শহীদ আব্দুল কাদের মোল্লা এবং এই মেয়েটি

লিখেছেন লিখেছেন পদ্ম পাতা ২৮ ফেব্রুয়ারি, ২০১৪, ০৩:০১:২৬ দুপুর

ক্যান্সার আক্রান্ত মেয়ে তাহমিনা জান্নাতের মৃত্যু হয়েছে গতকাল রাত ৪।১৭ মিনিটে। প্রথমবার ক্যান্সারের অপারেশনে সে তার বাকশক্তি হারিয়েছিলো। দ্বিতীয়বার অপারেশন থিয়েটারে যাওয়ার আগে সে একটি ফেসবুক স্টাটাস দিয়ে যাযঃ

‪#‎প্রিয়‬ বন্ধুরা, এই স্ট্যাটাসটাই হয়তো আমার শেষ স্ট্যাটাস। ক্যানসার নামক এক অসুরের সাথে লড়াই করতে করতে আজ দুই বছর পেরিয়ে এসেছি। কিন্তু আর হয়ত পারছি না। একবার অপারেশন টেবিলে গিয়ে ওকে নিজের কথা বলার শক্তি দিয়ে দিয়েছি। ভেবেছিলাম আমাকে স্তব্ধ করে দিয়ে ও বুঝি চলে গেলো। কথা বলতে পারি না এই নিয়ে কোনো দুঃখ ছিল না। কিন্তু না, ঐ অসুরটা আমার পিছু ছাড়ে নি। তাই আবার ও ওকে হারানোর চিন্তা নিয়ে অপারেশনের টেবিলে যাচ্ছি। এই যাত্রায় হয়তো বেঁচে ফিরতে পারবো না। তাই সবার কাছে অনুরোধ যদি কখোনো কাউকে কষ্ট দিয়ে থাকি,অমর্যাদা করে থাকি,কোনো ধরনের খারাপ কথা বলে থাকি তাহলে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি।

আমাকে ক্ষমা করে দেবেন।

‪#‎গামছা_ভাইয়া‬,‪#‎ভৌমিক_দা‬,‪#‎পাগলা_কাকু‬,‪#‎মিরন_ভাইয়া‬,‪#‎গুঞ্জন_ভাইয়া‬,‪#‎মহসিন_ভাইয়া‬তোমরা সব কিছু জানো।

যদি কখোনো কোনো অপরাধ করে থাকি প্লিজ এই পাগলী বোনটার পাগলামি ভেবে ক্ষমা করে দিয়ো। #‎বিন্দু_দিদি‬যদি বেচে ফিরি তাহলে ইনশাল্লাহ দেখা হবে। #‎সান্তনু_দা‬,দেখা করার সময় হয়ত আর হলো না। #‎অনিক‬,তোকে অনেক জ্বালিয়েছি। এই ছোট্টো ভার্চুয়াল জীবনে সবার থেকে বেশি জ্বালিয়েছি তোকে। আমার উপর রাগ রাখিস না প্লিজ। #‎ক্ষেপা_ভাইয়া‬,‪#‎মাজেদ_ভাই‬,ইনশাল্লাহ এই পাড়ে হোক আর ঐ পাড়ে হোক একদিন দেখা হবে আমাদের।

#‎ঢালী_দাদা‬,‪#‎রশিদ_ভাই‬ আজ আর কিছু নাই,যদি পারো আমাকে ক্ষমা করে দিয়ো। আর কিছু মনে করতা পারছি না।গত তিন ঘন্টায় এই নিয়ে আট বার বমি হয়েছে। বিদায় )

