তোমারা যারা ফারাবী বিদ্বেষী

লিখেছেন লিখেছেন সজল আহমেদ ২৪ জানুয়ারি, ২০১৪, ০৭:৫৯:১৬ সন্ধ্যা

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক।

প্রথমে ধিক্কার জানাই তাদের যারা মুসলিম হয়ে ফারাবী বিদ্বেষী!তারপর ধিক্কার জানাই ঐ সকল নাস্তিক খাসিদের যারা ফারাবী শফিউরের বিরুদ্ধে অপপ্রচার চালায়,এবং ভূয়া চ্যাটিং স্ক্রীনশর্ট দেয়!

ফেসবুকে অনেক নাস্তিক আছে যেমন,তানিশা তানঝুম মুমু।

যার কাজ হল আল্লাহ ও তার রাসূল সঃ কে নিয়ে অশ্লীল লেখা!

তো এই নাস্তিক ছাগী একদিন ভূয়া একটা স্ক্রীনশর্ট দিলোঃ-ফারাবী নাকি তার প্রেমে পরেছে!হাঃহাঃহাঃহাঃ শুনলে কার না হাসি পায়।এই রকম শতশত ফেবু ইউজার আছে যারা যারা ফারাবীর বিরুদ্ধে ভূয়া স্ক্রীনশর্টদিয়ে মানুষকে বিভ্রান্তির মধ্যে ফেলেছে!

আসুন দেখি মুসলীম ব্লগারদের মধ্যে কারা ফারাবী বিদ্বেষীঃ-

প্রিয় পাঠক আগেই বলে রাখি ফারাবী জামায়েত ইসলামকে তেমন একটা পছন্দ করেনা।তাই জামায়েত ইসলামি ভাইয়েরা অনেক সময় বলে,শুধু লাইকের ঘাটতি পরলে ফারাবী নাকি তাদের পক্ষ নেয়।আমি ঐ ভাইকে চোখে আঙ্গুল দিয়ে বুঝাইতে চাই হে ভাই ফারাবী কিন্তু লাইক সেলিব্রেটি না!ফেসবুক জগতে ফারাবী এমন এক সৃষ্টিশীল লেখক যার কাজ হল সত্যের পক্ষে লিখে যাওয়া!লাইক তোয়াক্কা ফারাবীর করেনা!

ব্লগার নীলসালু নামক একজন ফেসবুক ব্লগার আছে যিনি দীর্ঘকাল ধরে ফারাবীর বিরুদ্ধে কলাম লিখে!ভূয়া স্ক্লীনশর্ট তুলে ধরে।ফারাবীর নাকি ঈমান নাই।

কিন্তু আমি ব্লগার সালুকে দেখেছি একজন হিংসুটে রুপে!ব্লগার নীলসালু একটা বেয়াদব এবং হিংসুটে ছেলে যে মানুষকে সম্মান দিতে জানেনা।ব্লগার নীলসালু ফারাবীকে বেঈমান বলার শুধুমাত্র একটা কারন।কারনটা হল ফারাবী জামায়েত করেনা।

আসুন ফারাবীর লেখালিখে নিয়ে আলোচনা করিঃ-সাইবার জগতে মুসলমানদের এর পক্ষে এমন একটা লেখক পাওয়া ভার!যিনি নাস্তিকদের বাঁশদিতে সেরা হিসেবে বিবেচিত।তিনি এমন একজন সৃষ্টিশীল লেখক যার লেখা প্রথম থেকে পড়া শুরু করলে আপনার শেষ পর্যন্ত বাধ্যগত ভাবে।একজন লেখকের যে যে গুন থাকা দরকার সবগুন ফারাবীর মধ্যে খুঁজে পাওয়া যায়।আমি ফারাবীর দালাল নয়।তার একজন প্রথম সারীর পাঠক হিসেবে বলতে চাই আপনারা ফারাবীর লেখা পড়বেন এবং অন্যকেও তার লেখা পড়ার জন্য আগ্রহী করবেন।

প্রিয় পাঠক আজ এ পর্যন্তই,আবার আপনাদের মাঝে আসব অন্যকোন ব্লগ নিয়ে সে পর্যন্ত ভাল থাকবেন।আল্লাহ হাফেজ।

