নোংরা খেলা

লিখেছেন লিখেছেন চিলেকোঠার সেপাই ৩১ জানুয়ারি, ২০১৬, ১১:৩০:০৯ রাত



যখন মানুষ যুক্তি বা সত্য দিয়ে কাউকে পরাজিত করতে পারে না, তখন কিছু মানুষ একটা অপ-কৌশল গ্রহণ করে। ইংরেজিতে একে Darty politics বা Darty game বলে।

বর্তমান মূলধারার গনমাধ্যম বা ব্লগাররা যা ইসলাম নিয়ে করছেন।

আপনি দেখবেন হয়তো আরবদের ঘৃণ্য ধর্ষণ খেলা তাহরুশ নিয়ে কোন লেখা পরছেন, তাতে এমন লাইন থাকবে এই আরবরাই আবার ইসলাম/হিজাব নিয়ে কথা বলে। আপনার মাথায় ঢুকে যাবে পয়েন্টটি। হিজাব বা ইসলাম। অথচ ইসলাম অনুযায়ি এই তাহরুশের শাস্তি কঠোরতম তথা পাথর মেরে হত্যা বা প্রকাশ্যে দোররা।

খবর এমন ফতোয়াবাজির স্বিকার এক নারি। কোন গ্রামে এমন ফতোয়া দেওয়া হয়েছে কোন মহিলার চুল কেটে দিতে হবে। ফতোয়ার ব্যাপারে আপনার মনে একটা নেতিবাচক ধারনা ঢুকে যাবে। ফতোয়ার ব্যাপারটি ইসলামে খুবই গুরুত্বপূর্ণ। ইসলামি নিয়মে উচ্চ শিক্ষিত বিশেষজ্ঞগন ফতোয়া দেবেন অথচ বাস্তবে দেখা যাবে যে ফতোয়া দিয়েছে সে কোন চেয়ারম্যান যে একজন চোর, যার ইসলাম নিয়ে নূনতম জ্ঞান নেই। তাতে কি যা হওয়ার হয়েছে ফতোয়ার ব্যাপারে আপনার মনে একটা নেতিবাচক ধারনা ঢুকে গেছে।

অথবা আরব রিফুজিদের নিয়ে নিউজ যে তারা ইউরোপে কোন মহিলাকে হ্যানস্তা করেছে বা কোন অপকর্ম করেছে। এর সাথে ইসলামের দূরতম সম্পর্ক নেই। তারপরও ইসলামের সাথে একটা যোগ দেখানো হবে এমন বলে যে এরাই ইসলামের বাহক এরাই মেয়েদের ছোট করে রেখেছে।

কিংবা দেখবেন অদ্ভুদ একটি শিরোনাম বড় করে দেওয়া, কিন্তু খবরের ভেতরে তেমন কিছু নেই। অনেকে বিস্তারিত খবর পড়ে না। শিরোনামের খবরটি আপনার মাথায় ঢুকে যাবে।

মাঝে মাঝেই এমন খবর, ৬০ বছরের বুড়োর সাথে ছোট মেয়ের বিয়ে। বুড়োর মুখে দাঁড়ি। মাথায় টুপি। খবর উপস্থাপনা এমন থাকবে যেন ইসলামই এর জন্য। কিন্তু বাস্তবে দেখা যাবে হয়তো বুড়োটা তার ক্ষমতা বা টাকার অপব্যবহার করেছে। কিন্তু আপনার মনে দাঁড়ি আর টুপি একটা নেতিবাচক ধারনা ঢুকে গেছে।

এভাবেই চলছে নোংরা খেলা। উদ্দেশ্য একটাই ইসলাম নিয়ে নেতিবাচক ধরনা মনে ঢুকিয়ে দেওয়া আর নাস্তিকতা নিয়ে ইতিবাচক মনভব তৈরি করা।

এবং এই কাজে তারা কিছু কিছু ক্ষেত্রে নিঃসন্দেহে বেশ সফল।

বিষয়: বিবিধ

১৫২২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

358140
০১ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১২:৫৩
সুমাইয়া হাবীবা লিখেছেন : সম্পূর্ণভাবে একমত।।
০১ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১১:২৩
297181
চিলেকোঠার সেপাই লিখেছেন : ধন্যবাদ
358153
০১ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৩:৫৮
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন :
ভালো লাগলো,
সংস্কৃতির নামে কিছু জঙ্গি-লীগের কুলাঙ্গার আছে,
তারা বিভিন্ন নাটক-সিনেমায় এই সব নষ্টামি করে মুসলমানদের-আলেমদের কলঙ্কিত করতে চায়,
358170
০১ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০১:৪৯
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your post. As a daee I always got the lots of questions about the evil acts of so unpractice Muslim. Most interesting matter is that they think their evil acts are the part of Islam

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File