সেদিন হয়তো বেশি দূরে নয় যেদিন সমকামীরা বাংলাদেশে প্রকাশ্যে তাদের সামাজিক স্বিকৃতীর জন্য আন্দলন করবে

লিখেছেন লিখেছেন তূর্য রাসেল ১৫ এপ্রিল, ২০১৪, ০৯:০৩:৪৫ রাত



গতকাল পহেলা বৈশাখে সমকামীরা রাজধানীতে প্রকাশ্যে র্যা লি করলো। সকাল ৯.৩০ এর দিকে মঙ্গল শোভাযাত্রার পরে পরেই এই র্যা লি বের করে তারা। র্যা লিটি শাহবাগ থেকে রুপসি বাংলা (সাবেক শেরাটন) হোটেল পর্যন্ত গিয়ে আবার শাহবাগে ফিরে আসে।

র্যা লিতে সাতটি লাইনে বেগুনি, নীল, আসমানি, সবুজ, হলুদ, কমলা এবং লাল রঙের পাঞ্জাবি পরিহিত সমকামীরা কাগজের ফুল, পাখি আর বেলুন নিয়ে অংশগ্রহণ করে। র্যা লি শেষে তারা হাতের বেলুন আকাশে উড়িয়ে দেয়। ভিন্ন আয়োজনের ওই র্যা লিটি উপস্থিত জনসাধারণের মধ্যে আগ্রহের সৃষ্ঠি করে।

এর আগে সমকামীদের সংগঠন "রূপবান" তাদের পত্রিকা রূপবান এবং ফেসবুকে রূপবান নামে একটি গ্রুপ খুলে ব্যপক সমালোচনার জন্ম দেয়।

তারা এমনও আশা করে যে ভবিষ্যতে পশ্চিমা দেশগুলোর আদলে 'গে প্রাইড প্যারেড' উদযাপন করবে।

আজ আমাদের ভাবতেও খারাপ লাগে যে আমরা ৮০% মুসলিম এর দেশে বাস করি। এই আমাদের দেশ?

জানিনা ভবিষ্যতে আমাদেরকে আরো কত কি দেখতে হতে পারে। হয়তো একদিন তারা বাংলাদেশের রাস্তায় সমকামী বিয়ের স্বিকৃতীর জন্য বিক্ষোভ করবে, রাস্তা অবরোধ করবে।

বিষয়: বিবিধ

১৪২৪ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

208420
১৫ এপ্রিল ২০১৪ রাত ০৯:১২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আমার মনে হয় গতকালের তাদের আয়োজন সীকৃতি পাওয়ার প্রধান ধাপ ছিল..আমরা দুর্বাগা জাতি আমাদের দেশের নামদারী মুসলমান দেশ পরিচালনা করতেছে।
১৫ এপ্রিল ২০১৪ রাত ০৯:৩৩
157087
হতভাগা লিখেছেন : সমকামিতাকে পশ্চিমা বিশ্ব মানবাধিকার হিসেবে প্রচার করে । নিজেদের মানবাধিকারের রক্ষক হিসেবে প্রচার করতে এই সরকার সমকামিতাকে নেগেটিভ চোখে দেখে না । গত টার্মে দিপুমনি এরকমই কিছু বলেছিলেন ।
208434
১৫ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভাই এইটা তো হয়েই গেছে। তাদেরকে মিছিল করতে দেয়া মানেই তো স্বিকৃতি দেয়া একভাবে।
208470
১৫ এপ্রিল ২০১৪ রাত ১০:৩১
সাদাচোখে লিখেছেন : আমার মনে হয় আমরা সাধারন বাংলাদেশীরা সমস্যার মূল নিয়ে চিন্তা করতে পারছিনা। আর মূলে যখন সমস্যা তখন শাখা প্রশাখা সহ পত্র পল্লব এ সমস্যা দেখা দেবেই এবং তাতে আমরা হতাশ হই, ক্রোধান্বিত হই কিন্তু সমস্যার কোন সমাধান পাইনা, সমাধান হয়না।

সমকামীতা অসম্ভব একটি পাপ। এতে কোন সন্দেহ নেই। এর বিস্তার রোধ করা অবশ্যই দরকার।

কিন্তু আপনি কিভাবে সমকামীতার চেয়েও ভয়াবহ পাপ তথা সুদ, খুন, গুম, রাহাজানি, ধর্ষন, দূর্নীতি, ডাকাতি, মজুতদারীর মত বিষয়াদিকে কম গুরুত্ব দেবেন।

