এক বাংলার সন্তানদের প্রতি একই মায়ের কেন এই বৈশম্য আর দুই চোখা নীতি?

লিখেছেন লিখেছেন উম্মে হাবিব ১৩ জানুয়ারি, ২০১৪, ০৭:৫০:১৭ সন্ধ্যা

এক বাংলার সন্তানদের প্রতি একই মায়ের কেন এই বৈশম্য আর দুই চোখা নীতি?

কালেমায় তাওহিদ এর ঘোষনা দানকারী মুসলমানদের জীবনে আনুষ্টানিক ইবাদাত গুলির (নামাজ , রোযা , হজ্জ ও জাকাত ) মাধ্যমে মানব জীবনের সকল জটিল সমস্যার সমাধান হতে পারে না । কোরান হাদীসের মাধ্যমে ইসলামের গভীর থেকে আরো গভীরে না প্রবেশ করলে এই সব মৌলিক ইবাদাত আচার অনুষ্ঠানেই সীমাবদ্ধ থেকে যাবে । আল্লাহর গোলাম হিসাবে আমাদের মানুষিক ও নৈতিক বা চারিত্রিক ক্ষেত্রে কোন পরিবর্তন সাধন করতে আমরা পারবনা ।

প্রকৃত পক্ষে এই সব ইব্দাতের উদ্দেশ্য হচ্ছে মানুষকে বাস্তব ও অর্থবহ প্রশিক্ষনের মাধ্যমে এক মহান দায়িত্ব গ্রহনের জন্য যথাউপযুক্ত ভাবে আল্লাহর খলিফা বা প্রতিনিধি হিসাবে গড়ে তুলে । এই প্রশিক্ষনের জন্য আল্লাহ পাক রহমানুর রাহিম রহমত হিসাবে প্রেরন করেন সর্বকালের শ্রেষ্ট শিক্ষক হিসাবে পাঠালেন মহানবী সাঃ কে । আর রাসুল সাঃ এর উম্মাতী মুহাম্মাদী হিসাবে এই চিরন্তন দায়িত্ব পালনের মাধ্যমে দুনিয়াতে সবাই শান্তিতে থাকতে পারবে আর আখিরাতে আল্লাহর ভয়াবহ আজাব থেকে মুক্তি পেতে পারব । এই ছাড়া আর বিকল্প কোন জান্নাতে যাবার পথ মুসলমানদের জন্য নেই ।

আজকে বাংলাদেশ সহ বিশ্বের অনেক মুসলমান সিরাতুল মুস্তাকিমের পথ ছেড়ে ভিন্ন বিদাআত পথে বা তবসির দানার মাঝে জান্নাত খুজে হয়রান হয়ে যাচ্ছে। যাদের জন্য শয়তানও কোন চিন্তা করেন না । আপনি কি এখনও শুনেছেন কাকরাইল মসজিদের ভিতরে ডুকে এতো বছরে ১০ জন মুসল্লিকে ধরে নিয়ে গেছে । কিন্তু বহু জায়গায় মসজিদে জুতা পায়ে দিয়েও ডুকে নামাজ রত মুসল্লিকে ধরে নিয়ে গেছেন । বা মসজিদে আজান দেওয়া বন্ধ করে দিয়েছেন । তা হলে আমরা এই কোন মুসললিম দেশে কেমন মুসলমান হয়ে বসবাস করছি? একই কলেমার নামধারী কেউ আল্লাহু আকবার এর জিকির করে পায় জামাই আদর । আর কেউ আল্লাহু আকবারের ধনি তুলে রাস্তায় বের হলে দেওয়া হয় জীবন্ত কবর ।

এক বাংলার সন্তানদের প্রতি একই মায়ের কেন এই বৈশম্য আর দুই চোখা নীতি ?

এর সঠিক জবাব আমার জানা নেই ।আপনারাই আমাকে জানার সুযোগ করে দিন ।

বিষয়: বিবিধ

১২২৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162169
১৩ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৩৯
ভিশু লিখেছেন : বর্তমান শাসক নামের শোষক ইসলামের জন্য যে কোনো অমুসলিম শাসকের চেয়েও অনেক ক্ষতিকর!
162222
১৩ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩৪
বুড়া মিয়া লিখেছেন : একদল আল্লাহর নামে আল্লাহর রাস্তায় পয়সা খরচ করে, সে পয়সা যে কোনভাবে ঘুরে-ফিরে শাসক-নামক শোষকদের পকেটে লাভ আকারে যায়। আরেকদল আল্লাহর নাম লইয়া শাসক হইতে চায়। পরের দল শাসক হইলে শাসক-নামক শোষকদের তো ভিক্ষা করতে হবে। তাই গ্যাঞ্জাম!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File