ইসলামের বর্বরতায় সেই উদারতা নেই- জনাব আবুল কালাম আজাদ মাওলানা।

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ১৪ মে, ২০১৪, ০৭:২৫:২৩ সকাল



জনাব আবুল কালাম আজাদ মাওলানা হটাৎ করেই তার এক পোষ্টে প্রখ্যাত নারীবাদী ব্যাক্তিত্ব কবি, উপন্যাসিক তসলিমা নাসরিনের জন্য আবেগে আপ্লুত হয়ে তার জন্য দোয়া করার পরামর্শ দিলেন! তিনি বলেছেন- "আমরা মুসলমান হয়েছি বলে মানবিকতা তো হারাই নি। রাসূলুল্লাহ (স) অসুস্থ অমুসলিমদেরকে দেখতে যেতেন, তাদেরকে হেদায়েতের পথে ডাকতেন।"

আমি প্রথমেই জনাব আবুল কালাম আজাদ মাওলানা কে স্মরন করে দিতে চাই-

১। তসলিমা নাসরিন কারো দোয়ার কাঙ্গাল না। এত এত দোয়া করে দোয়াবাজ মুসলমানরা নিজেদের জন্য কি করতে পেরেছে? আমারা তো দেখি তুরাগ নদীর তীরে মুসলিমদের প্রতি বছরের দোয়া তুরাগ নদীতেই ভেসে যায়।

২। ইসলামের দয়াল! নবী মোহাম্মদ সাফসাফ মুর্তাদের কল্লাফতে করার কথা বলেছেন। এ বিষয়ে কোরান, হাদীসে অসংখ্য আয়াত, উদ্বৃতি আছে।

৩। মুসলিমরা যদি এতটাই উদার সভ্য সুবোধ ষহিষ্ণু হবেন তো তসলিমা নাসরিন কে দেশ ছেড়ে চলে যেতে হবে কেন? অথচ ইংল্যান্ড, এ্যামেরিকাতে প্রতিদিনের টক শো গুলতে যিশু, বাইবেল নিয়ে কত ঠাট্টা মস্করা হয়। তো?

আবুল কালাম আজাদ মাওলানার পোষ্ট : এখানে

Click this link

বিষয়: বিবিধ

১৩৮৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

221301
১৪ মে ২০১৪ সকাল ০৮:৪৬
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : খেলাঘর বাধঁতে এসেছি - আপনার নিক নেমটাও মজার ।

তবে মুসলিমরা বিশ্বাস করে পৃথিবীটা খেলার ঘর নয় । পৃথিবীটা আখেরাতের শস্য ক্ষেত্র । মুসলিমদের বিশ্বাস মতে মৃত্যুর পর আখেরাত আছে । আখেরাতে সফল হওয়ার জন্যই মুসলিমরা পৃথিবীতে তাদের সব কার্যক্রম চালায় ।


বাংলাদেশটা আমেরিকা নয় । আমেরিকা দিয়ে যদি বাংলাদেশকে যাচাই করেন , তাহলে বলছি তাসলিমার জন্য আমেরিকা । কারণ তিনি ফ্রিডম অব সেক্স দাবি করেছেন । যার জন্য যেটা প্রযোজ্য তার সে দিকে নিজ দায়িত্ব চলে যাওয়া উচিত ।

আমি আমার লেখায় তাসলিমা নাসরিনের অপরাধ কয়টা তা তুলে ধরেছি । সে সব অপরাধ নিয়ে আপনার কিছু বলার থাকলে বলুন ।

ইসলাম অপরাধীদের সাথে বিন্দুমাত্র আপোষ করতে বলে না ।

তাছাড়া তিনি বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী সাজাপ্রাপ্ত আসামী । তিনি বাংলাদেশে আসলেই আমার জানা মতে, দুই বছরের জন্য জেল খাটতে হবে ।
১৪ মে ২০১৪ সকাল ০৯:৫৫
168806
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : বাংলাদেশের ৯০% মানুষ মুসলমান। তারপরও ইসলামের হাবর জাবর দিয়ে বাংলাদেশ চলে না। শুধু বাংলাদেশ না, অধিকাংশ মুসলিম দেশই তাই। ইসলামের জন্য করুনা।

আর হা, ইসলামের ফ্রিডম অভ স্লেভসেক্স দিয়ে মাস্তি মারার সুযোগ আপনাদের এখন আর নেই। সেটি আল কোরানের কাগজের লিপিবদ্ধ থাকলেও, পৃথিবীর সংবিধান থেকে কেটে বাদ করে দেয়া হয়েছে।

আপনারা হাবিজাবি অনেক কিছুই বিশ্বাস করতে পারেন, সেটা আপনাদের একান্ত। আর আপনাদের দোয়ার ধুতুরা গোটার রসোমালাই অন্য কারো দরকার আছে বলে আমি মনে কি না। এগুলো নিজের কাঁধেই রাখুন।