অনেকের কাছেই সে ক্ষমা চাইলো কিন্তু, গুরুত্বপূর্ণ একজন বাদ পড়ে গেছে, তিনি শহীদ আব্দুল কাদের মোল্লা। ক্ষমা চাওয়ার সুযোগ কোথায় ? মজলুম কাদের মোল্লার প্রতি অনেক কটুক্তি, অনেক বিদ্বেষ ছড়িয়েছিলো এই মেয়েটি। কি বিদ্বেষ ছড়িয়েছে, সে কথা পরে বলছি। কিন্তু তার আগে আরেকটি কথা। দেখুন, দুইটা মৃত্যু, সময়ের ব্যাবধানও বেশি নয়। একজন মাজলুম, দ্বীনের পথে শহীদ। আরেকজন কোন না কোনভাবে কাদের মোল্লার প্রতি জালেম। মৃত্যু হয়েছে ক্যান্সারে। কি বিস্তর ব্যাবধান !! বিশ্বাস করেন, মোল্লা ভাইয়ের শাদাতের পর যা কষ্ট পেয়েছিলাম, মনের মাঝে যে দগদগে ঘায়ের সৃষ্টি হয়েছিল, তা এখন, এই মূহুর্তে, সেরে গেছে। মোল্লা ভাইতো সৌভাগ্যবান, শহীদ। এদিকে তাহমিনা জান্নাতের মৃত্যু কি 'জিল্লতির মৃত্যু' নয় ?

এবার দেখুন মোল্লা ভাইয়ের ব্যাপারে তার কটুক্তিঃ

( আত্ম পরিচয় নিয়ে গভীর সংকটে ভুগছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল ও আপীল বিভাগের নির্মম বলি, মেধাবী শিক্ষক ও বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব কসাই কাদেরের সন্তান বৃন্দ। আর এ জন্য তারা দায়ী করেছেন ক্ষমতাসীন বাকশালের বিদ্রহী সংসদ সদস্য ও কাশিমপুর কারাগারে কাদের মোল্লার ঘনিষ্ঠ সংগী গোলাম ময়লা রনিকে। আজ ঢাকা প্রেস ক্লাবে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ সংকটের কথা জানিয়েছেন কসাই কাদেরের পুত্র জামিল কসাই। পিতার মৃত্যুতে গভীর শোকে হয়রান জামিল কসাই বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল আমার পিতাকে ফাসি দিয়া দিল। কিন্তু এদিকে বাকশালের ফেসিবাদী এমপি গোলাম ময়লা রনি বলতেছে, কারাগারে নাকি আমার পিতা এক রাত্রে ঘনিষ্ঠ আলাপে বলেছেন, কাদের মোল্লা ও কসাই কাদের এক বেক্তি নহে, দুইজনে দুই বেক্তি। তিনি আরও বলেছেন, তিনি গোলাম ময়লা রনিরও আইন বহির্ভুত পিতা । হুহু করে কেদে উঠে জামিল কসাই বলেন, কাদের মোল্লার অপরাধের দায়ে আমার পিতা কসাই কাদেরকে সরকার ফাসি দিল। আজ আমি আপনাদের কাছে জানতে চাই, কে এই কাদের মোল্লা? আমার পিতা কি কাদের মোল্লা নাকি কসাই কাদের? আমার পিতা কেন গোলাম ময়লা রনিরও পিতা? এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত গোলাম ময়লা রনিকে মিটিমিটি হাসতে দেখা যায়। কসাই কাদেরের স্ত্রী সানোয়ারা কসাই এক পর্যায়ে সংবাদ সম্মেলনের ইতি ঘোষনা করে বলেন, বেশী প্রশ্ন করা ঠিক নহে। আল্লাহ হাফেজ। উপস্থিত সাংবাদিকরা এক পর্যায়ে জামিল কসাইয়ের পিতার প্রকৃত পরিচয় জানতে চাইলে সানোয়ারা কসাই সংবাদ সম্মেলন তেগ করে গাড়িতে উঠে বসেন। কিন্তু সাংবাদিকরা বার বার জামিল কসাইয়ের পিতার সংখ্যা জানতে চাইলে এক পর্যায়ে বিরক্ত হয়ে তিনি হাতের ইশারায় উত্তর দিয়ে প্রেস ক্লাব তেগ করেন। )

