ইসলাম বিদ্ধেষীদের সবাই ঘৃণা করি,কিন্তু অধিকাংশই তাদের নিরঙ্কুশ উতসাহ দিয়ে যাচ্ছি…………

লিখেছেন লিখেছেন নোমান২৯ ২১ মার্চ, ২০১৪, ০২:১১:৫১ দুপুর

ইসলাম বিদ্ধেষীদের সবাই ঘৃণা করি,কিন্তু অধিকাংশই তাদের নিরঙ্কুশ উতসাহ দিয়ে যাচ্ছি…………

লেখাটি বিশেষ করে ফেসবুক ব্যবহারকারীদের প্রতি।হ্যাঁ,আপনাদেরই উদ্দেশ্যে বলছি,আপনারা লাইক দিতে,কমেন্ট ও শেয়ার করার ব্যাপারে সংযত হউন।ফেসবুকে প্রায় সময় কুরআন-হাদিসের অবমাননাকর দৃশ্য সংবলিত কিছু ছবি দেখা যায়।তাছাড়া আছে কিছু অখ্যাত-কুখ্যাত ইসলাম বিদ্ধেষীদের ছবি।এইসব ছবি সংবলিত স্ট্যাটাসে লেখা থাকে, ১লাইক=১০০ জুতার বারি

১কমেন্ট=৫০০ জুতার বারি

ও১শেয়ার=১০০০ জুতার বারি ইত্যাদি ইত্যাদি।এবং এইসব স্ট্যাটাসে প্রচুর সাড়া পাওয়া যায় অর্থাৎ লাইক,কমেন্ট ও প্রচুর শেয়ার হয়ে থাকে। বেশীরভাগ ইসলামপন্থি ব্যবহারকারী ঘৃণা প্রকাশের মাধ্যম হিসেবে লাইক,কমেন্ট ও শেয়ার করে থাকে।আমি তাদের অনুভূতি ও ঘৃণা প্রকাশের মাধ্যমের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই আপনারা ঘৃণা প্রকাশের এরুপ মাধ্যম ত্যাগ করুন।আচ্ছা ধরি, স্ট্যাটাসের কথাগুলো সমর্থন করে অনুরুপ একটি ছবিতে ১লক্ষ লাইক পড়ল।কিন্তু এতে কি ঐ ব্যাটার কিছু হবে ? হবে না ।আপনি জানেন কি ?আপনি এই লাইকের মাধ্যমে ইসলাম বিদ্ধেষীদের নিরঙ্কুশ উতসাহ দিয়ে যাচ্ছেন?আপনার এই লাইকের জন্য কিছু জনপ্রিয়তালোভী মানুষ আলোচিত হতে ইসলামকে আক্রমণের পথ বেছে নিচ্ছে।আবার কতক লাইক প্রেমিকরা নিজেদের টাইমলাইনে ও পেইজে অনুরুপ ছবি দিয়ে থাকে।তারা এটা করে থাকে শুধু লাইকের জন্য।হতে পারে তারা ইসলামের ঘোর বিরোধী।আর সেলেব্রেটি ইসলাম বিদ্ধেষীরা জনপ্রিয়তার গায়ে হাওয়া লাগানোর ব্যর্থ চেষ্টা করে ইসলাম সম্পর্কে বেফাঁস মন্তব্য করে।আর অনুরুপ ছবিতে বেশী বেশী লাইক,কমেন্ট ও শেয়ার দেখে এগুলোর প্রচারকরা নব উদ্যমে অনুরুপ করবে এবং নিজেদের আলোচিত করার চেষ্টা করবে।এবং তারা এই প্রক্রিয়ায় বেশ সফল।তাই বলছি আপনারা এরুপ ছবি দেখলে লাইক,কমেন্ট ও শেয়ার থেকে বিরত থাকুন ও ব্যথিত হলে আল্লাহ তায়ালার কাছে এর বিচারের ভার অর্পন করুন।এবং যারা পারবেন তারা ঐরকম ছবি সংবলিত পোস্টদাতাকে বুঝানোর চেষ্টা করুন।

আর ব্লগের ব্যাপারে গতকাল এলিট ভাইয়া বলেছেন।সাথে আমি সংক্ষিপ্ত করে বলতে চাই,অনুরুপ পোস্ট ও ইসলাম নিয়ে কটাক্ষমূলক পোস্ট ভিজিট হতে বিরত থাকুন।আর ভুলে ভিজিট করে ফেললে ঐ লেখায় কোন মন্তব্য করবেন না।যদি কোন মন্তব্য করার থাকে তবে তা আপনি পোস্ট আকারে দেন এবং যার পোস্টের জবাবে লিখছেন তার নাম উল্লেখ করবেন না।লিখতে পারেন এভাবে এক ইসলাম বিদ্ধেষীর ঐ প্রশ্নের জবাব(সাধারণত তারা প্রশ্ন করে না)।তাছাড়া কোন বেয়াদব(মুক্তমনা দাবিদার আমরা যারা নিয়মিত তারা ঐ কীটগুলাকে জানি) অনুরুপ পোস্ট দিলে আপনি সাথে সাথে ‘দৃষ্টি আকর্ষণ’ শিরোনাম দিয়ে ঐ পোস্ট না পড়ার আহবান করতে পারেন।আর কোন ইসলামপন্থি ভাই যদি কোন বিষয়ে ভুল তথ্য দিয়ে থাকে তবে তা সংশোধন করে দিন ।

