ইসলামি সভ্যতাই বিপ্লবের চূড়ান্ত লক্ষ্য: সর্বোচ্চ নেতা

লিখেছেন লিখেছেন ইনতিফাদাহ ২৬ এপ্রিল, ২০১৬, ০১:৫৩:১২ দুপুর

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, ইসলামি বিপ্লবের চূড়ান্ত লক্ষ্য হচ্ছে ইসলামি সভ্যতা প্রতিষ্ঠা করা। এ লক্ষ্য বাস্তবায়নের জন্য ইসলামি-ইরানি উন্নয়ন মডেল তুলে ধরতে হবে। আজ (সোমবার) ইসলামি-ইরানি উন্নয়ন মডেল কেন্দ্রের উচ্চ পরিষদের সদস্যদের সঙ্গে সাক্ষাতে তিনি এসব কথা বলেন।



সর্বোচ্চ নেতা বলেন, ইসলামি সভ্যতা প্রতিষ্ঠার অর্থ দেশ জয় করা নয় বরং এর অর্থ হলো অন্য জাতিগুলো চিন্তাগতভাবে ইসলাম ধর্মের মাধ্যমে প্রভাবিত হবে। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেন, ইসলামি সরকার হতে হবে পুরিপূর্ণভাবে ইসলামি আদর্শ ও মানদণ্ড ভিত্তিক। তিনি বলেন, যতদিন পর্যন্ত ইসলামি সরকার প্রতিষ্ঠার পর্যায়টি পুরোপুরিভাবে সম্পন্ন না হবে ততদিন পর্যন্ত ইসলামি সমাজ প্রতিষ্ঠার ধাপে পৌঁছা সম্ভব নয়। ইসলামি সভ্যতা প্রতিষ্ঠার জন্য পাঁচটি ধাপ অতিক্রম করতে হবে বলে তিনি জানান।

বর্তমান বিশ্বে বিদ্যমান উন্নয়ন মডেল স্বাধীনতা ও ন্যায়বিচারের মতো মূল্যবোধগুলো প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে বলে তিনি মন্তব্য করেন।#

সোর্স:রেডিও তেহরান,এপ্রিল 25, 2016 20:57 Asia/Dhaka

বিষয়: আন্তর্জাতিক

৯০৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

367178
২৬ এপ্রিল ২০১৬ দুপুর ০৩:১৬
হতভাগা লিখেছেন : শুনেছি - ইরানের লোকেরা নাকি বেশীর ভাগই শিয়া । শিয়ারা নাকি মনে করে হযরত আলী (রাঃ) এর নবী হওয়ার কথা ছিল রাসূল মু'হাম্মাদ (সাঃ) না হয়ে (আল্লাহই ভাল জানেন )। তারা নাকি আযানের সময় নবীজীর নামের পরিবর্তে আলী (রাঃ) এর নাম উচ্চারণ করে ?
367521
৩০ এপ্রিল ২০১৬ সকাল ১০:০৯
ইনতিফাদাহ লিখেছেন : শোনা কথায় কান দিতে হয়না । যাদের কাছে শুনেছেন তাদের অনেকের হিন্দুদের মত বানোয়াট গল্প বলার বদঅভ্যাস আছে । তাই আগে জানুন 'শিআ' কি : http://islam.about.com/cs/divisions/f/shia_sunni.htm

তারপর এটাও জেনে নিন,ইরানে বছরের পর বছর ধরে আল-ক্বুরআন প্রদর্শনী হয় । বাংলাদেশী বহু 'ইসলামী' ব্যক্তি এতে শরীক ছিলেন । এখোনো আছেন ।
দেখুন:http://www.irna.ir/en/News/81673689/

ভিডিও দেখুন:https://www.youtube.com/watch?v=WqB3XjuZOm0

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File