বিষয়: বিবিধ

২৮১৯ বার পঠিত, ৬০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

166851
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৮:২৩
হতভাগা লিখেছেন : ব্লগ , ফেসবুক এমনই । এখানে কেউ ফারাবীর ফ্যান , আবার কেউ আসিফের ফ্যান ।
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:১০
121015
ইকুইকবাল লিখেছেন : লেখকের জন্য। আমি মন্তব্য করতে পারছিনা তাই এখানে দিলাম। আপনার উদ্দেশ্য আমি ভালর চোখে দেখিনা। ফারাবি ও নীল সালূকে আমি ভাল ভাবেই চিনি। আপনি ডাহা একটি মিথ্যা কথা বলছেন। একটি মিথ্যা কথা ঢাকার জন্য ১০ টি মিথ্যা কথা বলতে হবে। আপনি একজনকে ভাল বলে অন্যজনকে খারাপ বলছেন। দ্বিতীয়ত আপনিই বা কম কোথায় নিজেও হিংসুটে কারণ নীল সালূকে খারাপ বলছেন। আপনার লেখনি দেখেই বুঝা যায় কোন স্টেটের লোক আপনি। দলাদলি না করে আসুন সঠিক ইসলামের পথটি সবার কাছে বাতলে দেই।
আল্লামা সাইদী জেলে তার জন্য কোন লেখা নেই আপনি একটি বিতর্ক তৈরি করতে কি ফালতু একটি পোস্ট দিলেন? এটি কোন ব্লগ লেখার টপিক হল? কি জবাব দিবেন আল্লাহর কাছে মিথ্যা বলে। নীলসালু ও ফারাবিকে বলে দেইখেন আমাকে চিনে কিনা
লিংক দিলাম ঢুইকেন বাকিটা কথা হবে ওখানে। আর আমি কিন্তু আপনার আগামাথা কিছুই বুঝিনাই
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৬
133948
সজল আহমেদ লিখেছেন : হুঁ
২৪ মে ২০১৪ রাত ১২:৪৫
172384
সজল আহমেদ লিখেছেন : ইকু এবং হতভাগা ভাইয়া এখানে দেখুনঃ-
http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/8276/sajalahmed/45766
166887
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৫১
সিকদারর লিখেছেন : কে কি বলল এই সব ভাবলেত আর্ন্তজগতে থাকতে পারবে না । ফারাবীর কাজ ফারাবী করুক । নীল সালুর কাজ নীঃসাঃ করুক। এত কিছু ভাবলে ঘরেই বসে থাকা উচিত। আপনি দ্বীনের কাজ করে থাকেন তাহলে আল্লাহ কি বলে দেখুন । আর যদি নাম যশের জন্য করেন তাহলে অন্য কথা।
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:১১
121016
ইকুইকবাল লিখেছেন : লেখককে পড়ার জন্য-- আপনার উদ্দেশ্য আমি ভালর চোখে দেখিনা। ফারাবি ও নীল সালূকে আমি ভাল ভাবেই চিনি। আপনি ডাহা একটি মিথ্যা কথা বলছেন। একটি মিথ্যা কথা ঢাকার জন্য ১০ টি মিথ্যা কথা বলতে হবে। আপনি একজনকে ভাল বলে অন্যজনকে খারাপ বলছেন। দ্বিতীয়ত আপনিই বা কম কোথায় নিজেও হিংসুটে কারণ নীল সালূকে খারাপ বলছেন। আপনার লেখনি দেখেই বুঝা যায় কোন স্টেটের লোক আপনি। দলাদলি না করে আসুন সঠিক ইসলামের পথটি সবার কাছে বাতলে দেই।
আল্লামা সাইদী জেলে তার জন্য কোন লেখা নেই আপনি একটি বিতর্ক তৈরি করতে কি ফালতু একটি পোস্ট দিলেন? এটি কোন ব্লগ লেখার টপিক হল? কি জবাব দিবেন আল্লাহর কাছে মিথ্যা বলে। নীলসালু ও ফারাবিকে বলে দেইখেন আমাকে চিনে কিনা
লিংক দিলাম ঢুইকেন বাকিটা কথা হবে ওখানে। আর আমি কিন্তু আপনার আগামাথা কিছুই বুঝিনাই
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৭
133950
সজল আহমেদ লিখেছেন : হুঁ
166957
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:০৩
সজল আহমেদ লিখেছেন : হুম হতভাগ!
166962
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:০৯
সজল আহমেদ লিখেছেন : সিকদার আপনার কথায় প্যাঁচ আছে বুঝতে পারলামনা!
166969
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৬
ইকুইকবাল লিখেছেন : আপনার উদ্দেশ্য আমি ভালর চোখে দেখিনা। ফারাবি ও নীল সালূকে আমি ভাল ভাবেই চিনি। আপনি ডাহা একটি মিথ্যা কথা বলছেন। একটি মিথ্যা কথা ঢাকার জন্য ১০ টি মিথ্যা কথা বলতে হবে। আপনি একজনকে ভাল বলে অন্যজনকে খারাপ বলছেন। দ্বিতীয়ত আপনিই বা কম কোথায় নিজেও হিংসুটে কারণ নীল সালূকে খারাপ বলছেন। আপনার লেখনি দেখেই বুঝা যায় কোন স্টেটের লোক আপনি। দলাদলি না করে আসুন সঠিক ইসলামের পথটি সবার কাছে বাতলে দেই।
আল্লামা সাইদী জেলে তার জন্য কোন লেখা নেই আপনি একটি বিতর্ক তৈরি করতে কি ফালতু একটি পোস্ট দিলেন? এটি কোন ব্লগ লেখার টপিক হল? কি জবাব দিবেন আল্লাহর কাছে মিথ্যা বলে। নীলসালু ও ফারাবিকে বলে দেইখেন আমাকে চিনে কিনা
লিংক দিলাম ঢুইকেন বাকিটা কথা হবে ওখানে। আর আমি কিন্তু আপনার আগামাথা কিছুই বুঝিনাই
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৮
133951
সজল আহমেদ লিখেছেন : হুঁ
166970
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৮
ইকুইকবাল লিখেছেন : ব্যক্তিত্বের বিকাশ শেষ পর্ব পড়ুন