বিষয়: বিবিধ

১২৭৮ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

195712
২১ মার্চ ২০১৪ দুপুর ০২:৩৮
হতভাগা লিখেছেন : এসব নীতি কথা অনেকেই বলে । পরে তারাই দল বেঁধে ইসলামবিদ্বেষীদের পোস্টে কমেন্ট করে তাদের খ্যাতি বাড়িয়ে দেয় ।
২১ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৭
145914
নোমান২৯ লিখেছেন : মানে আপনি আমাকেও ওদের দলে অন্তর্ভুক্ত করলেন ?????
২১ মার্চ ২০১৪ দুপুর ০৩:২৭
145925
হতভাগা লিখেছেন : এরকম কথা অনেকেই প্রথম প্রথম বলে ।

আমি ইসলামবিদ্বেষীদের লেখা পড়ি না , সেখানে কমেন্টও করি না , শুধু দেখতে যাই তাদের পোস্টে কে কে কমেন্ট করেছে ।

আপনি যখন ওদের ওখানে কমেন্ট করবেন তখন আপনার এই পোস্টে সেই কমেন্টের স্ক্রিন শট এনে দেখাব ।
২১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
145960
নোমান২৯ লিখেছেন : আপনি পারবেন না ।অন্তত আমার কোন মন্তব্য দেখাতে পারবেন না ।
195724
২১ মার্চ ২০১৪ দুপুর ০৩:৫৫
মেঘ ভাঙা রোদ লিখেছেন : নিঃসন্দেহে ভালো পরামর্শ।
২১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
145961
নোমান২৯ লিখেছেন : ধন্যবাদ ভাইয়া ।
195746
২১ মার্চ ২০১৪ বিকাল ০৫:১৫
শিশির ভেজা ভোর লিখেছেন : সতর্ক করার জন্য ধন্যবাদ
২১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৩০
145963
নোমান২৯ লিখেছেন : আপনি মেনে চললে তবেই সার্থকতা ।
195754
২১ মার্চ ২০১৪ বিকাল ০৫:৩৫
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন :
অনুরুপ পোস্ট ও ইসলাম নিয়ে কটাক্ষমূলক পোস্ট ভিজিট হতে বিরত থাকুন।আর ভুলে ভিজিট করে ফেললে ঐ লেখায় কোন মন্তব্য করবেন না।যদি কোন মন্তব্য করার থাকে তবে তা আপনি পোস্ট আকারে দেন এবং যার পোস্টের জবাবে লিখছেন তার নাম উল্লেখ করবেন না।লিখতে পারেন এভাবে এক ইসলাম বিদ্ধেষীর ঐ প্রশ্নের জবাব(সাধারণত তারা প্রশ্ন করে না)।তাছাড়া কোন বেয়াদব(মুক্তমনা দাবিদার আমরা যারা নিয়মিত তারা ঐ কীটগুলাকে জানি) অনুরুপ পোস্ট দিলে আপনি সাথে সাথে ‘দৃষ্টি আকর্ষণ’ শিরোনাম দিয়ে ঐ পোস্ট না পড়ার আহবান করতে পারেন।আর কোন ইসলামপন্থি ভাই যদি কোন বিষয়ে ভুল তথ্য দিয়ে থাকে তবে তা সংশোধন করে দিন ।
২১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
145962
নোমান২৯ লিখেছেন : ধন্যবাদ ভাইয়া ।
195818
২১ মার্চ ২০১৪ রাত ০৮:২২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যুক্তিযুক্ত বক্তব্য। তবে একেবারে এড়িয়ে যাওয়া ও উচিত নয়। তাহলে অনেকে বিভ্রান্ত হতেপারে। উচিত তাদের পোষ্ট এড়িয়ে গিয়ে এই বিষয়ে নতুন কোন পোষ্ট দেয়া।
২১ মার্চ ২০১৪ রাত ১১:০৫
146017
নোমান২৯ লিখেছেন : আমরা সংঘটিত হয়ে শুধু একজনে পড়ে অনুরুপ করতে পারি ।সে পড়ে তার জবাব দেবে । আর কারো পড়তে হবে না । আর সে ব্যক্তি অবশ্যই আমরা নির্বাচন করব ।
195908
২১ মার্চ ২০১৪ রাত ১০:৪১
প্রবাসী মজুমদার লিখেছেন : সময় যতই কঠিন হবে ততই পরীক্সাটা দেয়ার জন্য শক্ত হতে হবে। আজ বদরের শুণা ঘটনার পুনরাবৃত্থি হচ্ছে। হয়তবা এর পরই সুর্য ওত পেতে বসে আছে আলো ছড়িয়ে দিতে।
২১ মার্চ ২০১৪ রাত ১১:০৩
146016
নোমান২৯ লিখেছেন : সূর্য উদয়রই অপেক্ষায় আছি ভাইয়া ।
196139
২২ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৫
egypt12 লিখেছেন : ওদের পোস্টে মন্তব্য না করে আলাদা পোস্টের আইডিয়াটি ভালো
২২ মার্চ ২০১৪ দুপুর ০৩:৩১
146271
নোমান২৯ লিখেছেন : ধন্যবাদ ভাইয়া ।
196272
২২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
প্যারিস থেকে আমি লিখেছেন : অনেক দেখবেন, মক্কা মদীনার একটা ছবি বা কোন ইসলামি ব্যক্তিত্বের ছবি দিয়ে বলবে যারা এগুলো ভালোবাসেন তারা লাইক করেন। প্রশ্ন হলো আমি লাইক না করলে কি ভালোবাসা হবেনা।
২২ মার্চ ২০১৪ রাত ১১:৩০
146509
নোমান২৯ লিখেছেন : কেন হবে না ? আর পোস্টের উতস দেখে লাইক দিতে পারেন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File