"বাম-প্রগতিবাদী(!) রাজনীতিক, চটি লেখক ও আমাদের বাংলাদেশ"

লিখেছেন লিখেছেন রঙ্গিন স্বপ্ন ১২ মার্চ, ২০১৫, ১২:১০:২৬ রাত

"বাম-প্রগতিবাদী(!) রাজনীতিক, চটি লেখক ও আমাদের বাংলাদেশ"

ছোটবেলা থেকেই শুনে আসছি বামপন্থী রাজনীতিবিদেরা নাকি খুবই আদর্শবান ও জ্ঞানী-গুনী লোক। খুব নাকি পড়াশুনা করা মানুষ। আদর্শ থেকে নাকি একটুও বিচ্যুত হয়না। অথচ ইদানিংকালে সেইসব বাম-মহারথীদের কীর্তি কাহিনী এক এক করে জাতি অবলোকন করছে।

রাশেদ খান মেনন, গত টার্মে তিনি ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমটির চেয়ারম্যান। সেবার তিনি ভিখারুন্নেসা কলেজ নিয়ে যা করলেন। ওখান থেকে যা কামিয়েছেন .........

এবার তিনি বিমান মন্ত্রী। সম্প্রতি বিমানের লোকশান ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকার উপরে। দুর্নীতি, জবাবদিহিহীনতা, আর স্বর্ণ পাচার ব্যবসায় তার আদর্শ ও নৈতিকতা এখন ৭১ এর চেতনা বাস্তবায়নে ব্যস্ত।

দিলীপ বড়ুয়া নাকি খুবই সৎ। ফুটপাথ থেকে নাকি তিনি ১২৯ টাকার শার্ট কিনে পড়তেন। গত টার্মে হলেন শিল্প মন্ত্রী। আর যায় কৈ! আহারে কত যে কামালেন! এখন শুনা যাচ্ছে বিদেশে নাকি তিনি বাড়ি করেছেন। কি চেতনা আর কি আদর্শের নমুনা তাই না?

এবার আসেন হাসানুল হক ইনু। বেশি কিছু বলার দরকার নাই মহান এই আদর্শবান নেতার ব্যাপারে। শেখ মুজিব সাহেবের মৃত্যুর পর ট্যাঙ্কে উঠে নাচানাচি করা সেই বাম নেতা এখন আওয়ামিলীগ সরকারের তথ্য মন্ত্রী। যার মুখ দিয়ে শুধু মিথ্যা আর পচা গন্ধই ছড়ায়। আওয়ামিলীগ কে বর্তমান বিপদ সঙ্কুল অবস্থায় ফেলে তার পূর্বের ইচ্ছা হাসিল করতে সদা ব্যস্ত বাম আদর্শবান এই পচা নেতা।

অমি পিয়াল ,ব্লগার থাবা ওরফে রাজীব, ব্লগার অভিজিৎ, ইমরান এইচ সরকার এরা সবাইতো বাম পন্থী চটি লেখক ও আদর্শের ধারক বাহক। যারা সরকারি পৃষ্ঠপোষকতায় নারী ও বিরিয়ানি পেয়ে কয়েকদিন তথাকথিত গণজাগরণ মঞ্চে আস্ফালন- লাফালাফি করতো এখন তারা তরুণদের ঘৃণার পাত্র। নিজেরা কামড়াকামড়ি করে ৩/৪ ভাগ। এদের ভাষা, বক্তব্য, লেখালেখি এতই বাজে, নিকৃষ্ট ও পচা গন্ধময় যে ভালো ঘরের কোন মানুষের পক্ষে তাদের লেখা একটি লাইনও পড়ে শেষ করার মত নয়। রুচিতে ধরবে না। তাই বাপপন্থী এই সব বুদ্ধিজীবী, লেখক ও রাজনিতিকদের আদর্শ, চরিত্র ও উদ্দেশ্য বাংলাদেশের মানুষের কাছে খুবই পরিস্কার, একদম দিবালোকের ন্যায়।

এই যদি হয় তাদের প্রগতিবাদ, তাহলে বলতেই হয়; না, তাদের কলম ও মুখ দিয়ে অসত্যের বিশ্রী দুর্গন্ধ-ই শুধু বের হয়- ধর্মপ্রাণ দেশপ্রেমিকদের সত্য ও আদর্শের সুঘ্রানের বিপরীতে তার বিন্দু পরিমাণ জায়গা হবে না বাংলাদেশে, হবার নয় ইনশা আল্লাহ। বিশেষ করে তরুণদের মনে।

বিষয়: বিবিধ

২০৫৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

308442
১২ মার্চ ২০১৫ রাত ০৩:২০
পললব লিখেছেন : আদর্শবান হতে হলে আদর্শবান চরিত্রের সান্নিধ্যে যেতে হয়।
১২ মার্চ ২০১৫ দুপুর ০১:৪৬
249561
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : আপনি ঠিক বলেছেন ভাই
308451
১২ মার্চ ২০১৫ সকাল ০৮:৩৬
হতভাগা লিখেছেন : এরা ছিল সুযোগের অভাবে ভাল মানুষ । সুযোগ পেলে তারা একেবারে ক্ষুধার্ত বাঘের মত ঝাঁপিয়ে পড়ে।

এরা হল শার্লক হোমসের সেই ''বাস্কারভিলের হাইন্ড ''
১২ মার্চ ২০১৫ দুপুর ০১:৪৭
249562
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : ইউ আর রাইট ভাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File