সীমান্তে উত্তেজনা- বদর যুদ্ধের উন্মাদনা নয়, চাই বিজ্ঞান প্রযুক্তি নির্ভর বাংলাদেশ।

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ০২ জুন, ২০১৪, ০২:১২:১৭ রাত

গত বুধবার বান্দরবানের দোছড়ির পাইনছড়ি সীমান্তে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে বাংলাদেশ সীমান্ত রক্ষী নায়েক সুবেদার মিজানুর নিহত হন। এই বীরযোদ্ধার দেশপ্রেম এবং সাহসীকতায় জাতি হিসেবে আমরা গর্বিত এবং তার আত্মত্যাগের যথযত স্বীকৃতি, সম্মান আমরা চাই। ফ্লাগ মিটিংয়ে বাংলাদেশ এই হটকারি ঘটনার তীব্র প্রতিবাদ করেছে। আগামী ৩ জুন দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর কমান্ডার পর্যায়ের বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলাপ হবে।

এদিকে সীমান্তের উত্তেজনাকে পুজি করে এদেশের একটি ধর্মান্ধ গোষ্ঠি জঙ্গি উন্মাদনায় মেতে উঠেছে। সীমান্তের ঐ পাড়ে বিছ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন রহিঙ্গা সলিডারিটির সাথে একত্বতা প্রকাশ করে বাংলাদশেকে প্যালেস্টাইন, কাশ্মির, আফগানিস্তানের মত পরাজিত জনপদ বানাতে চয়।

প্রকৃত অর্থে প্রতিবেসির বিরুদ্ধে ফৌজি/জেহাদী উন্মাদনা কখনো হতদরিদ্র বাংলাদেশের জন্য কল্যান বয়ে আনবে না। বরংচ সুপ্রতিবেসি সুলভ আচরন, বলিষ্ঠ পররাষ্টনীতি, শক্তিশালি অর্থনীতি এবং সুশিক্ষিত জাতিই কেবল পরস্পর প্রতিবেশিদের মোকাবেলা করার একমাত্র হাতিয়ার।

নিজেদের মাঝে বিভাজন, রাজনৈতিক ধান্ধা, সস্তা আবেগ আর শহীদ হওয়ার কাল্পনিক বাসনা প্রকৃত অর্থে বাংলাদেশের কপালে ইরাক, আফগানিস্তান ছাড়া ভাল কিছু জুটবে না।

ইসলামের জেহাদ দোয়া মোনাজাতে হবে না। সবার আগে চাই বিজ্ঞান-প্রযুক্তি নির্ভর সুশিক্ষিত স্বর্নিভর বাংলাদেশ। তারপর প্রতিবেসির সাথে পাল্লা। ধন্যবাদ।

বিষয়: বিবিধ

১৩৬১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

229333
০২ জুন ২০১৪ সকাল ০৭:১১
শেখের পোলা লিখেছেন : ইসলাম আতঙ্কের ভ্যাকসীন নিলে আরও ভাল লেখা বেরুতে পারে৷ এটি আজীবন আপনাকে তাড়া করে ফিরছে৷
০২ জুন ২০১৪ সকাল ০৯:৪৫
176060
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : রোহিঙ্গাদের ভাল মত ইসলামী ভ্যাকসিন দিন, তাতেই হবে।
229340
০২ জুন ২০১৪ সকাল ০৮:৪৮
আহ জীবন লিখেছেন : "প্রকৃত অর্থে প্রতিবেসির বিরুদ্ধে ফৌজি/জেহাদী উন্মাদনা কখনো হতদরিদ্র বাংলাদেশের জন্য কল্যান বয়ে আনবে না। বরংচ সুপ্রতিবেসি সুলভ আচরন, বলিষ্ঠ পররাষ্টনীতি, শক্তিশালি অর্থনীতি এবং সুশিক্ষিত জাতিই কেবল পরস্পর প্রতিবেশিদের মোকাবেলা করার একমাত্র হাতিয়ার।"-- বাহ দারুন ঘুমপাড়ানি মাসিপিসি মন্ত্র।
০২ জুন ২০১৪ সকাল ০৯:৪২
176058
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : হুমম!! সাদ্দাম আর লাদেনের মত ইসলামী জোস দেখালেই শত্রু পক্ষের সৈন্যরা ভয়ে পালাবে। অতপর কওমী মাদ্রাসার আলেমরা মিয়ানমারের আকাশে কলেমার পতাকা উড়াবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File