ব্লগের নীতিমালানুযায়ী নুড ছবিওয়ালা পোস্ট মডারেশন করা হলো না কেনো?

লিখেছেন লিখেছেন নামহীন আমি অনামিকা ২৮ মার্চ, ২০১৪, ০৪:৫৪:৪৯ বিকাল

বিডিব্লগের ১৭টি যৌক্তিক ও বিবেকসম্মত চমৎকার নীতিমালা আছে। তা অন্তত আমি মেনে পোস্ট বা মন্তব্য দেয়ার চেষ্টা করি।

কিন্তু গতকাল এবং আজ এমন সব নোংরা পোস্ট এবং সম্পূর্ণ নুড ছবি এখানে পোস্ট করা হয়--যা দেখে আমি মেয়ে হিসেবে অপমাণিত হয়ে রিপোর্ট করে চলে গেছি; এখানে থাকার মুড ছিলোনা। নিশ্চয়ই অন্যরাও প্রতিবাদ বা রিপোর্ট করেছিলো; কিন্তু পোস্টদাতার বিরুদ্ধে না কোনো একশন নেয়া হয়, না প্রথমপাতা থেকে তা সরানো হয়?

অশ্লীলতার বিরুদ্ধে পোস্ট হলেও তাতে নোংরা বা অশ্লীল ছবি দেয়াই অশ্লীলতাকে উস্কানোই বুঝায়। মদের বিরুদ্ধে লেখার অর্থ মদ চেখে দেখাও কি জরুরিনাকি ? মডুর মনোযোগ আকর্ষণ করি নিচের লেখা পড়তে ও অশ্লীল মন্তব্যকারীরকে মডারেশনে আনার জন্য।

১.একটি প্রতিবাদী পোস্টে নোংরা মন্তব্য দেখুন

২। প্রতিবাদী পোস্টের অশ্লীল মন্তব্য দেখুন

[url href="http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/3859/saiful81/41664#.UzXrMdJBnvE" target="_blank"]৩। প্রতিবাদী পোস্ট/url]

নীতিমালাবিরোধী পোস্টে নোংরা মন্তব্য বা ছবি

কিন্তু কেন--মডুরা নিজেদের নীতিমালা নিজেই মানলেন না বুঝলাম না। সংশ্লিষ্ট নীতিমালা ২টি উল্লেখ করলাম নিচে-

৫ নম্বর নীতিমালায় আছে- যদি পোস্ট কিংবা ছবিতে ব্যক্তি আক্রমণ , হয়রানিমূলক , কুৎসা রটনামূলক , অশ্লীলতা , কুরুচিপূর্ণ , আপত্তিকর , গালিগালাজ এবং পর্ণগ্রাফি সম্বলিত বক্তব্য কিংবা বিষয় থাকে তাহলে মডারেশানের আওতায় আনা হবে।

১৬ নম্বরে বলা হয়েছে- ভিন্ন দল ও মতের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। গালাগালিপূর্ণ পোষ্ট বা মন্তব্য বিনা নোটিশে মুছে দেওয়া হবে।

বিষয়: বিবিধ

১২৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File