ইনকেলাব পত্রিকা বন্ধ নব্যরূপে বাকশাল !!

লিখেছেন লিখেছেন সাইয়েদ মাহফুজ খন্দকার ১৬ জানুয়ারি, ২০১৪, ১১:৪১:৫৭ রাত

ইনকেলাব অফিস সিলগালা জরে দেয়া হয়েছে; আজ থেকে বন্ধ হয়ে গেল দৈনিক ইনকেলাব পত্রিকা !! ৫ সাংবাদিককে গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে ৷ বুজাই যাচ্ছে আমার দেশের মতই অবস্থা হতে চলেছে ইনকেলাবের ৷ আমরা শুনেছিলাম শেখ মুজিব বাকশাল গঠন করেছিল তবে তখন জন্ম না হওয়ায় তা নিজ চোখে দেখতে পারিনি, এখন আমরা মুজিবের মেয়ের মাধ্যমে বাকশালের পূর্ণাঙ্গ রূপ দেখতে পাচ্ছি ৷

মুজিব বাকশাল গঠনের পর চারটা পত্রিকা রেখে বাকি গুলা নিষিদ্ধ করে দিয়েছিল, হাসিনা তার পছন্দের গুলা রেখে একে একে সবগুলা পত্রিকা বন্ধ করে দিচ্ছে ৷ প্রথমে আমার দেশ বন্ধ করেছে আজ ইনকেলাব বন্ধ করেছে এভাবেই একের পর এক বন্ধ করে দেবে বিরোধী মতের সব পত্রিকা ৷

এভাবে একটা গনতান্ত্রিক দেশ চলতে পারেনা, জনগন কোনো ভাবেই বাকশালকে মেনে নেবেনা ৷ বাকশাল গঠনের করনেই হাসিনার বাবা মুজিবকে জীবন দিতে হয়েছিল, হাসিনা যদি তার বাবা মুজিবের পথ অনুসরন করে তাহলে তাকেও তার বাবার পরিনতি বরন করতে হবে ৷

বিষয়: রাজনীতি

৩১৪২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163378
১৭ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৫
কুয়েত থেকে লিখেছেন : দালালী করেও শেষ পর্যন্ত ইনকিলাব টিকতে পারলোনা। তার অপরাধ দালালী ছেড়ে দেওয়া। এভাবেই একের পর এক বন্ধ করে দেবে বিরোধী মতের সব পত্রিকা৷ এটার নাম আম্লীগ সরকার। আপনাকে অনেক ধন্যবাদ।
163405
১৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:৫৯
সঠিক ইসলাম লিখেছেন : -যে স্মৃতি যায় না ভুলা ----
খুব মনে পরে ৯৩/৯৪ সালের কথা। মতিঝিল বয়েস স্কুলে আল্লামা সাঈদী রহঃ এর মাহফিল। দৈনিক ইনকিলাব সম্পর্কে বলতে গিয়ে আল্লামা বললেন, দৈনিক ইনকিলাব তৌহিদী জনতার মুখপাত্র । তৌহিদী জনতার কলিজার টুকরা ইনকিলাবের বিরুদ্ধে কোন ব্রাহ্মণ্যবাদী ভারতীয় দালাল যদি ষড়যন্ত্র করে তবে তার সমুচিত জবাব দেওয়া হবে।

তার পরের ইতিহাস ভিন্ন। সেই ইনকিলাব ভারতীয় দালাল আওয়ামীলীগের পক্ষ নিয়ে আল্লামা সাঈদী কে দেল্লা রাজাকারে ভূষিত করে। এবং জামায়াতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। এমন কি কোন কোন ক্ষেত্রে জনকণ্ঠ প্রথম আলোকে ও ছাড়িয়ে যায়। আমার দেশ যখন বন্ধ হল তখনো তাদের মুখে কুলুপ এঁটে ছিল।

আজকের ইতিহাস - দাদাদের বিরুদ্ধে লেখার অপরাধে ইনকিলাব ছাপা খানা সিলগালা ।বড়ই পরিতাপের বিষয় আওয়ামীলীগের দালালী করেও শেষ রক্ষা হলনা । আসলে আমরা বন্ধু ও শত্রু চিনতে চিরকালই ভুলকরি। অথচ মুমিন তো এক গর্তে দুইবার পা দেয় না।

তার পরেও বাকশালী সরকারের এ জঘন্য আচরনের তীব্র প্রতিবাদ জানাই। দিগন্ত টিভি, ইসলামিক টিভি, আমার দেশ ইনকিলাব সহ বন্ধ সকল মিডিয়া ও প্রচার মাধ্যম অবিলম্বে খুলে দেওয়ার জন্য আহবান জানাচ্ছি।
163418
১৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১১
ডব্লিওজামান লিখেছেন : আমি এক নির্লজ্জ...আমি এক বেহায়া নাগরিক
163422
১৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২৮
শিকারিমন লিখেছেন : মজা লাগলো, অনেক দেরী হয়ে গেছে। এই দালালির সাজা তাদের অনেক আগে পাওয়া দরকার ছিল। তারপর ও বলব , দেরী হোক যায়নি সময় !!!!!!!
163426
১৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৫:৩৫
তহুরা লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File