ইরাক-সিরিয়া ভাঙার ষড়যন্ত্র ব্যর্থ হবে: ইরান

লিখেছেন লিখেছেন ইনতিফাদাহ ০৩ মে, ২০১৬, ১২:২১:৫২ দুপুর

তেহরান,২ মে,২৯১৬:-ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ডা. আলী আকবর বেলায়েতি বলেছেন, সিরিয়া এবং ইরাককে ভাঙার জন্য যে ষড়যন্ত্র চলছে তা ব্যর্থ হবে। তিনি বলেন, কয়েকটি পশ্চিমা ও আঞ্চলিক প্রতিক্রিয়াশীল দেশ এই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।



ডা. বেলায়েতি বলেন, প্রতিক্রিয়াশীল এসব শক্তির এই ষড়যন্ত্র কখনো বাস্তবায়িত হবে না কারণ এ অঞ্চলের বহু দেশ এসব ষড়যন্ত্র সম্পর্কে সজাগ রয়েছে।

ইরাক বিষয়ক জাতিসংঘের বিশেষ প্রতিনিধি জ্যান কুবিসের সঙ্গে তেহরানে এক বৈঠকে এসব কথা বলেছেন ডা. বেলায়েতি। ইরাকের চলমান ঘটনাবলী সম্পর্কে বেলায়েতি বলেন, বর্তমানে আরব এ দেশটি জটিল পরিস্থিতির মুখে রয়েছে। তিনি জোর দিয়ে বলেন, ইরাকে গণতন্ত্র দেখতে চায় ইরান। অন্য দেশগুলোরও একই প্রচেষ্টা হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি। শিগিগিরি দেশটিতে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার আশা করেন ডা. বেলায়েতি।

ইরাক ইস্যুতে জাতিসংঘের সঙ্গে উঁচু পর্যায়ের সহযোগিতার জন্য ইরানের ভূমিকার প্রশংসা করেন জ্যান কুবিস। এ সময় তিনি বলেন, ইরাক থেকে উদ্বাস্তু হয়ে বহু মানুষ ইরানে আশ্রয় নিয়েছে। তেলের দাম কমে যাওয়ার কারণে ইরাকে বাজেট ঘাটতি দেখা দিয়েছে বলে জানান তিনি।#

----- রেডিও তেহরান

বিষয়: আন্তর্জাতিক

৮০১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

367889
০৩ মে ২০১৬ দুপুর ০৩:৩২
কুয়েত থেকে লিখেছেন : লেখাটি ভালো লাগলো এ অঞ্চলের বহু দেশ এসব ষড়যন্ত্র সম্পর্কে সজাগ রয়েছে। ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File