যা কিছু বিস্ময়কর, সবি আল্লাহর ইশারায় হয়

লিখেছেন লিখেছেন হৃদয়ে রক্তক্ষরণ ০ ০৪ মে, ২০১৪, ১২:৫৪:৫১ দুপুর

যা কিছু বিস্ময়কর, সবি আল্লাহর ইশারায় হয়

আমাদের আলিয়া মাদ্রাসায় একবার এক শিক্ষক ছাত্রকে পড়া না পারার কারণে মাথায় ডাস্টার দিয়ে আঘাত করেন, তাতেই ছেলেটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। আবার আমার এক শিক্ষক রোড এক্সিডেন্টে পেটের সব নাড়ি ভূড়ি বের রাস্তায় গড়াগড়ি খায়, তবু তিনি বেচে যান। ঢাকায় কয়েক বছর আগে বহুতল ভবনের উপর থেকে ইটের কোনা মাথায় পড়ায় এক ব্যক্তির মৃত্যু হয়।

মৃত্যুর খুব নিকটে গিয়েও কেও কেও বেচে যায়, যেমন রানা প্লাজার ধংসস্তুপ থেকে রেশ্মাকে সতের দিন পর জীবিত উদ্ধার করা হয়, যদি ও তা নিয়ে নানা সন্দেহ সৃষ্টি হয়েছে। তারপর চিলিতে ভূপৃষ্ঠ থেকে শত ফুট নিচে কয়লা খনিতে আটকা পড়েও অনেক দিন ভূগর্ভে থেকেও বেচে যায়। আর একটি বিস্ময়কর ঘটনা ঘটেছে চীনে----

৮০ ফুট বালুর নিচে চাপা পড়েও জীবিত উদ্ধার হয়েছেন এক নারী। একটি গর্তে ৩০ মিনিট পর্যন্ত বালুচাপা অবস্থায় ছিলেন তিনি। এ অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে চীনের দক্ষিণপূর্বাঞ্চলীয় ফুজিয়াং প্রদেশের একটি। ৩৪ বছর বয়সী ওই শ্রমিকের নাম মিংমি জিওং।

আল্লাহ রাব্বুল আলামিন যদি চান সামান্য আঘাতে কারো মৃত্যু দিতে পারেন, আবার ডাক্তার কবিরাজ কাওকে মৃত্যু সার্টিফিকেট দিয়ে দিলেও তিনি বাচিয়ে রাখতে পারেন। আল্লাহ যে সব কিছুর সর্বশক্তিমান, তার জন্য এই কয়টা ঘটনা উপলব্দি করাই যথেষ্ট হবে, তার জন্য house of thought খুলে বস্তে হবেনা। আমরা এই ধরনের ঘটনায় বিস্ময় প্রকাশ করি, কিন্তু যিনি এই বিস্ময় সৃষ্টির কারিগর তাকে একবারো চিন্তা করিনা, কিন্তু করতে হবে, চিন্তা করার জন্যই আল্লাহ পাক এই সমস্ত ঘটনার জন্ম দিয়ে থাকেন।

বিষয়: বিবিধ

১১৮২ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

217230
০৪ মে ২০১৪ দুপুর ০১:০৭
আফরা লিখেছেন : আল্লাহ যা চান তাই হয় ।অবশ্যই আমাদের আশে পাশে এমন অনেক ঘটনা ঘটে আল্লাহর ইশারায় যার মাঝে রয়েছে আমাদের জন্য অনেক শিক্ষা ।
217243
০৪ মে ২০১৪ দুপুর ০২:০০
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : আমার বাবা মরে যাচ্ছে, তাকে পাহারা দেয়ার জন্য রাত্রে এসেছেন আমার ফুফি, সকালে আমার ফুফি মারা গেছে, আর আমার বাবা মরতেছে এমন কিন্তু মরেনি, আমার ফুফির জানাজার নামাজ পড়েছেন আমার বাবা,
217266
০৪ মে ২০১৪ দুপুর ০৩:০৬
জেদ্দাবাসী লিখেছেন : শিক্ষনিয় ভালো পোস্ট। তবে রেশ্মা ঢুকে পোস্টের মার্যাদা কমিয়ে দিয়েছে । অনেক ধন্যবাদ
217278
০৪ মে ২০১৪ দুপুর ০৩:৩৩
মেঘ ভাঙা রোদ লিখেছেন : আল্লাহু আকবার। আল্লাহ মহান।
217311
০৪ মে ২০১৪ বিকাল ০৪:১৯
সুমাইয়া হাবীবা লিখেছেন : সেটাই! আল্লাহর কুদরত সব!
217325
০৪ মে ২০১৪ বিকাল ০৪:৪১
আহ জীবন লিখেছেন : আল্লাহর কুদরত। আল্লাহই ভাল জানেন।
217405
০৪ মে ২০১৪ সন্ধ্যা ০৬:৫২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : হক লিখেছেন ,আপনার কাছ থেকে আরো লিখা আশা করি
217557
০৫ মে ২০১৪ রাত ০১:৩৭
সিংহ শাবক লিখেছেন : আল্লাহ সর্ব শক্তিমান ....।।
218010
০৬ মে ২০১৪ সকাল ০৯:৪৬
রেহনুমা বিনত আনিস লিখেছেন : আমরা এই ধরনের ঘটনায় বিস্ময় প্রকাশ করি, কিন্তু যিনি এই বিস্ময় সৃষ্টির কারিগর তাকে একবারো চিন্তা করিনা - এটাই একটা বিস্ময়কর ব্যাপার!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File