ভারতীয়দের মুক্তিযুদ্ধ অবমাননা !!

লিখেছেন লিখেছেন সাইয়েদ মাহফুজ খন্দকার ২২ ফেব্রুয়ারি, ২০১৪, ০৪:০৬:০৬ বিকাল

১৯৭১ সালে ভারত পাকিস্থানের মধ্যে তৃতীয় দফা যুদ্ধ সংগঠিত হয়, যুদ্ধে ভারত বিজয় হয়, এবং ভারতের বিজয়ের ফলশ্রুতিতে বাংলাদেশ নামক একটি দেশ তৈরী হয় !!!

এমনি একটি ঘঠনার বর্ণনা দিয়ে এবং আমাদের মুক্তিযুদ্ধের কিছু দৃশ্য দেখিয়ে বিশেষ করে পাকিস্তানি আর্মিদের আত্মসমর্পন দৃশ্য দেখিয়ে গুন্ডে নামক একটি হিন্দী সিনেমার কাহিনী শুরু হয় ৷

ফিল্মটি গত কিছুদিন আগে সারা ভারতসহ বিশ্বের অনেক দেশে মুক্তি পয়েছে ৷ ফিল্মের পরিচালক ও রচয়িতা আলী আব্বাস জাফর ৷ ফিল্মের কাহিনীতে কথিত দুই মুক্তিযোদ্ধার সন্তানের ভারতে বেড়ে উঠার দৃশ্য তুলে ধরা হয়েছে ৷ তবে এই ফিল্মের মূল কাহিনী হলো ৭১'সালে ভারত পাকিস্থান যুদ্ধ, ভারতের বিজয় এবং তার মাধ্যমে বাংলাদেশের জন্ম !!!

এই ফিল্মের মাধ্যমে ভারত আমাদের মুক্তিযুদ্ধকে অস্বিকার করেছে !! ভারত বলতে চাইছে ৭১' সালে আমরা কোনো মুক্তিযুদ্ধ করিনি, ভারত পাকিস্তান যুদ্ধ হয়েছে এতে পাকিস্তান পরাজিত হয়েছে বিনিময়ে পাকিস্তানের অর্ধেক পূর্ব পাকিস্তান ভারতের দখলে এসেছে, এবং সেটাই এখন 'বাংলাদেশ' !!

একটু চিন্তা করে দেখুন ভারতিয়রা আমাদের কি ভাবে !! তারা আমাদের দীর্ঘ ৯ মাসের যুদ্ধকে অস্বিকার করছে !! তারা আমাদের লক্ষ লক্ষ ভায়ের রক্তকে অস্বিকার করছে !!! ভারতিয়রা আমাদের স্বাধীনতাকে অস্বিকার করছে !!!!

তারা আমাদের সাথে সশরীরে যুদ্ধ করেছে মাত্র ১০/১৫ দিন, আর আমাদের মুক্তি বাহিনী যুদ্ধ করেছে দীর্ঘ ৯ মাস !!! তার পরেও তারা দাবি করছে এইটা তাদের যুদ্ধ !!!

এটা যে শুধু মাত্র একটা ফিল্মের কাহিনী তা নয় !! ভারতের প্রত্যেকটা নাগরিক এটাই বিশ্বাস করে !! ভারতিয়রা মনে প্রাণে বিশ্বাস করে বাংলাদেশ তাদেরই অর্জন !!! অনেক ভারতীয় বাংলাদেশকে নিজেদের ভুখন্ড বলেও দাবি করে !!

আমার তো ভয় হচ্ছে ভারতীয়রা কখন আবার নিজেদের সম্পত্তি বলে আমাদের বাংলাদেশ টাকেই দখল নিতে আসে কিনা !!!!

বিষয়: রাজনীতি

৯৭৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

180773
২২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১২
তহুরা লিখেছেন :
180785
২২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভারত আমাদের বন্ধু আমাদের অপমান করতেই পারে
180787
২২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
শিকারিমন লিখেছেন : এ আর নতুন কি ? হয়ত অপমানের করার বিষয় ভিন্ন ভিন্ন আঙ্গিকে হচ্ছে , এই আর কি
180872
২২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪৮
হতভাগা লিখেছেন : ঐ সময়ে ভারত যদি পাকিস্তানকে আত্মসমর্পন করাতে না পারতো বা হেরেই যেত - তাহলে বাংলাদেশের কি স্বাধীন হওয়া হত ?

এই বাস্তব সত্যটা আমরা হজম করতে পারি না বলেই পদে পদে সবার কাছে অপদস্থ হই ।

''১৯৭১ সালে ভারত পাকিস্থানের মধ্যে তৃতীয় দফা যুদ্ধ সংগঠিত হয়, যুদ্ধে ভারত বিজয় হয়, এবং ভারতের বিজয়ের ফলশ্রুতিতে বাংলাদেশ নামক একটি দেশ তৈরী হয় !!! ''

০ এ কথা গুলো কোন মিথ্যা তো দেখি না !




এটাই তো সেই ছবি যেটা নিয়ে আমরা খুব বড়াই করি । এখানে উপবিষ্টদের মধ্যে বাংলাদেশী কোন জন ?

এই ছবিটা তো ''গুন্ডে''র ডায়লগকেই প্রমাণ করে ।

মিথ্যা দিয়ে আর কত কাল আমরা টিকতে পারবো ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File