গনতন্ত্র ও খিলাফত

লিখেছেন লিখেছেন বদর বিন মুগীরা ২৩ এপ্রিল, ২০১৪, ১২:৪৩:০১ রাত

-Vaia,akta proshno korte pari?

- জ্বী করেন।

-Islam e ki gonotontro halal na haram?

-একটু অপেক্ষা করেন।লম্বা জবাব দিতে হবে।

আমরা আল্লাহকে যে কোন নামে ডেকে থাকি।মুসলমানরা রব,প্রভু,খোদা,মালিক নামে ডাকি।হিন্দুরা তাদের সৃষ্টকর্তাকে ভগবান,দেবতা নামে ডাকে।খ্রিস্টানরা গড,যীশু নামে ডাকে।

তবে একেকজনের ডাকার উদ্দেশ্য একেক রকম।

গনতন্ত্র আব্রাহাম লিংকন তার নিজস্ব থিউরী থেকে আবিস্কার করেননি।এটা কুরআন থেকেই নিয়েছেন।রাসুল (সা) ও খিলাফাতে রাশেদার শাসনকাল পর্যালোচনা করেছেন।

খিলাফাত শাসনব্যবস্হা ছিলো-একজন খলিফা থাকবে,মজলিশে সুরা থাকবে।মজলিশে সুরার সিদ্ধান্তে খলিফা নির্বাচিত হবেন।মজলিশে সুরার সিদ্ধান্তই সমস্ত জনগনের সিদ্ধান্ত হিসেবে গৃহীত হবে।

আব্রাহাম লিংকন কি করেছেন?একজন রাষ্ট্রপতি থাকবে,নির্বাচন কমিশন থাকবে আর জনগন ভোট দিবে।শুধু নিজের একটা থিউরী ঢুকিয়ে দিয়েছেন-জনগন সকল ক্ষমতার উৎস।

আর এর নাম দিয়েছেন ডেমোক্রেসী।

আমরা ইসলামিস্টরা এটাকে হারাম বলি এবং এটা পুরোপুরি মানিনা।এক আল্লাহ ছাড়া আর কেউ ক্ষমতার উৎস হতে পারেনা।

তাই ইসলামী কোন দলের সংবিধানে জনগন সকল ক্ষমতার উৎস কথাটি উল্লেখ নেই।

প্রথমে আল্লাহকে বিভিন্ন নামে ডাকার কারনগুলো এই কারনে উল্লেখ করলাম যে,আপনি যদি আল্লাহ নাম বাদ দিয়ে অন্যদের দেয়া অসংখ্য নামে ডাকতে পারেন,তাহলে গনতন্ত্রের একটা অংশকে ফেলে দিয়ে আমরা কেনো এটাকে খিলাফত বলতে পারবোনা।

বিশ্বের যত শ্রেষ্ঠ কিছু আবিস্কার হয়েছে,সবকিছু কুরআন ও রাসুল (সা) এর যুগ থেকেই গ্রহন করা হয়েছে।এবং কুরআন-হাদীস চুরি করে নতুন কিছু সৃষ্টি করার মাধ্যমে বিধর্মীরা বিশ্বের নেতৃত্ব দিচ্ছে।

আর আমরা বসে বসে শুধু কুরআন-হাদীস চোখ বন্ধ করে পড়ে যাই।এর থেকে কিছু জানার চেষ্টাও করিনা ও কোনকিছু শিখার চেষ্টা করিনা।

তাই আজ মুসলিমরা বিশ্বে অসহায়ের মত মুখ থুবড়ে পড়ে আছে।

বিষয়: বিবিধ

১১৬৩ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

212038
২৩ এপ্রিল ২০১৪ রাত ০১:১৬
সঠিক ইসলাম লিখেছেন : ভাই, গণতন্ত্রের মূল থিম মনে হয় প্লেটো থেকে এসেছিল।
212074
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৬:০২
এলিট লিখেছেন : আব্রাহাম লিঙ্কন গনতন্ত্রের আবিস্কারক নন। আব্রাহাম লিঙ্কন হলেন আমেরিকার প্রথম প্রেসিডেন্ট। আমেরিকার জন্মের আগেই ইংল্যান্ডে গনতন্ত্র চলত। ভারতবর্ষের মানুষকে চাবুক মেরে শাশন করলেও ওই সময়ে ইংল্যান্ডে গনতন্ত্র চালু ছিল। গনতন্ত্র আবিস্কার করেছিল আড়াই হাজার বছর আগে রোমানেরা। গনতন্ত্র হল এমন এক ব্যাবস্থা যেখানে দেশের মালিক হচ্ছে জনগন। "জনগন সকল ক্ষমতার উতস" এটা থিওরী হলেও এটাই গনতন্ত্র এর মুল কথা।ইসলামে গনতন্ত্র আছে কিনা সেটা জানার জন্য গনতন্ত্র চেনাই যথেস্ট
212076
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৬:১৮
এলিট লিখেছেন :
গনতন্ত্র আব্রাহাম লিংকন তার নিজস্ব থিউরী থেকে আবিস্কার করেননি।এটা কুরআন থেকেই নিয়েছেন।

আব্রাহাম লিংকন কোরআনের কোন সুরার কোন আয়াত থেকে গনতন্ত্র নিয়েছেন? কোরআনের কোথায় গনতন্ত্রের কথা বলা আছে? আপনি প্রমান করতে চেস্টা করছেন যে অমুসলিমেরা কোরআন থেকে জ্ঞান আহরন করে কাজে লাগাচ্ছে। এটা করতে গিয়ে কোরআনের নামে মনগড়া কথা বলে পাপের ভাগী হচ্ছেন।
২৩ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৩১
160432
বদর বিন মুগীরা লিখেছেন : ভাইজান,খিলাফত ও গনতন্ত্রের মাঝের পার্থক্যটা ভালোভাবে বুঝার চেষ্টা করুন।
২৩ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪৪
160631
এলিট লিখেছেন : আপনি নিজেই সেই পার্থক্যটা বুঝতে পারছেন না। গনতন্ত্র আর ইসলামিক তন্ত্র এক করে ফেলছেন। কোরাআনের শিক্ষা আর আব্রাহাম লিঙ্কন এর থিওরী এক করে ফেলছেন। আমি তো পার্থক্য এর কথাই বলছি। আপনিই তো সেই পার্থক্যটা ঘুচিয়ে ফেলছেন। এখন আবার উলটো আমাকে পার্থক্য বুঝতে বলছেন !!
২৪ এপ্রিল ২০১৪ সকাল ১০:১০
160836
বদর বিন মুগীরা লিখেছেন : জ্বী ভাইজান,আপনিই ঠিক আছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File