লাখো কন্ঠে "সোনার বাংলার গান" “ভারত প্রেম” যেখানে হৃদয়ের আহ্বান!

লিখেছেন লিখেছেন নিভৃত চারিণী ২৮ মার্চ, ২০১৪, ১২:০৫:৩০ দুপুর

খারাপ কি বলেন! জাতীয় সঙ্গীতের সাথে সাথে কয়েকশ নারীর ইজ্জত লুণ্ঠনের ব্যাপারটাও গিনেজ বুকে উঠে এসেছ। মাশাআল্লাহ ! এদের কত গুণ। এক ঢিলে দুই পাখি মেরে এসেছেন।এরাই না হচ্ছে সোনার দেশের সোনার ছেলে Tongue

আমি কিছু বলবো না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম.ফিল গবেষক -রোকসানা কাননের কাছেই শুনুন বিস্তারিত।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বাধ্যতামূলক করায় ডিউটি হিসেবেই হলের ৩৪জন মেয়ে নিয়ে বাসে করে জাতীয় সংগীত গাইতে যাচ্ছিলাম সকালে। কিন্তু আর সহ্য করতে পারছিলাম না। জাতীয় প্যারেড স্কোয়াডের প্রবেশ এবং বাহির দরজায় এভাবে শত শত মেয়েদের লাঞ্ছিত হতে দেখে ভয়ে কুঁকড়ে গিয়েছিলাম।

এই আমাদের সভ্যসমাজের পুরুষ! যারা মেয়েদের গায়ে হাত দেয়ার লোভ সংবরন করতে পারেনি। যেকোনো বয়সের মেয়ে, নারী কেউই রেহাই পায় নি। মুখ, চোখ, জিভ আর দাঁতের কি অদ্ভুত কুরুচিপূর্ন প্রদর্শন। স্কুল, কলেজ আর বিশ্ববিদ্যালয়ের ছাত্র, তরুন, যুবক, মাঝ বয়সী বা ২ সন্তানের জনক সব পুরুষ মেতেছিলো ধাক্কা দেয়ার প্রতিযোগীতায়, আর কে কত অশ্লীল কথা মেয়েদের বলতে পারে।

মুখে পানি নিয়ে মেয়েদের মুখে বুকে অথবা পিছনে কুলি করছে ইচ্ছামত। কত মেয়ে যে কাকুতি মিনতি করছে, ভাই চাপ দিয়েন না। আল্লাহর অশেষ রহমত; হলের মেয়েদের নিয়ে অনেক কষ্ট ফিরেছি, কিন্তু মেয়েগুলোকে সুস্থ বলতে পারছি না। হাউমাউ করে কাঁদছে একেকজন, যে, তারা অল্পের জন্য ধর্ষিত হয় নি অথবা প্রানে বেঁচে গেছে।

আমার নিজেরও কান্না পাচ্ছে যে, এতটা বর্বর হতে পারে পুরুষরা? তাদের লালসাগুলো কি রাস্তায় মেয়েদের দেখলে ঠিকরে পড়ে? এতবড় একটা জাতীয় অনুষ্ঠানে এসেও কি লাইনে দাঁড়ানো মেয়েদের সাইড না দিয়ে চাপ দিতে হবে শরীরের নানা স্থানে? বিকৃত যৌনতা কি রাস্তাতেই দেখাতে হবে? হে পুরুষ, তোমার কামবা-সনাগুলো কি এতটাই দূর্বলচিত্তের যে তা সামান্য চাপাচাপি আর জিভ দিয়ে দূর থেকে চুকচুক করলেই পূরন করা যায় রাস্তাঘাটে? আজ আবারো আল্লাহর কাছে প্রার্থনা করি, আমাকে কখনও ছেলে সন্তান দিও না । ছিঃ ছিঃ ছিঃ !

প্রায় লাখ খানেক পুরুষ কি গানের বাহানায় গণহারে মেয়েদের লাঞ্ছিত করতে এসেছিলো আজ? তাহলে নাম না জানা হাজার হাজার বোনের লাঞ্ছনার বিনিময়ে কি পেলাম— লাখো কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার বিশ্বরেকর্ড? এই কুকুরগুলোর মা, বোন, স্ত্রী অথবা কন্যারা কি জানেন তার ছেলে, ভাই, স্বামী অথবা বাবা আজ প্রতিটি মেয়েকে কিভাবে অপমান করেছে? নিজ চোখে দেখেছি , আমার বোনদের অপমান। এ অপমান আমারও!