মূলতঃ বাংলাদেশের রাষ্ট্রীয় ও সামাজিক ব্যবস্থাপনার পুরোটাই কুফরী, পুরোটাই শিরকী, পুরোটাই হারামী তে ভরা।

গত ৪ দশকে বিশেষ করে গত ২ দশকে বাংলাদেশ এমন একটি অবস্থায় পৌছেছে যে সত্যিকার ইভিল রূপী এন্টি ইসলামিক কান্ডকারখানা এমন পর্যায়ে পৌছেছে যে - একজন সিংগেল মানুষ শত চেষ্টা করলেও বুঝিবা কুফর ও শিরকের বাহিরে থাকতে পারবেনা।

যেখানে সুদ পরিষ্কার হারাম এবং বলা হয় সুদের সাথে জড়িত ব্যাক্তিবর্গ নিজ মায়ের সাথে ব্যাভিচারে লিপ্ত - সেখানে সেই সুদকে আপনি আমি আদৌ কি খারাপ ভাবে দেখি, আদৌ কি কিছু এর বিরুদ্ধে করতে পারবো?

যেখানে হত্যা এ্যাবসুলুটলী হারাম সেখানে সাগর রুনীর কেইস টা নিলে বলতে হয় সরকার প্রধান নিজেই ট্যাকনীক্যালী খুনী বা খুনীর সহযোগী। আর ক্রস ফায়ার বিবেচনায় নিলে পুরো সরকার ই খুনীতে পর্যবসিত হয়। আর কাদের মোল্লার কেইস কে এ্যানালাইসিস করলে সর্বোচ্চ আদালতের বিচারপতিরা পয্যন্ত ঠান্ডামাথার খুনীতে পরিনত হন।

সো এমনি করে চিন্তা ভাবনা করলে দেখতে পাবেন আমরা আসলে পুরোটাই রটেন একটা দেশ এ আছি। সেই পচাঁ দূর্গন্ধ পূর্ন দেশ এ ব্যাকটেরিয়া ভাইরাস রূপী সমকামী কেন - প্রধানমন্ত্রীর কার্যালয় সংসদ ইত্যাদি জায়গায় কিংবা রাজপথে কুকুরের মত সেক্স করলেও আমরা মানুষরা এখন মেনে নেবার জন্য প্রস্তুত কারন আমাদের সরকার হিউম্যান রাইটস এর নামে দজ্জাল ও ইবলিশের রাইটস রক্ষা করতে বদ্ধপরিকর।

দেখুন আমরা কোরান হাদীস তথা আল্লাহর বিধানকে হোরাইজনের কোথাও না রেখে পার্টি এক দুই তিন (এন্ড কারো কারো চোখে আরো আরো) পয্যন্ত স্যেকুলার গনতন্ত্রকে রাত দিন পূজা করেছি, এসো এসো বলে ডেকেছি, এর জন্য তথাকথিত শহীদ ও হয়েছি, এক দুই তিন হাজার নয় - তথাকথিত ৩০ লক্ষ ও প্লাস প্লাস। অবশেষে পশ্চিমা গণতন্ত্রকে না জেনে না বুঝে না বিচার বিশ্লেষন করে শুধু গ্রহনই করেনি তাকে শহর হতে গ্রাম আর বিচারালয় হতে মিডিয়া কোথায় না পৌছিয়েছি।

সো পশ্চিমা গনতন্ত্র গ্রহন করে দেশটাকে ক্যাপিটালিস্টিক মডেলের ভোগবাদী স্ট্রাকচারে হাইরেইজ ফাউন্ডেশান দেব আর দরজা জানালা ও বাথরুম কমোট নেবোনা তা তো হতে পারেনা। স্বভাবতঃ আপনি সুদকে হালাল করেছেন, ঘুষকে হালাল করেছেন, খুন, গুম ধর্ষন, পতিতাবৃত্তিকে হালাল করেছেন আর এখন সমকামীতাকে এবং আগামীতে পাবলিক সেক্সকে ও বৈধতা দিতে বাধ্য হবেন।

বাংলাদেশের সরকার বাংলাদেশের মানুষের স্রষ্টা কিংবা প্রভুর আসনে - অনেক আগেই আল্লাহর পরিবর্তে ইউএন সিকিউরিটি কাউন্সিলকে বসিয়েছে। ইতোমধ্যে সময় এত চলে গিয়েছে এবং জানা এবং না জানা মুমিন মুসলিম স্বত্তা এতটাই ঘুমে ছিল - যে এখন আর এর বিরুদ্ধে লিটারেলী কিছু করার নেই। রেসিস্ট করার যাবে কিন্তু সাকসেস আসবেনা।

