মেডিকেল হিস্ট্রি

লিখেছেন লিখেছেন সোহান আর চৌধুরী ০৭ এপ্রিল, ২০১৪, ০৭:৩৫:৪৭ সন্ধ্যা

দুর্ঘটনাঃ১

এইচ.এস.সি পড়ুয়া এক মেয়ে গাইনী ওয়ার্ডে ভর্তি।প্রেমিকের সাথে একান্তে মিলিত হতে গিয়ে গর্ভবতী হয়ে পড়ে। লোক জানাজানির ভয়ে ও অবিবাহিতার সম্মান রক্ষা করতে মেয়েটি গোপনে ক্লিনিকে গর্ভপাত করতে যায়,ফলস্বরূপ দেখা দেয় আরো জটিলতা।অগত্যা লাজলজ্জা ভুলে এখন সরকারী  হাসপাতালে চিকিৎসাধীন।

দুর্ঘটনাঃ২

গাইনী ওয়ার্ডে এক রোগী ভর্তি হয়েছে।

বয়স ২০,অবিবাহিত।

যৌবনের উদ্দীপনা মেটাতে গিয়ে পরপুরুষের সাথে অসামাজিক কর্মে লিপ্ত হওয়ায় নানাবিধ জটিলতা নিয়ে এখন হাসপাতালে ডাক্তারের দারস্থ .....

রোগীর গোপনীয়তা রক্ষা করা চিকিৎসকদের দায়িত্ব, তাই সৃষ্ট রোগের বৃত্তান্ত লিখলাম না।অনেকেই হয়তো মনে করছেন কি বাজে এই মেয়েগুলো।

প্রকৃতঅর্থে দোষ অপকর্মকারী নারী-পুরুষ দু'জনেরই সমান।

আর নৈতিক ও সামাজিক অবক্ষয়ের এ চিত্রগুলো এখন অহরহ। পারবারিক ধর্মীয় শিক্ষার অভাব, আকাশ সংস্কৃতির মাত্রাতিরিক্ত আগ্রাসন, নারী পুরুষ অবাধ মেলামেশার ক্ষেত্রবৃদ্ধি,আধুনিকতার নামে জাহেলিয়াত চর্চা এ সমস্যাগুলোকে ত্বরাণিত করছে।

পান্না,প্রভা,পরিমলদের কুকির্তি প্রকাশিত হলে লোকজন ধিক্কার জানায়। কিন্তু এরকম শত শত প্রভা,পরিমলের অনুসারীরা লোকচক্ষুর অন্তরালে নিজের পাশবিকতার নজরানা দেখিয়ে বেড়াচ্ছে সেদিকে কারো নজর নেই।সবাই মনে করে আমি ও আমার পরিবারের সদস্যরা তো ভালোই আছি।কিন্তু মুখোশের অন্তরালে পরিমল,প্রভারা যে এসব পরিবারেই লুকিয়ে রয়েছে কৌতুহলি মনে কি সে চিন্তার উদয় হয় না ...???

Sohan R Chowdhury

বিষয়: বিবিধ

১৩৩১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

203990
০৭ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৫১
মেঘ ভাঙা রোদ লিখেছেন : আজকাল তো এসবই চলছে। অবাধ মেলামেশার কারণে হরহামেশাই ঘটছে এসব । যেন দেখার কেউ নেই।
204005
০৭ এপ্রিল ২০১৪ রাত ০৮:০৬
ইসলামের বাংলাদেশ লিখেছেন : আপনাদের মত ডাক্তারেরা গর্বপাত ঘটানোর মত মহত এবং লাভজনক ব্যবসায় যতদিন জড়িত থাকবেন ততদিন এই অপকর্ম বন্ধ হবে না।
204100
০৭ এপ্রিল ২০১৪ রাত ১০:৩৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : দেশের টোটাল পরিস্থিতির শিকার ই তারা। তাই শুধু তাদেরকে দায়ি করে লাভ নাই।
204212
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৩:৫৮
ভিশু লিখেছেন : খুবই ঘৃণ্য এবং লজ্জাজনক!
সামাজিক অবক্ষয় প্রশ্নে এই সরকার ভালো কিছু করা তো দূরের কথা - বরং উসকানিদাতা!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File