এই প্রথম প্রকাশ্য রাজপথে- "রংধনু".....

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ২১ এপ্রিল, ২০১৪, ০৮:২৫:১৪ সকাল



“পহেলা বৈশাখে সমকামীদের প্রথম প্রকাশ্য র‍্যালি”- এ খবর নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আলোচনার ঝড় উঠেছে। এক দিকে কাটমোল্লাদের ছি ছি, অন্যদিকে প্রগতিশীলেরা সমকামীদের অধিকারের বিষয়ে সোচ্চার হয়ে উঠেছেন। এটি খুবই আশার কথা যে আমাদের নতুন প্রজন্ম থেকে বুদ্ধিজীবী একটি অংশের সৃষ্টি হয়েছে, যারা এখন কুসংস্কারের ঊর্ধ্বে উঠে নিজের মতকে স্বাধীনভাবে প্রকাশ করতে পারছেন বিশ্বের প্রান্তিক জনপদ মুসলিম বাংলাদেশে। যারা মনে করেন সমকামিতা প্রকৃতিবিরুদ্ধ, ধর্মবিরুদ্ধ এবং সবকিছুতে ইহুদী-নাসারা-নাস্তিক-ইন্ডিয়া'র ষড়যন্ত্র আবিস্কার করেন তাদের জন্য এই রংধনু প্যারেড প্রথম এবং প্রকাশ্য চপটাঘাত।

“গে প্রাইড প্যারেড” সম্পর্কে অনেকেই হয়তো জানেন। পশ্চিমা দেশগুলোর বিভিন্ন এলাকায় (বিশেষত যেসব দেশে সমকামিতা আইনের দৃষ্টিতে বৈধ) LGBT (Lesbian, Gay, Bisexual & Transgender) গ্রুপগুলো এই প্যারেডের আয়োজন করে। এই প্রাইড প্যারেডগুলোর মূল লক্ষ্য সমাজকে জানানো যে সমকামীরা যে ভিনগ্রহ থেকে উড়ে আসা কোন গোষ্ঠী নয়, বরং সমাজেরই একটি অংশ। এই বৈচিত্র্য লুকিয়ে রাখার কোন বিষয় নয়, বরং এটি প্রকাশ্যেই উদযাপন করা উচিত। এই “Pride” এর প্রতীকস্বরূপ ব্যবহার করা হয় রংধনু রঙের পতাকা।

সামাজিক কুসংস্কার এবং ইসলাম ধর্মের হারামের জালে আটকে পরা বিকলাঙ্গ বাংলাদেশে বিলম্বে হলেও গ্লোবাল ভিলেজের সুস্থ হাওয়া বইতে শুরু করেছে।

বিষয়: বিবিধ

১৩০০ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

211041
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:১৯
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : তোমার ছবি তো দেখতেছিনা সেখানে
211060
২১ এপ্রিল ২০১৪ সকাল ১০:১১
অজানা পথিক লিখেছেন : ছবি পেছন থেকে কেন? চেহারা দেখাতে কি লজ্জা লাগে?
211069
২১ এপ্রিল ২০১৪ সকাল ১০:৫৭
শুভ্র আহমেদ লিখেছেন :



[url=http://www.shodalap.org/fz-karim/24123/]
এই লেখাটা পড়েন। এরপর আপনার ইচ্ছা হলে রাস্তায় রাস্তায় প্যারেডিং করবেন, অসুভিদা নাই। ছাগলা কোথাকার। এটা ব্যক্তি, সমাজ,নিয়ম সব কিছুরই বিরুদ্ধে[/url]


আমি অবাক হলাম,এটা জেনে যে,লেখাটা ১০০ জন পড়েছে, অথচ এই প্রকাশ্য অপরাধের বিরুদ্ধে টু শব্দ করল না কেউ । হায়রে বাঙ্গালী!

