ভয়ংকর সেই দিনের কথা

লিখেছেন লিখেছেন তূর্য রাসেল ০৬ মার্চ, ২০১৫, ০৯:১৩:৩১ রাত



কেয়ামতের সময় যখন মানুষ পুনরায় জীবিত হয়ে কবর থেকে উঠবে তখন মানুষ প্রধানত তিনটি দলে বিভক্ত হয়ে যাবে। একদল মানুষ কবর থেকে উঠে দেখবে কবরের পাশে ফেরেশতারা গাড়ি নিয়ে দাড়িয়ে আছে তাকে নিয়ে যাবার জন্য। সে এমন এক গাড়ি যা মানুষ কখনও কল্পণা করেনি। এরপর ফেরেশতারা তাদেরকে অভ্যার্থনা জানিয়ে আরশের ছায়ার নিচে নিয়ে যাবে। এরা হাশরের মাঠে প্রবেশ করবে না। এদের কোন হিসাব নেওয়া হবে না। এরা বিনা হিসেবে জান্নাতে প্রবেশ করবে। এরা হবে চরম সৌভাগ্যবান। আর আরেকদল কবর থেকে উঠবে উল্টা হয়ে। এদের মাথা থাকবে নিচের দিকে এবং পা থাকবে উপরের দিকে। এরা মুখের উপর ভর দিয়ে চলবে। কিন্তু কেন এরা মুখের উপর ভর দিয়ে চলবে? এর রয়েছে লম্বা ব্যাখ্যা। তাফসীরকারকদের মতে অধিকাংশ মানুষ বেশি পাপ করে মুখ দিয়ে, মুখ দিয়ে মানুষ হারাম খায়, মুখ দিয়ে মিথ্যা কথা বলে। একটা হাদিসে আছে মহানবী (সা) বলেছেন, যে ব্যাক্তি দুইটা মাংসপিন্ডের জিম্মা নিবে আমি তার জান্নাতের জিম্মা নিব। একটা হচ্ছে দুই চোয়ালের মধ্যবর্তী মাংসপিন্ড অর্থাৎ জিব্হা এবং অন্যটি হচ্ছে দুই উরুর মধ্যবর্তী অংশের মাংশপিন্ড অর্থাৎ যৌনাঙ্গ। কারণ মানুষ এই দুইটার জন্যই মূলত সকল পাপ কাজ করে।

যাইহোক যেসব মানুষ উল্টা হয়ে কবর থেকে উঠবে তারা হাশরের মাঠের দিকে যেতে থাকবে। কিন্তু ফেরেশতারা দূর থেকে দেখে এদেরকে চিনে ফেলবে। ফেরেশতারা এদেরকে হাশরের মাঠে প্রবেশ করতে দিবে না, এদেরকে তাড়িয়ে দিবে, তবুও এরা মুখের উপর ভর করে ছেচড়িয়ে ছেচড়িয়ে হাশরের মাঠের দিকে যেতে থাকবে। তখন ফেরেশতারা এদেরকে ধরে দুমরিয়ে মুচড়িয়ে জাহান্নামে নিক্ষেপ করবে। এদের কোন হিসেব নেওয়া হবে না। এরা বিনা হিসেবে জাহান্নামে নিক্ষিপ্ত হবে। এরা হবে চরম পাপী বান্দা। চরম হতভাগ্য।

আর আরেকদল? এই দলটি হাশরের মাঠে প্রবেশ করবে, এদের পাপ পূণ্য সমান অথবা কম বেশী থাকবে। এদেরই হাশরের মাঠে বিচার হবে। বিচারে জান্নাত জাহান্নাম নির্ধারিত হবে। এখান থেকে কিছু লোক জান্নাতে যাবে আর কিছু লোক জাহান্নামে যাবে।

আজ এ পর্যন্তই, অন্যদিন বলব কিভাবে বিচার হবে, জান্নাত জাহান্নাম কিভাবে নির্ধারিত হবে, জান্নাত ও জাহান্নামে কিভাবে মানুষ প্রবেশ করবে, এবং হাশরের মাঠে কি কি ঘটনা ঘটবে তারই বর্ণনা দিব অন্য আরেকদিন। ভালো থাকবেন সবাই.....

বিষয়: বিবিধ

১৪২৮ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

307533
০৬ মার্চ ২০১৫ রাত ১০:৩৪
আফরা লিখেছেন : ভয়ংকর একটা ছবি সাথে কি ভয়ানক লেখা । আল্লাহ আমাকে মাফ করুন । আমীন ।
307534
০৬ মার্চ ২০১৫ রাত ১০:৩৭
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : জাজাকাল্লাহ,, ভালো লাগতেছে চালাতে থাকুন।
০৬ মার্চ ২০১৫ রাত ১১:৪৭
248787
তূর্য রাসেল লিখেছেন : ধন্যবাদ আপনাকে
307542
০৬ মার্চ ২০১৫ রাত ১১:২১
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
০৬ মার্চ ২০১৫ রাত ১১:৪৮
248788
তূর্য রাসেল লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ
307563
০৭ মার্চ ২০১৫ রাত ০২:৩২
আব্দুল গাফফার লিখেছেন : লেখতে থাকুন , খুব ভাল লেগেছে লাইক Good Luck Rose Rose
307571
০৭ মার্চ ২০১৫ রাত ০৩:১২
এলিট লিখেছেন : আল্লাহ আমাদেরকে ক্ষমা করুন। বিনা হিসাবে জান্নাতে যাওয়াটা বুঝলাম। কিন্তু বিনা হিসাবে জাহান্নামে যাওয়াটা কোথায় পেলেন? দু একটা রেফারেন্স দিলে বাধিত হব। আল্লাহ আপনার মঙ্গল করুন।
307651
০৭ মার্চ ২০১৫ বিকাল ০৫:২০
যুথী লিখেছেন : রেফারেন্স ব্যবহার করুন
307855
০৮ মার্চ ২০১৫ দুপুর ০৩:৫৮
পুস্পগন্ধা লিখেছেন :
ভালো লাগল তবে রেফারেন্স প্রয়োজন....
রেফারেন্স দিলে লিখাটা আরো ভালো লাগত...... Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File