সাবাশ হেফাজত!

লিখেছেন লিখেছেন ফেলানীর ছোট ভাই ২০ জুন, ২০১৪, ০৮:৪৫:৩০ রাত

দয়া করে সকল ভাই ও বোনেরা পড়বেন এবং ভুল হলে ক্ষমা করবেন।

বাংলাদেশের বৃহত্তর তিনটি রাজনৈতিক দল.. বিএনপি, আওয়ামিলীগ এবং জামায়াতে ইসলামীর সাথে এখন পর্যন্ত সমান তালে সু সম্পর্ক রক্ষা কারী একমাত্র সংঘটন মনে হয় হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সেই ৫ইমে ২০১৩ এর পর থেকে তারা ঐক্য জোটকে খুশী করার জন্য বার বার কর্মসূচি ঘোষনা করে আর মহাজোটকে খুশী করার জন্য সেই কর্মসূচি বারবার স্থগিত করে। আবার মাঝে মধ্যে লাল দিঘীর ময়দানে ৫ই মের হাজারো শহীদের রক্তের কথা ভুলে গিয়ে তাগুত দের’ও বন্ধু বলে ঘোষনা করে ( বি:দ্র: আমি মনে করি তাগুত এবং নাস্তিকদের মধ্যে কোন পার্থক্য নেই আর এই এদেশে তাগুত কারা সেটা আশা করি বিশ্লেষন করার কোন দরকারও নেই)

আর এর ফলে হয়তো আমার মত অনেক নাফাক নালায়েক বান্ধার মন থেকে হেফাজতে ইসলাম নামটি অনেক দূরে সরে যাচ্ছে। যেই নাম উচ্চারন করতে এক বছর আগেও অনেক আবেগ অনুভূতি আর পবিত্রতা মনের ভিতর গভীর ভাবে কাজ করতো। —

বিষয়: বিবিধ

১৪১৭ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

236910
২০ জুন ২০১৪ রাত ০৯:১৫
হতভাগা লিখেছেন : হেফাজত এখন নিজের হেফাজত নিয়ে ব্যস্ত
২০ জুন ২০১৪ রাত ০৯:৪৪
183453
প্রবাসী মজুমদার লিখেছেন : হেফাজতকে বুঝার জন্য আপনার একটি কমেন্টস ই যথেষ্ট।
০২ জুলাই ২০১৪ দুপুর ০২:৩০
186946
ফেলানীর ছোট ভাই লিখেছেন : অনেকটা সেই ধরনেই মনে হচ্ছে।
236926
২০ জুন ২০১৪ রাত ০৯:৫১
প্রবাসী মজুমদার লিখেছেন : আমি যে দলই করিনা কেন, মুসলমানদের মাঝে ধর্মীয় অনুশাসনে বিশ্বাসী লোকদের জন্য ভ্রাতৃত্ববোধ অন্যরকম। এটি আল্লাহকে মানার কারনে হয়েছে। সে দৃস্টিকোন থেকে হেফাজতের উপর বয়ে যাওয়া তান্ডব আর আর্মি হত্যাযজ্হের দৃশ্য আজও আমাকে দিশেহারা করি। মাঝে মধ্যে বলি হায় আল্লাহ, তুমি আমাকে এমন একটি কবিতা লিখার সাহায্য কর, যেটার মাধ্যমে আমার মনের ক্ষোভুগুলো প্রকাশ পায়। কিন্তু পারিনা। তাই আজও সে সব শহীদদের নিয়ে কবিতা লিখি। আহত হৃদয়ে নিজেকে ধিক্কার দেই।

দুনিয়াবী রাজনীতির মারপ্যছে অনভিজ্ঞ হেফাজত ইসলাম ভেবেছিল, আল্লাহ সবকিছুই এমনিতে করে দেবে। কিন্তু যেহেতু এমনটি সে রাতে না হয়ে উল্টো হয়েছে, এখন হেকমতের পথ ধরেছে। এসব দুনিয়া জ্ঞানে পশ্চাদপদ লোকগুলো মুসলমানদের নেতা সেজে যুগে যুগে ক্ষতিটাই বেশী করেছে।

মুসলিম নহে তারা

লিখেছেন লিখেছেন প্রবাসী মজুমদার ২১ মে, ২০১৪, ০৩:৩৯:১৯ রাত

রাতের আধারে রাজপথে যারা
গেয়েছিল প্রভুর গান,
বুলেটের আঘাতে মরেনি ওরা
মরেছে কোরানের প্রাণ।

বারুদ, গুলি, অস্ত্রহীন হাতে
এসেছিল ঢাকায় যারা,
রক্তের বন্যায় ধুয়ে মুছে নিল
মাফ চেয়ে বাঁচেনি তারা।