এখানেও ফারাবী ভাইয়ের মন্তব্য আছে। তার সাথে আমার কথাও হয়েছে। আমারা আশে পাশের লোকজন অনেকের সাথে তার বডি কন্টাক্ট আছে
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৯
133952
সজল আহমেদ লিখেছেন : হুঁ
166978
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:৪৯
সঠিক ইসলাম লিখেছেন : ভাই, আল্লাহ পাক সত্যের সাথে মিথ্যাকে সংমিশ্রণ ঘটাতে নিষেধ করেছেন। ফারাবী যেই সত্যের দাওয়াত দিচ্ছে (নাস্তিক বিরোধী ব্লগিং) তার সাথে মিথ্যার (জামাত এবং জামাত এর নেতাগণকে গালাগালি করা) সংমিশ্রন ঘটালে কি তার খেদমত সত্যিকারের খেদমত হচ্ছে নাকি সেটা কুরআন বিরোধী কার্যকালাপ হয়ে যাচ্ছে ?

ফারাবীকে জিজ্ঞেস করেছিলাম দেশে ইসলামী হুকুমত কায়েমে তার দল হেযবুত তাহরীর এর কর্ম পদ্ধতি কি, উনি জবাব দিতে ব্যার্থ হয়েছেন, আপনি তার পক্ষ্য থেকে নিয়গ প্রাপ্ত বা তার ফ্যান হলে একটু বলবেন কি আপনাদের দলের কর্ম পদ্ধতি গুলো কি কি ?
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০১:০৫
121042
ইকুইকবাল লিখেছেন : http://www.youtube.com/watch?v=1DcbcNS9Oos
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০১:২৯
121051
সঠিক ইসলাম লিখেছেন : ফারাবীকে প্রথম চিনি আমুতে। সেখানে দেখলাম একজন ব্লগার বিশাল এক পোষ্ট দিয়েছে ফারাবী কোন মেয়ের সাথে প্রেম করেছে, কোন হিন্দু মেয়ের নাভীতে চুমু খেতে চেয়েছে, একেবারে স্ক্রিন শর্ট সহ। দেখলাম অনেকেই অভিযোগ করেছে যে, ফারাবী নাকি সবার কাছে মাত্র বিশ টাকা ভিক্ষা চায়। সেদিনই তাকে ফেবুতে এড করলাম। বেশি দিন লাগলনা, এড করার এক সপ্তাহের মাঝেই আমাকে বলল ভাই, আমার বাসায় সত মা। মা আমাকে নির্যাতন করে। আমি পড়া লিখাও ঠিক মত চালাতে পারিনা। আমাকে দয়া করে বিশ টাকা দিবেন ? আমি বললাম আপনাকে নিয়ে আমুত এত হাসাহাসি চলে কেন ? আপনি ইসলামের পক্ষ্যে লিখা লেখি করেন ভাল কথা। কিন্তু মাঝে মাঝে এমন আবলামী করে নিজেকে নাস্তিকদের কাছে এভাবে হাসরি পাত্র বানান কেন। যাই হোক সে জেলে গেল। জেল থেকে কারা বের করল জানিনা, হয় জামাত নয়ত হিযবুত তাহরীর। সে হিযবুত তাহরীর করে ভাল কথা। কিন্তু জামাতে বিরুদ্ধে এভাবে মিথ্যা প্রপাগান্ডা ছড়াবে কেন ? এমন মুনাফিকী চরিত্র দিয়ে আর যাই হোক ইসলামের খেদমত হয় বলে আমি মনে করি না।
