কেন এই বৈষম্য ?

লিখেছেন লিখেছেন নোমান২৯ ২৮ জানুয়ারি, ২০১৪, ১০:৫০:০৫ সকাল



কেন এই বৈষম্য ?

আশা করি ২ ও ৪ নং ব্যক্তির পরিচয় দেয়া লাগবেনা ।কারণ তারা অতি পরিচিত।৪নং জন নিজের অধিকার কিভাবে আদায় করতে হয় তা বিশ্ববাসীকে হাতে-কলমে দেখিয়ে দিয়েছেন।তিনি আর কেউ নন নিজ বাবা-মায়ের খুনি ঐশি।সর্যিত-সর্যিক,ভুল হয়ে গেছে।শুধু খুনি নন ‘কিশরী’ খুনি।না হয় মানবাধিকার কর্মী,সংবাদ কর্মী ভায়েরা আবার এই বলে আমার পিছু নিবে যে আমি ঐশি’র মানবাধিকার হরণ করেছি।আমায় কর্তৃক কারো মানবাধিকার হরণ হোক তা আমি চায়না।আর দ্বিতিয় জন শিক্ষা কর্মী ম্যালালা।শুধু শিক্ষা কর্মী বললে ভুল হবে,উচ্ছৃংখল শিক্ষা কর্মী।কারণ সহপাঠিনীদের মধ্যে তিনি-ই একমাত্র বোরখা না পরে স্কুলে যান।তালেবানের বন্দুকের বুলেটে(তালেবানের বিরুদ্ধে অভিযোগ মাত্র)গুরতর আহত হয়ে মৃত্যুমুখ থেকে ফিরে এসেছেন।বিশ্ব মিডিয়ার কল্যাণে এখন তিনি বিশ্ব নেতা।আমার মতে ম্যালালা সম্পর্কিত পুরো ঘটনাটায় একটি নাট্ক।তাদের প্রথমজনকে নিয়ে দেশীয় ও অপরজনকে নিয়ে দেশীয় ও বিশ্ব গণমাধ্যমে রীতিমতো ঝড় উঠেছিল।তাদের মানবাধিকার,বয়স ইত্যাকার বিষয়ে মানবাধিকার কর্মীরা নিজ থেকে উদ্যেগী হয়েছেন কিংবা টক্শো উপস্থাপিকারাও এসব বিষয়ে প্রশ্ন তুলতে ভুল করেননি।অপরদিকে ১ নং জন দ্বীনের জন্য ত্যাগের অনন্য উদাহরণ।তিনি ‘শহীদ’ আসমা-আল-বেলতাগী।নরপশু সিসি’র অনুসারীদের বুলেটে ‘শহীদ’ হন তিনি।তাকে নিয়ে বিশ্বের দু’একটি গণমাধ্যমে হালকা আলোচনা হয়েছে।আর ৩নং জন হচ্ছে ‘চেতনায় রাজাকার’ শিবির ক্যাডার।তাকে নিয়ে বিশ্ব গণমাধ্যমে আলোচনা হওয়ার কথা নয়।দেশীও গণমাধ্যমেও তাকে নিয়ে আলোচনা হয়নি।এদিকে দেশীও গণমাধ্যমে ম্যালালা’র কথা আসলেও বেলতাগী’র কথা আসেনি।হয়ত কোন একদিন কোন এক সুন্দরী সংবাদপাঠিকা দ্বারা তাদের সংবাদ এভাবে পঠিত হয়েছে।আজকের হরতালে মিছিল থেকে এক শিবির ক্যাডার আটক।এদিকে আজ মিশরে মুরসি সমর্থকদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ১০। এছাড়া তাদের নিয়ে আর কোন আলোচনা হয়না। তাদের মানবাধিকার।বয়স ইত্যাকার বিষয়ে কোন মানবাধিকার কর্মী নিজ থেকে উদ্যেগী হয়না কিংবা টক্শো উপস্থাপিকারাও তাদের ক্ষেত্রে এই সব বিষয়ে প্রশ্ন তুলতে ভুলে যান।কিন্তু কেন ? কেন ? কেন এই বৈষম্য ????

বিষয়: বিবিধ

১১৮০ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

168872
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৩৩
শফিউর রহমান লিখেছেন : কারণ সার্বভৌমত্ব যতক্ষণ না আল্লাহর প্রতিষ্ঠিত হবে আল্লাহর জমীনে ততক্ষণ পর্যন্ত শয়তানদেরই জয় জয়কার থাকবে। মুসলমান নামের আজব প্রাণীগুলো যদি শয়তানের সার্বভৌমত্ব নিয়েই সন্তুষ্ট থাকে তবে আল্লাহ নিজে কোন জমিনে জোর করে তাঁর সার্বভৌমত্ব প্রতিষ্ঠিত করবেন না। কারণ তাহলে মানব জাতীর পরীক্ষা হলো না।
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৮
122739
নোমান২৯ লিখেছেন : ধন্যবাদ।ধৈর্য ধরুন।কথায় শালীনতা বজায় রাখার অনুরোধ রইল।
168887
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৬
বড়মামা লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ ।
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৯
122740
নোমান২৯ লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
170260
৩০ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৪৩
নোমান২৯ লিখেছেন : টাইপ মিসটেক্‌।এতদিন চোখে পড়েনি।তৃতীয় লাইনে সর্যিত-সর্যক এর স্থলে সর‍্যি-সর‍্যি হবে।ভুলের জন্য আন্তরিকভাবে দুঃখিত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File