মোহাম্মদ কামারুজ্জামান এর ফাঁসি নিয়ে অ্যামেরিকার অবস্থান এবং একটি মন্তব্য

লিখেছেন লিখেছেন চিলেকোঠার সেপাই ১৩ নভেম্বর, ২০১৪, ০৮:৪৮:৪৫ রাত

খবরঃ অ্যামেরিকা জামায়াত নেতা মোহাম্মদ কামরুজ্জামান এর ফাঁসি স্থগিত চেয়েছে। জামায়াত এর বিভিন্ন মিডিয়া, ব্লগ এবং পেজ গুলো এটা ফলাও করে প্রচার করছে। <ইতিপূর্বে জামায়াত এর অপর নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসি না দিতে পিএম কে অ্যামেরিকার দ্বিতীয় ক্ষমতাধর ব্যাক্তি জন কেরি ফোন করেছিল।>

মন্তব্যঃ খবরটা দেখে হাসবো নাকি কাঁদবো বুঝি না। ইসলাম শব্দটির প্রতি আমার একটি সফট কর্নার আছে। জামায়াত প্রচার করে তারা খাঁটি মুসলিম। তারা নাকি ইসলামি দল। অথচ মুসলিম তথা ইসলামের সবচেয়ে পরিক্ষিত এবং ভয়ংকর শত্রু। কোটি কোটি মুসলিমের রক্তে যাদের হাত রঞ্জিত। যাদের ব্যাপারে নবীজি সা অনেক বার সতর্ক করেছেন। এমনকি আল্লাহ তায়ালা পবিএ কুরআনে সতর্ক করে দিয়েছেন। সেই ইহুদিবাদি নিয়ন্ত্রিত হোয়াইট হাউজের সাথে জামায়াতের সবচেয়ে ভাল সম্পর্ক। জন কেরি এর মত মহাক্ষমতাবান বাক্তি বাংলাদেশর মত একটা পুঁচকে দেশের প্রধান মন্ত্রীর কাছে একবার অপমানিত হওয়ার পরও জামায়াতের জন্য আবার সুপারিশ করছে। এই হল ইসলামি দলের অবস্থা………

জামায়াত এর কথা এই বিচারের রাজনৈতিক ব্যাপার আছে তা নিয়ে কিছু বলছি না থাকতেই পারে। অবশ্য বাংলাদেশে এমন কিছু আদেও আছে কিনা আমি জানি না যার রাজনৈতিক দিক নেই।

বিষয়: বিবিধ

১৫৬২ বার পঠিত, ৩৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

283980
১৩ নভেম্বর ২০১৪ রাত ০৯:৩৬
মুসা বিন মোস্তফা লিখেছেন : ^Happy^ থামেন ভাই এইটা কইয়েন না । সেভিয়েত বিরোধি যুদ্ধে আমেরিকা আফগান মুজাহিদদের সহযোগিতা করেছিলো বলে মুজাহিদেরা নাকি আমেরিকার দালাল Thumbs Up আর কমু না Unlucky
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:১৫
227162
চিলেকোঠার সেপাই লিখেছেন : ১ নম্বর পয়েন্ট সেভিয়েত বিরোধি যুদ্ধে আমেরিকা আফগানদের সহায়তা করেছিল তারা সাবাই ইসলাম পন্থী ছিল না। দুই নাম্বর পয়েন্ট অ্যামেরিকা তাদের সহায়তা করেছিল পাকিস্তানের গোয়েন্দা সংস্থা এর মাধ্যমে সরাসরি না। আফগানরা সাহায্য নিয়েছিল পাকিস্তানিদের থেকে। যাবতীয় ট্রেনিং কাম্প পাকিস্তানেই ছিল। তিন নম্বর পয়েন্ট আফগানের সাথে বাংলাদেশের তুলনা দেওয়া চুরাত্ন মূর্খতা। এবং চার নম্বর পয়েন্ট আফগানরা ইসলামের মডেল না। ইসলামের মডেল রাসুল সা। <আর ভাই তুরুস্ক বা মিশরের উদাহারন নেন না কেন?>। @ মুসা ভাই আশা করি এই ৪ টি পয়েন্ট এবং একটি পর্যালোচনার উওর দিবেন Happy Happy
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:৩৩
227170
মুসা বিন মোস্তফা লিখেছেন : আমারে জামাতি ভাবলেন দেখছি Tongue
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:৩৫
227171
মুসা বিন মোস্তফা লিখেছেন : আমি কথাটা দ্বারা তাদেরই ইঙ্গিত করছি যারা তালেবানকে দালাল বলে আর জামায়াতকে আমেরিকা সাপোর্ট দিলে সেটিকে মুহাব্বত ভাবে Clown
১৪ নভেম্বর ২০১৪ রাত ০১:১২
227193
চিলেকোঠার সেপাই লিখেছেন : মুসা বিন মোস্তফা ভাইয়া আমি কিছুই ভাবি নাই। আপনার কমেন্টের রিপ্লাই দিয়েছি। আর আগাম ভাবার অভ্যাস আমার নেই। আপনি আমার একটা পয়েন্টেরও জবাব না দিয়ে উল্টো অদ্ভুত কথা বলছেন। বুঝলাম না কিছু। আর এমু গুলো ভালই দেন একটু অশোভন লাগে এই আর কি।
১৪ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩৯
227266
মুসা বিন মোস্তফা লিখেছেন : ;Winking
283984
১৩ নভেম্বর ২০১৪ রাত ০৯:৪৫
হতভাগা লিখেছেন : মুক্তিযুদ্ধে পাকিস্তান-জামায়াত-আমেরিকা ছিল একই পক্ষ