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১০
133954
সজল আহমেদ লিখেছেন : হুঁ
167278
২৫ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৪
নীলসালু লিখেছেন : অশ্লীল চ্যাট প্রসঙ্গে ফারাবীর স্বিকারত্তিমূলক ভিডিও এটি দেখে আসুন এবং তারপর কথা বলুন। আর যদি মুখ দিয়ে কথা না বের হয় তবে যেন আপনাকে এই ব্লগের চিপায় চাপায়ও আর না দেখি। :/
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১২
133958
সজল আহমেদ লিখেছেন : আমাকে হুমকি দিয়ে এখন আপনাকেই তো ব্লগের চিপায় দেখছিনা।
২৪ মে ২০১৪ রাত ১২:৪৯
172386
সজল আহমেদ লিখেছেন : এটি পড়ে আসুন→এটি পড়ে আসুন এবং তারপর কথা বলুন। আর যদি মুখ দিয়ে কথা না বের হয় তবে যেন আপনাকে এই ব্লগের চিপায় চাপায়ও আর না দেখি। :/
167329
২৫ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩০
সজল আহমেদ লিখেছেন : সালু ভদ্রতা বজায় রাখেন!এটা ফেসবুক না!আপনি যে কি মাপের অভদ্র তা তুলে ধরতে পারি!আপনার সাথে আমার যে চ্যাট হয়েছিল তা কিন্তু আমি তুলে ধরতে পারি|প্রথমেই আপনি আমাকে তুমি তুমি আচরন করছেন!আর আপনি যে কতটা মিথ্যাবাদী তা আপনার প্রথম লেখগুলোতে প্রমাণ!আচ্ছা ৫মিনিটে ফটো ভেরিফিক ঠিক হবে এই ট্রিকসটা আপনি দেওয়ার কথা বইলা দিছিলেন? দেননি ওখানেও চালাইছেন মিথ্যাচার!
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৩১
122045
নীলসালু লিখেছেন : হ্যাঁ তুমি করে বলেছি তো কি হয়েছে??!!!
আরে আল্লাহ!!!!

কি এমন চ্যাট হয়েছে যে তুল ধরবেন???!!!
আপনার শির্ষ্য ফারাবীর মত লুইচ্চামি করিনি কারো সাথে আজ পর্যন্ত। আর আপনার সাথে তো প্রশ্নই উঠেনা!!
আচ্ছা আমি কি আপনার সাথে ফারাবী স্টাইলে অশ্লীল চ্যাট আর তসলিমা নাসরিন স্টাইলের কবিতা লিখেছিলাম চ্যাটে??
যদি তা করে থাকি তবে চ্যাট স্ক্রীনশট এখানে দিন। আর আপনার কষ্ট হলে আমাকে বলিয়েন আমিই না হয়ে দিয়ে দেব।

