জয়ে একটি কথা মনে পড়লেই একা একা হাসতে থাকি

লিখেছেন লিখেছেন নিষিদ্ধ ১১ মার্চ, ২০১৪, ০৬:০০:৪৭ সন্ধ্যা



একটি মজার কথা না বলে পারছি না। একদিন হঠাত করে প্রধানমন্ত্রী সজীব ওয়াজেদ জয়ের একটি কথা মনে পরায় একা একা হাসতেছি। এটা খেয়াল করেছেন পাশের এক বন্ধু । জিজ্ঞেস করলো কি রে পাগলের মত একা একা হাসছিস কেন? তখন বললাম ঘটনা টা তোদের বললেও একদিন না একদিন আমার মতো একা একা হাসতে থাকবি। সকলেই বললো আমরাও একা একা হাসতে চাই। সবাই জোর করে ধরলো বলতে । বাধ্য হয়ে আমি উপস্থিত সকলকে বললাম : আমি কয়েক দিন আগে মুক্তিযোদ্ধা মতিয়ুর রহমান রেন্টুর লেখা বই ‍" আমার ফাসি চাই" বইটি পড়েছি। তাতে একটা অধ্যায়ে জয়ের ব্যাপারে লেখা আছে লেখাটি হচ্ছে।

রাজা বাদশা রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের জুনিয়ার সারির নেতারা একদিন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার পুত্র জয়কে বলছে, আমরা আছি আপনি যখন প্রধানমন্ত্রী হবেন তখন আপনার সাথে আমরা আছি।

জয় বলছে. “ প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি মানুষের কাছে ভোট ভিক্ষা করে। ভোট ভিক্ষা করে আমি কোন দনি রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী হব না। যদি রাজা বানান তাহলে আছি, নইলে নাই।”

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সঙ্গে সঙ্গে বললেন, “ বাবা আমরা তো রাজাই, আগামীতে তো তুমিই রাজা হবা। তোমার নানা তো এদেশের রাজাই ছিলেন, তোমার নানাই তো এই দেশ সৃষ্টি করেছে, এই দেশের মালিক ছিল। চাকর বাকররা ষড়যন্ত্র করে তোমার নানাকে মেরে সিংহাসন দখল করেছে। আলীবদী খা যেমন বাংলার নবাব ছিলেন, তারপরে তাঁর নাতি সিরাজদ্দৌলা নবাব হয়েছিল। তোমার নানা শেখ মুজিবর রহমানও বাংলাদেশেল রাজা ছিল, আগামীতে তুমিই বাংলাদেশের রাজা হবে। রাজা বাদশাদের আধুনিক নামই রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী।

আপনি হাসবেন কি না জানি না তবে আমার কাছে মনে হয় এই বইয়ে লেখা যদি সত্যি হয় তাহলে

ঠিকই এই পাগল ছেলে দেশ চালাতে যাচ্ছে। খুব শিঘ্রই হয়তো দেশের গুরুত্বপূর্ণ দ্বায়িত্বও নিতে পারে। তাহলে এই ছেলে দিয়ে আমরা আমাদের দেশের কি পরিবর্তন করতে পারবো আমার জানা নাই।

বিষয়: বিবিধ

১৩৭৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

190687
১১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:২৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ঠিকই এই পাগল ছেলে দেশ চালাতে যাচ্ছে। ঠিক
190722
১১ মার্চ ২০১৪ রাত ০৮:১০
সজল আহমেদ লিখেছেন : পাগ্লারে পাগ্লা।
190724
১১ মার্চ ২০১৪ রাত ০৮:১২
শেখের পোলা লিখেছেন : অ বিবাহিতরা সকলেই বিদেশী মেয়ে বিয়ে করবে৷ ওর সরা দুনিয়ার অনেক শালী আছে৷
190786
১১ মার্চ ২০১৪ রাত ০৯:০০
190854
১১ মার্চ ২০১৪ রাত ০৯:৪৪
হতভাগা লিখেছেন : এই হাসি কি তাচ্ছিল্যের হাসি ? না কি আনন্দের হাসি ?

বাংলাদেশের গনতন্ত্রের জন্য তো এটাই স্বাভাবিক !

আর উনি তো আসবেন মানুষের সমর্থন নিয়েই ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File