সাপ্তাহিক সম্পাদক গোলাম মোর্তোজা পার্বত্য ইস্যুতে এবার বিভিন্ন বাঙ্গালিকে হুমকি দিচ্ছেন .....

লিখেছেন লিখেছেন টুটুল মাহমুদ ০৪ আগস্ট, ২০১৪, ০৪:৩৭:২২ বিকাল



সাংবাদিক সাহেবের ইনবক্সে হুমকির স্কিনশট

জানা যায় পার্বত্য চট্টগ্রাম থেকে একচ্ছত্র উপজাতি সমর্থন ও বাঙ্গালিদের তীব্রভাবে হেয় করার কারনে সি এইচ টি কমিশন কিছুদিন আগেই পার্বত্য অঞ্চলে বাঙ্গালিদের অসন্তোষের শিকার হয়। মূলত এরপর থেকে বাম ধারার কিছু ব্যাক্তিত্বকে এ বিষয়ে সাংবাদিক সম্মেলন, মামলা, র‍্যালি, মানববন্ধনের পাশাপাশি ফেসবুকসহ কিছু অনলাইন মিডিয়ায় অপপ্রচারে লিপ্ত হতে দেখা যায়। সেখানে কিছু দেশপ্রেমিক জনগন- পার্বত্যাঞ্চলের বাঙালি নির্যাতন, উপজাতি আঞ্চলিক স্বশস্ত্র গোষ্টি, মিশনারি, বাংলাদেশকে বিচ্ছিন্ন করে জুমল্যান্ড নামক নতুন পূর্বতীমুর প্রতীষ্ঠার মত স্পর্ষকাতর বৃহত্তর ষড়যন্ত্র নিয়ে কথা বলার জন্য তাদেরকে নানান হ্যারাসমেন্টের শিকার হতে হচ্ছে। তাদের কাউকে প্রকাশ্যে জাতিগতভাবে অপমান হতে হয়েছে, কাউকে অযাচিত ভাবে ব্যান করে দেয়া হয়েছে এবং অনেককেই ইনবক্সে এরকম হুমকি সম্বলিত ম্যাসেজ পাঠানো হচ্ছে। যাতে বলা হচ্ছে- ঐসব ব্যাক্তিগন বাংলাদেশে থেকে থাকলে ২৪ ঘন্টার মাঝে তাদেরকে দেখে নেবেন সাপ্তাহিক ম্যাগাজিনের সম্পাদক গোলাম মোর্তোজা।



বাংগালীদের নিয়ে বিতর্কিত মন্তব্য গোলাম মোর্তোজার।

দেশের অখন্ডতার পক্ষে অবস্থানের জন্য হঠাত কেন এসকল বুদ্ধিজীবি প্রতীক্রিয়াশীল হয়ে উঠলেন খুঁজে বের করা দরকার মনে করছেন অপরাধ বিশ্লেষকরা। সাথে সাথে এ বিষয়ে গোয়েন্দা সংস্থার নজরদারি প্রয়োজন রয়েছে বলে অভিমত সচেতন নাগরিকদের। উল্লেখ্য সম্প্রতি ইন্দোনেশিয়ায় একই কায়দায় আদিবাসির নাম দিয়ে একতরফা ভাবে পশ্চিমা আগ্রহে পূর্বতীমুর নামে একটি ক্ষুদ্র স্বাধীন দেশের সৃষ্টি হয় জাতিসংঘের প্রত্যক্ষ সহায়তায়। মধ্যপ্রাচ্যে মার্কিন-ইউরোপ স্বার্থে ১ম বিশ্বযুদ্ধের পর প্রমিজড ল্যান্ডের কথা বলে কৃত্রিম উপায়ে সৃষ্ট ইজরাইল আজ ভয়াবহ রুপ ধারন করেছে। সাম্প্রতীক দশক গুলোতে তেমনই আভাস পাওয়া যাচ্ছে- 'হারিয়ে যাওয়া ইহুদি গোত্র' হিসেবে অত্র দক্ষিন এশীয় আঞ্চলিক কিছু এলাকার সাথে বাংলাদেশের পার্বত্যাঞ্চলের উপজাতিদের কোন কোণ গোত্রকে চিহ্নিত করে টাইম ম্যাগাজিনসহ বিশ্বব্যাপী আলোচিত কিছু নিবন্ধ প্রকাশের পর থেকেই। যে প্রবনতা ইজরাইল সৃষ্টির ঠিক আগের দশকগুলোর কথা মনে করিয়ে দেয়।



