খালেদা জিয়ার ব্লাউজ; একটি ছোট্ট পর্যালোচনা

লিখেছেন লিখেছেন তূর্য রাসেল ০৮ এপ্রিল, ২০১৪, ০৬:৩৭:১২ সন্ধ্যা



পৃথিবীর সবচেয়ে দামী টেইলার্স এর মধ্যে Savile Row একটি, যা ইংল্যান্ডে অবস্হিত। ধরলাম খালেদা জিয়া সেখান থেকে ব্লাউজ বানান অথবা খুব বেশি হলে Cifonelli থেকে উনি ব্লাউজ বানান। আমার জানা মতে এখানে একটা শার্ট এর মজুরি কখনই ২৫০০০টাকা বা ৩২৫ ডলার না। এর চাইতেও কম। উনি যদি Tom ford থেকেও বানান তবুও মনে হয় ৩২৫ ডলার মজুরি পড়বে না।

খালেদা জিয়া প্লেইন শিফনের শাড়ি পড়েন। যা কোন ড্রেস না। এটা একটা গজ কাপড়। সবচেয়ে দামি কাপড় ধরা হয় Wool কে। প্লেইন শিফন Wool এর চাইতেও অনেক সস্থা। যদি কাপড়ে স্বর্ণের কাজ করা থাকে তবে অন্য কথা। তবে আমরা সকলেই জানি উনি স্বর্ণের কাজ করা কোন কাপড় পড়েন না। আর পৃথিবীতে গজ প্রতি ৫০০ ডলার এর কোন কাপড় আছে বলে আমার জানা নেই(যদি স্বর্ণের হয় তবে অন্য কথা)। বাংলাদেশের উচ্চবিত্তরা যে আড়ং থেকে কাপড় কিনে থাকেন সেই আড়ং এ সর্বোচ্চ কাপড়ের মূল্য আড়াই লক্ষ টাকা।

আমি জানিনা মতিয়া চৌধুরী কোন হিসাবে খালেদা জিয়ার কাপড়ের মূল্য নির্ধারণ করলেন। আর খালেদা জিয়ার সবচেয়ে বড় অপরাধ হচ্ছে যারা উনার সমালোচনা করে তাদের চেয়ে উনি বহুগুণে সুন্দরী। আর আরেকটা অপরাধ হচ্ছে উনি সমালোচনার কোন জবাব দেন না। যদি ওদের অশ্লিল ভাষায় গালিগালাজ করতেন তাহলে হয়তো এইসব …………….. –এর মুখ বন্ধ হতো। তবুও হতো কিনা সন্দেহ। একটা জিনিস মনে পড়ে যখন সংসদের মত পবিত্র জায়গায় খালেদাকে নিয়ে অশ্লিল কথা বলা হচ্ছিল ঠিক সেই সময় পাপিয়া যখন কোলে উঠার কাহিনী বললেন তখন সব ঠান্ডা।

খালেদা জিয়া এখন কোন পদেই নেই। এমনকি তার দলের কোন সংসদ সদশ্য নাই তাহলে তাকে নিয়ে সংসদের মধ্যে এসব আলোচনার মানেটা কি?

রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ কাজ আছে। সেই কাজ বাদ দিয়ে সংসদে যদি এইসব আলোচনা করা হয় তবে দেশের অবস্থা কি হবে তা সহজেই অনুমান করা যায়। অনেক সময় আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এইসব আলোচনা করা হয়। কিন্তু প্রধানমন্ত্রী কখনই এসব নিষেধ করেন না। তার মানে ধরে নেওয়া যায় এসবে প্রধানমন্ত্রীর সমর্থন রয়েছে।

এভাবে চলতে থাকলে একসময় দেখা যাবে অশ্লিলতার চর্চা শুধু বাড়তেই থাকবে। আজ ব্লাউজ নিয়ে আলোচনা হচ্ছে কাল হয়তো সেটা ব্রা-তে নেমে আসবে। নামতে নামতে সেটা হয়তো আরো নিচে নেমে আসবে।

