তোমরা যারা ভারত বিরোধি

লিখেছেন লিখেছেন চিলেকোঠার সেপাই ০৫ নভেম্বর, ২০১৫, ১১:৩৯:২০ রাত



অন্তজালে কিঞ্চিৎ লেখালেখি করার জন্য অনেকে আমাকে ভারত বিরোধি বলে থাকেন। দেশে কিছু প্রভাবশালি ব্যক্তি বা দল, পেজ, ফেসবুকার এবং ব্লগাররা অত্যন্ত সচেতন ভাবে ভারত বিরধি একটি মনোভব উস্কে দেওয়ার কাজ করছে। এবং অত্যান্ত সফল ভাবেই তারা করছে কাজটি। এই অব্যস্থায় লেখাটি সহভাগ করিলাম-

আমি ভারত বিরোধি নই ভারতের অরুন্ধতি রায়, কবির সুমন, ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর, কাজি নজরুল ইসলাম, ইয়াসির কাদি, জাকির নায়েকের সাথে আমার কোন বিরোধ নেই, বরং এরা আমার আত্নার আত্বিয়।

ভারতের সাধারন মানুষ যারা দাঙ্গার সময় নিজে বিপদ মাথায় নিয়ে স্বজাতিয় পিচাশদের হাত থেকে সংখ্যালঘু মুসলিম, শিখ, খ্রিষ্টানদের রক্ষা করে, যারা মুসলিমদের উপর হামলার প্রতিবাদে রাস্তায় নেমে এসেছে। যারা ৭১ এ লক্ষ লক্ষ বাংলাদেশিকে আশ্রয় দিয়েছে। প্রকাশ্যে গরুর মাংস খাওয়ার আয়োজন করেছে তাদের সাথে আমার কোন বিরোধ নেই। আছে পাহাড় সমান শ্রদ্ধা আর ভালবাসা।

ভারতের রবীন্দ্রনাথ, হেমন্ত, এ আর রহমান, জগজিৎ, কিশোর কুমারদের গান, ভারতের কুতুব মিনার, ফাতেহপুর সিক্রি, তাজ মহল- এগুলো আমার অত্যান্ত পছন্দের।

আমার বিরোধ শুধু উগ্র আর এস এস, শিবসেনা, সংঘ পরিবার, বিজেপি, দুর্নিতিবাজ ক্রিকেট বোর্ড, খুনি বিএসএফ, পিচাশ মোদি, নরসিমা রাও , লাল কৃষ্ণ আদভানি গং দের সাথে। আমার বিরোধ ভারতের ফারাক্কা বাঁধ আর টিপাইমুখ বাঁধের সাথে। যারা এই বাঁধ বানিয়েছে তাদের সাথে।

একটা পুরা দেশের দিকে আঙ্গুল তোলাটা হয় বোকামি না হয় শয়তানি। -_-

বিষয়: বিবিধ

১১৪৯ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

348651
০৬ নভেম্বর ২০১৫ রাত ০১:৩৪
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো
০৬ নভেম্বর ২০১৫ রাত ০৯:৫৪
289443
চিলেকোঠার সেপাই লিখেছেন : ধন্যবাদ
348652
০৬ নভেম্বর ২০১৫ রাত ০১:৩৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মহাত্মা গান্ধির উক্তি " আমি ইংরেজ জাতিকে ঘৃনা করিনা। ইংরেজ দের মধ্যে আমার বহু শ্রদ্ধেয় ব্যাক্তি আছেন। কিন্তু আমি ইংরেজ সাম্রাজ্যবাদকে ঘৃনা করি।"
348659
০৬ নভেম্বর ২০১৫ রাত ০৪:৩৬
শেখের পোলা লিখেছেন : খাঁটি কথা বলেছেন৷ এমনই হওয়া উচিৎ বলে আমারও বিশ্বাস৷ ধন্যবাদ৷
348661
০৬ নভেম্বর ২০১৫ সকাল ০৬:১৯
আনিসুর রহমান লিখেছেন : I think when we talk against any country of the world we only talk about their policy not their peoples
As Muslim/ Bangladeshi I only criticize their policy
348670
০৬ নভেম্বর ২০১৫ সকাল ০৯:২০
হতভাগা লিখেছেন : আগামী ৫-১০ বছরে পিএসসির বড় বড় পোস্টে ভারতীয় আইসিএসের লোকেরা বসবে আর বেসরকারী প্রতিষ্ঠানের টপ পোস্টে আগে থেকেই ভারতীয়রা আছে ।

আপনার এই পরিবর্তন সময়োপযোগী
০৬ নভেম্বর ২০১৫ রাত ০৯:৫৫
289444
চিলেকোঠার সেপাই লিখেছেন : এজন্য আমাদের অযোগ্যতা দায়ি। অন্যকে দায় দিয়ে লাভ নাই।
348704
০৬ নভেম্বর ২০১৫ রাত ০৯:০৯
শিহাব আহমদ লিখেছেন : বড় দেশ হিসেবে প্রতিবেশী দেশগুলোর সাথে ভারতের যে উদার মনোভাব পোষণ করা উচিত ছিল তাদের মানসিক সংকীর্ণতার কারণে তা হয়ে উঠেনি। বৃটিশ আমলের পুরোনো মুসলিম বিরোধী মনোভাব থেকে ভারতীয় সমাজ এখনও বেড়িয়ে আসতে পারেনি। ভারতের এ ধরনের মনোভাব থেকে আমাদের সতর্ক থাকার প্রয়োজনীয়তা রয়েছে।
০৬ নভেম্বর ২০১৫ রাত ০৯:৫৫
289445
চিলেকোঠার সেপাই লিখেছেন : সহমত

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File