জনপ্রিয় আন্দোলন হয়েও , যে আন্দোলনটি ফলদায়ক হবে না

লিখেছেন লিখেছেন মেজর বাদল ১১ জানুয়ারি, ২০১৪, ১২:৩৯:৩৩ রাত

ইতিহাসের সবচেয়ে বেশী জনপ্রিয়তায় অবস্থান করছে বিএনপি এই মুহূর্তে, শতকরা হিসাবে ৮৫ – ৯০% । যাহা বিএনপি এর জন্মের পর সবচেয়ে বেশী , বাংলাদেশের ইতিহাসের ২য় , যদি ধরি ৭০-৭১ এর বঙ্গবুন্ধুর আওয়ামীলীগের জনপ্রিয়তা ছিল ৯০-৯৫% । বিএনপি এর নেতারা তৃপ্তির ডেকুর তুলতে পারেন।

এই জনপ্রিয়তা অদূর ভবিষ্যতেই ৯৫% ছাড়িয়ে যাবে এমনকি ৯৯% ও জয়ে যেতে পারে , যদি বেগম হাসিনা তাঁর স্বৈরশাসন এবং তাঁর হিংস্রতা অভ্যাহত রাখেন ।

৯৫% এর বেশী জনপ্রিয়তা নিয়ে ও বেগম জিয়াকে গৃহবন্দীনী হয়েই থাকতে হবে এবং হাসিনাই প্রধানমন্ত্রী থাকবেন ।কারন একজন সফল স্বৈরশাসকের সকল খারাপ বৈশিষ্ট্য হাসিনার মধ্যে আছে। অপর পক্ষে দুর্ভাগ্য হলেও সত্য যে এই রকম একজন স্বৈরশাসক কে হটানোর মত একজন নেতা এই মুহূর্তে বাংলাদেশে নেই । বেগম জিয়ার যদিও অভিজ্ঞতা আছে , কিন্তূ এই মুহূর্তে উনি বয়সের ভারে নতজানু , তাঁর উপর শারিরিক ও মনসিক চাপ সামলানোর মতন সামর্থ্য আছে বলে মনে হয় না , কারন উনিও একজন মানুষ ।

৭১ এ শেখ মুজিব সাহেবের বয়স ও শারীরিক সামর্থ্য ছিল এবং সাথে ছিল একঝাক অবিজ্ঞ , তরুণ , বিশ্বাস যোগ্য নেতা । যারা উনার অনুপস্থিতেও আন্দোলনকে তাঁর লক্ষ্যে নিয়ে গিয়েছিলেন । অপর দিকে আজকে বেগম জিয়ার বয়সের ভারে নতজানু , তাঁর আরপাশে আছে কিছু সুচতুর শিয়াল , ভীতুর ডিম , ক্ষমতা লোভী , বিশ্বাস ঘাতক যারা যে কোন মুহূর্তে বেগম জিয়ার গলাও কাটতে পারেন । বেগম জিয়া গৃহবন্দিনী থেকে কারাবন্দিনী হয়ে গেলে এই আন্দোলন এক সপ্তাহের বেশী টিকবেনা ।

যার ফলে ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় আন্দোলন হয়েও , এই আন্দোলনটি কোন ফলদায়ক হবে না । ৯০% জনপ্রিয় দল হয়ে ও বেগম জিয়া গৃহবন্দিনী থাকবেন আর ১০ % এর কম জনপ্রিয়তা নিয়ে ও হাসিনা প্রধানমন্ত্রী ।

বিষয়: বিবিধ

৯৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File