খেলা ঘর ভাই, যারা এই কাজে সহায়তা করে তারা নিজেরাও এর সাথে জরিত। তাই তারা সাপোর্ট দিবেই (স্বাভাবিক) । বললেন, অনেক দেশে এটা আইন গত বৈধতা দিয়েছে (!) [কোনো দেশের নাম উল্লেখ করেন নাই] ভাই, মদ, জুয়া এসব করতেও আইনগত বৈধতা আছে কিছু দেশে। অনেক দেশে নাই। ঠিক? মদ সিগারেট খাওয়া যে অন্যায় সেটা জানে দেশ গুলো, তবুও অনুমতি দিচ্ছে। তাহলে ভেবে দেখুন তথাকথিত সমকামী বৈধ দেশ গুলোর দিকে, তারা অন্যায় করতে বাধা দেয় না। সুতরাং, তারা যে সঠিক পথে চলছেন সেটাও না। আমরাই সঠিক পথে হাটছি। ভ্যা ভ্যা করবেন না, যুক্তি দেখান
২১ এপ্রিল ২০১৪ দুপুর ১২:৪২
159519
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : জীবন, মান, শিক্ষা, বিজ্ঞান, আবিস্কার, সততা, চরিত্র, নৈতিকতার ইনডেক্সে পৃথিবীর সর্বোচ্চ স্থানে থাকা সুইডেন, বেলজিয়ান, হল্যান্ড নিউজিল্যান্ড, জার্মানী, ফ্রান্স, আমেরিকা, জাপান.... সবাই ভুল পথে হাটছে!! পক্ষান্তরে পরতে পরতে ঘুষখোর,অসৎ,বাটপার,ধাপ্পাবাজ, মলমপার্টি, ফরর্মালিনভেজালের বাংলাদেশে মুর্খ কোরাণ পুজারী মুসলিমরা সমকামিতার পিছে লেগে সঠিক পথ উদ্ধার করছে? মারহাবা।

পৃথিবীর সব উন্নত দেশে মদ বৈধ। প্রেসিডেন্ড ওবামা তিনি মদ খান, বৃটেনের রাণী তিনিও মদ খান, বিজ্ঞানী আইনস্টাইন, মহাত্মাগান্ধী, নেলসন ম্যন্ডেলা....... সহ পৃথিবীর মহামানবদের সবাই মদ খেতেন। তাতে কোন সমস্যার সৃষ্টি হয়েছে বলে শোনা যায় না। তো?? সুতরাং মদ নিয়ে ঠকবাজ মূর্খ বাংলাদেশী মুমিনদের আল্লা কি বলেছেন সেটা এক্কেবারেই গোনার বাইরে ফাল্তু বিষয়। ধন্যবাদ।
211071
২১ এপ্রিল ২০১৪ সকাল ১১:০৫
শুভ্র আহমেদ লিখেছেন : এই লেখাটা পড়েন। এরপর আপনার ইচ্ছা হলে রাস্তায় রাস্তায় প্যারেডিং করবেন, অসুভিদা নাই। ছাগলা কোথাকার। এটা ব্যক্তি, সমাজ,নিয়ম সব কিছুরই বিরুদ্ধে।পড়ে দেখেন


আমি অবাক হলাম,এটা জেনে যে,লেখাটা ১০০ জন পড়েছে, অথচ এই প্রকাশ্য অপরাধের বিরুদ্ধে টু শব্দ করল না কেউ । হায়রে বাঙ্গালী!

খেলা ঘর ভাই, যারা এই কাজে সহায়তা করে তারা নিজেরাও এর সাথে জরিত। তাই তারা সাপোর্ট দিবেই (স্বাভাবিক) । বললেন, অনেক দেশে এটা আইন গত বৈধতা দিয়েছে (!) [কোনো দেশের নাম উল্লেখ করেন নাই] ভাই, মদ, জুয়া এসব করতেও আইনগত বৈধতা আছে কিছু দেশে। অনেক দেশে নাই। ঠিক? মদ সিগারেট খাওয়া যে অন্যায় সেটা জানে দেশ গুলো, তবুও অনুমতি দিচ্ছে। তাহলে ভেবে দেখুন তথাকথিত সমকামী বৈধ দেশ গুলোর দিকে, তারা অন্যায় করতে বাধা দেয় না। সুতরাং, তারা যে সঠিক পথে চলছেন সেটাও না। আমরাই সঠিক পথে হাটছি। ভ্যা ভ্যা করবেন না, যুক্তি দেখান
211073
২১ এপ্রিল ২০১৪ সকাল ১১:০৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : মন্তব্য দেয়ার ভাষা নাই
211098
২১ এপ্রিল ২০১৪ সকাল ১১:৪৮
শের খান লিখেছেন : কি বলব এই দামরা বলদা কে?ভাষাই খুঁজে পাচ্ছি না।দামরা বলদা টাও জানে যে ইসলাম সমকামিতা এর বিরুদ্ধে। এই সমকামিতার জন্যই ডেড সি সৃষ্টি হয়েছে। যা দেখে এই দুনিয়ার মানুষ বুজতে পারে যে সমকামিতার পরিণতি কতটা ভয়ংকর। আল্লাহ্‌ আপনাকে হেদায়েত দান করুন...।
২১ এপ্রিল ২০১৪ দুপুর ০১:০৮
159532
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : সমকামিতার কারনে ডেড সী সৃষ্টি হয়েছে খবরটি শুনে বিনুদুন পাইলাম। আরো বেশিবেশি কাঁঠাল পাতা খা, বুদ্ধি খুলবে।