কোরানের পাখিকে থেমে দিল রাতে
জাগিবে না সে প্রাণ আর,
ঘটিয়েছে এজিদ তলোয়ারের আঘাতে
নিষ্ঠুর কারবালার।

জোটেনি ভাগ্য জানাযা তাদের
ময়লায় পুঁতে দাফন.
চোখের জলে মিলেনি বিদায়
ছিলনা দেহে কাফন।

বর্জ্যের সাথে মিশে দিল, শুধূ
কোরআন ছিল বুকে,
আরশ ভেদিয়া ফেরেশতা কাঁদে
নীরবতা ঊর্ধ্বলোকে।

কোরানের পাগল জিন্দা লাশকে
কবরস্থ করল যারা,
রাসুলের প্রিয় দ্বীনের দুশমন
মুসলিম নহে তারা।

০২ জুলাই ২০১৪ দুপুর ০২:১৪
186940
ফেলানীর ছোট ভাই লিখেছেন : মাশাল্লাহ ভাই! আল্লাহর রহমতে আপনি অসাধারন একটা কবিতা লিখেছেন। দ্বীনের জন্য আল্লাহ আপনার কলমের ক্ষুদাকে আরো বাড়িয়ে দিক।
০২ জুলাই ২০১৪ দুপুর ০২:১৪
186941
ফেলানীর ছোট ভাই লিখেছেন : মাশাল্লাহ ভাই! আল্লাহর রহমতে আপনি অসাধারন একটা কবিতা লিখেছেন। দ্বীনের জন্য আল্লাহ আপনার কলমের ক্ষুদাকে আরো বাড়িয়ে দিক।
237005
২১ জুন ২০১৪ রাত ০১:০৪
ঈগল লিখেছেন : আওয়ামী লীগ যদি ত্বগুত হয় তো বিএনপি কি?
-------------
হেফাজত আওয়ামী লীগকে সরাসরি বন্ধু বলেছে কিন্তু আল্লামা সাইদী সাহেব শেখ হাসীনাকে উদ্দেশ্য করে বলেছিলেন 'আপনি আমাদের শত্রু নন।' তো পার্থক্য কোথায়?
============
০২ জুলাই ২০১৪ দুপুর ০২:২৯
186944
ফেলানীর ছোট ভাই লিখেছেন : বিএনপিকে আমি জায়েজ বলিনি! এটা বলতে পারি আমার ক্ষুদ্র জ্ঞানের প্রেক্ষিতে বিএনপি তাগুদ না কেননা তাগুদ হচ্ছে তারা যারা নিজেরা আল্লাহর আইন মানে না এবং অন্যকেও মানতে দেয়না। এই ধরনের কোন গুন আমি বিএনপির ভিতর দেখিনাই থাকলে বলবেন। মজলুম মিল্লাত আল্লামা সাঈদী সাহেবরা ঈমানরে যে অগ্নি পরীক্ষায় আবর্তীর্ন হয়েছেন সেই পরীক্ষা দিতে হেফাজাতের আলেমদের মনে হয় আরো অনেক বছর নফল ইবাদত করা লাগবে। উনি শত্রু নন একথা বলেছেন বন্ধু বলেন নি। আর এই দুইয়ের অর্থটা বাংলা এটা অভিধান পড়ে জেনে নিবেন মনে এক অর্থ বহন করে না। আর ঐটা ছিল একটা রাজনৈতিক সমাবেশ, হেফাজতে েইসলাম তো বরাবরই দাবী করে যে তারা রাজনৈতিক সংঘটন না তাহলে এইখানে রাজনৈতিক বক্তব্যের রেফারেন্স আসবে কেন? আল্লামা সাঈদী সম্পর্কে কোন মন্তব্য করার পূর্বে নিজের অবস্থানটা একটু জেনে নিবেন। আমি হেফাজতের কথা বলেছি কোন আলেমের কথা বলি আপনি জামায়াতকে নিয়ে যত পারেন সমালোচনা করেন কোন সমস্যা নাই কিন্ত কোরনের ময়দানে বাংলাদেশে লাখো মুসলিমের অন্তরে সবচেয়ে বেশী উড়ন্ত পাখি আল্লামা সাঈদীর ব্যাপারে নো কম্প্রোমাইজ।
237045
২১ জুন ২০১৪ রাত ০৩:৩৪
প্যারিস থেকে আমি লিখেছেন : আপনার লেখাটা পড়ে খুব ভালো লেগেছে।
০২ জুলাই ২০১৪ দুপুর ০২:২৯
186945
ফেলানীর ছোট ভাই লিখেছেন : ধন্যবাদ ভাই
237077
২১ জুন ২০১৪ সকাল ০৯:২৫
আল সাঈদ লিখেছেন : সহমত

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File