৥৥৥একজন মাওলানা সাঈদী..........

লিখেছেন লিখেছেন তানজিমুল হাসান মায়াজ ২১ এপ্রিল, ২০১৪, ০২:১২:৪৭ রাত



∞∞∞ বাংলার দামাল ছেলে,বীর পুরুষ,বাংলাদেশীদের গর্ব-অহংকার,এদেশের প্রতিটি মানুষের হৃদয়ের স্পন্দন “মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী’’ কোটি হৃদয়ের এই স্পন্দন আল্লামা সাঈদী’র মৃত্যু পরোয়ানা জারি করা হয়েছে।তবে আপিল বিভাগের রায় এখনো ঘোষনা করা হয়নি।দেশের প্রতিটি ধর্ম প্রাণ মুসলিম ভেতরে - ভেতরে ফুসছে,যে কোনো সময় সামুদ্রিক জ্বলোচ্ছাসের মত আঘাত হানতে পারে সৈরাচারী হাসিনা সরাকারের উপর।ভাসিয়ে দিতে পারে তাদের অস্তিত্ত।প্রতিটি নিরীহ মানুষ সেই সময়টির প্রহর গুনছে।দাবানলের মত ছড়িয়ে পড়বে আগুন,জ্বালিয়ে-পুড়িয়ে ছার-খার করে দিবে বাতিলের সকল শক্তিকে।হিন্দু-মুসলিম ভেদাবেদ নেই,সকল মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে বিশ্ব বরেণ্য আমাদের এই নয়ন মণি।অসংখ্য মানুষের মনে কম্পন তুলেছেন পবিত্র কুরআনের তাফসির করে।আনন্দের সানাই বাজিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন অনেকেই।আর ইসলামের সেই খেদমতের কারণেই আজ আল্লামা সাঈদী যুদ্ধাপরাধী।আমি ভুলতে পারিনা সেদিনের সেই কথা,আমার কানে আজ ও বেজে উঠে “১৯৭১ সালে অমার গায়ে এক ফোঁটা কাঁদা ও লাগেনি,লাগেনি,লাগেনি।আর অমাকে বানানো হয়েছে ধর্ষক,যুদ্ধাপরাধী” মাওলানা রাফিক বিন সাঈদীর জানাজায় এসে এই কথা গুলো বলেছেন তিনি।কতটা দৃঢ়তার সাথে তিনি এই কথা গুলো বলেছিলেন সেটি সেখানে উপস্থিত ভাইয়েরা ই উপলব্ধি করতে পারবেন।আজ ও এই সরকারী আদালত আল্লামা সাঈদী‘র ব্যাপারে কোন বাস্তবিক তথ্য প্রমাণ সংগ্রহ করতে পারেনি।সকল প্রকার অভিযোগ গঠন করা হয়েছে কাল্পনিক ভাবে।এ কথা সারা দেশবাসী জানে।

দীর্ঘ প্রায় ৫০ বছর ধরে কুরআনের তাফসির করে অন্ধকার জগৎ থেকে আলোর জগতে ফিরিয়ে এনেছেন হাজারো মানুষকে।কখনো মানুষ এই আল্লাহর অলিকে গাল মন্দ ও করেনি।বরং সরকারী নির্যাতনের দৃঢ় প্রতিবাদ জানিয়েছেন সরাসরি কিংবা মনে মনে।

একাধিকবার জনগণের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।পালন করেছেন মাননিয় স্পিকার এর দায়িত্ব ও।তত্বাবদায়ক সরকারের সময় যখন প্রধান উপদেষ্টা ফখরুদ্দিন সকল দুর্নিতী বাজদের গ্রেফতার করেছেন তখন তার বিরুদ্ধে একটি মামলা ও হয়নি।কিন্তু তবুও আজ কেন এই দ্বীনের খাদেম এত লাঞ্চিত হচ্ছেন জালিমদের হাতে ,তা এদেশের সাধাারণ মানুষ খুব ভালো করেই জানে।

তবে আমার মনে হচ্ছে ,আবার ও এই একবিংশ শতাব্দিতে আরো একটি ফেরাউন এর ধ্বংস দেখবে জাতি ।

বিষয়: বিবিধ

১১৬২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

210985
২১ এপ্রিল ২০১৪ রাত ০২:২৫
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আপনার লেখনীর কথা গুলোকে মহান আল্লাহ বাস্তব করে দিন। জালেমকে ফিরআউনের নীল দরিয়ায় ডুবিয়ে মারার মত জুলুমের সাগরে ডুবিয়ে মারুন। আমিন আমিন আমিন ছুম্মা আমিন।
২১ এপ্রিল ২০১৪ রাত ০২:৫১
159396
তানজিমুল হাসান মায়াজ লিখেছেন : আমিন
210988
২১ এপ্রিল ২০১৪ রাত ০২:৩৬
সন্ধাতারা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
211009
২১ এপ্রিল ২০১৪ সকাল ০৭:০৪
শেখের পোলা লিখেছেন : মহল্লায় আগুন লাগলে জুমোর ঘর বাদ যায়না৷ দেশ বাসী মুসলীম দাবীদার দেরও অপরাধ আছে তারা এ অন্যায় মেনে নিচ্ছে৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File