তাহলে বলুন আমায় মুক্তমনা কাকে বলে? বাতলে দিন আমায় প্রগতিবাদ কী?

লিখেছেন লিখেছেন রঙ্গিন স্বপ্ন ০৭ মার্চ, ২০১৫, ০২:২৭:২১ রাত

আমি একজন মুক্তমনা, প্রগতিশীল ও আধুনিক মানুষ। আমি যুক্তি- তর্ক, সত্য, জ্ঞান, ধর্ম প্রভৃতির ধার ধারি না । আমি স্বাধীনভাবে ডঃ আজয় রায়ের(যিনি মৃত অভিজিতের বাবা) বিরুদ্ধে এমন কিছু লিখতে ও বলতে পারি যা আমার মন চায়। আমি তাকে শ্রাব্য- অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে পারি। কেউ আমাকে বাঁধা দেয় না। সমাজ ও রাষ্ট্র, আইন ও ধর্ম আমার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না। আমি বাধাহীন, আমি উন্মুক্ত, আমি প্রগতিশীল। আমি ভ্রূক্ষেপ করিনা সত্য-মিথ্যার, আমার সেই লেখা বা বলা নিয়ে যা আমি ডঃ অজয় রায়ের বিরুদ্ধে করেছি।আমি যা চাই তাই বলি- এটাই আমার আদর্শ, আমি মুক্তমনা, আমি স্বাধীন, কেউ আমায় বাঁধা দেয় না; বরং চারিদিকে আমায় নিয়ে স্তুতি গাওয়া হয়। আমি একজন সেলেব্রিটি। আমি তরুণদের অনুসৃত। আমি বাংলাদেশ সহ গোটা দুনিয়ায় আমার এই মুক্তমনা আদর্শের বাস্তবায়ন দেখতে চাই।

...............................................................................................................

আসলে কি তাই? আমি কি পারি এমন করতে? আমাকে কি কেউ বাঁধা দেবে না? সমাজ, আইন, রাষ্ট্র ও ধর্মের কাছে এমনকি আমার স্বীয় বিবেকের কাছে- কোথাও কি আমি বাধাপ্রাপ্ত হবো না? আমার কি একবারও রুচিতে বাধবেনা সেই সব মিথ্যাচার ডঃ অজয় রায়ের বিরুদ্ধে করতে যা শতভাগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত?

তাহলে বলুন আমায় মুক্তমনা কাকে বলে?

বাতলে দিন আমায় প্রগতিবাদ কী?

চুপ করে থাকবেন না, প্লীজ বলুন আমায়।

আমি এই খুনের নিন্দা জানাই। আফসোস আমার, জীবিত অভিজিতের মুখোমুখি হতে পারলাম না এই সব যুক্তি ও প্রশ্ন নিয়ে।

বিষয়: বিবিধ

১২১৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

307599
০৭ মার্চ ২০১৫ সকাল ১০:৪২
হতভাগা লিখেছেন : যে ইসলামকে নিয়ে , আল্লাহ ও তার রাসূলকে নিয়ে অভিজিত নোংরা কথা বলতো দুনিয়াতে তা সাথে কোরাস গাইতো তার চ্যালা চামুন্ডারা ।

এখন সে মৃত । এখন সে আল্লাহরই সামনে যাবে । তার চ্যালা চামুন্ডারা দুনিয়াতে তার জন্য মাতম করছে । পরকালে তারা কি তাকে ব্যাক-আপ দিতে পারবে আল্লাহর সামনে ?
০৭ মার্চ ২০১৫ রাত ১০:৩৭
248911
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : জী আপনি ঠিকই বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File