এএসপি বসির কি এমপি শামীমের ছোট ভাই?

লিখেছেন লিখেছেন হাসনাতের ব্লগ ২৭ জুন, ২০১৪, ০৪:৩৬:১৯ বিকাল

।। ব্যারিস্টার হাসনাত তালুকদার।।

গতকাল ২৬শে জুন নারায়ণগঞ্জের একটি সংসদীয় আসনে উপনির্বাচন হয়ে গেল। বিরোধী দলের অংশ গ্রহন না থাকায় প্রকৃত নির্বাচনী উত্তাপ এখানে ছিলনা। তবে ওসমান পরিবারের এক ভাই সেলিম সাহেব প্রার্থী হবার কারনে ম্যাসলম্যানদের দৌরাত্ব এবং একতরফা নির্বাচন হলেও আইন-শৃংখলা বাহিনীর তৎপরতা ছিল লক্ষনীয়। মদনপুর সহ অন্য একটি ইউনিয়নের আইন-শৃংখলা রক্ষার দায়িত্বে ছিলেন এএসপি বসির। তিনি কেউঢালা কেন্দ্র পরিদর্শনে গেলে জানতে পারেন উক্ত ইউনিয়নের সালাম চেয়াম্যান ভোট কারচুপির চেষ্টা করছিলেন। পুশিল তার অন্যায় কর্মে বাধা দিলে তিনি পুলিশের মাথা কেটে নেবার হুমকি দেন। বিষয়টি জেনে এএসপি বসির উক্ত চেয়ারম্যানকে গ্রেপ্তার করতে উদ্দোগ নিলে এমপি শামীম ওসমান তাকে ফোন করেন। তার লোকরা যাতে সুচারু ভাবে ভোট কেটে নিতে পারে এএসপি বসিরকে সেই পরিবেশ সৃষ্টি করতে বলেন। কিন্তু এএসপি বসির কি এক অজ্ঞাত কারনে বেকে বসে। এএসপির এমন আচরনে এমপি সাহেব প্রচন্ড ক্ষেপেযান এবং কুত্তারবাচ্চা, বাস্টর্ড বলে গালি দেন। সেই ঘটনা টিভি ক্যামেরায় বর্ননা করার সময়ই এএসপি বসির জানালেন এমপি শামীম ওসমানকে তিনি স্যার বলেন না, ভাই বলে সম্ভোধন করেন।

ওয়ারেন্ট অব প্রিসিডেন্ট এ একজন এমপির অবস্থান বার নাম্বার আর এএসপির অবস্হান লিস্টের বাহিরে। একজন এএসপি যখন এমপিকে স্যার না বলে ভাই বলে সম্ভোধন করেন, তখন ধরে নেওয়া যায় তাদের মধ্যে মধুর সম্পর্ক বিদ্যমান। আর সেই মধুর সম্পর্কের ভিত্তিতে প্রায়সই শামীম সাহেব বিভিন্ন জনকে শায়েস্তা করতে যে নির্দেশ দেন ছোট ভাই বসির সেটা অক্ষরে অক্ষরে পালন করেন। বড় ভাইয়ের আব্দার নিয়েইতো শামীম সাহেব এএসপিকে এমন নির্দেশ দিয়েছিলেন। অথচ ছোট ভাই বড় ভাইয়ের কথা রাখলেন না।

সরকারের সকল কু-কর্ম বাস্তবায়নের হাতিয়ার এখন আইন-শৃংখলা বাহিনী। বিরোধীদল দমন, হত্যা, অপহণ, গুম সহ হয়রানি সহ এমন কোন কাজ নেই যা তারা করেনা। দির্ঘদিন ধরে অন্যায় আদেশ-নির্দেশ পালন করে আইন-শৃংখলা বাহিনী এখন সরকারের পেটোয়া বাহিনীতে পরিণত হয়েছে। আর সরকার থেকে অন্যায় সুবিধা নিয়ে এক শ্রেনীর অসৎ অফিসার দিনের পর দিন প্রজাতন্ত্রের কর্মচারী হয়েও জনগণের অকল্যাণে কাজ করেছে। অথচ তারা যদি রুলস অব বিজনিস অক্ষরে অক্ষরে পালন করত, ভাইভাই খেলা না খেলত, সরকারের পেটোয়া বাহিনীতে পরিণত না হত, জনগণ তাদের শ্রদ্ধা করত। ভাগ্যের নির্মম পরিহাস, আজ মজলুম জনগণ পুলিশ বলতেই মনে করে সরকারের লাঠিয়াল। আর সরকার? তারা মনে করে পুলিশ মানেই তাদের আদেশের গোলাম, তারা ন্যায়-অন্যায় যে কোন আদেশ মানতে বাধ্য। আর যারা আদেশ মানবেনা, তারা শুয়োরের বাচ্চা, কুত্তার বাচ্চা এবং বাস্টর্ড।

বিষয়: বিবিধ

১৬৯৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

239379
২৭ জুন ২০১৪ বিকাল ০৪:৪৯
হতভাগা লিখেছেন : '' ভাই, আপনে আমার বাপ লাগেন ভাই ।'' - নুর হোসেন ।

শামীমরে শুধু ভাই না , কেউ কেউ বাপও বলে ।
239389
২৭ জুন ২০১৪ বিকাল ০৫:৩২
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
239410
২৭ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:০৬
হাসনাতের ব্লগ লিখেছেন : ভাই হতভাগা, যারা শামীম সাহেবকে বাবা বা ভাই বলে সম্ভোধন করেন তারা মূলত নিজেদের কু-কর্ম গুলো নির্বিগ্ন করতেই ওইসব ডাকেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File