তোষামদের নমুনা..........................

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ১০ মে, ২০১৪, ০৬:৫০:৩৮ সকাল

সূরা ফাতিহা- আল কোরাণের প্রথম সূরা, দাবি করা হয় এটি নাকি সৃষ্টি কর্তার(আল্লাহর) বানী! কিন্তু সূরাটির, ভাষা, উদ্বৃতি, বাচন ভংগি, উপস্থাপনা......একটু খেয়াল করলে বুঝা যায় এটি আসলে সৃষ্টি কর্তার নিজের বাণী হতে পারে না, বরং নিরেট কোন ব্যাক্তি তার মনের মাধুরী মিশানো অভিব্যাক্তিটি সৃষ্টিকর্তার নামে চালিয়ে দিয়েছেন মাত্র। সৃষ্টি কর্তা কেন নিজেকে এমন উদ্ভট ভাবে উপস্থাপন করবেন যা পড়লে স্পষ্টত বুঝা যায় মূলত ৩য় কোন ব্যাক্তি পুরো বিষয়টি প্রমোট করছেন। প্রকাশ ভংগির সাধারন ব্যায়াকরণে আল্লা এত কাঁচা কেন।

যদিও আমাদের মুসলিম মোল্লারা এটি যে ভানুমতির খেইল তা স্বীকার করতে চায় না। তারা উল্টো যুক্তি দেখান- এর মাধ্যমে আল্লা নাকি তার বান্দাকে শিখিয়ে দিছ্ছেন কি ভাবে নিজ বন্দনা করতে হবে! এ এক মহা হাস্যকর যুক্তি। এত মহান আল্লাহ কেন বাংলাছবির ভিলেনের মত নিজেকে তোষামদ করার ছবক তার বান্দাকে লাইন-বাই-লাইন বাতলে দিবেন! কারো প্রতি সত্যিকার ভালবাসা, বন্দনার প্রকাশ তো মানুষের কাছ থেকে স্ব-ইচ্ছায়, স্ব-উদ্যগেই আসবে। ভালবাসার প্রকাশ কখনো তোতা পাখির মত শিখিয়ে দেয়া বুলি দিয়ে হয় না। সুতরাং, স্রোষ্টা নয়, বরং গন্ডমূর্খ মোটাবুদ্ধির হিংশুটে ভিলেন-রংবাজ টাইপের মানুষের পক্ষেই এ ধরনের কথা বলা সম্ভব

১। শুরু করছি আল্লাহর নামে যিনি পরম করুণাময়, অতি দয়ালু।

২। যাবতীয় প্রশংসা আল্লাহ তা’আলার যিনি সকল সৃষ্টি জগতের পালনকর্তা।

৩।যিনি নিতান্ত মেহেরবান ও দয়ালু।

৪। যিনি বিচার দিনের মালিক।

৫। আমরা একমাত্র তোমারই ইবাদত করি এবং শুধুমাত্র তোমারই সাহায্য প্রার্থনা করি।

৬। আমাদেরকে সরল পথ দেখাও,

৭। সে সমস্ত লোকের পথ, যাদেরকে তুমি নেয়ামত দান করেছ। তাদের পথ নয়, যাদের প্রতি তোমার গজব নাযিল হয়েছে এবং যারা পথভ্রষ্ট হয়েছে।

বিষয়: বিবিধ

১২৬৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

219684
১০ মে ২০১৪ সকাল ০৭:৩২
শেখের পোলা লিখেছেন : 'যব ফাটেগা তব শিখোগী'

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File