই দিবেন এইরকম কোন প্রুতিশ্রুতি তিনি দেন নি। যেমন ধরুন, আপনি নাস্তিক, তো আপনি যদি ইসলামের বিজয়াভিজানগলি পড়েন তো আপনি কি মনে করবেন? আবার আপনি যদি আমাকে বলেন যে, তোমাদের পরাজয়গুলির ব্যাপারে তোমার অভিমত কি? তো আমার উত্তর হবে সব আল্লাহর ইচ্ছেতেই সংঘটিত হয়ে থাকে। বর্তমান সময়ে আমেরিকা হয়ত অনেক শক্তিশালি তাই বলে এটা কি প্রমাণিত হয় যে, ঈশ্বর বলে কিছু নেই?

=============
আশ্চার্য় হচ্ছি, আপনার আমেরিকা আফগান ছেড়ে দিচ্ছে, এত অস্ত্র, এত কারিগড় কিন্তু এখন প্রায় প্রচুর অনচল তালেবানদের হাতেই! এখানেও আমরা মহান আল্লাহর ইচ্ছের প্রতিফলন দেখতে পাচ্ছি।
=============================

===============
কেউ যখন কোন চ্যালেঞ্জ গ্রহণ করতে অসমর্থ হয় তখন কে কি করল বা করেছে এই প্যাচাল শুরু করে, ঠিক আপনার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হলো না। আপনার জন্য আফসোস!
ভাই আসুন না, একটি ছোট সূরা তৈরি করুন, কিংবা থিউরিক্যাল নয় (থিউরি সত্যও হতে পারে মিথ্যাও হতে পারে) প্রাক্টিক্যাল কোন ভুল আপনি কোরআনে পেয়েছেন কিনা প্রমাণ করুন।

============================

==================
দুটি প্রশ্ন, উত্তর আশা করছি অবশ্যই দিবেন
১। ইসলামের বিজয়াভিজানগলি সম্পর্কে আপনি কি মনে করবেন?
২। বর্তমান সময়ে আমেরিকা হয়ত অনেক শক্তিশালি তাই বলে এটা কি প্রমাণিত হয় যে, ঈশ্বর বলে কিছু নেই?




====================

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File