অবশেষে হেফাজত 'পুরুষ' হয়েছে

লিখেছেন লিখেছেন ইমরান বিন আনোয়ার ২২ আগস্ট, ২০১৫, ০১:৫৯:২২ দুপুর

খুব আগ্রহভরে তাকিয়ে আছি, দু'বছরেরও বেশি সময় পরে একটি 'পুরুষালী' প্রতিবাদ নিয়ে হেফাজত যে আবার মাঠে নেমেছে, শেষ পর্যন্ত তারা সফল হয় কিনা- সেটি দেখতে!

৫ই মে ২০১৩'র পর হেফাজত একটি বিলুপ্তপ্রায় দলে পরিণত হয়েছে। মাঝেমাঝে কিছু দোয়া-মাহফিল এবং দেওয়ার আগেই ফিরিয়ে নেয়া কর্মসূচি ছাড়া এর মাঝে তাঁরা কিছুই করেনি। করতে পারেনি। শেষপর্যন্ত তাঁদের লড়াই জেগে উঠল?

একটি সাগ্রহী পতিতার সবচেয়ে বড় সফলতা হল, সে একই সাথে নিজের যৌন-লিপ্সা মিটিয়ে নেয়, বিনিময়ে কিছু অর্থকড়ি উপার্জন করে এবং মানুষের মনে ঘৃণার সাথে হলেও তার জন্য একটি পরিচয় সৃষ্টি হয়। মানে হল, সে পতিতাটি নিজের অকীর্তি-কুকির্তি দিয়েই সহজে বিখ্যাত হয়ে যায়।

বাংলাদেশে হেফাজত একটি অকার্যকর দল। বিভিন্ন সময়ে ইসলামের বিভিন্ন বিধান প্রতিরক্ষায় মাঠে নামলেও সফলতার মুখ তারা দেখেনি বললেই চলে। এখন তাঁদের দুর্ভাগ্য হল, বাংলাদেশের আপামর জনতার পরিবর্তে একটি বেলেল্লা মেয়েকে প্রতিহত করতে হেফাজতকেই সোচ্চার হতে হয়েছে। নীতি-নৈতিকতা ও ইসলামী মূল্যবোধে এটি অবশ্যই প্রশংসনীয় উদ্যোগ। তবে এ কাজটির জন্য হেফাজতকে কেন নামতে হল সেটি ভেবেই হতাশার অন্ত রইছেনা।

খুব সহজেই ওই অসতী কে ঠেকিয়ে দেওয়া যেত। সরকার অনুমতি না দিলে, অথবা যুব সমাজ ওর অনুষ্ঠান প্রত্যাখান করলে। অথচ এ দু'টোর কোনও একটিও হয়নি। দুঃখজনক ব্যপার হল, বর্তমান বাংলাদেশে সেটি হওয়ার আশাও করা যাচ্ছেনা। পাশের বাড়ির ব্লাউজবিহীন সংস্কৃতি আমাদেরকে এমনভাবে মাতাল করেছে, আমরা এখন 'নোংরা' কম 'প্রগতিশীল' বেশি হয়ে গেছি।

ওপরে ওপরে অনেকে বিরক্তিভাব দেখালেও ভেতরে আসলে কৌতূহলে ফেটে পড়ছে তারা। আহারে, যাকে এতদিন ইন্টারনেটের অপ্রকাশ্য জগতে খুঁটিয়ে খুঁটিয়ে উপভোগ করতে হয়েছে, তাকে এখন চোখের লালসাতে প্রকাশ্য দিবালোকে ধর্ষণের অনুমতি পাওয়া গেল! তা দেবীকে লুন্ঠন করতে সর্বনিম্ন টিকিট ১৫০০০টাকা খুব বেশি নাকি!

হেফাজত মাঠে নেমেছে। প্রয়োজনে তারা রক্ত দিবে। তবে এই রক্ত ঝরানোর ঘোষণা যুব সমাজ থেকে এলেই, বুঝা যেত বাংলাদেশের সমাজ সত্যিই পচে যায়নি। হেফাজতের সাফল্য কামনা করছি।

বিষয়: বিবিধ

১১১২ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

337512
২২ আগস্ট ২০১৫ দুপুর ০২:১১
হলুদ রঙ মেঘ লিখেছেন : হেফাজতের সাফল্য কামনা করছি।
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:২৮
279195
ইমরান বিন আনোয়ার লিখেছেন : আল্লাহ তাদেরকে সফল করুন।
337521
২২ আগস্ট ২০১৫ দুপুর ০২:১৯
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:৩০
279197
ইমরান বিন আনোয়ার লিখেছেন : আমার ভাবতেই ঘৃণা হচ্ছে, শেষপর্যন্ত ওর বিরুদ্ধেও আমাদের লড়াইয়ে নামতে হল!!! Surprised Surprised Surprised
337525
২২ আগস্ট ২০১৫ দুপুর ০২:২৩
আফরা লিখেছেন : হেফাজতের সাফল্য কামনা করছি।
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:৩৬
279199
ইমরান বিন আনোয়ার লিখেছেন : আল্লাহ কবুল করুন
337536
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:২৯
হতভাগা লিখেছেন : এমনিতেই নারীদের তেতুলের সাথে তুলনা করে হেফাজত পুরো নারী জাতি , নারীবাদী ও নারীপ্রেমীদের তোপের মুখে আছে ।

আবারও সেই হেফাজত বাংলাদেশে আরেকজন নারীর আগমনের সময় যদি এমন বিরোধিতা করে তাহলে তো ৬ই মে ২০১৩ এর ইতিহাস তাদের সামনে এখনও জ্বাজল্যমান ।