আমার কেন যেন মনে হয়, যারা এই জুলমের সাথে যারা জড়িত, তাদের কারো স্বাভাবিক মৃত্যু হবে না।

বিষয়: বিবিধ

২৪২২ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

184449
২৮ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫৫
মুক্তির মিছিল লিখেছেন : কিছু কিছু অন্যায়ের আংশিক শাস্তি আল্লাহ দুনিয়াতেই দিয়ে থাকেন। যেমন পেয়েছিল আবু জেহেল, আবু লাহাব ও তার স্ত্রী।
হয়ত এটা তারই অংশ। তবে আল্লাহই ভাল জানেন।
184483
২৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৪
জেদ্দাবাসী লিখেছেন : ক্যান্সার আক্রান্ত তাহমিনা জান্নাতের অকাল মৃত্যুর জন্য আমরা শোকাবহ । শহীদ মোল্লার পরিবারকে কুটুক্তি করার অন্যায়ের শাস্তি সেই অব্যসই পাবে আল্লাহ দরবারে । এই রকম হাজার হাজার তাহমিনা জান্নাতেরা বিভ্রান্ত হয়েছে হচ্ছে মিড়িয়ার অপ প্রচারের কারনে । দোয়া করি জিবিত তাহমিনা জান্নাতেরা সত্যটাকে জানুক বুঝার চেষ্টা করুক, তাহলেই শহীদ কাদের মোল্লার আত্না শান্তি পাবে ।

যাজ্জাকাল্লাহ খায়ের


184503
২৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৮
মোহাম্মদ লোকমান লিখেছেন : জেদ্দাবাসী লিখেছেন : ক্যান্সার আক্রান্ত তাহমিনা জান্নাতের অকাল মৃত্যুর জন্য আমরা শোকাবহ । শহীদ মোল্লার পরিবারকে কুটুক্তি করার অন্যায়ের শাস্তি সেই অব্যসই পাবে আল্লাহ দরবারে । এই রকম হাজার হাজার তাহমিনা জান্নাতেরা বিভ্রান্ত হয়েছে হচ্ছে মিড়িয়ার অপ প্রচারের কারনে । দোয়া করি জিবিত তাহমিনা জান্নাতেরা সত্যটাকে জানুক বুঝার চেষ্টা করুক, তাহলেই শহীদ কাদের মোল্লার আত্না শান্তি পাবে । একমত
184519
২৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
শেখের পোলা লিখেছেন : অন্তরের খবর আল্লাহই জানেন, আর বাহ্যিক দিক দিয়ে দেখাযায় আল্লাহ তার বিচার করেছেন৷ ভবিষ্যতের আরও এমন কটুক্তি থেকে তাকে ও আমাদের রেহাই দিলেন৷
184590
২৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:২২
বাংলার দামাল সন্তান লিখেছেন : জেদ্দাবাসী লিখেছেন : ক্যান্সার আক্রান্ত তাহমিনা জান্নাতের অকাল মৃত্যুর জন্য আমরা শোকাবহ । শহীদ মোল্লার পরিবারকে কুটুক্তি করার অন্যায়ের শাস্তি সেই অব্যসই পাবে আল্লাহ দরবারে । এই রকম হাজার হাজার তাহমিনা জান্নাতেরা বিভ্রান্ত হয়েছে হচ্ছে মিড়িয়ার অপ প্রচারের কারনে । দোয়া করি জিবিত তাহমিনা জান্নাতেরা সত্যটাকে জানুক বুঝার চেষ্টা করুক, তাহলেই শহীদ কাদের মোল্লার আত্না শান্তি পাবে ।

যাজ্জাকাল্লাহ খায়ের
184649
২৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৫৮
সজল আহমেদ লিখেছেন : জেদ্দাবাসীর সাথে সহমত।
184717
২৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৫০
নূর আল আমিন লিখেছেন : আল্লাহ উচিত বিচার করেছেন
184786
০১ মার্চ ২০১৪ রাত ০১:১৭
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : মাঝে মাঝে গালি দেখে কস্ট পেলাম - চূক চূক

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File