গোলাম মোর্তোজা সাহেবের প্রতিটা পোষ্টে এইসব দেশদ্রোহীদের মুসলমান, দেশ ও সরকার নিয়ে কুরুচিপূর্ণ কমেন্ট করতে দেখা যায়।

এই ইস্যুটিতে এখনি জাতীয় ঐক্যমত্য সৃষ্টি করা সম্ভব না হলে এদেশিয় দালালদের সার্বিক সহায়তায় আরেকটি ইজরাইল পার্বত্য চট্টগ্রাম থেকে শুরু হয়ে "আদিবাসী" ইস্যু ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের সিলেট, টাঙ্গাইল, জামালপুর, উত্তরাঞ্চল নিয়ে ছিন্নবিচ্ছিন্ন এক অপরিচিত বাংলাদেশের ম্যাপ বর্তমান ফিলিস্তিনের প্রায় অবলুপ্ত ম্যাপের পাশে জায়গা পাবে বলে উদ্বেগের যথেষ্ট কারন রয়েছে।



গোলাম মোর্তোজা সাহেব এইসব এই সব বদমাইশদের দেশদ্রোহীদের প্রশ্রয় দিচ্ছে।

কে এই Huttussey Changma? এই দেশদ্রোহীর আগের কিছু কাজ আমি এখানে দিতে চাই। এর আগে মায়ানমারের হাতে আমাদের বিজিবির জোয়ান শহীদ হলে এই ছেলে মায়ানমারের বিভিন্ন পেজে যেয়ে উল্লাস প্রকাশ করে এবং তাঁদেরকে মারার জন্য উদ্ধুদ্ধ করতে থাকে।



সকল মুসলিমকে হত্যা করতে বলছে ..



আই লাভ মায়ানমা

এ যেন খাঁয় দায়, বোনের দিকে চাওয়ার মত। এদেশের হাওয়া বাতাসে বড় হয়ে সে অন্য দেশকে ভালোবাসার কথা জানায়।



মায়ানমার ডিফেন্স পেজে পাহাড়িদের কমেন্টস।



এইবার আমার পালা বলে একজনের হুমকি

আরো উল্লেখ্য পূর্বতীমূর সৃষ্টির মূল অস্ত্র 'আদিবাসির স্বীকৃতি' কিংবা 'স্বায়ত্ব শাসনের অধিকারের' পথে পা বাড়ানো তথাকথিত একগুয়ে জনমত বিবর্জিত, সংসদ ও আদালতকে এড়িয়ে গিয়ে একতরফা ভাবে সম্পাদন করা 'অবৈধ শান্তিচুক্তির' পরিপূর্ণ বাস্তবায়নের অঙ্গীকার করেছে আওয়ামীলীগ। ৫ জানুয়ারির অবৈধ নির্বাচনের আগে করা আওয়ামীলীগের 'অবৈধ নির্বাচনী ইশতেহারে' বিষয়টি উল্লেখের পাশাপাশি সম্প্রতী ওবায়দুল কাদেরের 'শীঘ্রই শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়ন' সংক্রান্ত ঘোষনায় চোখে আটকে গেছে দেশের সকল সচেতন মহলের...

এবার নিজের উপর বিভিন্ন হুমকির আশঙ্কা নিয়েও দেশের একজন নাগরিক হিসাবে এই লেখাটা লিখতে বাধ্য হলাম। কারন যারাই এ বিষয়ে কথা বলেছে তাঁদেরকেই বিভিন্ন জন দ্বারা এইভাবে হুমকি ধামকি দেওয়া হচ্ছে। গোলাম মোরতজা সাহেবের হুমকির বিষয়ে পার্বত্য বাঙ্গালী অধিকার আন্দোলনের পক্ষ থেকে জিজ্ঞেস করা হলে তিনি পরক্ষভাবে স্বীকার করে নেন কিন্ত আচরণ উদ্ধত ছিল।



গালির কথা বলে হুমকি দেওয়া স্বীকার করা।



এ নিয়ে কথা বলায় এক পাহাড়ি অধীকার কেও হুমকি দিচ্ছে।

এখনি প্রতিরোধ গড়ে না তুললে ভবিষ্যতে বিশ্বমিডিয়ার নিয়মিত খবরে পরিনত হবে বাংলাদেশ।

