"মালালা নাটক, ওবামার দ্বিতীয় মেয়াদে জয়ী হওয়া অতঃপর মালালার নোবেল প্রাপ্তি"

লিখেছেন লিখেছেন রঙ্গিন স্বপ্ন ১০ অক্টোবর, ২০১৪, ০৫:০৮:৩১ বিকাল



মালালা কে নোবেল প্রাইজ দেওয়া হবে আমেরিকা তা জানে ঐ ঘটনা ঘটার আগেই।একটু ভুল বললাম, ঘটনা নয়; নাটক। তালেবান তথা সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে ওবামাকে দিতীয়বার নির্বাচিত করা দরকার- এটা তুলে ধরতেই আমেরিকার প্রেসিডেন্ট ইলেকশনের ঠিক আগ মুহূর্তে ২০১২ সালের শেষের দিকে এই "মালালা নাটক মঞ্চস্থ " করা হয়।তালেবান নয় বরং আমেরিকান সি আই এ হামলা করে স্কুল বাসে। মালালা শুধু এখানে স্ক্রীপ্ট ফলো করেছে মাত্র এবং করে যাচ্ছে। এখনো সে আমেরিকার হেফাজতেই আছে।



ফিলিস্তিনের হাজারো শিশু সেই ১৯৪৮ থেকে প্রকৃত মালালার কাজ করে যাচ্ছে এবং জীবন দিচ্ছে সন্ত্রাসী ইসরাইলের হাতে। এখানে কেউ মালালা হয়না, কেউ নোবেল পায় না। কারণ মালালা নাটক তৈরি ও নোবেল বিতরণ যে তাদেরই হাতে।



গাজার "ফারাহ" নামের কিশোরী যে কিনা টুইটারে সারা বিশ্বকে তাৎক্ষণিক ছবির মাধ্যমে জানিয়ে দিত কী ঘটছে গাজায়, সে কিন্তু নোবেল পাবে না কারণ- এটা যে আমেরিকা-ইস্রাইলের বিরুদ্ধেই যায়। টুইটারে যার ফলোয়ার সংখ্যা 201K https://twitter.com/Farah_Gazan.



দেখুন ১৬ বছরের এই মেয়েটি তাঁর অভিব্যক্তি তুলে ধরে টুইটারে এভাবেঃI wrote this in the day 30 of the war ‪#‎gazawar‬.

যে পৃথিবীতে খুনি (বারাক ওবামা) শান্তিতে নোবেল পায়, সেখানে একজন অভিনেত্রী (মালালা চরিত্রে) নোবেল পেলে খুব বেশী আশ্চর্যের কিছু নয়।

তালেবান তৈরি অতঃপর এর রোধের অজুহাতে আফগানিস্থান, পাকিস্তান, পারমাণবিক অস্রের অজুহাতে ইরাকে হামলা, আর তারই ধারাবাহিকতায় আজকের ISIS সৃষ্টি- একের পর এক নাটক মঞ্চস্থ করে চলেছে আমেরিকা। আর আমরা মুসলমানেরা সেইসব বিশ্বাসই শুধু করছি না বরং টাকা দিয়ে টিকিট কেটে দর্শক সেজে নাটকের বিভিন্ন চরিত্রে কড়তালি দিয়ে যাচ্ছি।

বিষয়: বিবিধ

১৬৫০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

272901
১০ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৩৮
রাইয়ান লিখেছেন : একদম যথার্থই বলেছেন । আজকাল বিশ্বে সবকিছুই হচ্ছে প্লানমাফিক , সুতরাং এই নোবেল পশ্চিমা কর্তাদের পরিকল্পনারই সফল বাস্তবায়ন হয়েছে , তাতে আর আশ্চর্য হবার কি আছে !
১০ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:০৮
217009
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : ধন্যবাদ ভাই পড়ার জন্য
272979
১১ অক্টোবর ২০১৪ রাত ১২:০০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


মালালার নোবেলপ্রাপ্তি মুসলিমবিশ্বের গালে চপেটাঘাতের মতই!!


আপনাকে অনেক ধন্যবাদ, জাযাকাল্লাহ
১১ অক্টোবর ২০১৪ রাত ০২:২০
217105
রঙ্গিন স্বপ্ন লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File