হাসিনা বলেই এসব চাপ টাপ পাত্তা দিচ্ছে না । অন্য কেউ হলে জামায়াতের নেতারা খেলাস পেয়ে যেত ।
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:১৬
227163
চিলেকোঠার সেপাই লিখেছেন : হুম। ঠিক।
284002
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:১৮
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন :
আমেরিকার সাথে বরাবরই জামায়াতের হট কানেকশন ছিল এবং আছে । আমেরিকার সাবেক মহিলা রাষ্ট্রদুত মেরি এন পিটার্স ( Ambassador, Bangladesh
Term of Appointment: 09/19/2000 to 08/2003 ) - এর মর্যাদা ছিল রোকন পর্যায়ের । ৪ দলীয় জোট ক্ষমতায় থাকার সময় তিনি জামায়াত নেতাদের পাশে বসে ওয়াজ করতেন । তবে তিনি ইসলাম গ্রহণ করেননি । তার জন্য নিবেদিত বেশ কিছু কবিতা ছাত্র শিবিরের মুখপাত্র ছাত্র সংবাদে ছাপা হয়েছিল । দুইটা কবিতা খুব জনপ্রিয় হয়েছিল । এগুলো লিখেছিল - কায়েস মাহমুদ ও সোলায়মান আহসান । এরা সবাই শিবিরের সদস্য ছিল ।

শিবির ছিল মুর্খ । তাকে ব্যবহার করে আমেরিকার সব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শিবির চাইলে দখল করতে পারতো । আমি তার সাথে এক বার কথা বলেছিলাম । তিনি বলেছিলেন , শিবির মালয়েশিয়ার আবিমের চেয়ওে মডারেট ছাত্র সংগঠণ । আবিম ছিল আনোয়ার ইব্রাহিমের সংগঠণ । জামায়াতে ইসলামীও মডারেট ও গণতান্ত্রিক ইসলামী সংগঠণ । জামায়াতও তাকে ব্যবহার করতে পারলো না । "

জামায়াত নেতারা যদি সেই সময় তার কথা অনুযায়ী জাতির কাছে ১৯৭১ সালের খারাপ কাজের জন্য ক্ষমা চাইতো আর রাজশাহী ও চট্টগ্রামের মতো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস দখল করার রাজনীতি বাদ দিয়ে আমেরিকার এম আই টি, ইয়েল ও নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটি দখল করার পরিকল্পনা নিতো, তাহলে বাংলাদেশের রাজনীতি অন্য রকম হতো ।

বেকুব শিবির নেতারা আমেরিকায় যেয়ে ট্যাক্সি ড্রাইভার আর মুদির দোকানী হয় । হায় রে তাদের প্রজ্ঞা ও জ্ঞানের বহর !!! এদের কবে বোধোদয় হবে ???


