ধর্মের নামে হত্যাকাণ্ড চালিয়ে ইসলাম বিদ্বেষ ছড়ানো হচ্ছে: ইমামি কাশানি

লিখেছেন লিখেছেন ইনতিফাদাহ ২২ মে, ২০১৬, ১১:১৯:২৩ সকাল



পার্স্ টুডে,মে ২০,২০১৬,২১:৩০,এশিয়া/ঢাকা:-

ইসলামি প্রজাতন্ত্র ইরানের শীর্ষস্থানীয় আলেম আয়াতুল্লাহ মোহাম্মাদ ইমামি কাশানি মধ্যপ্রাচ্যে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের অনুচর সরকার এবং সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য বিশ্বের মুসলমানদের প্রতি আহবান জানিয়েছেন। আজ রাজধানী তেহরানে জুমার নামাজের খুতবায় তিনি এ আহবান জানান।

মুসলিম বিশ্বের মানসম্মান ধুলার সাথে মিশিয়ে দেয়া এবং মধ্যপ্রাচ্যের প্রাকৃতিক সম্পদ লুণ্ঠন করার জন্য সাম্রাজ্যবাদী বৃহৎ শক্তিগুলোর ষড়যন্ত্রের কথা উল্লেখ করে আয়াতুল্লাহ কাশানি বলেছেন, শত্রুদের মোকাবেলায় মুসলমানরা ঐক্যবদ্ধ ও সচেতন হলে সব ষড়যন্ত্র প্রতিহত করা সম্ভব।

তেহরানের জুমার নামাজের অস্থায়ী ইমাম আরো বলেছেন, আমেরিকা ও তার মিত্ররা কখনই মুসলিম দেশগুলোর উন্নয়ন ও অগ্রগতি চায় না। এমনকি মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা ও অস্থিতিশীলতা সৃষ্টির জন্য যে কোনো হত্যাকাণ্ড ও অপরাধযজ্ঞ চালাতেও তারা কুণ্ঠাবোধ করে না।

সারা বিশ্বে ইরান আতঙ্ক সৃষ্টি করা এবং ইসলাম বিদ্বেষ ছড়িয়ে দেয়ার জন্য বৃহৎ শক্তিগুলোর গভীর ষড়যন্ত্রের ব্যাপারে ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সতর্কবাণীর কথা উল্লেখ করে আয়াতুল্লাহ ইমামি কাশানি বলেছেন, বর্তমানে ইরাক, সিরিয়া, ফিলিস্তিন, লেবানন ও ইয়েমেনে ধর্মের নামে যে হত্যাকাণ্ডগুলো চলছে তার মূল উদ্দেশ্য হচ্ছে সারা বিশ্বে ইরান আতঙ্ক ও ইসলাম বিদ্বেষ ছড়িয়ে দেয়া। #

পার্সটুডে/মোঃ রেজওয়ান হোসেন/২০

বিষয়: আন্তর্জাতিক

৮৯৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

369803
২২ মে ২০১৬ দুপুর ০১:২৪
তাহেরা ফারুকি লিখেছেন : জি একমত
২২ মে ২০১৬ সন্ধ্যা ০৬:৩৭
306897
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপনার লেখা পড়ে তো আপনাকে ইসলামের ব্যাপারে অনেক সচেতন মনে হয় মাশা আল্লাহ কিন্তু আপু আপনি ইরানের মিথ্যাচারের ব্যাপারে অজ্ঞ কেন আপু ? সিরিয়ার চার লক্ষ মানুষের মৃত্যু, হাজার হাজার নিরীহ নারীর ধর্ষণের ঘটনা কে ঘটালো? ইরানি সেনাবাহিনী, তার মিলিশিয়া হিজবুল্লাহ, তার মিত্র বাসার আল আসাদ ও তার ঘনিষ্ঠ মিত্র রাশিয়া- তাই নয়কি? ইয়েমেনে তো কোন শিয়া সুন্নি নিয়ে এত প্রকট সমস্যা ছিলনা তাহলে কি দরকার ছিল ইরানের অস্ত্র, অর্থ দিয়ে হুতি শিয়া মিলিশিয়া বাহিনী গড়ে তাদেরকে বিদ্রোহে উস্কানি দেয়া? ইরাকে মার্কিন আক্রমনে শিয়া সুন্নি কমবেশি সবাই ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু কি দরকার ছিল মুক্তাদা আল সদরের শিয়া মিলিশিয়া বাহিনী বানানো? প্রশাসনে শিয়াদের প্রতিষ্ঠিত করে সুন্নীদের উপর নির্যাতনের স্টিম রোলার চালানো? তারা কোন যুক্তিতে আজো আইশা (রা) কে ব্যভিচারী বলে? তারা কোন যুক্তিতে নৈতিকতার প্রশ্ন তুলে? সিরিয়ানদের হত্যাকারীরা আবার অন্যকে দোষারোপ করে।
369804
২২ মে ২০১৬ দুপুর ০১:২৪
তাহেরা ফারুকি লিখেছেন : একমত
369821
২২ মে ২০১৬ দুপুর ০৩:৫৯
মুহাম্মদ_২ লিখেছেন : আমার ল্যাপটপে পার্স টুডেতে ফন্ট উল্টা পাল্টা আসে, কি করি, বলেন তো!?
২২ মে ২০১৬ রাত ০৯:১০
306908
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : avro keyboard ডাউনলোদ করে ইনস্টল করেন এরপর কম্পিউটার রিস্টার্ট দেন তাহলে আর সমস্যা হবার কথা না

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File