|| টাকা খরচ করা ছাড়া উপায় ছিলো না || শুভ্র আহমেদ

লিখেছেন লিখেছেন শুভ্র আহমেদ ২৮ মার্চ, ২০১৪, ১০:৫৫:২৩ রাত



২৬ তারিখে নব্বই কোটি টাকা খরচ নিয়ে সব খানেই কানা-কানি চলেছে।

প্রশ্ন ছিলো-এতো টাকা খরচ করার কি দরকার ছিলো?

সরকার চলে শিরায় শিরায়। আমরা পাতায় থাকি, বাহিরের কিছু বুঝে উঠতে পারিনা।

টাকা খরচ না করলে আমার মনে হয় না দশ হাজার মানুষ আসতো। তাহলে রেকর্ড গড়া হত না।

যারা গিয়েছিলো তাদের মেয়েদের প্রতি একটা আকর্ষণ কাজ করেছে।

নাম বলছি না, ওমুক কলেজের মেয়েরা কান্না করতে করতে বাড়ী ফিরেছে। আর একটু হলে ধর্ষিত হওয়া থেকে বেচে গিয়েছে । ছেলেরা, বুড়োরা, ঝুনোরা পর্যন্ত মেয়েদের গায়ে পরে অসম্মান করেছে। এই ছিলো তরুন কুজন্মের কুকাজ।

। এদেরই কামলা খাটিয়েছে সরকার, খাবারের লোভ দেখিয়ে নিয়ে গিয়েছিল। লোভ না দেখালে হয়তো এরা যেতো না।। একদিকে মেয়েদের লোভ অন্য দিকে খাবার। মেয়েদের সেখানে নেয়ার প্রয়োজন ছিলো না। মেয়ে ছাড়াও লক্ষ লক্ষ ছেলে শহরে বাস করে। শুধু শুধু অপমান।

তবে একটি লোভ কাজ করে নি, দুই ভাগ তরুন-তরুনীই খাবার পায়নি।

যারা গিয়েছে তারা যে দেশকে কতো ভালোবাসে তা একটা ছবিই পরিচয় করিয়ে দেয়। পতাকা ফেলে তার উপড় বসে, আয়েসি ভাব দেখানো। এরাই গিয়েছিলো বিশ্ব রেকর্ড গড়তে।

তাহলে?

এরা যে খাবারের লোভে গিয়েছে তার প্রমান পেতে তদন্ত করতে হবে না।

কষ্ট লাগে এদের অবস্থা দেখে। এই তরুনরাই আবার সবার সামনে থাকে, মডেল হয়ে। আর যারা প্রকৃত দেশ প্রেমিক, তারা ঘরে বসেই দেশকে ভালোবেসেছে।

আরে বিশ্ব রেকর্ড কি সরকারের আর কিছু টাকাওয়ালা কম্পানীর উদ্যোগে হয়? সবার প্রচেষ্টা লাগে। দেশকে ভালোবাসার জন্য, গান গেয়ে বিশ্ব রেকর্ড গড়ার জন্য টাকা খরচের কোনো দরকার পরে না। শুধু দেশকে ভালোবাসলেই চলে।

আর সরকারকে কিছু বলতে চাই।

টাকা খরচ করেই যেহেতু বিশ্ব রেকর্ড গড়েছেন। তাহলে একটু কষ্ট করে হলেও, টাকা খরচ করেই হোক, দুর্নীতি মুক্ত দেশ গড়ার রেকর্ড গড়ুন। মানুষের চূড়ান্ত স্বাধীনতা দিয়ে, সোনার বাংলা গড়ে বিশ্ব রেকর্ড গড়ুন।

শুভ্র আহমেদ

বিষয়: বিবিধ

১০৯৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

199474
২৯ মার্চ ২০১৪ রাত ০৩:২৬
সাদাচোখে লিখেছেন : চোর ডাকাত ইত্যাকার অপরাধীর বাহিরে যেমন অজ্ঞান পার্টির আবির্ভাব হয়েছে এবং মানুষ সর্বস্থ খোয়াতে গিয়ে সচেতন হয়েছে। ঠিক তেমনি বাংলার মেয়েদের বুঝতে হবে ধর্ষক, ইভটিজার দের বাহিরে ঘরে বাহিরে সর্বত্র 'জাফর ইকবাল'দের আবির্ভাব হয়েছে যারা মেয়েদের সর্বস্থ লুটছে এবং লুটতে সচেষ্ট।

মা বোনরা যত 'জাফর ইকবাল'দের সম্পর্কে সচেতন হবে ঠিক যেমন করে মানুষ 'অজ্ঞান পার্টি' সম্পর্কে সচেতন - তারা তখন নিজেকে তত বেশী নিরাপদ রাখতে পারবে।
199548
২৯ মার্চ ২০১৪ সকাল ০৭:৪৪
শেখের পোলা লিখেছেন : গৌরী সেনের টাকা আর সরকারের রেকর্ড মন্দ কি? উৎসুক মেয়রা হয়ত এমনটাই চেয়েছিল৷ যারা চাইনি তারাই দুঃখ পেয়েছে৷
200648
৩১ মার্চ ২০১৪ সকাল ১০:২৭
খুঁজে পিরি স্বাধীনতা লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File