বিয়ে করতে ইচ্ছুক ভাই-বোনদের জন্য

লিখেছেন লিখেছেন বদর বিন মুগীরা ৩০ অক্টোবর, ২০১৪, ০৭:০১:৩৯ সন্ধ্যা

-আসসালামু আলাইকুম।আপনিই সাদিয়া?

-ওয়া আলাইকুমুস সালাম।জ্বি,আমিই সাদিয়া।

-ভাইয়া আপনার কথা বললো,আপনার সাথে দেখা করতে,তাই দেখা করতে আসলাম।আসলে আপনার সাথে কিছু জরুরী কথা বলা দরকার।এই মুহূর্তে আমার তেমন কিছুই নেই।চাকরি নেই,পড়াশোনা মাত্র শেষ হলো।সুতরাং বুঝতেই পারছেন,বিয়ের জন্য যে মানসিক প্রস্তুতি তার কোনটাই আমার নেই।আমি জানি,ভাইয়া আপনাদের ফ্যামিলিকে অনেক পছন্দ করে,এজন্যই ভাইয়া চায় আমি আপনাকে বিয়ে করি।

-জ্বি,আমিও তো তাই চাই।

-আসলে আমি আপনাকে কি বোঝাতে চাচ্ছিলাম,আপনি হয়ত বুঝতে পারেননি।বাবা-মা মারা যাওয়ার পর থেকে ভাইয়ারা আমার দেখাশুনা করতে শুরু করেছে বা এখনো করছে।কিন্তু এই কৃতজ্ঞতাস্বরুপ তো আমি আপনার মত একজনের ভবিষ্যৎ অন্ধকারের দিকে ঠেলে দিতে পারিনা।

-আপনি অন্ধকার বলছেন কেনো?কিছু নেই বলেই তো আমি আপনাকে বিয়ে করতে চাচ্ছি।ধরুন,আমি একজন টাকাওয়ালা কাউকে বিয়ে করলাম,কিন্তু বিয়ের পরদিন তো সে মারাও যেতে পারে।অথবা তার সব সম্পদ ধ্বংসও হয়ে যেতে পারে।আমি তো টাকা,বাড়ী,গাড়ী এসব দেখে বিয়ে করতে চাইনা।আমি চাই একজন ভালো মানুষ।

তাছাড়া আজকালকার ছেলেমেয়েদের যা অবস্হা,তারা যেভাবে চলাফেরা করে,এদের মধ্যে তো ভালো ছেলে খুজে পাওয়া তো খুবই মুশকিল।আমি যতটুকু জেনেছি,আপনি একজন বিশ্বাসী মানুষ এবং প্রাকটিসিং মুসলিম।

-কিন্তু একটা ব্যাপার কি দেখেন,জীবনে চলতে টাকাটা অনেক বেশী জরুরী।আত্বীয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধব যেখানেই যাননা কেনো অর্থ ছাড়া আপনি কোন দাম পাবেননা।

-আপনি কি মনে করেন,এই ইটের জেলখানার ভিতরে সুখ আছে?সেখানে আছে মোহ,আছে লোভ-লালসা আর নষ্টামি।তারা সম্পদের পিছনে ছুটতে গিয়ে নিজেদেরেকেই হারিয়ে ফেলে।স্বামী-স্ত্রীর মাঝে কোন ভালোবাসা নেই।সন্তান বাবাকে দেখতে পারেনা,বাবা সন্তানকে দেখতে পারেনা।আমি তো এমন চাইনা,আমি চাই এক টুকরো জান্নাত।যার তুলনায় এ দুনিয়ার সমস্ত সম্পদ খুবই তুচ্ছ।

আমাদের বিয়েটা ছিলো খুব সাধারণ।মসজিদে গিয়ে বিয়ে করলাম।এরপর কিছু জিলাপি কিনে গরীবদের মাঝে বিলিয়ে দুজনে মিলে সারাদিন ঘুরলাম।

আপনি জানতে চাইতে পারেন,কি ছিলো আমাদের মাঝে?

কিছুই না।একটা শক্তিশালী বিশ্বাস মাত্র।


বিষয়: বিবিধ

১৩৮০ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279782
৩০ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
দুষ্টু পোলা লিখেছেন : কিছুই না।একটা শক্তিশালী বিশ্বাস মাত্র।
২২ এপ্রিল ২০১৫ রাত ০৯:২৭
257462
বদর বিন মুগীরা লিখেছেন : হুম
279785
৩০ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
অনেক পথ বাকি লিখেছেন : ভিডিওটা অনেক পুরান। তবুও ভালো লেগেছে। হাসানুল বান্না ভাই মনে হয় ভিডিওটা তৈরি করেছেন। একটি বিয়েতে সবই লাগে। অর্থ ছাড়া কোনো কিছুই হয় না তবে সবচেয়ে বেশী জরুরী বিশ্বাস। সেটা থাকলে অর্থ অটোমেটিক চলে আসবে।

যাগ্গে আমি ভাবছিলাম আপনার বোধহয় বিয়ে। Worried
২২ এপ্রিল ২০১৫ রাত ০৯:২৮
257463
বদর বিন মুগীরা লিখেছেন : নারে ভাই।বয়স হয় নাই।বয়স হলে আমার বিয়ের গল্প অবশ্যই শেয়ার করবো ইনশাআল্লাহ
279819
৩০ অক্টোবর ২০১৪ রাত ১০:২৩
মামুন লিখেছেন : লিখাটি পড়লাম। ভালো লেগেছে। ভালো লাগা রেখে গেলাম। ধন্যবাদ। Thumbs Up Thumbs Up Thumbs Up
২২ এপ্রিল ২০১৫ রাত ০৯:২৯
257464
বদর বিন মুগীরা লিখেছেন : ধন্যবাদ
279822
৩০ অক্টোবর ২০১৪ রাত ১০:৩৬
সাদাচোখে লিখেছেন : গত ১০০ বছরে মুসলিমদের মন-মেজাজে প´রথমে ধীরে ধীরে আর তারপর লিটারেলী ম্যারাথনের মত টাকা নামক এ মূর´তিটির অবস´থান নিশ´চিত করা হয়েছে। এখন মুসলিম অমুসলিম নির´বিশেষে কোন লোকই আর নেই - যে কোন সচেতন কিংবা অবচেতন মনে টাকা নামক এ গডটিকে পূজা না করে, স´মরণ না করে, সময় না দেয়। ধন্যবাদ।

'জীবনে চলতে টাকাটা অনেক বেশী জরুরী।আত্বীয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধব যেখানেই যাননা কেনো অর্থ ছাড়া আপনি কোন দাম পাবেননা'।
২২ এপ্রিল ২০১৫ রাত ০৯:২৯
257465
বদর বিন মুগীরা লিখেছেন : শুকরিয়া
279942
৩১ অক্টোবর ২০১৪ সকাল ১১:৫৪
২২ এপ্রিল ২০১৫ রাত ০৯:৩০
257466
বদর বিন মুগীরা লিখেছেন : Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File