"বঙ্গবন্ধু সেখ মুজিব-জিন্দাবাদ জিন্দাবাদ" শ্লোগানের ভিডিওঃ মহাজ্ঞানী- মহাজন জয় এবার কি বলবেন?

লিখেছেন লিখেছেন নানা ভাই ১৫ জুলাই, ২০১৪, ০৪:১৪:১০ বিকাল






http://www.youtube.com/watch?v=HPRD5R6ocQg

গত শুক্রবার রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে ‘মুক্তিযুদ্ধের চেতনার আলোকে গণতন্ত্র ও ভবিষ্যত বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধানমন্ত্রীর তনয় জয়ের একটি বির্তকিত মন্তব্য ব্যপক সমালোচিত হয়। সেখানে জয় বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ‘দেশে একটি রাজনৈতিক দল রয়েছে, যারা জয় বাংলা বলতে লজ্জা পায়। তারা বাংলাদেশ জিন্দাবাদ বলে। জিন্দাবাদ উর্দু শব্দ। যে পাকিস্তান বাংলাদেশের ৩০ লাখ লোককে হত্যা করেছে, ভাষার জন্য আন্দোলনকারীদের হত্যা করেছে, তারা বাংলার মাটিতে কীভাবে রাজনীতি করে। তাদের এ দেশ ছেড়ে পাকিস্তানে চলে যাওয়া উচিত। তারা পাকিস্তানের এজেন্ট।’

জয়ের এই বক্তব্যের পরপরই আসিফ নজরুল তার ফেসবুক পেজে জয়ের এই বক্তব্যের সমালোচনা করে বলেন, 'আওয়ামী' শব্দটাও উর্দু সেক্ষেত্রে জয়ের মন্তব্য কি হওয়া উচিৎ।

জিন্দাবাদ নিয়ে জয়ের মন্তব্যের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ অনলাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের একটি ভিডিও ফুটেজ ব্যপক আলোড়ন সৃষ্টি করে।

এপির ১৯৭৪ সালের ২৯শে জুনের ঐ ভিডিওতে দেখা যায়, আওয়ামীলীগ সর্মথকরা 'বঙ্গবন্ধু জিন্দাবাদ শেখ মুজিব জিন্দাবাদ' বলে শ্লোগান দিচ্ছে। ফেসবুকে যারা এই ভিডিওটি শেয়ার করেছেন, তাদের অনেকেরই প্রশ্ন এই ভিডিওর পরিপ্রেক্ষিতে জয়ের মন্তব্য কি?

বিষয়: বিবিধ

১২৮৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

244896
১৫ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪০
আমি মুসাফির লিখেছেন :
বেয়াদব নং ১

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File