আধুনিকা মেয়ের বিয়ে অতঃপর...

লিখেছেন লিখেছেন সত্যের বিজয় ১৩ জানুয়ারি, ২০১৪, ১২:১১:০৬ দুপুর

নারী পৃথিবীর অপরুপ সৃষ্টি.. আল্লাহ্ প্রদত্ত সবচেয়ে দামি সম্পদ। এজন্যই নারীকে পর্দার অন্তরালে থাকতে নির্দেশ দেয়া হয়েছে.. কারন যে বস্তুটি যত দামি তার মর্যাদাও তত বেশি, আর মর্যাদাবান বস্তুকে লুকিয়ে রাখাটাই প্রকৃতির নিয়ম..

________

জাষ্ট এক্সাম্পল:-

মুক্তা অনেক দামি সম্পদ, মুক্তাকে ঝিনুক খোলসের আবরণে লুকিয়ে রাখে..।

'

তো; সেই দামি সম্পদ যখন নিজেকে প্রকাশ করা শুরু করে দেয় তখন সেটা হয়ে যায় সবচেয়ে মুল্যহীন বস্তু..

____

সত্যায়িত উদহারন:-!

লিমা নামের মেয়েটিকে বাবা মা একজন আলেমের সাথে বিয়ে দেয়ার স্বপ্ন দেখছিলো.. কিন্তু অনার্স করা মেয়েটির আত্মগরীমা কোন দাড়ি টুপি ওয়ালার সাথে জীবন যাপনের পথে অন্তরায় হয়ে দাড়িয়েছিলো..! বাবা-মা অনেক বুজিয়েছেন কিন্তু মেয়ের একই কথা কোন মোল্লা মৌলভীকে নিয়ে আমি সংসার করতে পারবো না!!

'

পরে বাবা-মা হাল ছেড়ে দিয়ে জেনারেল শিক্ষিত একজনকে খুঁজে বের করলো.. ছোট খাটো ব্যাবসা করে এবং এন.জি.ও তে চাকরী করে..! যথা সময়ে বিয়ে হয়ে গেলো. সুখের(?) সংসার চলছিলো দুজনার!

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, আত্মগরীমার কামাই.! মাত্র ছয় মাস যেতে না যেতেই ছেলের ক্যারেক্টার সামনে এসে গেলো সবার.. নিয়মিত ড্রিংকস্ করে! মেয়েদের সাথে আড্ডা.. এক বিছানায় সময় কাটানো তার নেশা হয়ে উঠল।একদিন স্বামীর গ্যালাক্সি মোবাইলে লিমা পেয়ে গেলো দুই দুটি মেয়ের সাথে সাম্প্রতিক সেক্স স্ক্যান্ডালের ভিডিও..শুরু হল দাম্পত্য কলহ। যাক, টেনেটুনে আরো ছয়মাস চললো.. লিমা প্রেগনেন্ট হলো! প্রেগনেন্সীর বয়সও প্রায় সাত মাস! ঐ সময় লিমাকে ডিভোর্স দিয়ে চলে গেলো ছেলেটি..!

লিমাও ছাঁড় দেবার পাত্রী নয়! এমন কুলাঙ্গারের কোন স্মৃতি তার জীবনে রাখবে না তাই এ্যাবোরশন করিয়ে বাচ্চা ফেলে দিলো.!! হ্যাপী ইন্ডিং!!!

সাত বছর গত হতে চলছে, আজো লিমা অবিবাহিতা.. মুখের সেই গ্লামারাস আর নেই.. চোখের নিচে কালো দাগ.. গাল মুখ ভাঙ্গা.. হয়নি তার দ্বিতীয় বিয়েও.. বাবা-মার এক অসহনীয় বোঝা এখন সে..

অথচ; আচ্ছা,আর একদিন বলবো.. এর বিপরিত।

বিষয়: বিবিধ

১৯৩৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162049
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৮
হতভাগা লিখেছেন : মেয়ের কি কোন বয়ফ্রেন্ড ছিল না যে স্বামীর বাইরেও তাদেরকে নিয়ে ফষ্টিনষ্টি করবে? শুধুই কি স্বামীকে নিয়েই তার জীবন চলে যেত ?

- এ রকম মেয়েকে আধুনিক বলেন কোন সংজ্ঞায় ?
162058
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৬
বুড়া মিয়া লিখেছেন : এভাবেই বেচে থাক এরা .... এটাই আমাদের এবং ওদের জন্যও শ্রেয়
162070
১৩ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:২০
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File