বিষয়: বিবিধ

২৭৪৯ বার পঠিত, ২৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

204573
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:২৩
শিশির ভেজা ভোর লিখেছেন : কথা কিন্তু মতিয়া আপা মন্দ বলেন নাই। উনার (খালেদা বু) আচার আচরণ দেখলে মনে হয় কোনো বিদেশী মিলিওনারের বউ।
204576
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:২৯
হতভাগা লিখেছেন : ব্যক্তিগত ও পারিবারিক হামলার পর এখন শারিরীক হামলা শুরু হয়ে গেছে ।

এখন খালেদার ব্লাউজে হাত দিয়েছে । সামনে আর কি কি করে আল্লাহ মালুম ।
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
153652
শিশির ভেজা ভোর লিখেছেন : ব্লাউজ খুললে বাকি থাকে ব্রা আর পেন্টি। Big Grin Big Grin তবে আরো যেহেতু ৫ বছর থাকবে ততদিনে খুলে ফেলবে বোঝা যাচ্ছে। Tongue
204577
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:২৯

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> রায়হান রহমান লিখেছেন : মাইয়্যা মাইনষের ব্লাউজের দিকে তোমার কুনজর পরছে? জামাইত্যা কোথাকার।
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
153649
তূর্য রাসেল লিখেছেন : গালি দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমার নবী(সা)-কে আরো অনেক কিছু বলা হয়েছিল...সে তুলনায় আপনি তো...
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:২৩
153692
হতভাগা লিখেছেন : কুনজর তো দিছে আপনাদের মতিয়া বুবুজান ।

যেমন নেত্রী তেমন তার ক্যাডার - ভাষা ব্যবহারে কি চমতকার মাধুর্যতা !
০৯ এপ্রিল ২০১৪ রাত ০২:৫৩
153833
মাটিরলাঠি লিখেছেন : অশ্লীল ভাষা যখন সপ্রতিভতা।
যাদের কাছে দলীল প্রমাণ কম, তারা গালি দেয় বেশী !
http://www.somewhereinblog.net/blog/Trishonku/29938710
এখানে ৬ নং কমেন্টটি র.র -এর জন্য প্রযোজ্য-
রাতুলবিডি৪ বলেছেন: ছোটকালে বাবা মা শাসন করত, বকা ঝকা, মার পিট খেয়েছি ।ছোট কালে আমাদের বাসার শাসন ব্যবস্হা একটু কঠোর-ই ছিল বৈকি । বন্ধুরাও বলত তোর মা খুব রাগী !

কিন্তু কখনও বাবা মা গালি দিতেন না । আমার মা গালি , ( ... বাচ্চা .. বাচ্চা ) এসব শব্দ কঠোর ভাবে এড়িয়ে চলতেন । কাজের লোক, বাইরের লোক এদেরকেও, বাসার কেউ যেন কখনও ( ... বাচ্চা, .. বাচ্চা জাতীয় ) গালি না দেয় সেটা লক্ষ রাখতেন ।

তবে জল মাটির এই নশ্বর পৃথিবীতে, কিছু কিছু সৃষ্টি আসলেই গালির উপযুক্ত । এদের গালি না দিয়ে পারা যায় না। এমন 'আসলেই গালির উপযু্ক্ত' কাউকে বাবা যদি কখনও গালি দিয়ে ফেলতেন, তখনও মা রাগারাগি করতেন । তার যুক্তি ছিল এতে বাচ্চারা গালি দেওয়া শিখে যায় । বাচ্চারাও দেখাদেখি গালি দিতে অভ্যস্হ হয়ে যায় ।

মার এই প্রখর বুদ্ধিমত্তা আর সচেতনতায় আমরা ছোট থেকে গালাগালিতে অভ্যস্হ হয়ে উঠিনি । এগুলো মুলত পারিবারিক শিক্ষা ।

অনেকই হয়ত এমন মা পায় নি, ব্লগে অনেকের লেখা পড়ে তাই মনে হয় !