কামরুজ্জামান কেন জামায়াতের সব নেতাদের জন্য আমেরিকা কেন - ইসরাইলের প্রধানমন্ত্রী ফোন করুক , তাতে আপত্তি করার কিছু নেই । কারণ বর্তমান রাজনীতি ম্যাকিয়াভেলীর দর্শন অনুযায়ী পরিচিত হয় । এতে স্হায়ী শত্রু ও মিত্র বলে কিছু নেই ।
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:৩৭
227172
মুসা বিন মোস্তফা লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor ফাটাইয়া দিলেন Winking)
১৩ নভেম্বর ২০১৪ রাত ১১:৫৮
227187
মনসুর আহামেদ লিখেছেন : আমেরিকায় যেয়ে ট্যাক্সি ড্রাইভার আর মুদির দোকানী হয় । আপনি আমেরিকায় আসেন।
আপনি না হয় বড় কিছু হবেন।
১৪ নভেম্বর ২০১৪ রাত ০১:২৩
227198
চিলেকোঠার সেপাই লিখেছেন : সমালোচনা করা খুবই সহজ। এবং উপদেশ দেওয়াও খুব সহজ। জামাত কি করবে সেটা তার ব্যাপার। আর সোর্স ছাড়া আপনার কথা মূল্যহীন।
284026
১৩ নভেম্বর ২০১৪ রাত ১১:৫৯
মনসুর আহামেদ লিখেছেন : @মোহাম্মদ ফখরুল ইসলাম,আমেরিকায় যেয়ে ট্যাক্সি ড্রাইভার আর মুদির দোকানী হয় । আপনি আমেরিকায় আসেন।
আপনি না হয় বড় কিছু হবেন।
১৪ নভেম্বর ২০১৪ রাত ০১:২০
227197
চিলেকোঠার সেপাই লিখেছেন : মনসুর আহামেদ ভাই মোহাম্মদ ফখরুল ইসলাম এর কমেন্টের রিপ্লাই দিলেন আমার ব্লগের দিলেন না????
284055
১৪ নভেম্বর ২০১৪ রাত ০২:৫৩
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : @মনসুর আহামেদ : বড় কিছু করার জন্য এখন আর আমেরিকা যাওয়ার প্রয়োজন হয় না । বিশ্বটা এখন গ্লোবাল ভিলেজ বলা হয় । বাংলাদেশে এখন বিদেশীরা আসে । প্রায় প্রতি দিনই রাস্তায় এক দেড়শ বিদেশীকে দেখি । তারা বাংলাদেশকে দেখতে আসে না । বাংলাদেশ হতে শিখতে আসে ।

আমি আমার জীবন সাজানোর জন্য আমি শুধু বাংলাদেশকেই গুরুত্ব দেই । কেন গুরুত্ব দেই এই গানটার মধ্যেই তার কারণ বলা আছে : https://www.facebook.com/video.php?v=800341053350656&set=vb.790669470984481&type=2&theater;
১৪ নভেম্বর ২০১৪ সকাল ০৬:০৭
227232
কাহাফ লিখেছেন :
কিছু মনে করবেন না!
আপনার লেখা-মন্তব্য দেখলে ঐ প্রবাদ টা মনে পড়ে যায়- " পাগলে কী না কয় আর ছাগলে কী না খায়!"
১৪ নভেম্বর ২০১৪ দুপুর ০১:০২
227282
চিলেকোঠার সেপাই লিখেছেন : কাহাফ সাহেব বুঝলাম না কাকে বললেন। যাই হোক ধরেন আপনারা ৩ ভাই। একজন লোক ২ জনকে নির্মম ভাবে হত্যা করলো আর শুধু আপনার সাথে খুব ভাল সম্পর্ক। নানা অপমান অপদস্ত হওয়ার পরেও সে আপনাকে সাহায্য করে। এর মানে কি? আপনি আসলে কার দলে ভাই এর দলে না তার হত্যাকারীর দলে?
284057
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৩:০০
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : ৥ চিলেকোঠার সেপাই : আমার কথা ১০০% সত্যি । আপনার কাছে বিশ্বাস হবে না। কারণ আপনার জানা শোনার পরিধি হয়ত কম হতে পারে ।

