আমার সন্তানকে নিয়ে একটু ভাব! (ক)

লিখেছেন লিখেছেন বিন হারুন ২২ জানুয়ারি, ২০১৪, ১২:২৫:২১ দুপুর

আমি দেখেছি তুমি তোমার সন্তানকে পোলাও রান্না করে খাওয়াচ্ছ। দেখেছি তোমার সন্তানকে গোলাপ উপহার দিতে। তুমি তোমার সন্তানকে শিক্ষিত করেছ বিদেশের শিক্ষালয়ে। দেখেছি তোমার বিবাহিত সন্তানকে চুমু খেতে। আমি তোমাকে দেখেছি উড়োজাহাজে করে তোমার সন্তানকে নিয়ে ভ্রমণ করতে। তুমি তো অট্টালিকায়, সোনার খাটে, লাল গালিচায়, কৌটি টাকায় রাজপ্রসাদে তোমার সন্তানকে বড় করেছ। একটু গোলযোগ হলেই তুমি তোমার সন্তানকে নিরাপত্তা বেষ্টনিতে ঘিরে রাখ, কারন সে তোমার সন্তান।

তুমিতো জানো আমি আমার সন্তানকে তোমার সন্তানের মতো পূর্ণ শিক্ষিত করতে পারিনি। মাথার ঘাম পায়ে ঢেলে, সারাদিন খেটে, পান্তা খাইয়ে আমার সন্তানকে অর্ধ শিক্ষিত করেছি। আমার সন্তান দেশের মাটি ছাড়া বিদেশের মাটি মাড়ায়নি, মাড়াতে পারেনি। আমার সন্তান সোনার খাটে নয়, মাটিতে ভাঙ্গা শীতল পাটিতে গড়িয়ে বড় হয়েছে। দেশে এতো গোলযোগ আমি আমার সন্তানকে নিরাপত্তা দিতে পারছি না। অনেক ইচ্ছে করছে আমার সন্তানের কপালে একটি চুমু খেতে, কিন্তু দুবেলা খাবার জোগাড়ের ব্যস্ততায় সময় হয় না। ইচ্ছে করে এক টুকরু ইলিশ কিনি, পারি না।

তোমার হৃদয়ে তোমার সন্তানের প্রতি যতটুকু ভালবাসা, আমার সন্তানের প্রতি আমার ভালবাসাও কম কিসে?তা তোমার বুঝতে পারার কথা; কারণ তুমিও মা, তোমারও সন্তান আছে। আমি তো খেটে খাওয়া মানুষ। আমার সন্তান কখনো তোমার সন্তানের সিংহাসন দখল করার স্বপ্ন দেখবে না, খুব বেশি সে স্বপ্ন দেখবে একটুকরো ইলিশের। তবু কেন তুমি আমার সন্তানকে তোমার সন্তানের প্রতিদ্বন্ধি ভাবছ? রাতের আঁধারে কেন পঙ্গু করে দিচ্ছ আমার সন্তানকে?

আমার সন্তানেরও তোমার সন্তানের মতো মা আছে, আছে সহধর্মিনি। দয়া করে আমার সন্তানের জন্য একটু ভাববে এই প্রত্যাশায়.............

ইতি

বাংলাদেশে জন্মনেয়া ভাগ্যবান হতভাগা.

বিষয়: বিবিধ

১০৬১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

165775
২২ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৪
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : ধন্যবাদ
২২ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৩
120031
বিন হারুন লিখেছেন : আপনাকেও ধন্যবাদ। আপনিই প্রথম আমার পোষ্টে মন্তব্য করলেন। ভাল লাগলো।
165800
২২ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩০
আলোকিত ভোর লিখেছেন : ধন্যবাদ Roseভালো লাগলো Happy
২২ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৬
120035
বিন হারুন লিখেছেন : ধন্যবাদ, আপনাকেও। আপনার উপস্থিতিতে আনন্দ পেলাম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File