রেখেছ জানোয়ার করে , মানুষ করনি..

লিখেছেন লিখেছেন জুম্মি নাহদিয়া ১৫ মার্চ, ২০১৪, ০১:০০:২৯ রাত

সেদিন এক পিচ্চির সাথে দেখা হল । বয়স ২২ মাস ।থ্যাঙ্ক ইউ বলতে বললে গলা দিয়ে তেকু টাইপের আওয়াজ করে । আমাকে নুম্মি আন্তি ই ই বলে চিৎকার করে ডাকে , সেটা তফাতেই থাকি আর ওকে কোলে নিয়েই থাকি । মাত্র ২২ মাস বয়সী একটা মেয়ে

একটা শিশু

একটা মায়ের অনেক কষ্টের সন্তান

এবং একজন মানুষ সে ।

মনের ভেতর তিব্র যন্ত্রণা অনেক দিন থেকেই । কিন্তু যেদিন টেলিফোন কানে নিয়ে ১৭ মাস বয়সী একটা শিশুর ছবি দেখলাম, এবং একটু পর ওই শিশুটারই রক্তাক্ত ধর্ষিত মৃতদেহ দেখলাম টিভি রিপোর্টে , আমার সত্যি বেঁচে থাকার জন্য যে উৎসাহের প্রয়োজন তার অনেকটাই হারিয়ে ফেললাম ।

১১/ ১২ বছরের শিশু ৫৫ দিন নরপশুদের পশুত্বের শিকার হয়, তাও আবার ধর্মান্তরিত হয়ে , যেন হিন্দু শিশুকে মুসলিম বানিয়ে ধর্ষণ করা ধর্মে আছে , সওয়াবের কাজ । এটা নিয়ে কিছু অসুস্থ মানুষ তাদের স্বার্থ সিদ্ধির জন্য বানিজ্যও করল বেশ ।

বাংলাদেশ সহ পৃথিবীর অন্যান্য দেশের পাশাপাশি সউদি আরবেও বাবা তার পাঁচ বয়সী মেয়ের সাথে একই আচরণ করে এবং হত্যা করে । ধর্ম বিদ্বেষীরা এই মর্মান্তিক ঘটনার সাথে ধর্ম ( ওই যে সউদি) কে জড়িয়ে অনেক কুরুচিপূর্ণ কথা বার্তা বলেছে ।

জোরপূর্বক তুলে নেয়া বা যুদ্ধের ময়দানের নৃশংসতার কথা বাদ দিলাম , এই অবিশ্বাসের পৃথিবীতে পড়তে গিয়ে , খেলতে গিয়ে , বেড়াতে গিয়ে , হোস্টেলে , ডে কেয়ারে , রাস্তায় ,পুলিশ কাসটোডি এমনকি অনেক সময় নিজ বাড়িতে বাবা থেকে শুরু করে কোন ধরনের কোন আত্মীয়ের কাছেই একটা প্রাপ্ত অপ্রাপ্ত বয়স্ক মেয়ে তো দূরে থাক ছেলেরাও নিরাপদ না ।

শিশুরা ছোট বেলাতেই কম্পিউটার গেমস খেলতে খেলতে পেয়ে যায় এমন কিছু সাইটের সন্ধান যেগুলোতে মা বাবা ভাই বোন সব চলে ! সুযোগ সন্ধানী বড়দের পাশাপাশি শিশুরাও এগুলোতে আসক্ত হচ্ছে , বিকৃতি আসছে তাদের চিন্তা ভাবনায় ।

এত নোংরা বিষয় নিয়ে লিখতে আমার অস্বস্তি হচ্ছে । কিন্তু আমাদের অনেক সচেতন হতে হবে । নিজেদেরকে রক্ষা করা ছাড়াও অসহায় শিশুগুলোকে বাঁচানোর জন্য সচেতন হওয়ার কোন বিকল্প নাই ।