বড় হয়ে আমি একজন গুরু খুজে পাই । আধ্যাতিক গুরু, সুফীবাদের গুরু। তার কাছ থেকে জীবন সম্পর্কে নতুন করে বুঝতে শিখি । চিন্তা চেতনার ভিন্ন মাত্রা সামনে আসে। তার একটা বাণী, একটা শিক্ষা : যাদের কাছে দলীল প্রমাণ কম, তারা গালি দেয় বেশী !
204585
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৩৬
মোহাম্মদ লোকমান লিখেছেন : হতভাগা লিখেছেন : ব্যক্তিগত ও পারিবারিক হামলার পর এখন শারিরীক হামলা শুরু হয়ে গেছে ।

এখন খালেদার ব্লাউজে হাত দিয়েছে । সামনে আর কি কি করে আল্লাহ মালুম ।
সহমত।
204594
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৪৪
মোহাম্মদ লোকমান লিখেছেন : @রায়হান রহমান : অনেকদিন পর গালাগাল মুক্ত একটি ব্লগ পেলাম। এখানেও সেই গালাগালি?
াগালি না দিয়ে কি আপনার দ্বিমত বা বিরোধীতা প্রকাশ করা সম্ভব হতো না?
গালি দেয়ার কারণে আপনার এবং আপনার পরিবোরের পরিবেশ সম্পর্কে ব্লগারদের খারাপ ধারাণা জন্মাবে বলে মনে করেন না?
আশা করি একজন মানুষ হিসেবে আমার সংক্ষিপ্ত কথাগুলো বিবেচনায় নেবেন। ধন্যবাদ।
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৪৯
153655
তূর্য রাসেল লিখেছেন : লোকমান ভাই ঠিক বলেছেন....এধরণের পাঠকদের ব্যান করে দেয়া উচিত।
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৮:৫৩
153678
শেখের পোলা লিখেছেন : লোকমান ভাই, শেখসাদী বলেছেন, 'আকেবাতে গরকে জাদাহ গরকে শুদ, গরচে বা আদমী বোজর্গ শুদ'৷ অর্থ হল- শেষ পর্যন্ত বাঘের বাচ্চা বাঘই হয়, যদিও সে মানুষের সাথে থেকে মানুষের আচরণ শেখে৷ উনি বেঁচে থাকলে হয়ত বাঘের জায়গায় শূয়োর বলতেন৷ তো কোথায় জ্ঞান দান করলেন? ওরা অমনই হবে৷ ধন্যবাদ৷
204596
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৪৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মতিয়া চেীধুরি সবসময় এই ধরনের কথা বলে থাকেন। কিছুদিন আগে তারই বর্তমান সহকর্মি কাজি ফিরোজ রশিদ টেলিভিশনের এক অনুষ্টানে বলেছিলেন বিশ্ববিদ্যালয়ের এক নির্বাচনে বিজয়ি হওয়ার পর তাদের প্রতিপক্ষনেত্রি মতিয়া চৈীধুরির মুখনিসৃত বানির কথা। সেই মহিলা ব্লাউজ এর পর এর নিচে হাত দিলেও অবাক হওয়ার কিছু নাই।
204600
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : সবে তো ব্লাউজ কয়দিন পর ব্রা পেন্টে সব খুইল্লা ফালাইবো। বিএনপি ঘুঘু দেখেছে ফাদ দেখেনি।
204602
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
তূর্য রাসেল লিখেছেন :