কিন্তু আপনার ধর্ম বিশ্বাসের জটিবটি দিয়ে এযুগে মানুষকে অপরাধী বানিয়ে দিবেন সেই মূর্খ যুগে মানুষ আর নেই। মানুষ এখন সুসভ্য আইনের শাসনে বসবাস করে। বেশি বাড়াবারি করলে আপনাদেকে সেই আইনের আয়তায় আনা হবে এবং হছ্ছেও তাই। সুতারাং ইসলাম আপষ করতে চাইলেই ইসলামী বর্বরতার সাথে কোন আপষ নেই। আর এটাই বর্তমান পৃথিবীর নিয়ম। ধন্যবাদ।
১৯ মে ২০১৪ দুপুর ০৩:৩০
170738
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন : স্বপন২ লিখেছেন : @ফুয়াদ পাশা,খেলাঘর বাধঁতে এসেছ,আকবার ,স্বাধীনতা,জুলিয়া,
মারিয়া
পরীবানু
মরুর মুসাফির
পরীবানু ,সততার আলো
অশ্বথমা
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
পরমা ,নীলমণীলতা
বিলকিস লায়লা
দস্তার
রুপবান
মুক্তিযুদ্ধ ৭১
দ্রাবীড় বাঙাল
লেয়লা ইসলাম
বিলকিস
বাংলা ৭১
ভিক্টোরিয়া
হেলেনা
পল্লব প্রভাতে
খালেদ
রুশো তামজিদ
বারাংগনা
মধুবালা
সখি
ফয়সাল১
মাঝি-মাল্লা, ,
লায়লার
লায়লা০০৭
রাতুল দাস
চকো চকো
সায়েদ-রিয়াদ
বিভ্রান্ত নাবিক
ফাজিল
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
মুক্তিযুদ্ধ ৭২
দ্রাবীড় বাঙাল
পিচ্চি পোলা
কাওসাইন হক
চাষা
jahed_ullah
নীরু
সাদা মন
সাদা মন
চোথাবাজ
আমি বিপ্লবী
সততার আলো সকাল সন্ধ্যা
এই নেরিকুত্রা এত নিক । এই নেরিকুত্রা হলো বড় গেলমান।
221338
১৪ মে ২০১৪ সকাল ১১:১৬
বেআক্কেল লিখেছেন : আমি বুইঝতাম পারিনা এই নষ্টা, ভ্রষ্টা মাইয়ারে লইয়া কেন এত্তন মাতামাতি। হেই মাইয়ার কুন শোধ বোধ নাই, হায়া শরম নাই, নাড়ী ভুড়ির আকার সুন্দর নাই, তা না হইলে আমেরিকার রাজপথে জন্মদিনের পোষাক পইড়া রাস্তায় নামতেও হের কুন সমস্য হইতা না।

হেই মাইয়া কেমন শিক্ষিত ও আকলদার তার লিখিত কাহিনী পইড়া জাইনা লন,

লিঙ্গ সাহিত্যিক সৈয়দ শামশু মিয়া এক রাত্রে তসলিমারে নিজের কণ্যা বানাইয়া রাঙ্গামাটিতে এক লইয়া গেছিল। বাপ-কইন্যা হোটেলের এক কক্ষে রাত্র যাপন করিতে থেকেছিল?

রাতে তসলিমা যখন পত্রিকা পড়ছিল, তখন পিতা লিঙ্গ সাহিত্যিক কন্যাকে আদর করিয়া পিটে হাত রাখিল! কন্যা ভাবিল পিতার মতলব কি?

পিতা আরেকটু পরে কন্যাকে আদর করিতে কাঁধে হাত রাখিল, কন্যা মতলব বুইঝতে চাইল!

আরো পড়ে লিঙ্গ পিতা কন্যা পিটে হাত দিয়া ব্লাউজের বোতাম খুলিল! কন্যা চিন্তা করিল পিতা মনে হয় আদরের নিয়তে ইহা খুলিতেছে।

আরো গভীর রাতে পিতা লিঙ্গ সাহিত্যিক কন্যার খোলা ব্লাউজের ফাঁক দিয়া বুকের উপর হাত ঢূকাইতে যাইতেছিল, তখন কন্যার খেয়াল হইল লিঙ্গ পিতার মতলব আসলেই খারাপ। কন্যা লাফ দিয়া উঠিয়া গেল!!!

লিঙ্গ পিতার কু মতলব বুঝিতে কন্যার কতকিছু খোলা হইল। সে কন্যা জনগনের মতলব কিভবে বুঝিবে।

যেমন লম্পট সাহিত্যিক পিতা, তেমনি বনিতা মার্কা মাইয়া। বিদেশী সাদা চামড়ার লুইচ্ছারা, মাইয়ার শরীরে বাংলাদেশের মানচিত খুইজা বেড়ায়। হে রে যে সমর্থন দেয় সেও এক কাতারের দালাল, কুন সন্দেহ নাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File