বাচ্চা কোথায় খেলছে , কার বাসায় যাচ্ছে , কি দেখছে ,কার সাথে তাকে আপনি ঘুমাতে পাঠাচ্ছেন এগুলোর ব্যপারে সব অভিভাবক রা মনে হয় সবসময় অতটা ভাবে না ।

তাকওয়া এবং হৃদয়বান মানুষ কয়জন ? কয়টা মানুষ আল্লাহ কে ভয় পায় ? ইসলাম যেখানে বলে দিয়েছেন , ব্যভিচারের ধারে কাছেও না যেতে । অন্তর দিয়ে নামাজ পড়তে বলা হয়েছে যাতে করে এই নামাজ আমার ভেতর তাকওয়া সৃষ্টি করে এবং আমি অশ্লীলতা থেকে দূরে থাকি । কিছু মানুষ ছাড়া বাকিদের সাথে আমার চলাফেরা – ওঠা বসা কেমন হবে , এই কিছু মানুষ গুলোর সাথেও কিভাবে সীমারেখা মেনে চলতে হবে যেমন , মা বাবার ঘরে ঢোকার সময়ও অনুমতি নিয়ে ঢুকতে হয় , কিংবা আপন ভাই বোন একটু বড় হলেই পৃথক বিছানা দেয়া ইত্যাদি এগুলোও ইসলামে খুবই স্পষ্ট ।

যে শয়তানরা এত জঘন্য কাজ করে আল্লাহর নাম মুখে নিচ্ছে তারা যে কি ধরণের তামাশা করছে ইসলাম নিয়ে সেটা একটা বিবেকবান মানুষেরই তো সহজে বোঝার কথা ।

ব্যক্তিগত পর্যায়ে আমরা নিজেদের এবং আমাদের সন্তানদের ভেতর তাকওয়ার অনুভূতি সৃষ্টি করার চেষ্টা করতে পারি । তাদের ব্যাপারে সচেতন হওয়ার পাশাপাশি তাদের কেও চারপাশ সম্বন্ধে সতর্ক করতে হবে- কিছু করার নাই । পৃথিবী বসবাসের অযোগ্য হয়ে গ্যাছে ।

আল্লাহর ওয়াস্তে সরকারের কাছে আবেদন জানাই , ফেসবুকে আপনারা ফিল্টার বসাচ্ছেন , ৫৭ ধারা ফারা জারী করছেন , সরকারের সমালোচনা করে কিছু লিখেছে কিছু বলেছে টের পেয়েছেন আর জেলে ভরে দিচ্ছেন ,অনলাইনে পর্ণ সাইট গুলোর দিকে একটু নজর দিবেন কি ? এগুলো নিয়ে যারা বানিজ্য করছে অথবা মুক্ত বুদ্ধি ও ভাষার চর্চা করছে এদের ব্যপারে আপনাদের বক্তব্য জানতে চাই ।

অন্তত ধর্ষকদের ক্ষেত্রে যদি শরিয়াহ আইন চালু করেন অর্থাৎ জনসম্মুখে পাথর মারা টাইপ মৃত্যুদণ্ড দেয়া , আমার মনে হয় কোন মানুষ তাতে আপত্তি করবেনা একান্ত অমানুষ ছাড়া ।

যেভাবে চলছে এভাবে আর চলতে পারে না । সম্ভব না চলা । আরেকটা আইয়ামে জাহেলিয়াতের লক্ষন যেন দেখতে পাচ্ছি , পরিশেষে সীমাহীন আতঙ্কের ভেতর আছি ।