উপরন্তু আমরা অল্পতেই সব ভুলে যাই । ২০০০ সাল হতে ২০০৪ সাল পর্যন্ত যারা নিয়মিত বিটিভি দেখতো তারা ভাল করেই জামায়াতের দুই মন্ত্রী আর আমেরিকান রাষ্ট্রদুত-কে ভাল করেই দেখতো । আমি চেষ্টা করলে কোন না কোন টিভি চ্যানেলের আর্কাইভ ঘেটে ভিডিও দেখাতে পারতাম । কিন্তু এখন পারবো না । কারণ গণমাধ্যমে আমি কাজ এখন করি না । জামায়াত অগণতান্ত্রিক দল ও অনেকটা লিমিটেড কোম্পানী । এই দলের নেতারা কখনোই অধ:স্তন নেতা-কর্মীদের কথা ও কাজকে গুরুত্ব দেয় না । অথচ তাদের জন্য তারা সমস্যায় পড়ে । আর এজন্য আপনি বলতে পেরেছেন : “উপদেশ দেওয়াও খুব সহজ। জামাত কি করবে সেটা তার ব্যাপার।” তবে জামায়াত বিপদে পড়লে ইহদী - খৃস্টানদের উপদেশই নেয় না , তাদের পা পর্যন্ত চাটে ।
১৪ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫১
227279
চিলেকোঠার সেপাই লিখেছেন : আপনার কথা আমি অবিশ্বাসও করছি না বিশ্বাসও করছি না। হ্যাঁ জামাতের সাথে অ্যামেরিকার ভাল সম্পর্ক কোন সন্দেহ নেই। "জামায়াত অগণতান্ত্রিক দল ও অনেকটা লিমিটেড কোম্পানী । এই দলের নেতারা কখনোই অধ:স্তন নেতা-কর্মীদের কথা ও কাজকে গুরুত্ব দেয় না । অথচ তাদের জন্য তারা সমস্যায় পড়ে ।" এই অংশের সাথে সহমত। আর হুম আমি পুরা প্রমান না পেয়ে কোন মন্তব্য করি না।
284065
১৪ নভেম্বর ২০১৪ রাত ০৩:৫৫
ওরিয়ন ১ লিখেছেন : অল্প বিদ্যা ভয়ংকারী। আপনার জন্য এই ক্ষুদ্র কমেন্টেই যথেস্ট।
১৪ নভেম্বর ২০১৪ সকাল ১০:৪১
227267
মুসা বিন মোস্তফা লিখেছেন : :D/
১৪ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৬
227281
চিলেকোঠার সেপাই লিখেছেন : তাই জামায়াত এই কথা বলে মওলানা আব্দুর রহিম কে পর্যন্ত বের করে দিসে। মাঝে শিবির এর ১০-১৫ জন কার্যকরী পরিষদ সদস্যকে বেড় করে দিসে মীর জাফর বলে। অথচ এখন টিভিতে দেখি সেই মীর জাফরদের নেতাই জামাত নেতাদের মামলা পরিচালনা করে। কিছু বলবো না কারন আপনাদের চিন্তা করার শক্তি নেই। ৬০-৭০ বছর আগে মওদুদি সাহেব এর দেওবন্দ এর সমালোচনা করে লেখা কিছু বই পড়ে মনে করেন ইসলাম এর সব আমরাই বুঝি আর কেউ বোঝে না।
১৪ নভেম্বর ২০১৪ দুপুর ০১:০৬
227283
চিলেকোঠার সেপাই লিখেছেন : আপনার বিদ্যার মহাসাগর থেকে দুই এক বালতি পানি দিয়ে আমাদের ধন্য করুন।
১৪ নভেম্বর ২০১৪ দুপুর ০২:২৩
227311
চিলেকোঠার সেপাই লিখেছেন : আমার কথায় না কোন ফাঁক নেই। গোঁজামিল নেই। যা আপনার কথায় আছে। ইসলাম অর্থাৎ আল্লাহ এবং রাসুল সা বলেছেন, ইহুদিরা মুসলিমদের প্রকাশ্য শত্রু এরা কখনও মুসলিমদের বন্ধু হতে পারবে না। অতীতে হাজার প্রমান আছে। এখন চোখের সামনে জ্বল জ্বল করছে মিশর, ফিলিস্তিন, তুরুস্ক। (যদিও প্রমান গুরুত্বপূর্ণ না ইসলাম বলে এটাই যথেষ্ট) এখন আপনি বা যত বড় নেতাই বলুক না কেন অ্যামেরিকার সাথে দোস্তি সম্ভব। তার কোন গুরুত্ব আমার কাছে নাই। আর মুক্তমনা টনা বলে লাভ নাই। আপনাদের চিন্তা করার মত শক্তি নাই। আমি বাজি ধরে বলতে পারি আজ যদি জামাত নেতারা ঘোষণা দেয় অ্যামেরিকা খারাপ তাদের সাথে কুনো সম্পর্ক রাখা যাবে না। তাহলে আপনারা এখনই বগল বাজায়া অ্যামেরিকাকে গালা গালি শুরু করবেন।