রোকসানা কানন

এম.ফিল গবেষক

ঢাকা বিশ্ববিদ্যালয়

বিষয়: বিবিধ

১২৬৩ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

199143
২৮ মার্চ ২০১৪ দুপুর ০২:০৭
ভিশু লিখেছেন : দেখুন, এতে উৎসাহ দিয়ে কোনো পত্রিকা প্রতিবেদনও লিখতে পারে এভাবে যে, ২লাখের ইজ্জতের বিনিময়ে অর্জিত হয়েছিল স্বাধীনতা আর স্বাধীন দেশে স্বাধীনতার পক্ষের শক্তি স্বঘোষিত আওয়ামী শাসনামলে প্রকাশ্য দিবালোকে ১লাখ চাপের বিনিময়ে অর্জিত হলো বিশ্বরেকর্ড! লাঞ্ছিতাদের বীরঙ্গনার কাছাকাছি কোনো খেতাবও দেয়া হয়ে যেতে পারে! জয় বাংলা! চাপযুক্ত বাংলাদেশ চিরজীবী হোক!
২৯ মার্চ ২০১৪ দুপুর ০২:০৭
149352
নিভৃত চারিণী লিখেছেন : ঠিকই বলেছেন ভাই।কবে আবার এই প্রতিবেদন ছেপে যায়। বলা তো যায় না!
199163
২৮ মার্চ ২০১৪ দুপুর ০২:৩০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : রেকর্ড এর জন্য সামান্য আত্মত্যাগ মনে করলেই হয়!!!!
২৯ মার্চ ২০১৪ দুপুর ০২:০৭
149354
নিভৃত চারিণী লিখেছেন : এটা কে বঝাবে ওদের ?
199180
২৮ মার্চ ২০১৪ দুপুর ০২:৫৪
হতভাগা লিখেছেন : ছেলেদের তো এক হাতই নিল মনে হচ্ছে । এই ছেলেরা যে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে সেটা কি ভুলে গেছে ।

এখন পুরুষরা চাপ দিয়েছে , মুখে পানি নিয়ে গায়ে কুলি করেছে - এটাতে খুব ইগো এসে গেছে না !

শাহরুখ , অক্ষয় যখন স্টেজে জড়িয়ে ধরে চুমু খায় তখন এসব কথা মনে আসে না ।
২৯ মার্চ ২০১৪ দুপুর ০২:১০
149356
নিভৃত চারিণী লিখেছেন : ব্যাপারটা সেটা নয়,আমি এই লেখাটা শেয়ার করার উদ্দেশ্য হল ওরা তো নারীবাদী।রাস্তায় পড়ে পড়ে অধিকার আদায় করতে চায়। তাও আবার সমঅধিকার। তাহলে ওদের এই করুন দশা হল কেন?


আসলে ইসলামই শান্তি, ইসলামই মুক্তি।
199342
২৮ মার্চ ২০১৪ রাত ০৯:১৫
ফেরারী মন লিখেছেন : বাণিজ্যিক ধান্দাকে মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে মেশানো নেতিবাচক
২৯ মার্চ ২০১৪ দুপুর ০২:১০
149357
নিভৃত চারিণী লিখেছেন : কিন্তু এখানে সেটাই করা হয়েছে।
199457
২৯ মার্চ ২০১৪ রাত ০২:৫৬
প্রবাসী মজুমদার লিখেছেন : আওয়ামী স্বাধীনতার মাঝে এখন দেশ বিভক্তির গন্ধ। নোংরামীর বেড়াজালে স্বাধীনতা এখন অমানুষের হাতে।তাই এসব ধাপ্পাবাজী বৈকিছূইু নয়।
২৯ মার্চ ২০১৪ দুপুর ০২:১১
149359
নিভৃত চারিণী লিখেছেন : হুম, সহমত আপনার সাথে।
199945
২৯ মার্চ ২০১৪ রাত ০৮:৩০
ফাতিমা মারিয়াম লিখেছেন : এই লজ্জা রাখার জায়গা কি আমাদের আছে?
০১ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৩৭
150820
নিভৃত চারিণী লিখেছেন : লজ্জা যদি থাকতই, তাহলে কি আদৌ এই ঘটনা ঘটতো আপু ????

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File