প্রথম আলোর দেশপ্রেম।

লিখেছেন লিখেছেন বদর বিন মুগীরা ০৮ মার্চ, ২০১৪, ১০:১৪:১০ রাত



আজ মীরপুর স্টেডিয়ামে পাকিস্তানী সমর্থকে ভরপুর থাকায় 'প্রথম আলো' পত্রিকার চ্যাতনা পুরোপুরি খাড়ায়া গেছে।শহীদ আফ্রিদি যে বাংলাদেশী সমর্থকদের সমর্থনে ভারতের বিপক্ষে ম্যাচ জেতায়,সেই আফ্রিদি কি করে পরের দিন বাঙ্গালীদের সামনে ব্যাট উচু করে ধরে?এইটা হচ্ছে শহীদ আফ্রিদির প্রতি প্রথম আলুর প্রশ্ন।

আরেক বলদে সাক্ষাৎকার দিছে,বাংলাদেশের মাটিতে বসে কেউ অন্য দেশের সমর্থন করতে পারেনা।সেটা বাংলাদেশের সাথেই হোক আর যার সাথেই হোক!সেটা রাষ্ট্রদ্রোহীর পর্যায়ে পড়ে।

প্রথম প্রশ্ন-শহীদ আফ্রিদি তোমাদের মত চ্যাতনা নিয়ে শাহবাগে দাড়িয়ে যায় নাই যে,সে নিজ দেশের স্বার্থকে বাদ দিয়ে অন্য দেশের স্বার্থ নিয়ে ভাববে?

দ্বিতীয় প্রশ্ন-ঐ বলদরে সামনে পাইলে কানের নিচে দুখান মেরে জিজ্ঞেস করতাম,বাংলাদেশে এশিয়া কাপ খেলা দিতে বলছিলি কেন?এশিয়া কাপ বাংলাদেশে না হলে কেউ অন্য দেশের পতাকা নিয়ে স্টেডিয়ামে যেতোনা।

প্রথম আলুর প্রতি জিজ্ঞাসা-

***যখন শাহরুখ খান বাংলাদেশে কনসার্ট করে কোটি কোটি টাকা ভারতে নিয়ে যায়,তখন তোমাদের দেশপ্রেমের চ্যাতনা খাড়ায়না।তখন ’ভারতীয় সাংস্কৃতিক আগ্রাসনে বিপর্যস্ত বাংলাদেশ' নিউজ না করে হেডিং দাও 'শাহরুখ খানে মাতলো বাংলাদেশ'।

***যখন হিন্দী গায়িকা এনে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন করা হয়,তখন তোমাদের মনে প্রশ্ন জাগেনা,বাংলাদেশী গায়ক বাদ দিয়ে ভিন দেশীয় গায়িকা বাংলাদেশে আনা হয় কেন?

***আর পাকিস্তানী ক্রিকেটকে যখন বাঙ্গালীরা সমর্থন করে,তখন তোমাদের হেডিং হয়' যে বিতর্কের শেষ নেই'।

তোমরা এত চ্যাতনা কোথায় রাখো?আমাদেরকে একটু চ্যাতনা দিবা?তোমাদের চ্যাতনার চোখ দিয়ে বাংলাদেশকে একদিনের জন্য দেখতে চাই।

চ্যাতনার চোখ দিয়ে কেমন দেখায় বাংলাদেশকে????

বিষয়: বিবিধ

১২৭৩ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

189099
০৮ মার্চ ২০১৪ রাত ১০:৫২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই চেতনা যে একমুখি। শহিদ আফ্রিদি কেন যেকোন খেলোয়াড়ই ফিফটি কি সেন্চুরি করলে ব্যাট তুলে ধরে।
০৯ মার্চ ২০১৪ রাত ১২:৩১
140337
বদর বিন মুগীরা লিখেছেন : অনেক শক্ত চ্যাতনা ওদের।জুতা মারলেও চ্যাতনা এক ইঞ্চি নিচে নামেনা।
189267
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:৩৮
দ্য স্লেভ লিখেছেন : ***যখন শাহরুখ খান বাংলাদেশে কনসার্ট করে কোটি কোটি টাকা ভারতে নিয়ে যায়,তখন তোমাদের দেশপ্রেমের চ্যাতনা খাড়ায়না।তখন ’ভারতীয় সাংস্কৃতিক আগ্রাসনে বিপর্যস্ত বাংলাদেশ' নিউজ না করে হেডিং দাও 'শাহরুখ খানে মাতলো বাংলাদেশ'।

***যখন হিন্দী গায়িকা এনে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন করা হয়,তখন তোমাদের মনে প্রশ্ন জাগেনা,বাংলাদেশী গায়ক বাদ দিয়ে ভিন দেশীয় গায়িকা বাংলাদেশে আনা হয় কেন?
০৯ মার্চ ২০১৪ রাত ০৮:৫৬
140634
বদর বিন মুগীরা লিখেছেন : হুম
189273
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:৪৫
সজল আহমেদ লিখেছেন : চেত্নার চক্ষে দেখ্লে বাংলাদেশকে দেখ্লে বেবাক্কেরে নাছাকার মনে অয়।
০৯ মার্চ ২০১৪ রাত ০৮:৫৬
140635
বদর বিন মুগীরা লিখেছেন : Worried

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File