ছবিটি দেখে আপনারাই মন্তব্য করুন...
204604
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৫৭
শামিল লিখেছেন : মতিয়া চৌধুরী খুব ইকোনমি। হেতে ডিলেডো ভাইব্রেটর ইউজ না কইরা ২০৳ দামের পিলাষ্টিকের টয় ইউজ করে। জানেন নাকি? :-P
১০
204609
০৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৫৯
তূর্য রাসেল লিখেছেন : প্লিজ...আমরা সবাই অশ্লিল কমেন্ট করা থেকে বিরত থাকি
১১
204616
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৮:০৩
আবু জারীর লিখেছেন : সংসদে এখন যেসব ফালতু কথা নিয়ে আলোচনা হয় তা নিয়ে কথা বলতে রুচিতে বাধে।
১২
204662
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৮:২৪
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : বাহ!!! অনেক ভালো বিশ্লেষন-
১৩
204663
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩০
সবুজেরসিড়ি লিখেছেন : মতিয়া চৌধুরী যে সব কথা বলে মাঝে মাঝে মনে হয় এই গুলা কই থেকে উঠে এসেছে আল্লাই জানে , সভ্যতা বলতে এদের মধ্যে কিছুই নাই . . .
১৪
204669
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:০০
শেখের পোলা লিখেছেন : আমাদের কাজের কথা আলোচনা হয় অন্য দেশের সংসদে৷ অতএব এদের সময় কটবে কি দিয়ে? কিছুতো বলতে হবে৷ বোকা ছেলে শ্বশুর বাড়ি যাচ্ছে, মা বলে দিলেন উঁচু জায়গায় বসবি আর সব সময় কথা বলবি, চুপ করে থাকবি না৷ জামাই শ্বশুর বাড়ি এসে রান্না ঘরে ভাত আড় করার মাটির ঢিবির উপরে বসল আর কথায় কথায় শ্বাশুড়িকে জিজ্ঞেস করলো, মা, আপনার বিয়ে হয়েছে?
১৫
204679
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:২২
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : সংসদ এখন ব্লাউজের দাম ঠিক করার জায়গা! বাহ দারুন!
১৬
204685
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:৩৬
বিন হারুন লিখেছেন : ব্লাউজ না পড়লেতো পয়সা সব বেঁচে যায়, আসুন পয়সা বাঁচানোর জন্য আমরা উলঙ্গ হয়ে যাই. তাসলিমা নাসরিনের মতো বললাম ক্ষমা করবেন
১৭
204688
০৮ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪১
ঈগল লিখেছেন : ভাই, আপনি কি বিএনপি করেন?
১৮
204764
০৮ এপ্রিল ২০১৪ রাত ১১:০৫
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আজব দেশে আছি সবাই......... এদেশে আদালতের রায় হয় শাহবাগে! আর সংসদে হবার কথা মানুষের উন্নয়নের কথা সেখানে হচ্ছে এখন ব্লাউজের বিশ্লেষন! আগামিতে কে জানে আর কি হবে? ভাবতেও মাথা নুইয়ে আসে আমরা বাঙালি!

পঞ্চাশের ঊর্ধে বয়ষের মহিলার ব্লাউজ নিয়ে কথা আর যুবতী হলে যে কি হতো? আল্লাহই মালুম!
১৯
204771
০৮ এপ্রিল ২০১৪ রাত ১১:১৪
আধা শিক্ষিত মানুষ লিখেছেন : মহিলারা যখন বয়স হয়ে যায়, তখন খেদমতের জন্য বাসায় একজন মহিলা রাখে, যাকে আমরা বুয়া বলি। বুয়ার কাজ হলো যে বয়স্ক মহিলার ব্লাউজ শাড়ি এগুলো খোলা এবং পরিয়ে দেয়া।
তিয়া আপাকে এই কাজটা খালেদা জিয়া দিলেন আর মানুষকে জানালেন না। বিষয়টাতো কেমন গিরিংগিপনা লাগতাছে। তলে তলে দূজনার এতো মিল-একদম ব্লাউজের খবর পর্যন্ত রাখে। একদম সত্যিকার যোগ্যতা সম্পন্ন বুয়া বটে।
২০
204879
০৯ এপ্রিল ২০১৪ সকাল ০৬:১৫
সত্য কন্ঠ লিখেছেন : মতিয়ার ছাত্রী জীবন কেমন ছিলো সেটা জানা দরকার।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File