284280
১৫ নভেম্বর ২০১৪ রাত ১২:১৭
মনসুর আহামেদ লিখেছেন : চিলেকোঠার সেপাই ভাই, আপনার জন্য।
(১)আমি আল বদর বলছি। কে,এম, আমিনুল
ইসলাম।
(২) জামাত রিসার্স পর্ব:এম,এন, হাসান।
(৩) storyofbangladesh.com
এই তিনটাই যথেষ্ট।
১৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৩
227554
চিলেকোঠার সেপাই লিখেছেন : কে,এম, আমিনুল
ইসলাম ইসলাম এর বই আমি পড়েছি। কল্পনা বই এর একটা বড় অংশ জুরে রয়েছে। জামাত এর মানুষ যেমন ভাবে তেমন ভাবেই লেখা। আপনি মেজর জলিল এর অরক্ষিত স্বাধীনতাই পরাধীনতা বইটি পড়বেন। আর এম এন হাসান বিখ্যাত মনে হচ্ছে সুতরাং সময় নষ্ট। আর আমি ৭১ নিয়ে কিছু বলিনি এখানে। ভিন্ন মত থাকতেই পারে। আর ভাই জানার জন্য পড়ুন। নিজের মতের পক্ষে যুক্তি খোঁজার জন্য না। । ।
১৮ নভেম্বর ২০১৪ রাত ১০:২৬
228971
মনসুর আহামেদ লিখেছেন : কে,এম, আমিনুল হক, জামাত করতো কিনা। পড়ে কি পেলেন।
১৯ নভেম্বর ২০১৪ রাত ০৯:১০
229325
চিলেকোঠার সেপাই লিখেছেন : কে কোন দল করতো এটা আমার কাছে গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হল কি লিখলো। তার বই বা রেন্টুর বইয়ে অনেক কল্পনিক কথা আছে। সুতরাং বাকি গুলো বিশ্বাস করা যোক্তিক না।
284377
১৫ নভেম্বর ২০১৪ সকাল ০৯:৫৫
আল সাঈদ লিখেছেন : জামায়াতকে যত নির্যাতন করবে তত পথ খুজেঁ পাবে। এবং যত সমালোচনা করবেন এবং দোষ ধরবেন তত সামনে যেতে পথ সহজ হবে।
১৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৮
227557
চিলেকোঠার সেপাই লিখেছেন : আল সাঈদ ভাই আমি জানি না আপনি ব্রাদারহুড বা তুরুস্ক এর কতটা খবর রাখেন। জামাত মাইরের ভয়ে একবার আমিলিগ, একবার বিম্পি এর পেছনে ছোটে। আর এখনযে মাইর খাচ্চে তা ইসলামের জন্য না। ক্ষমতার জন্য। জামাত যদি বিম্পির সাথে জোটে না থাকতো তাহলে নেতাদের ফাঁসি হত না। পারলে নিচের কমেন্টে একটা লিংক দিলাম পড়বেন।
১০
284395
১৫ নভেম্বর ২০১৪ সকাল ১১:১৯
১১
284663
১৬ নভেম্বর ২০১৪ সকাল ০৮:২৪
আল সাঈদ লিখেছেন : জামায়াতের সাংগঠনিক দৃঢ়তার কারণেই জামায়াতকে বাঁচিয়ে রেখেছে আ'লীগ, বিএনপি তো কয়দিনের। আর ১০০ জন ২০০ জন মানুষ মরলেই জামায়াতের মনে হয় না কিছু হবে। মরার ভয় করলে স্বয়ং আল্লাহ নারাজ হন।
১৯ নভেম্বর ২০১৪ রাত ০৯:১৩
229326
চিলেকোঠার সেপাই লিখেছেন : হুম জামাত নেতারা প্রথমে খুবই অবিবেচকের মত তাদের কয়েকশ কর্মীকে মরণের সামনে ধাক্কা দিয়ে ফেলে দিল। ৩০০-৪০০ মত মানুষ মারা যাওয়ার পড়ে বুঝ হইছে। এখন আর হরতালে মারামারি ভাংচুর করে না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File