ভারতীয় আগ্রাসন,কোথায় চেতনাজীবিরা?

লিখেছেন লিখেছেন কাজি সাকিব ০৮ ফেব্রুয়ারি, ২০১৪, ১১:১৩:০২ রাত



একের পর এক ভারতীয় আগ্রাসনে বিপর্যস্ত বাংলাদেশ!সাংস্কৃতিক,অর্থনৈতিক,রাজনৈতিক,সামাজিক,ভু-রাজনৈতিক এমনকি শেষ পর্যন্ত বাংলার সকল শ্রেণী-পেশার গণমানুষের মিলন মেলার স্থল ক্রিকেটে পর্যন্ত এবার ভারতের নগ্ন থাবার বিস্তার ঘটেছে যা কোনভাবেই মেনে নেয়া যায় না।



কিন্তু অত্যন্ত দুঃখজন হলেও সত্য যারা কথায় কথায় স্বাধীণতার চেতনা ফেরী করে বেড়ায় তাদের দলের বাছাই করা বিসিবি সভাপতিসহ সাবেক বেশ কয়েকজন অধিনায়ক পর্যন্ত ভারতীয় হস্তক্ষেপের বিরুদ্ধে না যেয়ে উলটো তাদের পক্ষে অবস্থান নিয়েছে!খোদাই জানে ভারতীয় রুটি-হালুয়ার প্রতি তাদের এত টান কেন?



তার চাইতেও অবাক করা করেছে কতিপয় প্রগতিশীল বন্ধু যারা নুন থেকে চুন খসলেই ৭১,৭১ করতে করতে জান কবজ করে ফেলার যোগাড় করে সেই তারা এখন বলছে এত চিল্লানোর কিছু নেই,ভারত না থাকলে আজকে মুশফিকেরা ব্যাটও হাতে নিতে পারতো না!তাদের কথায় আমি ফিরতি কিছু বলার ভাষাও হারিয়েছি!শুধু তাদের বলবো জীবণে যদি লজ্জা থাকে তাহলে আর কোনদিন যাতে স্বাধীনতার স্বপক্ষ স্বপক্ষ নামে ম্যাতকার না করে!

আরেক জাতি আছে যারা এখন পর্যন্ত তাদের প্রভু ভারতের এই অনৈতিক প্রস্তাবের বিপক্ষে কি অনলাইনে কি অফলাইনে মুখের তালা খুলেনি,অপেক্ষায় আছে ঘটনা শেষ হওয়ার যাতে পরে বলতে পারে আমিও তো তার বিরোধী ছিলাম,প্রশ্ন তাদের কাছে ভায়া একবার ভারতের আর আওয়ামী দলীয় লোকে ভরপুর বিসিবির সিদ্ধান্তের বিপক্ষে মুখটি খুলছো না কেন?

আরেকদল আছে যারা চক্ষু লজ্জার ভয়ে একটি মানববন্ধনের ডাক দিয়েছে কিন্তু তার সাথে আবার মোবাইল ফোন কোম্পানীর শর্ত প্রযোজ্যের ন্যায় জুড়ে দিয়েছে খবরদার প্রভু ভারতের বিরুদ্ধে কোন স্লোগান,প্ল্যাকার্ড কিংবা পোষ্টার বহন করা যাবে না কারণ তাতে আমাদের বিরিয়ানী সাপ্লাই চিরতরে বন্ধ হয়ে যাবে!যতসব হিপোক্রেটের দল!

এই হিপোক্রেসী নিয়ে কাভার ফটো দেয় আমরা নিরপেক্ষ নই,স্বাধীনতার পক্ষের লোক!নির্লজ্জ!

বিষয়: বিবিধ

১৩১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File