বিষয়: বিবিধ

২৯১৯ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

250816
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৪৫
দিশারি লিখেছেন : ধন্যবাদ, শেয়ার করার জন্য।
250818
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৪৮
টুটুল মাহমুদ লিখেছেন : পাহাড় বিষয়টা আমরা কেউ নজর দিচ্ছিনা। দেশ রক্ষা শুধু সরকারের না, আমাদের সবার দায়িত্ব। আমরা যদি এখনই সচেতন না হই আমাদের কপালে বিশাল দুঃখ আছে বলে বিশেষজ্ঞরা মনে করে।
250834
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৬
প্রেসিডেন্ট লিখেছেন : পার্বত্য চট্টগ্রামকে বিচ্ছিন্ন করতে এ দালালরা সদা তৎপর। আমাদের সচেতন হতে হবে।
০৪ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১০
195050
টুটুল মাহমুদ লিখেছেন : আমাদের এ বিষয়ে ভাল করে আগে জানা দরকার। কি ষড়যন্ত্র চলছে আমরা অনেকেই তেমন জানি না
250839
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৩৭
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : সব চেতনাময়ি সুশীলরা হল ২টাকার দালাল। তাদের মধ্যে নীতি নৈতিকতা এবং দেশপ্রেম বলতে কিছু নেই। টাকা পেলে সব করতে পারে। পশ্চিমা এনজিও এবং মিশনারি থেকে টাকা থেয়ে এসব আবকা বকতেছে।
০৪ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১২
195051
টুটুল মাহমুদ লিখেছেন : জি ভাই জান, এরা এত সাহস ও টাকা কোথায় পেল এটা হিসাব মেলালে সব পরিস্কার হয়ে যায়।
250840
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৪৩
হতভাগা লিখেছেন : আমি পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশ হতে বের করে দেবার পক্ষে । না হলে এটা সারা দেশকে গ্রাস করে ফেলবে ।
250849
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৫৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
250854
০৪ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:০৩
চিরবিদ্রোহী লিখেছেন : বিগত দিনগুলোতে পাহাড়ি এলাকার প্রতি ইসলামপন্থী কোন সংগঠনই মনযোগী হয়নি। ফলশ্রুত, পাহাড়ে এখন সবচেয়ে বেশী মিশনারীজ তৎপরতা চলছে এবং পাহাড়ী আদিবাসীরা নিজেদেরকে বাংলাদেশের নাগরীকের বাহিরে ভাবতে শুরু করেছেন। এখনই সময় এই বিষয়ে কাজ করার।
০৪ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১৩
195052
টুটুল মাহমুদ লিখেছেন : আমাদের উদাসীনতা এই পরিস্থিতির জন্য দায়ি।
250861
০৪ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১৭
ছাপোষা লিখেছেন : ভালো লাগলো, অনেক ভালো লেখা, অনেক ধন্যবাদ @চিরবিদ্রোহী এর সহমত পোষণ করছি...
250939
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:০৫
স্বপ্নের ফেরিওয়ালা লিখেছেন : কিছুদিন আগে দেখলাম সন্তু লারমা ঢাকায় সংবাদ সম্মেলন ডেকে বল্লেন পাহাড়ে শিগগিরই রক্তারক্তি হতে যাচ্ছে, দেখুন ১৫ জুলাইয়ের প্রথম আলোর শেষ পৃষ্ঠা,

আবার গত পরশু যোগাযোগ মন্ত্রী অভিযোগ করলেন পাহাড়ে অস্ত্র চালান হচ্ছে,,,,,

এসব কি তুফানের পূরবাভাস???
১০
250952
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:৫১
ওমার আল ফারুক লিখেছেন : ধন্যবাদ দুলাভাই
১১
250955
০৪ আগস্ট ২০১৪ রাত ১০:০১
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হাচিনার জমানায় যদি পার্বত্য অঞ্চল স্বধীন! করতে না পারে তাহলে বুঝতে হবে এসব পাহাড়ী নামের আবালদের নুনুর গোড়ায় কখনো বাল গজে না, মিশনারীদের মিশিনডাও খাড়া হওয়ার অনিপযুক্ত! যদিও বা মেশিনে হরদম তৈল ঢালছে বুকে বড় আশা নিয়ে!
১২
251142
০৫ আগস্ট ২০১৪ দুপুর ১২:৩১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই দালাল রাই উপজাতিদের আদিবাসি বানিয়ে দেশটাকে খন্ডবিখন্ড করার ষড়যন্ত্র করছে।
১৩
251406
০৬ আগস্ট ২০১৪ দুপুর ১২:২২
টুটুল মাহমুদ লিখেছেন : খন্ডবিখন্ড করার কাজে অনেক দূর এগিয়ে গিয়েছ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File