পরকীয়ার ফলঃ অল্পবিদ্যা ভয়ংকরী

লিখেছেন লিখেছেন সোহান আর চৌধুরী ২৫ মে, ২০১৪, ০৩:৩৩:৪৮ দুপুর

মি. মদন ( ছদ্ম নাম হলেও এই নামটিই রোগীটির ক্ষেত্রে যথার্থ) এক নিকট আত্মীয় সহ ডাক্তারের চেম্বারে এসেছেন বিব্রতকর এক সমস্যা নিয়ে;তার স্তন দিনদিন মেয়েদের স্তনের মতো হয়ে যাচ্ছে.......

মেডিকেল সাইন্সের ভাষায় এ রোগের নাম Gynecomastia যা অনেক কারণেই হতে পারে।

রোগীর হিস্ট্রি নেওয়ার সময় ডাক্তার তাকে কিছু প্রশ্ন করলেন কিন্তু রোগী কিছুতেই  কোনো কারণ ব্যাখ্যা করতে চাইলেন না। অতঃপর ঐ নিকট আত্মীয়কে বাইরে পাঠিয়ে রোগীকে অভয় দিয়ে সু-চিকিৎসার সার্থে সত্য ঘটনা বলতে বললেন। অতঃপর রোগী যে ঘটনার বর্ণনা দিলেন তা শুনে যে কেউ আস্ত থ' বনে যাবেন........

ঐ লোক এক মহিলার সাথে পরকীয়া করতো যার স্বামী বিদেশে থাকে। অনাকাক্ষিত গর্ভধারণ এড়াতে তিনি মহিলাটিকে জন্মবিরতিকরণ পিল খেতে বলেন। মহিলা বলেন যে সে একাই পিল খাবে, তা হবেনা; ঐ লোকটিকের পিল খেতে হবে। শেষে পরকীয়ার সম্পর্কে ভেঙে যায় এই ভেবে মদন মিয়াও পিল খাওয়া শুরু করে এবং একটানা ছ'মাস পিল খাওয়ার পরে সে দেখে তার স্তন মহিলাদের মতো হয়ে যাচ্ছে। 

কারণ হলো এই নিয়মিত পিল খাওয়ার ফলে তার শরীরে ইস্ট্রোজেন হরমোনোর পরিমাণ দিনদিন বৃদ্ধি পেয়েছে একইসাথে এন্ড্রোজেন হরমোনোর ঘাটতি তৈরী হয়েছে। এই অতিরিক্ত ইস্ট্রোজেন স্তনগ্রন্থির উপর বৃদ্ধিবর্ধক হরমোনো হিসেবে কাজ করেছে যার ফলশ্রুতিতে আজ তার এ অবস্থা।

নীরস ডাক্তারের পানসে জীবনে এরকম রোগী কিন্চিত বিনোদনের উৎস বটে......

সারমর্মঃ

বুকে ব্যাথা,হাঁপানি কিংবা পরকীয়া

ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবনে হতে পারে গাইনোকোম্যাসিয়া :-P

# Sohan R Chowdhury

বিষয়: বিবিধ

৩১৪৫ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

226017
২৫ মে ২০১৪ দুপুর ০৩:৫৪
পরিচিত লিখেছেন : নারী বা পুরুষ যে কেউই পরকীয়ায় জড়াতে পারেন। কিন্তু নারীরা কেন পরকীয়ায় জড়ান, তার কিছু কারণ বেরিয়ে এসেছে একটি অনলাইন জরিপে।
সম্প্রতি ভিক্টোরিয়া মিলান ডটকম নামের একটি ওয়েবসাইট চালিয়েছে এই জরিপ। তারা প্রায় চার হাজার নারীর সামনে কিছু প্রশ্ন তুলে ধরে পরকীয়ার কারণ জানতে চেয়েছিল। জরিপে পুরুষসঙ্গীর কয়েকটি আচরণের বর্ণনা দিয়ে বলা হয়েছে কীভাবে ওই নারীরা পরকীয়ায় জড়িয়েছেন।
ওই ওয়েবসাইটের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া ও ডেইলি মেইল অনলাইন জানিয়েছে, কেবলমাত্র পুরুষসঙ্গীর প্রতারণার কারণে ৬৫ শতাংশ নারী জড়িয়ে পড়েছেন পরকীয়ায়। আবার দেখা যাচ্ছে, বাকিদের মধ্যে ৮১ শতাংশ স্বামীর চেয়ে অন্যের (যার সঙ্গে পরকীয়ায় জড়ান) কাছে উষ্ণ ভালোবাসা পাওয়া—পরকীয়ার একটি অন্যতম কারণ।
ওয়েবসাইটটির জরিপে আরও দেখা গেছে, পুরুষসঙ্গীর খারাপ আচরণ, বিশ্বাসঘাতকতা (শুধু এই কারণে অধিকাংশ নারী পরকীয়ায় জড়ান), কিছু বদ-অভ্যাস, রাতে অসংলগ্ন আচরণ, ইচ্ছার মূল্য না দেওয়া, বারবার মুঠোফোনে নজরদারি, শারীরিক সংসর্গে অনীহার কারণেই মূলত নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়ার দিকে ধাবিত হয়েছেন।
226026
২৫ মে ২০১৪ বিকাল ০৪:০৭
ছিঁচকে চোর লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor হালায় দেখি পুরা মদন। তাও পরকীয়া ছাড়বে না।
226048
২৫ মে ২০১৪ বিকাল ০৪:৩১
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : জাজাকাল্লা খাইরান.. অনেক ভালো লাগলো পড়ে। আসলেই ঘটনা সত্যি। পিল খেলে এই অবস্থা হয়?
২৫ মে ২০১৪ বিকাল ০৪:৫২
173039
চেয়ারম্যান লিখেছেন : আন্নে আবার ট্রাই করিয়েন না Tongue Winking
২৫ মে ২০১৪ বিকাল ০৫:০৪
173046
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : আপনি খাইছিলেন নাকি? না খেলে তো এরাম করে বলতেন না। Big Grin
226158
২৫ মে ২০১৪ রাত ০৮:১১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : প্রচন্ড হাসি পাইল!!! Smug Applause Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
এটা কি নারি পুরুষ সমানাধিকার প্রতিষ্ঠার জন্য করেছিল নাকি!!!
226271
২৬ মে ২০১৪ রাত ০১:৪৪
226313
২৬ মে ২০১৪ সকাল ০৮:৪২
এম আর রাসেল লিখেছেন : সাময়িক সুখের আশায় ভবিষ্যতের অনাবিল সুখের জীবন যদি কেউ ত্যাগ করতে চায় তাহলে আর কি করার আছে বলেন। ঐসব নির্বোধ মানুষগুলোর কবে যে সুবুদ্ধির উদয় হবে আল্লাহই ভাল জানেন।
228771
৩১ মে ২০১৪ রাত ০৮:২০
সাফওয়ানা জেরিন লিখেছেন : ;Winking ;Winking

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File