আমিও শোক করি, কিন্তু.........

লিখেছেন লিখেছেন রঙ্গিন স্বপ্ন ১৫ আগস্ট, ২০১৫, ০২:১৯:০৩ দুপুর

শেখ পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। প্রতিটি সন্তানই বাবা-মা'র মৃত্যুতে শোক করে। আর খুনের ঘটনা মেনে নেওয়া যায়না। তাই শেখ পরিবারের শোক পালন খুবই স্বাভাবিক। কিন্তু আওয়ামিলীগের বর্তমান চরিত্র ও তাদের আশপাশের কর্তৃত্বশীল দের দেখে মনে হয়না তারা শোক করেন। নিচের ছবি গুলো কি তাই বলে?

এলাকার সবচেয়ে সন্ত্রাসী, দুর্নীতিবাজ ও বাজে লোকটির ছবি সম্বলিত শোক- পোষ্টার-ই বেশী। এটা কি রাজনৈতিক ব্যবসা নয়?

খুনীদের বিচার হয়েছে ভালো কথা কিন্তু তখনকার পত্রিকা গুলো পড়লে দেখা যায় কোন আওয়ামিলীগার এর প্রতিবাদ করেননি যাদের অনেকেই এখন প্রভাবশালী মন্ত্রী এবং পত্রিকার ভাষ্য মতে জনমনেও পরেরদিন স্বস্তি পরিলক্ষিত হয়।

অনেকের মতে বাকশালী- বেপরোয়া রাজনৈতিক চরিত্রের ফলাফল ছিল ১৫ আগস্টের খুন, যে চরিত্র থেকে আজো আওয়ামিলীগ বের হয়ে আসতে পারেনি বরং তা আরো ভয়ঙ্কর রুপ ধারন করেছে। অথচ বাংলাদেশ ও জনতা এ থেকে মুক্তি চায়।

শোকের পরিবর্তে আজকের বাংলাদেশের জন্য সেটাই বড় শিক্ষা হওয়া উচিৎ এই দিনে। কেন ও কী জন্য ঘটেছিল সেই খুন, কেন দেশের স্থপতিকে কয়েক বছরের ব্যবধানে রক্ত- রাঙা হতে হলো; আজকের প্রজন্মের অবশ্যই তার উত্তর খুঁজে বের করতে হবে আর সেখানেই নিহিত রয়েছে বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ।

সেদিনতো বিএনপির জন্মই হয়নি, জামায়াতে ইসলামীও আজকের মত শক্তিশালী ছিলনা। তাহলে কি নিজেরাই নিজের ঘাতক............? সেনাবাহিনীর হাতের অস্রে তিনি জীবন হারিয়েছেন সত্য, কিন্তু কারা সেদিন সেনাবাহিনীকে এ কাজে প্রলুব্দ করেছিল? তখনতো ছিল আওয়ামিলীগের জয়-জয়কার, একক নেতৃত্ব।







বিষয়: বিবিধ

১০৩৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

335946
১৫ আগস্ট ২০১৫ দুপুর ০২:২৮
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : কঠিন বাস্তবতা!!
ধন্যবাদ
১৫ আগস্ট ২০১৫ দুপুর ০২:৫৭
277852
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : ধন্যবাদ ভাই পড়ার জন্য
335954
১৫ আগস্ট ২০১৫ দুপুর ০৩:০৫
নাবিক লিখেছেন : হুম ভালো বলেছেন, ধন্যবাদ।
১৫ আগস্ট ২০১৫ দুপুর ০৩:২০
277853
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : ধন্যবাদ ভাই
336003
১৫ আগস্ট ২০১৫ রাত ০৮:৩৪
শেখের পোলা লিখেছেন : মায়া কান্না মন্দ নয়৷ কান্দো লীগ সকল কান্দো৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File