সো এইসব বলদা মার্কা কথা আমার সাথে না বললেই খুশি হই। আর শুনেন আমি আপনার মত আজাইরা না, ৫ মিনিট কেন ফটো ভেরিফিকেশন ঠিক করতে ৩ মিনিটেরও কম সময় লাগে। তবে আপনার মত আজাইরা না দেখেই এই বিষয়ে লিখার সময় পাচ্ছিনা।
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৩৮
122052
নীলসালু লিখেছেন : ও হ্যা আরেকটি কথা......
আমি অভদ্র হতে পারি তবে আপনার গুরু ফারাবীর মত লুইচ্চা না।

[মনিকে মানিক চেনে]
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৪
133960
সজল আহমেদ লিখেছেন : পাগলে কিনা বলে।শৃগালে কিনা খায়...
২৪ মে ২০১৪ রাত ১২:৫১
172395
সজল আহমেদ লিখেছেন : এটি পড়ে আসুন এবং তারপর কথা বলুন। আর যদি মুখ দিয়ে কথা না বের হয় তবে যেন আপনাকে এই ব্লগের চিপায় চাপায়ও আর না দেখি। :/
১০
167333
২৫ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৯
সজল আহমেদ লিখেছেন : ইকু ভাই আপনি আমায় এখানে পাবেনঃ-
http://www.facebook.com/sajalahmed0000
২৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:২৭
136331
ইকুইকবাল লিখেছেন : হুম গেলাম ফলোও মারলাম
২৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:০১
136386
সজল আহমেদ লিখেছেন : একান্ত দুঃখের সাথে জানাচ্ছি যে IDটা এখন আমার কাছে নেই হ্যাক হয়ে গেছে ভাইজান।
২৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:০২
136387
সজল আহমেদ লিখেছেন : তাছাড়া আমি ফেসবুক চালানো একেবারেই ছেড়ে দিয়েছি ভাই।
১১
169306
২৯ জানুয়ারি ২০১৪ রাত ০১:২২
সজল আহমেদ লিখেছেন : মানুষরে কেয়ার না করলে তার জীবনের করুণ দশা হয়!!তার প্রতি আল্লাহ নারাজ হৈয়া যায়!
১২
170184
৩০ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৫২
অজানা পথিক লিখেছেন : মাথাই নষ্ট
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৬
133965
সজল আহমেদ লিখেছেন : চিন্তা কি মিঃ ম্যাংগো আছেনা?
১৩
170411
৩০ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩১
সজল আহমেদ লিখেছেন : Happy why?
১৪
170469
৩০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৭
বিন হারুন লিখেছেন : তারা কি একে অন্যের সাথে ঝগড়া করে পরিচিতি লাভ করতে চায়? ফারাবির কোন লেখা এখনো আমার চোখে পড়ে নি. তবে অন্য আরেক জনের পোষ্টে ফারাবিকে নিয়ে লেখা সমালোচনা গুলো পড়ে দেখলাম. কিছু ভালবাসার কথা লিখেছিল ফারাবি যা স্ত্রী-স্বামীর বন্ধন মজবুত হয় তেমনই. ঐ লেখক দাবি করেছিল ফারাবি বিয়ে করে নি. আমার কথা ফারাবি বিয়ে না করুক লেখক কল্পনা করে অনেক কিছু লিখতে পারে. তাতে দোষের কিছু নেই. অবশ্যই ব্লগ ইত্যাদির নীতি ভঙ্গ করলে তা আমরা কর্তৃপক্ষকে অবহিত করব. আমরা একে অন্যের দোষ খোঁজা থেকে বিরত থাকলে ভাল হয়.(আমার ভালটুকু আমার পিতা-মাতা জানে, আমি কতটুকু মন্দ তা জানে আমার বন্ধুরা আর আমি.)অর্থাত যাকে ভাল মনে করে আরেক জনের সমালোচনা করছি হতে পারে সে তার চেয়েও খারাপ. যার সমালোচনা করছি হয়তো সে এমন তওবা করেছে আল্লাহ তাতে সন্তুষ্ট হয়ে গেলেন. পরিশেষে কামনা করি আমরা মুসলিমদের মাঝে মহান রব দৃঢ় বন্ধ সৃষ্টি করে দিন.
৩০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
124268
বিন হারুন লিখেছেন : উপরে দৃঢ় বন্ধ এর স্থলে "দৃঢ় বন্ধন হবে".
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৭
133967
সজল আহমেদ লিখেছেন : একটু আধটু ভুল এটা কোন ব্যাপার না।
১৫
170480
৩০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আল্লাহ আমাদের সকল কে সঠিক পথের পতিক হিসেবে যেন কবুল করে এই দুয়া ছাড়া আমি আর কিছুই লিখতে পারলাম না। আমি যা দেখেছি নীলসালু ফেসবুকে সরকারের অনেক অপকর্মের ভালো জবাব দেয়
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৯
