যে সব নায়িক নায়িকারা ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন তাদের ছবিসহ নামের তালিকা

লিখেছেন লিখেছেন মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস ২৯ মে, ২০১৪, ০৮:৪৭:৪৮ সকাল

০১.



বিভিন্ন ধর্মের তারকাই রয়েছেন বিশ্বব্যাপী। তারা সবাই যে যার ধর্ম পালন করছেন স্বাধীনভাবেই। তবে মাঝে মধ্যেই শোনা যায়, তারকাদের অন্য ধর্মে ধর্মান্তরিত হওয়ার কথা। বেশ কিছু তারকা আছেন যারা আগের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্মে দিক্ষীত হয়েছেন। তাদের পরিচিতিই নিম্নে তুলে ধরা হলো :

এ আর রহমান

তার সঙ্গীত সম্পর্কে সারা বিশ্বই এখন ওয়াকিবহাল। ভারতের বিখ্যাত সঙ্গীত পরিচালকদের একজন তিনি। ক্যারিয়ারের শুরুতে তিনি হিন্দু ছিলেন। তার নাম ছিল এ. এস. দিলীপ কুমার। সুফি সঙ্গীতের প্রেরণা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট হন তিনি। ১৯৮৪ সালে তিনি ইসলাম ধর্ম করে দিলীপ কুমার থেকে আল্লা রাখা রহমানে পরিনত হন তিনি। -

০২.



ধর্মেন্দ্র

১৯৭৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন ধর্মেন্দ্র। এর আগে তার নাম ছিল ধারাম সিং দেউল। বলিউডের ইতিহাসে অন্যত্তম সফল অভিনেতা তিনি। রোমান্টিক এবং একশন-উভয় ধাঁচের ছবিতেই সমান সাবলীল ছিলেন তিনি। তিনি প্রথম বিয়ে করেন প্রকাশ কৌড়কে। এই সংসারে তার চার সন্তান রয়েছে। একসঙ্গে অভিনয় করতে গিয়ে তিনি হেমা মালিনির প্রেমে পাগল হন। কিন্তু তাদের মিলনের ক্ষেত্রে বাঁধ সাধে ধর্ম। যেকারণে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে হেমাকে বিয়ে করেন। তার দ্বিতীয় বিয়ের সময়ে ভারতে বেশ বিক্ষোভও হয়েছে। কিন্তু ধর্মেন্দ্র তাতে ভ্রুক্ষেপও করেননি।

০৩.



শর্মিলা ঠাকুর

বলিউডের স্বনামধন্য অভিনেত্রীদের একজন শর্মিলা ঠাকুর। অভিনয়ে অসামান্য অবদানের জন্য ২০১৩ সালে তাকে পদ্মভূষন পদকে ভূষিত করে সরকার। শর্মিলা ঠাকুরও প্রেমের কারণেই ইসলঅম ধর্ম গ্রহণ করেন। ইসলঅম ধর্মে দিক্ষীত হয়ে তিনি মনসুর আলি পতৌদিকে বিয়ে করেন। শর্মিলার তিন সন্তানের মধ্যে সাইফ আলি খান এবং সোহা আলি খান বলিউডে নাম লিখিয়েছেন। তার আরেক মেয়ে সাবা আলি খান পেশায় জুয়েলারি ডিজাইনার।

০৪.



অমৃতা সিং

জন্মসূত্রে শিখ ধর্মের অনুসারি ছিলেন বলিউড অভিনেত্রী অমৃতা সিং। ১৯৮৩ সালে 'বেতাব' ছবির মাধ্যমে বলিউডে আত্নপ্রকাশ করেন তিনি। এরপর তার অভিনীত 'সানি', 'মারদ', 'সাহেব'-ছবিগুলো দারুণ ব্যবসা সফল হয়। এরপরই তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করেন। যদিও এই বিয়ে শেষ পর্যন্ত টিকেনি। সাইফ শেষমেষ আবার কারিনা কাপুরকে ইসলাম ধর্ম গ্রহন করিয়ে বিয়ে করেছেন

০৫.



মাইকেল জ্যাকসন

প্রয়াত পপ স্টার মাইকেল মৃত্যুর কিছু দিন আগে ইসলঅম ধর্ম গ্রহন করেন। মুসলিম হওয়ার পর তার নাম রাখা হয় 'মিকাঈল।" ইসলাম ধর্ম গ্রহনের ব্যাপারে গীতিকার ডেভিড ওয়ার্নসবায় এবং ফিলিপ বুবাল তাকে বেশ প্রভাবিত করেন। তাদের ধারণা ছিল ইসলাম ধর্ম গ্রহণ করলে তিনি ভালো মানুষে পরিনত হবেন। স্থানীয় একটি মসজিদের ইমামকে ডেকে তিনি কলেমা শাহাদাত পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

০৬.



