হিন্দু নাস্তিক

লিখেছেন লিখেছেন চিলেকোঠার সেপাই ২০ মার্চ, ২০১৫, ০৩:৫৯:৪৪ দুপুর

অভিজিৎ দা এর অমর সৃষ্টি মুক্তমনাকে চিনি আমি অনেক দিন। দাদার দুই-একটি লেখাও পরেছি কিন্তু ওভাবে চিনতাম না। এখন যখন তার সম্পর্কে পড়লাম, বুঝলাম না, He was not only a genius but also a natural talent. আমাদের দেশের চলতি বংলায় যাকে বলা হয় একটা মাল। কিছুটা কনফিউজড হলাম। একে আমি আগে থেকেই চিনি না কেন? কিংবা আমাদের দেশের মিডিয়া বা বিশ্ব-মিডিয়াতেও তার কোন আনাগোনা নেই। কোন এওয়ার্ড নেই। কেন?!

এর বিপরীতে অভিজিৎ রায়ের নখের চয়েও অযোগ্য আসিফকে দেখুন, সে সারা বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে। মিডিয়াতে মারাত্নক সরব। ডয়েচ ভেল এ বর্ষসেরা ব্লগার নির্বাচিত হয়েছে। নানান এওয়ার্ড জিতেছে কয়েক ডজন। এমনকি অক্সফোর্ড ইউনিয়ানে গিয়েও বক্তৃতা করে এসেছে।

তারপর এটা নিয়ে একটু ঘটাঘাটি করলাম। পরে যেটা জানলাম সেটা চমকপ্রদ। ইউরোপ বা অ্যামেরিকার মানবাধিকার/নাস্তিক সংগঠনগুলোর হিন্দু নাস্তিকদের কোন বেইল নেই। কয়েকজন এর সাথে কথা হল। তাদের কাছে, যারা ৩২ কোটি দেবতা, সাপ, ব্যাঙ, ইঁদুর, হাতি, বানর পূজা করে, তারা কে কি বললো তা নিয়ে তাদের কোন আগ্রহ নেই।

পরে মিলিয়ে দেখলাম ডয়েচ ভেল এর বর্ষসেরা ব্লগার এর তালিকাতে হিন্দু ব্লাগারদের নাম মাইক্রোস্কোপ দিয়ে খুঁজেও পাওয়া যাবে না। শুধু অভিজিৎ কেন, দেশে আরও কিছু হিন্দু নাস্তিক ব্লগার (তাদের জনপ্রিয় কারা কোন ইচ্ছা নেই তাই নাম বললাম না) আছে যাদের ব্লগমেটরা মানবাধিকার, মুক্তচিন্তা সহ নানান কথা বলে জার্মানি, সুইডেন সহ অনেক দেশেকে ম্যানেজ করে চলে গেছে কিন্তু তারা যেতে পারেনি। কারন? ওইটাই।

তাই বলি যারা হিন্দু নাস্তিক আছেন। একটু ঘাটাঘাটি করে দেখেন। লাভ নাই। জার্মানি এর ভিসা আর এওয়ার্ড এর স্বপ্ন দুঃস্বপ্নই থেকে যাবে। ।

এর চেয়ে জ্ঞান বুদ্ধি যা আছে অন্য কাজে লাগান...

বহুত ফায়দা হবে......

বিষয়: বিবিধ

১০০০ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310054
২০ মার্চ ২০১৫ বিকাল ০৪:১৮
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : এসব ফালতু বিষয়ে না লিখে অন্য বিষয় লিখেন!

প্রচারে দায়িত্ব নিছেন নাকি?
310056
২০ মার্চ ২০১৫ বিকাল ০৪:৪১
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : হুম! কিন্তু তারা তো রীতিমত ভন্ড। ২০১১ সালে ব্লগিং শুরু করেছিলা। যখন দেখতাম নাস্তিকরা ইসলাম নিয়ে অনেক মিথ্যাচার করছে কিন্তু অন্য কেউ সঠিক বিষয় তুলে ধরছেনা তখন খুব অবাক হতাম। ব্যাপার কি? অন্যেরা প্রতিবাদ করেনা কেন? নাস্তিকদের কথার বিপরীতে সত্যিটা তুলে ধরেনা কেন? ব্যাপারটা বুঝলাম পরে যখন নিজে নাস্তিকদের সাথে তর্কে গেলাম। আমি যখনই নাস্তিকদের কথা মিথ্যা প্রমাণ করতাম, দেখতাম তারা আমার কমেন্ট ডিলেট করে দিয়েছে, আমাকে ব্লক করে রেখেছে যেন আমি কোন কমেন্ট করতে না পারি, ইনবক্সে আমাকে নানান হুমকি-ধামকি দিচ্ছে। হটাৎ নতুন জিনিস আবিষ্কার করলাম নাস্তিকদের রিপোর্ট পাবার সাথে সাথে আমার ব্লগ আইডি ব্লগ কর্তৃপক্ষ বাতিল করে দিচ্ছে, আমাকে সতর্কবার্তা পাঠাচ্ছে। জানলাম অনেক কিছু বুঝলাম অনেক কিছু। সব কিছু তাদেরই হাতে গড়া, দে আর পার্ট ওফ এ কমোন মিশন, টাকা খেয়ে এসব করে বেড়াচ্ছে।
২০ মার্চ ২০১৫ বিকাল ০৫:০৯
251082
চিলেকোঠার সেপাই লিখেছেন : দামি কথা বলছেন ভাই। এই ব্লগ পোস্ট করায় সামু আমাকে ঝুলিয়ে দিসে -_-
310084
২০ মার্চ ২০১৫ রাত ০৮:৪১
সজল আহমেদ লিখেছেন : উহা ফারাবীর কথাই আপনি ঘুরিয়ে ফিরিয়ে পোস্ট করলেন ।ফারাবী আসিফের কাছে জিজ্ঞেস করেছিল ,তারা ইউরোপ আমেরিকায় এসাইলাম পেলেও সুব্রত শুভ কেন পাচ্ছেনা ?
আসিফ আপনার তুলে ধরা কথাই বলেছিল যে ,হিন্দু,বৌদ্ধ বংশদ্ভুত কোন নাস্তিকের ইউরোপ ,আমেরিকায় বেইল নাই ।
310122
২০ মার্চ ২০১৫ রাত ১১:৩১
গাজী সালাউদ্দিন লিখেছেন :
তাই বলি যারা হিন্দু নাস্তিক আছেন। একটু ঘাটাঘাটি করে দেখেন। লাভ নাই। জার্মানি এর ভিসা আর এওয়ার্ড এর স্বপ্ন দুঃস্বপ্নই থেকে যাবে। ।


আশা করি, আপনার কথা তাদের কর্ণকুহরে পৌঁছাবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File