ভালোবাসার বন্ধনে আবদ্ধ আমাদের আন্দোলন ও সংগঠন!

লিখেছেন লিখেছেন এহসান সাবরী ১০ মার্চ, ২০১৪, ০৬:০৭:৫৭ সন্ধ্যা

এই যুগে সাংগঠনিক পরিবেশ পাওয়া আমাদের জন্য নিঃসন্দেহে পরম করুণাময়ের এক বিশাল রহমত। স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আমাদের মত আমাদের বয়সের শত সহস্র তরুণ-তরুণীদের জন্য ইসলামী আন্দোলন এমন এক ভিন্ন ধারার পরিবেশ রচনা করেছে যা না থাকলে আমাদের অবস্থা যে কি হত তা কল্পনাতেও আসে না। একটা মাত্র বন্ধনে সকলকে বেঁধে দিয়েছে এই ইসলামী আন্দোলন। টেকনাফ থেকে তেঁতুলিয়া যেখানেই যাই না কেন দ্বীনি ভাইরা যে কত সহজে আপন করে ফেলেন চোখের নিমিষে তা না দেখলে আসলে অনুধাবন করা কষ্টসাধ্য ব্যাপার। নিজে শত কষ্ট স্বীকার করা সত্বেও আত্মার বাঁধনে বাঁধা ভাইদের করতে দিবেন একটু কষ্টও! এই যুগে যেখানে এক গ্লাস পানিও আপনি না কিনে খেতে পারবেন না সেখানে শুধুমাত্র একটা বন্ধনের জন্য অন্য ভাইয়ের সব কিছুর দায়িত্ব বিনা বাক্যব্যয়ে নিজের কাঁধে তুলে নিচ্ছেন।আসলেই খোদার এক রহমত! বেশ কিছুদিন আগে চুয়েটে পরীক্ষার জন্য গিয়েছিলাম। যদি ও রাস্তার গোলোযোগের জন্য দেয়া হয়নি পরীক্ষাটা। যাহোক, সেখানে গিয়ে কিছু সময়ের জন্য এক দ্বীনি ভাইয়ের কাছে ছিলাম। উনার আন্তরিকতা মন ছুঁয়ে গিয়েছিল।ঢাকা আসার সময় মনে হচ্ছিল কি যেন ফেলে গেলাম!শুধু একটা বিশ্ববিদ্যালয় নয় সারা বাংলাদেশের প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের আন্দোলনের ভাইরা একই রকম আন্তরিক। শুধু যে ভাইদের সাথেই এক বন্ধন সৃষ্টি হয়েছে তা কিন্তু না।

এই মহান কাফেলায় শামিল হয়েছি অনেক আগেই। মহান স্রষ্টার করুণা অবশ্যই। আমাদের অভিভাবকরা আমাদের যেভাবে সহযোগিতা করেন তা বলার বাইরে! আমরাও কেমন অবলীলায় তাদের কাছে আরেক সন্তান হয়ে যাই! একে আল্লাহর রহমত ছাড়া আর কীইবা বলব! আমাদের খালাম্মারা আমাদেরকে আপ্যায়ন করেন তাদের অন্তরের অন্তঃস্থল থেকে। এতো ভালোবাসা কি আল্লাহর তরফ থেকে আসেনা?? প্রতিটা সঙ্কটময় মুহূর্তে আমাদের এই খালাম্মারা যেভাবে এগিয়ে আসেন দেখলে অজান্তেই মুখ থেকে উচ্চারিত হয় "সুবহানাল্লাহ"! আমাদের জন্য প্রত্যেক শুভানুধ্যায়ীদের বাসাই যেন নিজের বাসা! অধীনস্ত জনশক্তি তার নিজের বড় ভাইয়ের চেয়ে আমাদের দায়িত্বশীলদের জন্য বেশি মমতা ও শ্রদ্ধা অনুভব করে! তাদের পিতামাতা যে কথাটা শুনাতে পারেন না,আমাদেরকে বলেন নিঃসংকোচে। তারাও জানেন যে তাদের সন্তানের কাছে আমাদের স্থান কোথায়। আসলেই এ নিয়ামতের শুকরিয়া আদায়ের ভাষা আমাদের জানা নেই! আলহামদুলিল্লাহ!!

হে আল্লাহ! আমাদের মাঝে যে জান্নাতি পরিবেশ তুমি দিয়েছ সারাটা জীবন এর মাঝেই আমাদের থকার তাওফীক দান কর! আমাদের সকলকে তুমি কবুল কর!! দাও বরকত,রহমত ও সম্মান!!!

বিষয়: বিবিধ

১১৪৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

190049
১০ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৯
রাইয়ান লিখেছেন : আল্লাহর দ্বীনের জন্য কাজ করলে আল্লাহ তার সৃষ্টি জগতকেই দায়ীর জন্য রহমদিল বানিয়ে দেন , আর মা খালাম্মাদের কথা তো আলাদাই . আর এতো আল্লাহর ই ওয়াদা যে , দায়ীর সন্মান ও মর্যাদা দুই জগতেই বৃদ্ধি করে দেয়া হবে..... সুবহান আল্লাহ !
190128
১০ মার্চ ২০১৪ রাত ১০:৩০
বিডি রকার লিখেছেন : Happy Sillyআলহামদুলিল্লাহ
190481
১১ মার্চ ২০১৪ দুপুর ০২:৩১
সজল আহমেদ লিখেছেন : আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File