হ্যান্স রাজ হ্যান্স

জনপ্রিয় ভারতীয় গায়ক হ্যান্স রাজ হ্যান্স ইসলঅম ধর্ম গহণ করেছেন বলে দাবি করেছে পাকিস্তানী মিডিয়া। তারা জানিয়েছে, মূলত সুফি সঙ্গীতের প্রতি আকৃষ্টতা থেকেই তিনি ইসলাম ধর্মের প্রতি দূর্বল হয়ে পড়েন। এরপর তিনি ইসলামের ইতিহাসের উপর ব্যাপক পড়াশোনা করেন এবং সম্প্রতিক সময়ে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা প্রকাশ করেন। তিনি মদীনা গমনের পরিকল্পনা করছেন বলেও জানা গেছে। উল্লেখ্য, 'আজা নাচলে', দিল টুটে টুটে' এবং 'দামা দাম মাস্ত ক্যালেন্ডার' প্রভৃতি জনপ্রিয় গানের গায়ক এই হ্যান্স। যদিও তার ছেলে নবরাজ তার বাবার মুসলিম হওয়ার খবর অস্বীকার করেছেন। -

......................................................................

সূত্র:

বিষয়: বিবিধ

২১৭৩ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

227801
২৯ মে ২০১৪ সকাল ০৮:৫৭
আওণ রাহ'বার লিখেছেন : যারা ইসলামের মধ্যে আসবে তারাই কামিয়াব হবে ইনশাআল্লাহ।
এগুলো নিয়ে যা হচ্ছে বাড়াবাড়িই বলা চলে।
এগুলো নিয়ে কোনো আলোচনার কিছু নাই।
২৯ মে ২০১৪ সকাল ০৯:০৫
174590
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : জানা দরকার আমাদের কারা কারা ইসলামের প্রতি আকৃষ্ট হচ্ছে
অনেক মুসলিম মনিষি অাছে যারা ইসলামকে কঠুক্তি করে থাকে অন্তত তাদের চেয়ে এরা ভাল
227821
২৯ মে ২০১৪ সকাল ১০:৪০
ইমরান ভাই লিখেছেন : উপরে যাদেরকে দেখালেন আমার মনে হয় না এদের ইসলামের মধ্যে এসেও কোন লাভ হবে।
ইসলাম শুধু মুখে নয় কাজে পরিনত করার নাম ইসলাম।

দুখের বিষয় হলেও সত্য এরাই ইসলামকে ধংশ করছে।
২৯ মে ২০১৪ সকাল ১১:৫৩
174670
নেহায়েৎ লিখেছেন : পড়ে যা মনে হলো তাতে বুঝলাম। এরা কেউ ইসলাম না জেনেই ইসলাম গ্রহণ করেছে। প্রকৃত ইসলামের স্বাদ এরা হয়তো বা পায় নি। আল্লাহ ভাল জনেন।
227852
২৯ মে ২০১৪ সকাল ১১:৩৮
নূর আল আমিন লিখেছেন : সুন্দর বিশ্লেষন
ভালো লাগলো আপনাকে
ধন্যবাদ
227863
২৯ মে ২০১৪ সকাল ১১:৪৯
বিন হারুন লিখেছেন : খুব ভাল লাগল. আল্লাহ্ আমাদেরকে পরিপূর্ণভাবে ইসলামে প্রবেশ করার শক্তি দিন. আমীন.
227872
২৯ মে ২০১৪ সকাল ১১:৫৯
আহ জীবন লিখেছেন : ইমরান ভাই লিখেছেন : উপরে যাদেরকে দেখালেন আমার মনে হয় না এদের ইসলামের মধ্যে এসেও কোন লাভ হবে।
ইসলাম শুধু মুখে নয় কাজে পরিনত করার নাম ইসলাম।

দুখের বিষয় হলেও সত্য এরাই ইসলামকে ধংশ করছে


ধর্মেন্দ্র বিয়ে করলো নাকি লিভ টুগেদার। ওরা নিজেদের মনের দাম, সামাজিক দাম ইত্যাদি দিতে গিয়ে মন গড়া ব্যাখ্যা দাড় করাবে। অথচ ইসলাম এগুলকে পারমিসন দেয়নি।
আমরা ঘৃণা প্রকাশ করলেই এবার মৌলবাদী আখ্যা পাব। অথচ ওদের যারা ভক্ত আছেন তারা ঠিকই তাদের কাজ কে সমর্থন দিয়ে যাবে না বুঝে।

জেনে রাখছেন ভালো।
প্রকাশ না করাই ভালো।

ইসলামকে জগাখিচুড়ী বানানোর এরা বোধহয় বাকি আছে।
227893
২৯ মে ২০১৪ দুপুর ০১:০০
227932
২৯ মে ২০১৪ দুপুর ০২:৫৭
মুজিব সেনা লিখেছেন : উপরে যাদেরকে দেখালেন আমার মনে হয় না এদের ইসলামের মধ্যে এসেও কোন লাভ হবে বা হয়েছে,কারন তারা ইসলামের কোন বিধান মেনে চলে নাই।হয়ত ইসলাম গ্রহন করেছে তাদের নিজেদের স্বার্থের জন্য,তারপরও জানানোর জন্য ধন্যবাদ Rose Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File