একটা সাস্প্রদায়িক পোস্ট, বিষয়: ফুটবল বিশ্বকাপ

লিখেছেন লিখেছেন চিলেকোঠার সেপাই ১৩ জুন, ২০১৪, ০৭:০৭:৩৪ সন্ধ্যা



খুব খেয়াল করে দেখলাম ফুটবল, ক্রিকেট, টেনিস এবং অলিম্পিক কোন খেলাতেই ইহুদি তথা ইসরাইল নাই !!!

বিজ্ঞান, অর্থনীতি, মিডিয়া সব জায়গায় ইহুদিদের জয়-জয়কার। নোবেল তো এখন ওদের সম্পওি। প্রতিবছর ৮-১০ জন ইহুদি নোবেল পায়। আরও একটা ব্যাপার দেখলাম এ সব আয়জনের মূল স্পন্সর থাকে ইহুদিদের বহুজাতিক কোম্পানি গুলো। (এ বিশ্বকাপে কোক, ম্যাক ডোনাল্ড, ভিসা etc)। এখানেই শেষ না, বিশ্বকাপ, অলিম্পিক তো বটেই সব দেশের লিগ গুলোর খেলা, বিভিন্ন ম্যাচ সহ সব খেলাই সম্প্রচার করে ইহুদিদের স্যাটালাইট চ্যানেল গুলো (ESPN, Star Sports)।

কিন্তু তারা খেলে না।

তারা ব্যাস্ত জ্ঞান-বিজ্ঞান গবেষণা নিয়ে। এর পরের ঘটনা সবার জানা। মাএ দেরকোটি ইহুদি সারে সাতশ কোটি মানুষের উপর ছড়ি ঘোরাচ্ছে । । ।

মন্তব্য সারা দুনিয়ার মানুষকে ওরা খেলা এবং খেলা দেখানোর ব্যবস্থা করে দেয়। তারপর তারা সবাইকে নিয়ে খেলা শুরু করে।

বিষয়: বিবিধ

১১৬৯ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

234564
১৩ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:১১
হতভাগা লিখেছেন : Merchant of Venice এর Shylok কথা মনে আছে ?
234565
১৩ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:১২
চিলেকোঠার সেপাই লিখেছেন : না থাকার কোন সুযোগ আছে ভাই ??
234582
১৩ জুন ২০১৪ রাত ০৯:০৮
আবদুল্লাহ বাংলাদেশী লিখেছেন : ভালো পোস্ট, ভালো পর্যবেক্ষণ, ধন্যবাদ। আমাদের দেশে মেডিক্যাল পরিক্ষা বা ইঞ্জিনিয়ারিং পরিক্ষা বা ইতিহাস পরিক্ষায় কে ফার্স্ট হোল তার প্রচার নেই কিন্তু সাকিব আল হাসান একটা সেঞ্চুরি করলেই প্রথম পাতায় তার ছবি চলে আসবে।
১৪ জুন ২০১৪ রাত ১২:৫১
181301
চিলেকোঠার সেপাই লিখেছেন : ইনশাআল্লাহ পরিবর্তন হবে। । । ভাই।
234619
১৩ জুন ২০১৪ রাত ১১:৩৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চিন্তাটা একদিক দিয়ে যেীক্তিক হলেও একটু স্থুল। ইসরাইল বা ইহুদিরা নোবেল প্রাইজ বেশি পায় বলে তারাই জ্ঞান বিজ্ঞানে এগিয়ে কথাটা আসলে ঠিক নয়। তারা এগিয়ে বিজ্ঞাপনে বা প্রচারনায়। আর খেলাধুলা কে একেবারে দুরে রাখলে মানুষের মন কিন্তু আকৃষ্ট হবে আরো নিকৃষ্ট কাজে।
১৪ জুন ২০১৪ রাত ১২:৫১
181300
চিলেকোঠার সেপাই লিখেছেন : ইহুদিরা জ্ঞান বিজ্ঞানে এগিয়ে না ??????!!!!!!! ভাই এটা সত্য হলে আমি অনেক খুশি হতাম। এক সময় মুসলমানরা এগিয়ে ছিল এটা ঠিক কিন্তু এখন .।।
234753
১৪ জুন ২০১৪ বিকাল ০৪:০৪
মোহাম্মদ রিগান লিখেছেন : মাঝেমাঝে কিছু পোস্ট পড়ে বোবা হয়ে যায় । এটাও মনে হয় তেমন
235536
১৬ জুন ২০১৪ রাত ০৮:১৫
চিলেকোঠার সেপাই লিখেছেন : কেন ভাই ? ?
235544
১৬ জুন ২০১৪ রাত ০৮:৩৫
সমালোচক লিখেছেন : এতোদিন জানতাম আদার বেপারীর কাছে জাহাজের খবর থাকে না । দিন পাল্টেছে; এখন দেখছি, তামাম দুনিয়ার খবরাখবরের জন্য চিলেকোঠার সেপাই-দের উপর নির্ভর করতে নেই।