বিষয়: বিবিধ

১৫৪০ বার পঠিত, ২৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

192343
১৫ মার্চ ২০১৪ রাত ০১:০৭
বাংলার দামাল সন্তান লিখেছেন : জাজাকাল্লাহুল খাইরান, অনেক গুরুত্বপূর্ণ পোষ্ট, ধন্যবাদ।
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৬
144680
জুম্মি নাহদিয়া লিখেছেন : বারাকাল্লাহু ফী
192346
১৫ মার্চ ২০১৪ রাত ০১:১২
নিউজ ওয়াচ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৬
144681
জুম্মি নাহদিয়া লিখেছেন : Happy
192391
১৫ মার্চ ২০১৪ সকাল ০৫:৩০
রাইয়ান লিখেছেন : সময়োপযোগী , চিন্তার খোরাক যোগানো একটি লেখা। আর আপু আপনি এই সরকারের কাছে আশা করছেন শরিয়া আইন ? যারা শিশু কিশোরদের উন্নত নৈতিক চরিত্র শিক্ষা দেবার লক্ষ্যে বের করা ফুলকুঁড়ি ও কিশোর কন্ঠের বিরুদ্ধে আগ্রাসী তত্পরতা চালায় , এবং আরো কত শত ইসলামবিরোধী কর্মকান্ডে দেয় নির্লজ্জ সমর্থন ? এরা শুধু একটি বিশেষ দেশ ও গোষ্ঠির কাছে গড় হয়ে পড়ে থাকা ছাড়া আর কোনো কিছুকেই কর্তব্য বলে মনে করে কি ? Frustrated Waiting
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৭
144685
জুম্মি নাহদিয়া লিখেছেন : কিছু বলার নাই । phbbbbt
192407
১৫ মার্চ ২০১৪ সকাল ০৭:৩২
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : খুবই গুরুত্বপূর্ণ বিষয়নিয়ে লিখলেন। যাজাকিল্লাহু খাইর ফিদ্দুনয়া ওয়াল আখিরাহ Praying Praying দেশীয় বিদেশীয় অশ্লীল সাইটগুলো বন্ধ রাখলে উঠতি বয়সের ছেলেমেয়েরা এত নোংড়া হওয়ার সুযোগ পেতো না। আর মা/বাবা অভিবাবকরাওতো তাদের সন্তানদেরকে আধুনিক বানাতে গিয়ে অল্পবয়সি ছেলেমেয়েদের হাতে স্মার্টফোন তুলে দিচ্ছে (ইন্টার্নেট আর ভিডিও ক্লীপ দেখার জন্য) যা হয়ে উঠছে তাদের ধ্বংসের মূল কারন।