বরং বাংলাদেশী মুসলিমদের উচিত সূরা কাহাফ পড়া এবং এর শিক্ষানুযায়ী নিজেদের মুক্তির নিমিত্তে দেওয়া ব্যবস্থা সমূহ অনুসরন করা - যদি সম্ভব হয়। এটা আমার হনেস্ট বিশ্বাস - কিন্তু আল্লাহ ভাল জানেন।

সরি মন্তব্যটা বেশী লম্বা হয়ে গেলো।
১৫ এপ্রিল ২০১৪ রাত ১০:৪৮
157123
তূর্য রাসেল লিখেছেন : আপনি অনেক সুন্দর কথা বলেছেন...
১৫ এপ্রিল ২০১৪ রাত ১১:১৯
157145
মাটিরলাঠি লিখেছেন : ভাই @সাদাচোখে ভাই - এখানে এখন প্রকৃত মুমিনরা সংখ্যালঘু। আর এই লঘুদের সাহায্য করবার কেউ নাই। একদল মুমিন আরেকদল মুমিনের পিছে লেগে আছে। কেউ ঈমান মজবুতের সাধনা করছে, কেউ ক্যাডার তৈরিতে ব্যস্ত। কেউ দুশ বছর ঘুমিয়ে, হটাৎ জেগে উঠে কি করবেন বুঝতে পারছেন না। আবার ঘুমানোর প্রস্তুতি নিচ্ছেন।

সূরা কাহফের উল্লেখ করে ঠিক কাজটাই করেছেন। সংখ্যালঘু মুমিনদের করনীয় এই সুরাতে আছে।
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:১৯
157172
সাদাচোখে লিখেছেন : ধন্যবাদ তূর্য রাসেল ভাই - প্রসংগটির অবতারনা করার জন্য।

@ মাটির লাঠিঃ প্রতিটি সচেতন মুসলিম প্রান - বিশ্বের যে অঞ্চলেই বসবাস করুক না কেন - আজ সংখ্যায় অনেক হলেও আপনার কথামত মাইনরিটি ফিলিং এ ভুগছে - আর এটাই ছিল আমাদের নেতা হজরত মোহাম্মদ সঃ এর ভবিষ্যতবানী।
আপনাকেও ধন্যবাদ।
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:৩৫
157175
তূর্য রাসেল লিখেছেন : সাদাচোখ আপনাকেও অনেক ধন্যবাদ
208495
১৫ এপ্রিল ২০১৪ রাত ১১:০৬
সন্ধাতারা লিখেছেন : Very important post I can not believe even. Really we are so called Muslim that is why they can gather infront of Muslim ummah. What a shame.
208497
১৫ এপ্রিল ২০১৪ রাত ১১:১২
ফেরারী মন লিখেছেন : হুম
208520
১৫ এপ্রিল ২০১৪ রাত ১১:৪১
অজানা পথিক লিখেছেন :

প্রকাশ্যে র‌্যালী হয় সমকামীদের!
কি করে জানাই বলো প্রতীবাদ এর?
ম্যগাজিন বের করে রুপবান নামে
সচেতন হবে লোক পড়ে সমকামে।
208530
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:১৭
লোকমান লিখেছেন : যে দেশে নির্বাচন ছাড়া সরকার গঠন হয় আবার দেশও চালায় সে দেশে সবই সম্ভব।
208547
১৬ এপ্রিল ২০১৪ রাত ০১:৫০
সবুজেরসিড়ি লিখেছেন : মিছিল করতে দেয়া মানেই তো স্বিকৃতি দেওয়ায় হল . . .
208555
১৬ এপ্রিল ২০১৪ রাত ০২:২৩
নানা ভাই লিখেছেন :
সাধারন মানুষের কি এই ফ্লাগের,র‍্যালীর কালার বোঝার কথা? হতভাগার @কমেন্টের সাথে একমত।
নিজেদের মানবাধিকারের রক্ষক হিসেবে প্রচার করতে এই সরকার সমকামিতাকে নেগেটিভ চোখে দেখে না । গত টার্মে দিপুমনি এরকমই কিছু বলেছিলেন ।

সরকারী সিগনাল না পাইলে,দেশে হোমোগো বাপেরও কিছু করার ক্ষমতা নাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File