অসৎ, বাটপার, ভেজাল, ধাপ্পাবাজ, ঘুষখোরের স্বর্গরাজ্য বাংলাদেশের কোরাণ পুজারী মূর্খ মুমিনরাই শুধু বুঝতে পারে সমকামিতা ভয়ংকর!!
পক্ষান্তরে- জীবন, মান, শিক্ষা, বিজ্ঞান, আবিস্কার, সততা, চরিত্র, নৈতিকতার ইনডেক্সে পৃথিবীর সর্বোচ্চ স্থানে থাকা সুইডেন, বেলজিয়ান, হল্যান্ড নিউজিল্যান্ড, জার্মানী, ফ্রান্স, আমেরিকা, জাপান, কানাডা, অস্ট্রেলিয়া .... সহ পৃথিবীর শ্রেষ্ট জাতিসমুহ সমকামিতাকে স্বীকৃতি দিয়ে মহা ভুল করেছে??? মারহাবা।
211100
২১ এপ্রিল ২০১৪ সকাল ১১:৫২
সাদা লিখেছেন : ভাইজান,আফনের মা-বাপ কোন কামী আছিল?আফনের জন্ম লইয়াই আমার খটকা লাগতাছে।
২১ এপ্রিল ২০১৪ দুপুর ০১:১৩
159535
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : আমার বাবা সুন্নতের ভিমরী খেয়ে ৫৪ বছর বয়সে ৬ বছরের শিশু কন্যাকে ১৪নং শাদী মোবারক করে ছিলেন। খটকা লাগার কথাই।
211160
২১ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৩৯
নূর আল আমিন লিখেছেন : এক কথায় অসাম ||
211191
২১ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৪১
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : অবশেষে টুডে ব্লগেও সমকামী পাওয়া গেল। তাইতো কই ব্লগে এত দূর্গন্ধ কেন?
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:০০
159699
শুভ্র আহমেদ লিখেছেন : যথার্থ বলেছেন, ধন্যবাদ। এই ব্যাটার চামড়া কেটে ঢোল বাজানো হবে। লিংগ হীন পুরুষ, নাম নিয়েছে খেলা ঘর। কোনো মানুষের নাম না। মানুষের ব্যবহৃত জিনিসের নাম, খেলা ঘর। যদি মেয়ে হয়ে থাকে তাহলে নাম লিখতো, খোলা ঘর (লুটেপুটে খা)
১০
211203
২১ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:১৫
শের খান লিখেছেন : খেলাঘর সাহেব,ওহ সরি...সমকামি ভাই।
আপনাকে বলছি আমি মুসলিম তাই পবিত্র কোরআন শরিফ এর পূজা তো করবই,অবশ্য এটাকে পূজা করা বুঝায় না। কোরআন এমন একটি ধর্মগ্রন্থ যা একটি পরিপূর্ণ জীবন বিধান। আর আপনি বিজ্ঞান এর কথা বলছেন? কোরআন হচ্ছে সবচেয়ে বড় বিজ্ঞান গ্রন্থ। আর আপনি মনে হয় এই পৃথিবীতে নতুন,তাই ডেড সি এর ইতিহাস জানেন না।ভাল করে জানুন,তারপর কথা বল হারামজাদা...ব্লাডই সুয়াইন
১১
211278
২১ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:২৩
শুভ্র আহমেদ লিখেছেন : আমার তো মনে হয় না, আপনি মুসলমান থেকে ইসলাম বিদ্ধেষী। মনে হয় হিন্দু ধর্ম থেকে ইসলাম বিদ্ধেষী বা বিদ্ধেষীনি!

আমার মন্তব্য ভালো ভাবে না বোঝাটা আপনার বিরায় বড় ব্যার্থতা। আমি বলেছি, যেটা খারাপ আমরা সেটা মানবো না। ঠিক আছে? মদ খেয়ে মানুষ মৃত্যুর পরিসংখ্যানটা জানেন?

প্রতি ৮ সেকেন্ডে ১ জনের মৃত্যু হচ্ছে অ্যালকোহল সেবনের জন্যে। মানুষ মারা কোনো কাজের বিষয় না।

আপনি এই লিংকে যান, দেখেন বৈজ্ঞানিক ভাবেই এটা অবৈধ। ক্ষতিকারক, সমকামিতা বিরাট বড় ধরনের অসামাজকতা।

ধর্ম গ্রন্থের সিদ্ধান্ত সর্বদা মানবিক। মানুষ ভুল করে ঈশ্বর ভুল করেন না। তার সিদ্ধান্ত ভুল হয় না। ওকে?


পড়ে দেখবেন অবশ্যই

লিংক


এখানে ক্লিক করুন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File