নৈতিকতার অবক্ষয় এমন পর্যায়ে চলেগেছে যে ভাবতেই ভয় পাচ্ছি ৫, ১০ বছর পরে কী হবে সমাজে!? সীমাহীন আতঙ্কের ভেতর আছি।
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৮
144688
জুম্মি নাহদিয়া লিখেছেন : এখনকার অবস্থাই চিন্তা করতে পারিনা । দশ বছর পরের কথা মাথায় আনলে ঘুমানো লাগবেনা আর ।
192490
১৫ মার্চ ২০১৪ দুপুর ০১:৪৮
রাফি রোহান লিখেছেন : গুরুত্বপূর্ন আলোচনা, আল্লাহ আমাদের আরো সচেতন হবার সুযোগ দিন।
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৯
144689
জুম্মি নাহদিয়া লিখেছেন : আল্লাহ আমাদের আরো সচেতন হবার সুযোগ দিন ।
192751
১৫ মার্চ ২০১৪ রাত ১১:১২
সালাহ খান লিখেছেন : কিছু হবে না । এই জালেমের কাছে আবেদন জানিয়ে । অপেক্ষা করেন , হয়তবা সুসময় আসতে পারে । কিন্তু যে যায় লঙ্কায় সে হয় রাবন । আসলে মানুষের মনে আল্লাহর ভয় না থাকলে আপনি এসব থেকে বিরত রাখতে পারবেন না । এখন সর্বত্র অবৈধ সম্পর্কের হাতছানি , কবিতা , গল্প এমনকি সাহিত্যের সবগুলো শাখা একই শয়তানির প্রতিনিধিত্ব করে , কিন্তু বিপরিত দিকে আমাদের ইসলাম পন্থীদের কোন সফল কার্যকরী পদক্ষেপ নেই । যাহোক , সংস্কারমূলক লিখনীর জন্য সাতটা ফুলের শুভেচ্ছা
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪১
144691
জুম্মি নাহদিয়া লিখেছেন : আমরা সচেতন হওয়া এবং সচেতনতা বাড়ানোর কাজটা করতে পারি অন্তত ।
১৮ মার্চ ২০১৪ রাত ১১:৪১
144893
সালাহ খান লিখেছেন : ভালো চিন্তা চেতনা - আল্লাহ আপনাকে কবুল করুণ
192803
১৬ মার্চ ২০১৪ রাত ০৩:১৭
ভিশু লিখেছেন : অত্যন্ত ভয়ঙ্কর ভবিষ্যত! এই চরম অবক্ষয় প্রতিরোধে যার যেখানে যেভাবে যতটুকু করার সাধ্য আছে, দুর্নিবার চেষ্টা চালিয়ে যাওয়া উচিত - মানবতা, সভ্যতার অস্তিত্ব রক্ষার তাগিদেই! খুব সুন্দর করে লিখেছেন! ধন্যবাদ শ্রদ্ধেয়া...Praying Good Luck Happy Rose
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪১
144693
জুম্মি নাহদিয়া লিখেছেন : এই চরম অবক্ষয় প্রতিরোধে যার যেখানে যেভাবে যতটুকু করার সাধ্য আছে, দুর্নিবার চেষ্টা চালিয়ে যাওয়া উচিত - মানবতা, সভ্যতার অস্তিত্ব রক্ষার তাগিদেই!
192817
১৬ মার্চ ২০১৪ রাত ০৪:২৬
প্যারিস থেকে আমি লিখেছেন : শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪২
144695
জুম্মি নাহদিয়া লিখেছেন : আপনাকেও উপলব্ধি করার জন্য ধন্যবাদ
193086
১৬ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:২০
প্রবাসী মজুমদার লিখেছেন : আপনি একটা বাস্তব ও জরুরী বিষয়কে তুলে ধরেছেন। ধন্যবাদ। শিক্ষনীয়।
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪২
144697
জুম্মি নাহদিয়া লিখেছেন : ধন্যবাদ ।
১০
193120
১৬ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৫৭
বিন হারুন লিখেছেন : বাচ্চা কোথায় খেলছে , কার বাসায় যাচ্ছে , কি দেখছে ,কার সাথে তাকে আপনি ঘুমাতে পাঠাচ্ছেন এগুলোর ব্যপারে সব অভিভাবক রা মনে হয় সবসময় অতটা ভাবে না । সুন্দর বিষয়, আপনাকে অনেক ধন্যবাদ Rose
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪২
144698
জুম্মি নাহদিয়া লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
১১
194611
১৯ মার্চ ২০১৪ সকাল ১১:০৯
সায়েম খান লিখেছেন : দুঃখজনক!
২০ মার্চ ২০১৪ রাত ০১:৩৭
145395
জুম্মি নাহদিয়া লিখেছেন : Rolling Eyes Rolling Eyes Rolling Eyes
১২
195070
২০ মার্চ ২০১৪ সকাল ০৮:৪৩
আওণ রাহ'বার লিখেছেন : হায় আল্লাহ তাকাওয়া দান করুন।
তাকাওয়া দান করুন আমাদের।
আহ্ বড়ই আফসোস............
১৩
195124
২০ মার্চ ২০১৪ সকাল ১১:৫৩
বিদ্যালো১ লিখেছেন : khubi important akta topic. May Allah bless us with takwa.

(aji apnar blog barite visit korlam. asha kori in future 'Amontron' pabo.)

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File