ইহুদীরা যে খেলা না তার প্রমাণ দেখার জন্য এই লিংক থেকে ঘুরে আসুন ; তালিকা এতো লম্বা যে আমি এখানে তা কপি-পেষ্ট করা থেকে বিরত থাকলাম ।

আপনি-ও ভালো-ই ভানুমতির খেলা দেখালেন আমাদের ! ভালো থাকুন । ধন্যবাদ ।
১৬ জুন ২০১৪ রাত ০৮:৪৯
182075
চিলেকোঠার সেপাই লিখেছেন : সমালোচক ভায়া জানি না ইংরেজি পরতে পারেন কিনা এটাও জানি না US লেটার দুটোর মানে জানেন কিনা। একটু দেখবেন ঐখানে কয়জন ইসরাইলি খেলুয়ার এর নাম আছে।
235564
১৬ জুন ২০১৪ রাত ০৯:০৭
সমালোচক লিখেছেন : পোষ্টে আপনার বক্তব্য আগাগোড়া-ই ইহুদীদের নিয়ে যারা শুধু ইসরাইলে থাকে না -- পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে আছে । এখনো পৃথিবীর অধিকাংশ ইহুদী ইসরাইলে বসবাস করে না !

যে ইহুদীগুলো প্রতি বৎসর নোবেল পাচ্ছে বা যারা জ্ঞান-বিজ্ঞান, অর্থনীতি বা মিডিয়ায় ছরি ঘোরাচ্ছে, তাদের খুব-ই নগণ্য সংখ্যক খোদ ইসরাইল রাষ্ট্রে বসবাস করে ।

আপনি এখানে ইহুদী খেলোয়াড় আর ইসরাইলী খেলোয়াড় দিয়ে তালগোল পাকানোর ব্যর্থ চেষ্টা করে যাচ্ছেন । নিজের পোষ্ট আবার ভালো করে পড়ুন ।
১৬ জুন ২০১৪ রাত ১১:১০
182120
চিলেকোঠার সেপাই লিখেছেন : সমালোচক ভায়া আন্নের যে এই কমন সেন্স নাই কিভাবে বুঝতাম। আম্রিকায় অনেক ইহুদি থাকতে পারে যারা নাস্তিক অথবা ইসরাইল কেন্দ্রিক না। যারা ইহুদিদের লিড দেয় অর্থাৎ ইসরাইল বানাইসে তারা সবাই ট্যালেন্ট । ।তারা খেলা ধুলোর মাঝে কম। তাদের গ্রুপটার কথা বলছি আমি পোস্ট এ।
২১ জুন ২০১৪ সকাল ০৮:৩৮
183637
সমালোচক লিখেছেন : বাঙালীকে হাইকোর্ট দেখানোর অপচেষ্টা থেকে দূরে থাকুন, প্লিজ !

ইহুদী, ইসরাইলী ইহুদী, ইহুদীদের মধ্যকার ঐ বিশেষ ক্ষুদ্রাংশটি - ইনিয়ে-বিনিয়ে এটা নয় কিন্তু ওটা - এসব বলে জগাখিচুড়ী পাকানোর পর এখন জিলাপীর প্যাঁচ লাগিয়ে “ছেড়ে দে মা, কেঁদে বাঁচি অবস্থা” সুস্পষ্ট। ভালোমত তথ্য সংগ্রহ না করে পোষ্ট করলে যা হয়, এখানে তা-ই হয়েছে । কিন্তু সবাই-কে তো আর সব সময় বোকা বানানো সম্ভব নয় । বোঝা গেছে আপনার জ্ঞানের চৌহদ্দী কতো পর্যন্ত ? ধরা খাওয়ার পর এসব শাক দিয়ে মাছ ঢাকার আর অপচেষ্টা (আসলে গোয়ার্তুমি) না করে বরং ভুল স্বীকার করে বীরত্ব জাহির করলে-ই কিন্তু ল্যাঠা চুকে যায় ।

আর হ্যাঁ, ইহুদীরা ভিন গ্রহ থেকে উড়ে এসে পৃথিবীতে জুড়ে বসেনি । তারা কোনো এইলিয়েন না - আর সবার মতো তারা-ও খায়-দায়, পড়ে, খেলে -- তাদের কেউ জীবনে সফলতা লাভ করে - কেউ পায় না । পৃথিবীর সব জনগোষ্ঠীর মতো তাদের মধ্যে-ও ভালো-মন্দ জাতের মানুষ আছে । আমার উল্লেখিত লিষ্টে শুধু US নয়, বিভিন্ন দেশের ইহুদী খেলোয়াড়-দের নামের বিশাল তালিকা রয়েছে । আপনি পুরো লিষ্টের দিকে-ও তাকানো প্রয়োজনীয়তা বোধ করেননি । গাছের আগা দেখে সেটার গোড়া মাটির কতো গভীরে প্রোথিত তা নিশ্চয়-ই বোঝা যায় না ! লিষ্টের উপরাংশে এক নজর দিয়ে সেটা US তালিকা বলে চালিয়ে দেয়া তেমনি বোকামী কাজ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File