133970
সজল আহমেদ লিখেছেন : ভাই সরকারের সমালোচনা করলেই সে মহান এইটা কোন কথা?সে যে কি পরিমান হিংসুটে সেটা আপনি বোধ হয় আমার থেকে ভালই জানেন।
১৬
170507
৩০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
প্যারিস থেকে আমি লিখেছেন : ব্লগটাকে বিতর্কের যায়গা বানাবেন না সবার প্রতি এই আবেদন।
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২০
133971
সজল আহমেদ লিখেছেন : তা বটে
১৭
170572
৩০ জানুয়ারি ২০১৪ রাত ০৯:২০
১৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:২৪
130642
সজল আহমেদ লিখেছেন : HOW FUNNY!
২৪ মে ২০১৪ রাত ১২:৪৭
172385
সজল আহমেদ লিখেছেন : না শুনলে এইখানে দ্যাখেনঃ-
http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/8276/sajalahmed/45766
১৮
170667
৩১ জানুয়ারি ২০১৪ রাত ০১:০৫
সজল আহমেদ লিখেছেন : অনেক অনেক থ্যাংকস ব্লগটা পড়ে আপনাদের মন্তব্য পেশ করার জন্য!
হারুন ভাই@প্যারিস থেকে আমি@শাহীন ভাই এবং জুবাইর ভাই|
১৯
177524
১৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:১৩
নূর আল আমিন লিখেছেন : bloger bal salu thukku nil salur bachcha uchcho maner abal halay to farabir chuler soman o na
১৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:২৬
130647
সজল আহমেদ লিখেছেন : থাক ভাই ওনারে কিছু বইলেন না।তাইলে আপনারে ওনার চ্যালারা গালি দিবে!
২০
177694
১৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৩
নূর আল আমিন লিখেছেন : ওরা গালী ছাড়া আর কি পারে
১৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩১
130831
সজল আহমেদ লিখেছেন : এদের হাতিয়ারই গালি
২১
177818
১৬ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১০
সত্যের বিজয় লিখেছেন : আমাদের ভিতর এই ঝগড়া কাম্য নয়।এটা ইসলাম বিরোধীদের হাসির খোড়াক যোগাবে শুধু ।তাই আসুন সবাই ঝগড়া পরিহার করে চলি ।
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২১
133972
সজল আহমেদ লিখেছেন : তা বটে
২২
178389
১৭ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:০৫
মোহাম্মদ লোকমান লিখেছেন : এ ধরনের হেডিংএ আরো লেখা দেখেছিলাম মনে হচ্ছে। .......।
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৩
133973
সজল আহমেদ লিখেছেন : নীলমালু সাহেপই লিখেছেন লোকমান ভাই।
২৩
179060
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২৩
মাজহার১৩ লিখেছেন : ফারাবীর লেখা কোথায় পাওয়া যাবে?
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৫
133975
সজল আহমেদ লিখেছেন : http://farabiblog.com
এইখানে পাবেন।
২৪
179128
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:২১
আওণ রাহ'বার লিখেছেন : ভাই ফেসবুকের ক্যাচাল ফেসবুকে রাখেন।
ব্লগটা শান্তিতে থাকুক।
ফারাবী সালু এগুলো দিয়ে কি করবো?!
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৬
133976
সজল আহমেদ লিখেছেন : তা বটে
২৫
179217
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:৩১
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : সজল পোলাডা পাগল নাকি? এই পোলাডা এইটা আমাকে ইনভাইত করছে- হা হা হা ?
এই সব ক্যাচাল আমার কাছে ভালো লাগেনা- চুক চুক
২৩ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৭
133977
সজল আহমেদ লিখেছেন : চুকচুক
২৬
181536
২৪ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:২১
মুমতাহিনা তাজরি লিখেছেন : ধন্যবাদ
২৪ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:২০
134214
সজল আহমেদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ আপা কষ্ট করে পড়ার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File