পর্ণস্টার সানির আগমন বাংলাদেশের মুসলমানদের জন্য একটা পরীক্ষা আল্লাহর তরফ থেকে , দেখা যাবে কার ঈমান কতটুকু অবশিষ্ট আছে ।

আর গত কয়েক বছর ধরে ভারতীয় নামি দামি নায়করা এসেছে এবং আমাদের মেয়েরা তাদের কাছে চুমু খেয়েছে , জড়িয়ে ধরেছে ।

সুযোগ এখন ছেলেদের সামনে এসেছে ।
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:৩২
279198
ইমরান বিন আনোয়ার লিখেছেন : "পর্ণস্টার সানির আগমন বাংলাদেশের মুসলমানদের জন্য একটা পরীক্ষা আল্লাহর তরফ থেকে , দেখা যাবে কার ঈমান কতটুকু অবশিষ্ট আছে!" এই কথাটি দারুণ লেগেছে। পুরোপুরি একমত! Good Luck Good Luck
337539
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:৩৮
আবু জান্নাত লিখেছেন : মা-শা আল্লাহ, হেফাজতের সাফল্যের দোয়া করছি, ও আল্লাহর রহমতের আশা করছি।
337540
২২ আগস্ট ২০১৫ দুপুর ০৩:৪৫
ইমরান বিন আনোয়ার লিখেছেন : আপনার দোয়া আল্লাহ কবুল করুন- সেই দোয়া করছি। আমাদের তো কোনও সাধ্য নেই সমাজ থেকে অন্যায়গুলো দূর করে দেওয়ার! সাধ্য যা আছে তা হল দোয়া করা। আল্লাহ আমাদেরকে রহম করুন।
337552
২২ আগস্ট ২০১৫ বিকাল ০৫:৫৪
ইবনে হাসেম লিখেছেন : হেফাজত এবার পিছটান না দিলেই সবদিক রক্ষা।
337563
২২ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৬:৪৪
ইমরান বিন আনোয়ার লিখেছেন : ঠিক বলেছেন! তবে ভয়ের কথা হল, যিনি এই আন্দোলনের ডাক দিয়েছেন তিনি সম্ভবত হজ্বে চলে যাবেন। তাই শেষপর্যন্ত আন্দোলন কতটুকু বেগবান হয় তা-ই দেখার বিষয়।
337576
২২ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:২৫
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : হেফাজতের উপর ভরসা করা যায় না তারপরও বলবো সুখবর...আল্লাহ সফল করুক ঈমানের জোড়ে জেগে উঠুক ঈমানদারেরা....সে হেফাজত হোক আর আল্লাহর বান্দা যে ঈমানওয়ালাই হোক... অনেক ধন্যবাদ Rose
১০
337578
২২ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৩৭
ইমরান বিন আনোয়ার লিখেছেন : "ঈমানের জোড়ে জেগে উঠুক ঈমানদারেরা....সে হেফাজত হোক আর আল্লাহর বান্দা যে ঈমানওয়ালাই হোক"- এটাই আসলে মূল আকাঙ্ক্ষা। আল্লাহ হেফাজতকে সফল করুন।
১১
337591
২২ আগস্ট ২০১৫ রাত ০৮:৪০
শেখের পোলা লিখেছেন : হেফাজত শেষ পর্যন্ত নিজেকে হেফাজত করতে পারবেতো৷ ওদের সাফল্য কামনা করি৷
১২
337596
২২ আগস্ট ২০১৫ রাত ০৯:৪৮
ইমরান বিন আনোয়ার লিখেছেন : হেফাজত নিজেকেই হেফাজত করতে পারবে কিনা সে ব্যপারে যথেষ্ট সন্দেহ আছে! তবে মাঠে যেহেতু নেমেছে, ওদের সাফল্য তো কামনা করতেই হবে। আল্লাহ তাঁদের সফলতা দান করুন।
১৩
337644
২৩ আগস্ট ২০১৫ রাত ১২:৩১
লজিকাল ভাইছা লিখেছেন : পুরুষ হয়নি, তবে জাতীয় পাটি হয়েছে। হেফাজতের আজকের এই আওয়াজ বাল এর প্লান ।
১৪
337655
২৩ আগস্ট ২০১৫ রাত ১২:৫৯
ইমরান বিন আনোয়ার লিখেছেন : বুঝলামনা। কী কইতে চাইলেন ভাইছা!
১৫
337672
২৩ আগস্ট ২০১৫ রাত ০১:২৬
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সব আন্দোলন সফল হবে তা নয়, বামপন্থী সরকার ক্ষমতায় থাকলে রক্ত ঝরার পরও ডানপন্থিদের আন্দোলন সফল হয়না....!

প্রতিবাদ জানানো ঈমানদার মুসলমানদের দায়িত্ব, দায়িত্ব পালন করেছে হেফাজতে ইসলাম।
১৬
337683
২৩ আগস্ট ২০১৫ রাত ০২:০১
ইমরান বিন আনোয়ার লিখেছেন : আসলে সবসময় আন্দোলন সফল হবে সেটা আশা করা বোকামি-ই। তবে পরিকল্পনার অভাবে অযথা রক্ত ঝরে যখন, তখন আন্দোলনের নামে সার্কাস বন্ধ রাখা উচিৎ।
প্রতিবাদ জানানো ঈমানদার মুসলমানদের দায়িত্ব- এটাই আসল সত্য কথা! আল্লাহ যদি সফলতা দেন, সেটা হবে সৌভাগ্য। সফলতা না এলেও প্রতিবাদ তো করে যেতেই হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File